কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা দূর করবেন?

নেটওয়ার্ক নিরাপত্তার সমাধান কি?

আইটি অ্যাপ্লিকেশনে স্বাস্থ্যবিধি) এনজিএফডাব্লু সম্পর্কে চিন্তা করা প্রথম বিক্রেতা। এটি Palo Alto নেটওয়ার্কের NGFW প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি। এটি FortiGate এর নেক্সট জেনারেশন ফায়ারওয়াল (NGFW) নেটওয়ার্কগুলিতে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে rk অ্যাক্সেস কন্ট্রোল (NAC) ওয়্যারলেস নেটওয়ার্কগুলির নিরাপত্তা। ওয়াই-ফাই সলিউশনের জায়গায় কীভাবে পাবেন তার কিছু টিপস:

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল নেটওয়ার্কে অজানা সংস্থান আছে। দ্বিতীয় সমস্যা হল অ্যাকাউন্ট সুবিধার অপব্যবহার। নিরাপত্তা দুর্বলতাগুলি প্যাচ করা হয় না, যার ফলে সিস্টেমের অখণ্ডতার ঝুঁকি থাকে... গভীরতার অপর্যাপ্ত প্রতিরক্ষার ফলে পরিস্থিতির অবনতি ঘটছে... পর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনার অভাব হল পাঁচ নম্বর সমস্যা৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

নেটওয়ার্ক দুর্বলতা শব্দটি এমন সম্ভাবনাকে বর্ণনা করে যে আক্রমণকারী অননুমোদিত এন্ট্রি পাওয়ার জন্য নেটওয়ার্কের অরক্ষিত পয়েন্টগুলিকে কাজে লাগাতে পারে। একটি সিস্টেমের দুর্বলতাগুলি গুপ্তচরবৃত্তি, অ্যাক্সেস, ম্যালওয়্যার ইনস্টল এবং সংবেদনশীল তথ্য চুরি, ধ্বংস বা সংশোধন করার জন্য ব্যবহার করা যেতে পারে৷

এই হুমকিগুলি কমানোর জন্য কী করা যেতে পারে?

ডেটা সবসময় এনক্রিপ্ট করা উচিত। অভ্যন্তরীণ হুমকির ধরন এবং কীভাবে তাদের থেকে নিজেকে রক্ষা করবেন... নিশ্চিত করুন যে আপনার আবেদনকারীদের নিয়োগের আগে তাদের ব্যাকগ্রাউন্ড চেক করা হয়েছে। আপনার কর্মীরা শিক্ষিত তা নিশ্চিত করুন। মনিটরিং টুল দিয়ে আপনার সিস্টেম নিরীক্ষণ করুন... নিশ্চিত করুন যে সমাপ্তিগুলি সঠিকভাবে পরিচালনা করা হয়েছে।

নিরাপত্তা সমস্যা প্রতিরোধ করতে কী করা যেতে পারে?

আপনার ফায়ারওয়াল ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন অ্যাক্সেস কন্ট্রোল জায়গায় আছে. আইডিএস/আইপিএস সহ সম্ভাব্য প্যাকেট বন্যার দিকে নজর রাখুন। আপনার নেটওয়ার্ক বিভাজন বিবেচনা করুন. ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কের (ভিপিএন) সুবিধা নিন। নিশ্চিত করুন যে মেশিনটি সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয়েছে।

নিরাপত্তা সমাধান কি?

আপনার তথ্য একটি নিরাপত্তা সমাধানের মধ্যে সুরক্ষিত থাকে, যা নিশ্চিত করে যে শুধুমাত্র যাদের এটিতে অ্যাক্সেস প্রয়োজন তারাই তা করে। নেটওয়ার্ক নিরাপত্তা পরিষেবার মাধ্যমে আপনার ক্লাউড সিস্টেম সুরক্ষিত আছে তা নিশ্চিত করার মাধ্যমে ডেটা লঙ্ঘন এড়ানো যেতে পারে।

নিরাপত্তা হুমকির সমাধান কী?

আপনার অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন যে সমস্ত কম্পিউটার সম্মানজনক অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দিয়ে সজ্জিত আছে। সার্ভার এবং পিসি ছাড়াও, ল্যাপটপগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। বাড়িতে থাকা কর্মীদের পিসিতে অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা গুরুত্বপূর্ণ যা কাজের জন্য বা দূরবর্তীভাবে নেটওয়ার্ক অ্যাক্সেস করতে ব্যবহৃত হয়৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের প্রায় এক তৃতীয়াংশ সামাজিক প্রকৌশলের কিছু রূপকে অন্তর্ভুক্ত করেছে এবং এর মধ্যে 90% ফিশিং আক্রমণ ছিল। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

ডোডোর দিন থেকে "ভাইরাস" শব্দটি ব্যান্ড করা হয়েছে, এবং আমরা সবাই এই বাজে ছোট প্রোগ্রামগুলি সম্পর্কে শুনেছি... অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার ঘটেছে। প্রতিরক্ষার গভীরতা অপর্যাপ্ত.... আইটি নিরাপত্তা পরিচালনার জন্য অপর্যাপ্ত পদক্ষেপ গ্রহণ করা... একটি র‍্যানসমওয়্যার আক্রমণ।

নেটওয়ার্ক পরিষেবা নিরাপত্তার পাঁচটি অপরিহার্য বৈশিষ্ট্য কী কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি নীতি ব্যবস্থাপনা সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা বিভিন্ন ধরনের কি কি?

Ransomware. প্রতি 14 সেকেন্ডে, ব্যবসাগুলি র্যানসমওয়্যার আক্রমণের শিকার হয়। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক.... এটি একটি ভাইরাস বা কীট যা একটি কম্পিউটারকে আক্রমণ করে... প্রতারণামূলক আক্রমণ, বা ফিশিং আক্রমণ... একটি বিতরণ অস্বীকার করা পরিষেবা (DDoS) আক্রমণ... এই ক্ষেত্রে, ক্রিপ্টোজ্যাকিং হচ্ছে... উন্নত ক্রমাগত হুমকি বা APT (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) আছে.... ট্রোজানের ঘোড়া।

সবচেয়ে সাধারণ ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী?

ইন্টারনেট নিরাপত্তা হুমকিকে তিনটি বিভাগে শ্রেণীবদ্ধ করা যেতে পারে:কম্পিউটার ভাইরাস, সাইবারপাঙ্ক এবং মোবাইল আক্রমণ। কম্পিউটারে ম্যালওয়্যার আছে। আমি ফিশিং এর শিকার... একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক... DoS আক্রমণগুলি ডিনায়াল-অফ-সার্ভিস আক্রমণগুলি বিতরণ করা হয়... ট্রোজানের ঘোড়া... SQL ইনজেকশন আক্রমণ সফল হয়েছে... একটি শোষণ কিট।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা এবং তাদের সমাধান বলতে আপনি কী বোঝেন?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আমরা নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস রোধ করা, অপব্যবহার বন্ধ করা এবং পরিষেবার সমস্যাগুলি অস্বীকার করার মতো বিষয়গুলির সাথে উদ্বিগ্ন। সিআইএ-এর অর্থ হল গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা (পরিপূরক কারণ)। আমি দুঃখিত, কিন্তু আপনি যদি মনে করেন যে এটি তা ভুল।

আপনি কীভাবে অভ্যন্তরীণ হুমকির ঝুঁকি কমাতে পারেন?

ঝুঁকি মূল্যায়ন এন্টারপ্রাইজ জুড়ে সঞ্চালিত করা উচিত... নীতি এবং নিয়ন্ত্রণ ডকুমেন্টেশন স্পষ্টভাবে নথিভুক্ত এবং ধারাবাহিকভাবে প্রয়োগ করা আবশ্যক... শারীরিকভাবে সুরক্ষিত একটি কাজের পরিবেশ তৈরি করুন... নিরাপত্তা সফ্টওয়্যার এবং যন্ত্রপাতি ইনস্টল করে আপনার নেটওয়ার্ক সুরক্ষিত করুন... পরিচালনা করুন আপনার পাসওয়ার্ড এবং অ্যাকাউন্টগুলি কঠোর, দক্ষ পদ্ধতিতে।

আমরা কীভাবে বাহ্যিক হুমকি প্রতিরোধ করতে পারি?

নিয়মিত সফটওয়্যার আপডেট করা গুরুত্বপূর্ণ। আপনার ডেটা ব্যাক আপ করে সুরক্ষিত করুন। আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম আপডেট করে ম্যালওয়্যার থেকে নিজেকে রক্ষা করুন। নিশ্চিত করুন যে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সর্বত্র সক্রিয় আছে। প্রতারণামূলক ফিশিং ইমেল এড়িয়ে চলতে হবে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

  2. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. আমার নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা আছে কিনা তা কিভাবে দেখতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?