কম্পিউটার

এটি ডিপার্টমেন্ট ছাড়াই একটি ছোট কোম্পানির জন্য নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কোন চ্যালেঞ্জ হবে?

নেটওয়ার্ক নিরাপত্তার চ্যালেঞ্জগুলি কী কী?

ভুল কনফিগারেশনের বিস্তার আছে। বিশেষাধিকার অ্যাক্সেস কঠোরভাবে নিয়ন্ত্রিত হয় না. টুল ইন্টারঅপারেবিলিটি সঙ্গে সমস্যা আছে. দৃশ্যমানতার অভাব রয়েছে... পুরানো নিয়ন্ত্রণের কারণে অবকাঠামো পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলা কঠিন।

ছোট ব্যবসার মুখোমুখি শীর্ষ 4টি সাইবার নিরাপত্তা হুমকি কি?

প্রথম হুমকি হিসাবে প্রস্তুতির অভাব রয়েছে... ম্যালওয়্যার দ্বিতীয় প্রধান হুমকি। ... হুমকির তালিকায় তৃতীয় স্থানে রয়েছে Ransomware. একটি চতুর্থ ধরনের সাইবার-হুমকি বিদ্যমান:ফিশিং। ক্লাউডে দুর্বলতা পাঁচ নম্বর হুমকি। আইওটি ছয় নম্বর হুমকি।

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

জিরো-ডে দুর্বলতা হল সফ্টওয়্যারে আবিষ্কৃত গর্ত যার অস্তিত্ব সম্পর্কে বিক্রেতার কোন ধারণা নেই। ব্যক্তিগত তথ্য ফিশিং জড়িত স্ক্যাম. সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... একটি DDoS আক্রমণ৷

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কোনটি চ্যালেঞ্জের সম্মুখীন?

সবচেয়ে সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকির একটি সংখ্যা ভাইরাস এবং কৃমি ঘিরে। 2015 থেকে Symantec রিপোর্ট অনুসারে, ইন্টারনেট প্রতিদিন ম্যালওয়্যার হুমকিতে পরিপূর্ণ।

ছোট ব্যবসার কি সাইবার নিরাপত্তা প্রয়োজন?

প্রযুক্তি এবং ব্রডব্যান্ড ছোট ব্যবসার প্রসারণ এবং উত্পাদনশীলতা, দক্ষতা এবং ক্রয়ক্ষমতা বাড়াতে সাহায্য করার জন্য গুরুত্বপূর্ণ উপাদান হয়ে উঠেছে। সাইবার হুমকি ক্রমবর্ধমান হচ্ছে, এবং নিজেদের, তাদের গ্রাহকদের এবং তাদের ডেটা রক্ষা করার জন্য ব্যবসায়িকদের অবশ্যই একটি সাইবার নিরাপত্তা কৌশল তৈরি করতে হবে।

ছোট ব্যবসার সাইবার নিরাপত্তার প্রয়োজন কেন?

ছোট ব্যবসায়, সাইবার নিরাপত্তা অনেক কারণে অপরিহার্য:ক্লায়েন্ট বিশ্বাস, আর্থিক সততা, কর্মচারী বিশ্বাস, ডেটা অখণ্ডতা এবং দীর্ঘায়ু। সাইবার আক্রমণ ইমেল, এসএমএস, এবং ভয়েস ফিশিং স্ক্যাম বা এমনকি অভ্যন্তরীণ হুমকির আকার নিতে পারে, অথবা সেগুলি ব্যক্তিগতভাবে করা যেতে পারে৷

আমি কিভাবে আমার ছোট ব্যবসার নেটওয়ার্ক সুরক্ষিত করব?

আপনি যখন আপনার ব্যবসায়িক নেটওয়ার্ক সেট আপ করছেন, তখন WPA2 প্রোটোকল ব্যবহার করুন। এটি একটি নির্ভরযোগ্য, এনক্রিপ্ট করা প্রোটোকল। সিস্টেম থেকে DHCP সরান বা DHCP অ্যাক্সেস সীমাবদ্ধ করুন... VPN হল নিজেকে রক্ষা করার সর্বোত্তম উপায়... আপনি এখানে ক্লিক করে ফাইল শেয়ারিং অক্ষম করতে পারেন... আপনার রাউটার ফার্মওয়্যার সর্বদা আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন৷ একটি আইপি নজরদারি সিস্টেম বা ফায়ারওয়ালের সুবিধা নিন। WAF এখন আপনার নেটওয়ার্কে ইনস্টল করা যেতে পারে। নিশ্চিত করুন যে SSL সার্টিফিকেট ব্যবহার করা হয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আজকের সবচেয়ে উল্লেখযোগ্য হুমকি কী?

বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিগুলি নেটওয়ার্ক জুড়ে ছড়িয়ে পড়ার জন্য র্যানসমওয়্যারের মতো নেটওয়ার্ক নিরাপত্তা হুমকিকে সক্ষম করে। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণ... এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এটা প্রতারণা একটি কাজ. নেটওয়ার্ক নিরাপত্তা কর্মীদের পক্ষ থেকে প্রস্তুতির অভাব।

নেটওয়ার্ক এবং কম্পিউটার নিরাপত্তার চ্যালেঞ্জগুলি কী কী?

অভ্যন্তরীণ ব্যক্তিদের কাছ থেকে হুমকি - ডার হুমকি - 44% আইটি অবকাঠামোর জটিলতা - এনফ্রাস্ট্রাকচার জটিলতা - 42% নেতা সমর্থনের অনুপস্থিত নেতা সমর্থন - 40% আন্তঃঅপারেবিলিটি ইস্যু f টুল ইন্টারঅপারেবিলিটি - 37% আইটি শ্যাডো w IT - 31% বিশেষাধিকার অ্যাক্সেস নিয়ন্ত্রণ দুর্বল নিয়ন্ত্রণ বিশেষ সুবিধাপ্রাপ্ত অ্যাক্সেস - 29% মেঘের দৃশ্যমানতা - d দৃশ্যমানতা - 28% 26% কর্মীরা তাদের নিজস্ব ডিভাইস নিয়ে আসে BYOD - 26%

নেটওয়ার্কের চ্যালেঞ্জগুলি কী কী?

কর্মক্ষমতার অবনতির কারণে... নিরাপত্তা সংক্রান্ত সমস্যা -... হোস্ট নিজেকে এই হিসাবে চিহ্নিত করে... একটি কনফিগারেশন দ্বন্দ্ব ঘটে যখন... একটি সক্ষমতা সমস্যা আছে -... সংযোগ করতে সমস্যা হচ্ছে -... A পর্যবেক্ষণ এবং রক্ষণাবেক্ষণ পদ্ধতি প্রয়োজন।

আজকাল IT নেটওয়ার্কগুলির জন্য প্রধান নিরাপত্তা চ্যালেঞ্জগুলি কী কী?

বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিগুলি নেটওয়ার্ক জুড়ে ছড়িয়ে পড়ার জন্য র্যানসমওয়্যারের মতো নেটওয়ার্ক নিরাপত্তা হুমকিকে সক্ষম করে। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণ... এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এটা প্রতারণা একটি কাজ. নেটওয়ার্ক নিরাপত্তা কর্মীদের পক্ষ থেকে প্রস্তুতির অভাব।

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

আমি একজন সামাজিক প্রকৌশলী... সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যারটি স্পাইওয়্যার, ভাইরাস এবং ওয়ার্মের মতো অসংখ্য ধরণের আক্রমণ বোঝাতে ব্যবহৃত হয়। এটা প্রতারণা একটি কাজ. "Man in the Middle" (MITM), বা "Man in the Middle" আক্রমণ। .. একটি আক্রমণ যা সার্ভারের কার্যকারিতা হ্রাস করে সিস্টেমের ক্ষতি করে... SQL ডাটাবেসে ইনজেকশন দেয়... একটি শূন্য-দিনের শোষণ পাওয়া গেছে... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের সাথে একটি সমস্যা আছে৷

শীর্ষ 10টি সাইবার নিরাপত্তা হুমকি কি?

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং আক্রমণে, সামাজিক মিথস্ক্রিয়াকে কাজে লাগিয়ে ডেটা প্রাপ্ত করা হয়... একটি তৃতীয় পক্ষ আপনাকে প্রকাশ করতে পারে। প্যাচ ব্যবস্থাপনা প্রক্রিয়া. ক্লাউড দুর্বলতার জন্য ঝুঁকিপূর্ণ... সাইবার অপরাধীরা ডেটা চুরি করার জন্য র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি সাধারণ ভুল হল সুরক্ষার সাথে সম্মতিকে বিভ্রান্ত করা... মোবাইল ডিভাইসগুলির সাথে সম্পর্কিত নিরাপত্তা হুমকি... BYOD নীতিগুলি হল আপনার নিজের ডিভাইসের ব্যবহার নিয়ন্ত্রণকারী নীতিগুলি .

সবচেয়ে সাধারণ সাইবার নিরাপত্তা হুমকি কি?

প্রথমে, আসুন ম্যালওয়্যারের দিকে নজর দেওয়া যাক, যা সবচেয়ে সাধারণ ধরনের নিরাপত্তা হুমকি বলে মনে হচ্ছে... দ্বিতীয় ক্ষেত্রে, একটি পাসওয়ার্ড চুরি হয়েছে... তৃতীয় একটি পদ্ধতি যা বিবেচনা করা উচিত তা হল ট্রাফিক বাধা। ফিশিং আক্রমণ একটি সাধারণ ধরনের সাইবার আক্রমণ। এই সপ্তাহে আমরা DDoS দেখছি। আমি আলোচনা করতে চাই #6:ক্রস সাইট অ্যাটাক। একটি শূন্য-দিনের শোষণ হল এমন একটি যা দুর্বলতাকে কাজে লাগায়। এছাড়াও একটি এসকিউএল ইনজেকশন দুর্বলতা রয়েছে৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

ইন্টারনেটে কিছু মৌলিক নিরাপত্তা সমস্যা কি কি?

ইন্টারনেট নিরাপত্তা হুমকি সাধারণত কম্পিউটার ভাইরাস হয়. কম্পিউটার ভাইরাস অনলাইন নিরাপত্তা হুমকির সবচেয়ে সাধারণ ধরনের. কম্পিউটারে ম্যালওয়্যার আছে... এটা প্রতারণার কাজ। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। DDoS (পরিষেবার ডিস্ট্রিবিউটেড ডিনায়াল) আক্রমণ... ট্রোজানের ঘোড়া। SQLInjections এর সাথে একটি ডাটাবেস ব্যবহার করা নিরাপদ নয়... আপনি রুট করছেন।

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

... সাইবার নিরাপত্তা গুরুত্বপূর্ণ অবকাঠামোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

ইন্টারনেট নিরাপত্তার মূল বিষয়গুলি কী কী?

আপনার অপারেটিং সিস্টেম এবং সফ্টওয়্যারের সর্বশেষ সংস্করণ বজায় রাখুন। নিশ্চিত করুন যে আপনার একটি বর্তমান/আপডেটেড ভাইরাস সুরক্ষা চলছে... ফিশিং একটি স্ক্যাম যা আপনার এড়ানো উচিত৷ পাসওয়ার্ড ম্যানেজার বা জটিল পাসওয়ার্ড আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করার সেরা উপায়। অসত্য কিছুতে ক্লিক করবেন না। আপনার কম্পিউটার বা ডিভাইসটিকে অযৌক্তিক রেখে যাওয়া কখনই ভাল ধারণা নয়৷

শীর্ষ ৫টি তথ্য নিরাপত্তা চ্যালেঞ্জ কি?

বিভিন্ন ধরণের ফিশিং আক্রমণ রয়েছে৷ হামলা বাড়ছে। একটি ransomware আক্রমণ. দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. অভ্যন্তরীণ বিপদ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি প্রয়োজন?

  2. আপনি নেটওয়ার্ক নিরাপত্তা দিয়ে কি করতে পারেন?

  3. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?