কম্পিউটার

কিভাবে হানিবো নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকদের সাহায্য করবে?

মধুর পাত্রের উদ্দেশ্য কী?

হানিপট আপনাকে দেখাবে কিভাবে আক্রমণকারীরা কাজ করে এবং তাদের বিভিন্ন হুমকি পরীক্ষা করবে। এটি একটি নিয়ন্ত্রিত এবং নিরাপদ পরিবেশ। একটি হানিপট নিশ্চিত করবে যে নিরাপত্তা কর্মীরা প্রকৃত নেটওয়ার্ক ট্র্যাফিক দ্বারা বিভ্রান্ত হবেন না - তারা হুমকির উপর পুরোপুরি মনোনিবেশ করতে সক্ষম হবে। বাহ্যিক হুমকি ধরার পাশাপাশি, হানিপট অভ্যন্তরীণ হুমকিও ধরতে পারে।

হানিপট কীভাবে নেটওয়ার্ককে নিরাপত্তা দেয়?

এই ধরনের নেটওয়ার্ক-সংযুক্ত সিস্টেম, যা হানিপট নামে পরিচিত, এর উদ্দেশ্য হল তথ্য সিস্টেমে হ্যাক করার প্রচেষ্টাকে নিরুৎসাহিত করা এবং সনাক্ত করা এবং সাইবার আক্রমণগুলিকে বিচ্যুত করা। হানিপটে, কোষগুলি দুর্বল বলে মনে হয়, কিন্তু বাস্তবে, সেগুলি কেন্দ্রীয় অবস্থান থেকে নিয়ন্ত্রিত এবং পর্যবেক্ষণ করা হয়।

হানিপট কী এবং নিরাপত্তার জন্য এটি কীভাবে কার্যকর?

নিরাপত্তায়, হানিপটগুলি একটি ভার্চুয়াল ফাঁদ হিসাবে কাজ করে যা আক্রমণকারীদের সিস্টেমে প্রলুব্ধ করে। ইচ্ছাকৃতভাবে একটি কম্পিউটার সিস্টেমের ক্ষতি করে, আক্রমণকারীরা দুর্বলতাগুলিকে কাজে লাগাতে পারে এবং তারা যা আবিষ্কার করে তার উপর ভিত্তি করে নিরাপত্তা নীতিগুলি উন্নত করা যেতে পারে৷

সাইবার নিরাপত্তা কি নেটওয়ার্কিংয়ের সাথে ডিল করে?

এই দৃষ্টিভঙ্গি অনুসারে, সাইবার নিরাপত্তা বলতে একটি প্রতিষ্ঠানের সাইবার-সংযুক্ত সিস্টেম এবং আইটি অবকাঠামোতে নেটওয়ার্ক নিরাপত্তা বোঝায়। ব্যবহারকারীর নেটওয়ার্ককে সাইবার আক্রমণ থেকে রক্ষা করার জন্য সাইবার নিরাপত্তার একটি শক্তিশালী ফোকাস রয়েছে।


  1. কিভাবে একটি UTM আপনার নেটওয়ার্ক নিরাপত্তা সাহায্য করে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. এনটুইটি সফ্টওয়্যার কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তায় সাহায্য করে?

  4. কিভাবে nmap নেটওয়ার্ক নিরাপত্তা সাহায্য করতে পারে?