কম্পিউটার

ওয়ার্ডপ্রেস সাইট স্বাস্থ্য - cURL ত্রুটি 28 (REST API, লুপব্যাক)

সম্প্রতি, আমি একটি আকর্ষণীয় ছোট সমস্যা আবিষ্কার করেছি। আমি আমার বই-শুধু ওয়েবসাইটে ওয়ার্ডপ্রেস চালাই, এবং স্বাভাবিকভাবেই, ডোমেনে কোনো পরিবর্তন আনার আগে সবকিছু হাঙ্কি-ডোরি কিনা তা নিশ্চিত করার জন্য কিছু পরীক্ষা করা দরকার। এরকম একটি পরিবর্তন হল ওয়ার্ডপ্রেস 5.2-এ সাইট হেলথ চেক টুলের প্রবর্তন, যা আপনাকে যেকোনো জটিল সমস্যা এবং আপনার সেটআপের জন্য সুপারিশকৃত পদক্ষেপের কথা বলে।

নিজে থেকেই, এটি ঠিক আছে, কিন্তু তারপরে আমি লক্ষ্য করেছি যে 5.4-তে আপডেটের সাথে দেখা যাচ্ছে কথিত কিছু গুরুতর ত্রুটি, যা ডোমেনের সাথে হঠাৎ নতুন সমস্যা নির্দেশ করে। ত্রুটিগুলি ছিল:REST API একটি ত্রুটির সম্মুখীন হয়েছে এবং আপনার সাইট একটি লুপব্যাক অনুরোধ সম্পূর্ণ করতে পারেনি৷ এই উভয়ের বিবরণ পড়ুন:ত্রুটি:cURL ত্রুটি 28:0 বাইট প্রাপ্তির সাথে 10000 মিলিসেকেন্ডের পরে অপারেশনের সময় শেষ হয়েছে (http_request_failed)। অদ্ভুত। আসুন ডিবাগ করি।

আরো বিশদে সমস্যা

সমালোচনামূলক সমস্যাগুলি উদ্বেগজনক শোনাচ্ছে। কিন্তু তারপরে, প্রকৃত প্রভাব কী তা বোঝার জন্য আপনাকে সম্ভাব্য সমস্যাগুলিকে সাবধানে দেখতে হবে। প্রায়শই, কোম্পানিগুলি কীভাবে বাগ এবং সমস্যাগুলির সাথে আচরণ করে তা নিয়ে অতিরিক্ত কঠোর হয়, কারণ নিরাপত্তা জটিলতার কারণ হতে পারে এমন সমস্যাগুলির সাথে খুব শিথিল হওয়ার জন্য কেউ অভিযুক্ত হতে চায় না। তো চলুন দেখে নেই স্ট্যাটাস রিপোর্ট:

ওয়ার্ডপ্রেস সাইট স্বাস্থ্য - cURL ত্রুটি 28 (REST API, লুপব্যাক)

প্রথম সংখ্যাটি নিম্নরূপ:

REST API একটি ত্রুটির সম্মুখীন হয়েছে

REST API হল একভাবে ওয়ার্ডপ্রেস, এবং অন্যান্য অ্যাপ্লিকেশন, সার্ভারের সাথে যোগাযোগ করে। একটি উদাহরণ হল ব্লক এডিটর স্ক্রিন, যা আপনার পোস্ট এবং পৃষ্ঠাগুলি প্রদর্শন এবং সংরক্ষণ করতে এটির উপর নির্ভর করে।

একটি ত্রুটির কারণে REST API অনুরোধ ব্যর্থ হয়েছে৷
ত্রুটি:cURL ত্রুটি 28:0 বাইট প্রাপ্তির সাথে 10001 মিলিসেকেন্ডের পরে অপারেশনের সময় শেষ হয়েছে (http_request_failed)

দ্বিতীয়টিতে নিম্নলিখিত পাঠ্য রয়েছে:

আপনার সাইট একটি লুপব্যাক অনুরোধ সম্পূর্ণ করতে পারেনি

লুপব্যাক অনুরোধগুলি নির্ধারিত ইভেন্টগুলি চালানোর জন্য ব্যবহার করা হয়, এবং কোড স্থায়িত্ব যাচাই করতে থিম এবং প্লাগইনগুলির জন্য অন্তর্নির্মিত সম্পাদকদের দ্বারাও ব্যবহার করা হয়৷

আপনার সাইটে লুপব্যাক অনুরোধ ব্যর্থ হয়েছে, এর মানে হল যে বৈশিষ্ট্যগুলি তাদের উপর নির্ভর করে তা বর্তমানে প্রত্যাশা অনুযায়ী কাজ করছে না।
ত্রুটি:cURL ত্রুটি 28:0 বাইট প্রাপ্তির সাথে 10001 মিলিসেকেন্ডের পরে অপারেশনের সময় শেষ হয়েছে (http_request_failed)

প্রথম ত্রুটি আমাদের বলে যে এটি একটি উপায় যা ওয়ার্ডপ্রেস সার্ভারের সাথে যোগাযোগ করার জন্য ব্যবহার করে - এর মানে অন্যান্য উপায় রয়েছে। বিভিন্ন ক্রিয়াকলাপ সম্পাদন করার সময় এটি আসলে সম্ভাব্য সমস্যার কারণ হবে কিনা সে সম্পর্কে ত্রুটিটি স্পষ্ট নয়৷

এটি বিশেষভাবে ব্লক এডিটরের কথা উল্লেখ করে - ওয়ার্ডপ্রেস 5.0-এ সম্পূর্ণ নতুন গুটেনবার্গ থিংজি প্রবর্তন করা হয়েছে, যা আমি ব্যবহার করি না এবং পরিবর্তে দুর্দান্ত ক্লাসিক সম্পাদকের উপর নির্ভর করি। তাই হয়তো এটি শুরু করার জন্য একটি অ-ইস্যু। তারপরে, প্রকৃত কার্যকারিতার প্রশ্ন রয়েছে - উল্লিখিত ফাংশনগুলির কোনওটিই প্রভাবিত হয় না। ওয়ার্ডপ্রেস কাজ করে এবং সবকিছু যেমন করা উচিত তেমন করে। সম্ভবত একটি মিথ্যা ইতিবাচক? আমরা শীঘ্রই দেখতে পাব।

দ্বিতীয় ত্রুটিটি নির্ধারিত ইভেন্টগুলি সম্পর্কে কথা বলে - যেমন ব্যাকগ্রাউন্ড আপডেট, রাতারাতি কাজ ইত্যাদি। আবার, যদি আপনার কোনটি কনফিগার না থাকে তবে এটি একটি অ-ইস্যু। আপনি যদি করেন, এবং তারা সঠিকভাবে চালায়, তাহলে সমস্যাটি আপনাকে প্রভাবিত করে না। ত্রুটিটি বলে "প্রত্যাশিত হিসাবে কাজ করা" - তবে এটি একটি খুব নির্ধারক, সুনির্দিষ্ট বিবৃতি নয়। এটি সমস্যা সমাধানকে আরও কঠিন করে তোলে।

সমস্যার উৎস

তবে আসুন এক মুহুর্তের জন্য ধরে নিই যে এগুলো আসলে বাস্তব সমস্যা। প্রশ্ন হল, আপনি কিভাবে সমস্যার সমাধান করবেন যেখান থেকে এগুলি আসে? একটি সহজ জিনিস নয়, এবং প্রকৃত ত্রুটি বার্তাগুলিতে এমন কিছুই নেই যা আপনাকে সঠিক দিকে নিয়ে যেতে পারে৷

তাই আমাকে যা করতে হয়েছিল তা হল ম্যানুয়ালি প্রতিটি অ-ডিফল্ট উপাদান একে একে বন্ধ করে দিন এবং তারপরে স্বাস্থ্য পরীক্ষা পুনরায় চালান, কোন একটি নির্দিষ্ট উপাদানের দোষ ছিল কিনা তা দেখতে। সৌভাগ্যবশত, আমি অবসর সময়ে এটি পরীক্ষা করতে পারতাম, কিন্তু একটি উৎপাদন সেটআপের প্রভাব কল্পনা করুন।

এখন ... কিছুক্ষণ পরে, আমি যে সমস্ত প্লাগইন এবং থিম ব্যবহার করছিলাম তা চেষ্টা করেছিলাম, এবং এর কোনটিই ফলাফলকে প্রভাবিত করেনি বলে মনে হয়। ওয়ার্ডপ্রেস অভিযোগ অব্যাহত. তারপর, আমি আমার অনুসন্ধান প্রসারিত করার সিদ্ধান্ত নিয়েছে. আমি একটি .htaccess ফাইল ব্যবহার করছি, যার মধ্যে মৌলিক প্রমাণীকরণ এবং কিছু অন্যান্য দরকারী বিবরণ রয়েছে, অ্যাডমিন পৃষ্ঠায় অ্যাক্সেস নিয়ন্ত্রণের একটি গৌণ স্তর হিসাবে। দেখুন এবং দেখুন, প্রমাণীকরণ অংশটি সরিয়ে এটি ঠিক করেছে। আর কোন স্বাস্থ্য পরীক্ষার ত্রুটি নেই!

AuthType বেসিক
AuthName সীমাবদ্ধ
AuthUserFile /home/mastablasta/wp-admin/passwd
বৈধ-ব্যবহারকারী প্রয়োজন

তাই মনে হবে - ওয়ার্ডপ্রেস সাইট হেলথ .htaccess ফাইল পছন্দ করে না। আমি ঠিক কিভাবে এই চেক ট্রিপ অন্বেষণ করা হয়নি, কিন্তু তারপর, আমার প্রয়োজন নেই. এক, আমি জানি সমস্যার উৎস কী। দুই, ত্রুটিগুলি আমি যে কার্যকারিতা চাই এবং প্রয়োজন তা প্রভাবিত করে না, তাই এটি একটি অ-ইস্যু৷

উপসংহার

এটা স্পষ্ট যে সাইট হেলথের সমস্যাগুলি অভ্যন্তরীণ - সর্বোপরি, তারা শুধুমাত্র ওয়ার্ডপ্রেস 5.4 এ সরানোর সাথে সাথে ক্রপ আপ শুরু করেছে। অবশ্যই, কোডের কিছু অংশ কোথাও পরিবর্তিত হয়েছে, কিন্তু তারপরে, মূলত, যদি একটি মূল পণ্যের আচরণ হঠাৎ করে আপডেটের ঠিক আগের তুলনায় আমূল ভিন্ন হয়ে যায় এবং সাইটের কার্যকারিতার অন্যান্য উপাদানগুলিতে কোনও বড় সমস্যা না থাকে, তাহলে এটি খুব সম্ভবত সমস্যাটি মূল পণ্য আপডেট থেকে উদ্ভূত হয়েছে।

আমি এই সাইট-ইস্যু-এ-এক নজরে-এর ধারণাটি পছন্দ করি, কিন্তু আমি মিথ্যা ইতিবাচক, বা ভুলগুলি আমার জন্য যে হংস তাড়া করেছে তাতে খুশি নই, এমনকি সংক্ষিপ্তভাবে হলেও। ত্রুটিগুলি অর্থপূর্ণ হওয়া দরকার। ত্রুটিটি যেভাবে প্রকাশ পায় তা থেকে কী ভুল হতে পারে তা যদি আমার কাছে কোন অন্তর্দৃষ্টি না থাকে, তাহলে প্রযুক্তিগত বিবরণ দেখানোর সত্যিই কোন অর্থ নেই। CURL এরর 28 এবং .htaccess অনেক দূরে মনে হচ্ছে। যাই হোক, আমরা এখানে আছি। আপনি যদি একই ধরনের সমস্যায় আক্রান্ত হন, তাহলে আপনার সাইটের কনফিগারেশনটি দেখুন, দেখুন আপনি মৌলিক প্রমাণীকরণ ব্যবহার করছেন কিনা এবং সম্ভবত একই ধরনের বাগ থেকে ভুগছেন। আমরা এখানে শেষ করেছি।

চিয়ার্স।


  1. নিকোলা - আপনার ওয়েবজের জন্য স্ট্যাটিক সাইট জেনারেটর

  2. ওয়ার্ডপ্রেস গুটেনবার্গ ওয়ার্ডপ্রেসের শেষ হবে

  3. ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

  4. ভার্চুয়ালবক্স এবং VERR_SYMBOL_VALUE_TOO_BIG ত্রুটি