কম্পিউটার

সোশ্যাল মিডিয়া ওয়েব সাইট ব্যবহার করার সময় কি কম্পিউটার বা নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা উচিত?

সোশ্যাল মিডিয়া ওয়েব সাইট ব্যবহার করার সময় নিচের কোনটি কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে হবে?

সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে সাইন আপ করার সময় আপনি সর্বদা শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করেন তা নিশ্চিত করুন৷

সোশ্যাল মিডিয়া ব্যবহার করার সময় নিচের কোন নিরাপত্তা ব্যবস্থা সাহায্য করবে?

আপনার অনলাইন অ্যাকাউন্টের জন্য সর্বদা একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করা উচিত। আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির জন্য আপনি যে পাসওয়ার্ডগুলি ব্যবহার করেন তা আলাদা কিনা তা নিশ্চিত করুন৷ আপনার নিরাপত্তা উত্তর সেট আপ করা হয়েছে তা নিশ্চিত করুন। আপনার ডিভাইসে সোশ্যাল মিডিয়া অ্যাপ থাকলে পাসওয়ার্ড-সুরক্ষা করতে ভুলবেন না। বন্ধু হিসেবে কাকে যুক্ত করবেন সাবধানে বেছে নিন... লিঙ্কে ক্লিক করার সময় সতর্কতা অবলম্বন করা উচিত।

সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে পোস্ট করার সময় কোন নির্দেশিকা রাজনৈতিক কার্যকলাপের জন্য নির্দেশিকা দেয়?

DOD নির্দেশিকা 1344 অনুসারে, আপনাকে অবশ্যই নিয়মগুলি অনুসরণ করতে হবে৷ কোনো রাজনৈতিক বিষয়বস্তু পোস্ট করবেন না যাতে এই ধরনের বিধিনিষেধ অন্তর্ভুক্ত থাকে:কোনো সাক্ষাৎকার বা আলোচনায় কোনো দল, প্রার্থী বা কারণের কোনো অনুমোদন নেই।

নিম্নলিখিত কোনটি সামাজিক মিডিয়ার মৌলিক রূপ?

Facebook, Twitter, এবং LinkedIn এর মতো বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া সাইট রয়েছে যেগুলির সাথে বেশিরভাগ লোকেরা পরিচিত... ওয়েবসাইটগুলি যেগুলি লোকেদের রিভিউ দেওয়ার অনুমতি দেয়... আপনি ইমেজ শেয়ারিং সাইটগুলিতে ছবি শেয়ার করতে পারেন... আপনি হোস্ট করতে পারেন ভিডিও হোস্টিং সাইটে ভিডিও. সম্প্রদায়ের সদস্যদের দ্বারা প্রকাশিত ব্লগ... বেশ কয়েকটি আলোচনার ফোরাম রয়েছে। শেয়ারিং অর্থনীতির জন্য নেটওয়ার্ক।

সামাজিক ওয়েবসাইট ব্যবহার করার সময় আমাদের কী কী নিরাপত্তা চেকলিস্ট মনে রাখতে হবে তাতে পাঁচটি উল্লেখ করতে হবে?

আপনার সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের পাসওয়ার্ডগুলি আপনি কর্মক্ষেত্রে ব্যবহার করেন এমন পাসওয়ার্ডগুলি থেকে আলাদা রাখুন৷ শুধুমাত্র আপনার ব্যক্তিগত ব্যবহারের জন্য সামাজিক নেটওয়ার্কিং সাইট ব্যবহার করুন. কাজ-সংক্রান্ত বিষয় নিয়ে না লেখাই ভালো। ধরে নিন যে প্রত্যেকের আপনার পোস্টে অ্যাক্সেস থাকবে, এমনকি যদি এটি শুধুমাত্র আপনার বন্ধুদের দেখানোর জন্য সেট আপ করা হয়।

সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলি থেকে অনুকরণ করতে পারে এমন নিরাপত্তা হুমকিগুলি কী কী?

কিছু ক্ষেত্রে, হ্যাকাররা ক্ষতিকারক কোড প্রবর্তন করার জন্য বিজ্ঞাপন এবং তৃতীয় পক্ষের অ্যাপ সহ সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলি ব্যবহার করে... আমি সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ে কাজ করি... আজ অনেক মোবাইল অ্যাপ্লিকেশন উপলব্ধ রয়েছে... ক্রমাগত হুমকির হুমকিগুলি উন্নত হয়েছে ... রাষ্ট্রপতির ছদ্মবেশ.... আমাদের উপর আপনার আস্থা রাখুন... সাইট জুড়ে প্রতারণামূলক অনুরোধ পাঠানো হয়েছে সাইট অনুরোধ জালিয়াতি (CSRF)

নিরাপদ সামাজিক নেটওয়ার্কিংয়ের জন্য পাঁচটি কৌশল কী কী?

সতর্কতার সাথে এবং বেছে বেছে অনুরোধগুলি গ্রহণ করা ভাল। ...নিরাপত্তা সেটিংস কনফিগার করা যেতে পারে। নিজের সম্পর্কে কোনো তথ্য দেবেন না। আপনার পাসওয়ার্ডগুলি প্রায়ই পরিবর্তন করা একটি ভাল ধারণা... আপনি আর ব্যবহার করছেন না এমন পুরানো অ্যাকাউন্টগুলি বন্ধ করা একটি ভাল ধারণা৷

সোশ্যাল মিডিয়ায় কোন নিরাপত্তা ব্যবস্থা ব্যবহার করা হয়?

প্রতিটি সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কের জন্য একটি অনন্য পাসওয়ার্ড ব্যবহার করতে ভুলবেন না... আপনার মেইলবক্সে নজর রাখুন... নিশ্চিত করুন যে আপনি খুব বেশি ব্যক্তিগত না হয়ে যান। নিশ্চিত করুন আপনার ফোন লক করা আছে. আপনি ব্লক বোতামে ক্লিক করে পৃষ্ঠাটি ব্লক করতে পারেন... নরটন সেফ ওয়েবের মাধ্যমে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টগুলিকে সুরক্ষিত করতে পারেন৷

সোশ্যাল মিডিয়া নিরাপত্তার জন্য 2/3 সেরা অনুশীলনগুলি কী কী?

...নিরাপত্তা সেটিংস কনফিগার করা যেতে পারে। আপনি এটি পোস্ট করলে, এটি চিরতরে সেখানে থাকে। নিশ্চিত করুন যে আপনার অনলাইন খ্যাতি ইতিবাচক। ওয়েবে ব্যক্তিগত তথ্য পোস্ট করবেন না। আপনার কম্পিউটার সুরক্ষিত নিশ্চিত করুন. কি করতে হবে তা জানা প্রথম ধাপ। নিশ্চিত করুন আপনার পাসওয়ার্ড শক্তিশালী।

সোশ্যাল নেটওয়ার্কিং মিডিয়া সাইটগুলির নিরাপত্তা ঝুঁকিগুলি কী কী?

সাইবার নিরাপত্তার ঝুঁকি প্রায়শই মানুষের দ্বারা সৃষ্ট হয়। ম্যালওয়্যার বা হ্যাকিংয়ের মাধ্যমে আপনার সিস্টেমে আক্রমণ... সোশ্যাল মিডিয়াতে বটনেট অ্যাকাউন্টের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে... সফ্টওয়্যারটি পুরানো... পাসওয়ার্ড আক্রমণের ব্যবহার... ফিশিং জড়িত এমন আক্রমণ . সাইবার আক্রমণ একটি ঝুঁকির অংশ হয়ে ওঠে, আইটি নয়।

মেরিন কম্পোজিট স্কোর নির্ধারণ করতে নিচের কোন ডেটা উপাদান ব্যবহার করা হয়?

প্রতিটি মেরিনের জন্য, তাদের পরিষেবায় সময়, তাদের গ্রেডে সময়, তাদের রাইফেলের স্কোর, তাদের ব্যক্তিগত এবং যুদ্ধের ফিটনেস স্কোর, সেইসাথে তাদের গড় দক্ষতা এবং আচরণের স্কোর একত্রিত করে কম্পোজিট স্কোর গণনা করা হয়।

মেরিন কর্পস প্রমোশন সিস্টেমের উদ্দেশ্যগুলি কী যা প্রযোজ্য সবগুলি নির্বাচন করে?

যেহেতু সিস্টেমটি করার জন্য ডিজাইন করা হয়েছে, চূড়ান্ত লক্ষ্য হল যাতে তালিকাভুক্ত কাঠামোতে MOS/OccFld শূন্যপদগুলি ক্রমাগতভাবে মেরিনদের দ্বারা পূরণ করা হয় যারা দায়িত্ব পালনের জন্য এবং পরবর্তী গ্রেড বা উচ্চতর দায়িত্ব গ্রহণের জন্য সম্পূর্ণরূপে যোগ্য৷

কোন নির্দেশনা রাজনৈতিক কার্যকলাপের জন্য নির্দেশিকা দেয়?

সামরিক আইনের বিশেষজ্ঞরা বলছেন যে DoD নির্দেশিকা 1344 প্রযোজ্য। একজন সামরিক সদস্য রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে পারবেন না, যেমন মিছিল বা প্রতিবাদ, যদি তিনি সক্রিয় দায়িত্ব পালন করেন।

নিম্নলিখিত কোনটি যথাযথ সামাজিক মিডিয়া নির্দেশিকা যা মেরিনদের অনানুষ্ঠানিক ইন্টারনেট সাইটে সামগ্রী পোস্ট করার সময় অনুসরণ করা উচিত?

মেরিন বা তাদের ইউনিটের কেউই কখনই মন্তব্য পোস্ট করবেন না বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বা অন্যান্য যোগাযোগের চ্যানেলের মাধ্যমে বিষয়বস্তু প্রকাশ করবেন না যা আদেশ বা শৃঙ্খলাকে হুমকির মুখে ফেলে বা নিজেদেরকে অসম্মান করে।

সোশ্যাল মিডিয়ার রূপগুলি কী কী?

যে সাইটগুলি আপনাকে আপনার সামাজিক চেনাশোনাগুলির সাথে সংযুক্ত করে৷ ওয়েবসাইটগুলি যা আপনাকে ছবি শেয়ার করতে এবং বার্তা পাঠাতে দেয়৷ ভিডিও শেয়ারিং সাইটে আপনার ভিডিও শেয়ার করুন. আপনি সোশ্যাল মিডিয়াতে ব্লগ করতে পারেন।

4 ধরনের সোশ্যাল মিডিয়া কী কী?

আপনি সামাজিক নেটওয়ার্ক হিসাবে Facebook, Twitter, এবং LinkedIn ব্যবহার করতে পারেন। Facebook, Twitter, Instagram, Snapchat, YouTube সব সামাজিক যোগাযোগ মাধ্যম। আমি আলোচনা ফোরাম হিসাবে Reddit, Quora, এবং Digg সুপারিশ করি। Pinterest, Flipboard হল সামাজিক বুকমার্কিং এবং কন্টেন্ট কিউরেশন নেটওয়ার্ক। Yelp, Zomato, TripAdvisor হল ভোক্তা পর্যালোচনা নেটওয়ার্ক।

5টি সোশ্যাল মিডিয়া কি?

প্রভাবশালী, ব্র্যান্ড, ব্লগার, ছোট ব্যবসার মালিক, বন্ধু এবং অন্য সকলের বাড়ি হওয়ার পাশাপাশি, Instagram এখন বিশ্বব্যাপী 1 বিলিয়নেরও বেশি মাসিক ব্যবহারকারীদের নিয়ে গর্ব করে... ভিডিওটি YouTube-এ রয়েছে... আপনি আমাদের Facebook-এ খুঁজে পেতে পারেন ... আপনি আমাকে টুইটারে অনুসরণ করতে পারেন... আপনি হয়তো TikTok এর কথা শুনেছেন... আপনি এটি Pinterest-এ খুঁজে পেতে পারেন... স্ন্যাপচ্যাট অ্যাপ।

6 ধরনের সোশ্যাল মিডিয়া কী কী?

একটি সোশ্যাল নেটওয়ার্ক হল সোশ্যাল মিডিয়ার সবচেয়ে সাধারণ ফর্মগুলির মধ্যে একটি যা বেশিরভাগ লোকেরা শব্দটি শুনলে মনে করে। আমরা আপনার জন্য সামাজিক খবর লোড আছে. এটি মাইক্রোব্লগিংয়ের একটি রূপ... ওয়েবসাইটগুলিতে বুকমার্ক যোগ করা। আপনি এখানে ক্লিক করে মিডিয়া শেয়ার করতে পারেন... কমিউনিটি গ্রুপ দ্বারা প্রকাশিত ব্লগগুলি৷


  1. যখন হটস্পট কি নেটওয়ার্কের নিরাপত্তা কী ব্যবহার করছেন?

  2. জেট প্যাক ব্যবহার করার সময় নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

  3. আক্রমণাত্মক নিরাপত্তা ব্যবস্থার জন্য নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  4. সামাজিক নেটওয়ার্ক নিরাপত্তা কোম্পানি শেয়ার করা উচিত কি?