কম্পিউটার

ইমোজি কীবোর্ড ক্রোম এক্সটেনশনের মাধ্যমে আপনার লেখায় জীবন যোগ করুন

ইমোজি কীবোর্ড ক্রোম এক্সটেনশনের মাধ্যমে আপনার লেখায় জীবন যোগ করুন

আমি নিশ্চিত আপনি বাক্যাংশটি শুনেছেন; "একটি ছবি হাজার শব্দের মূল্যবান," তাই না? আমি অনুমান করি যে কেন আমরা নিজেদেরকে আরও ভালভাবে প্রকাশ করার জন্য এটিতে একটি ইমোজি যুক্ত করার তাগিদ না পেয়ে একটি বাক্য লিখতে পারি না। ইমোজিগুলি আমাদের বার্তাগুলিকে জীবন্ত এবং আরও রঙিন করে তোলে, যা আমরা কেবল পাঠ্য ব্যবহার করে অর্জন করতে পারি বলে মনে হয় না। তারা আমাদেরকে ন্যূনতম পরিমাণ টাইপিং সহ অনেক কিছু বলতে সাহায্য করে।

আপনি যদি একজন ক্রোম ব্যবহারকারী হন, তাহলে অবশ্যই একটি এক্সটেনশন থাকতে হবে ইমোজি কীবোর্ড৷ ম্যাক, উইন্ডোজ এবং লিনাক্সের জন্য উপলব্ধ এই বিনামূল্যের এক্সটেনশনটি আপনাকে নয়টি ভিন্ন বিভাগে মোট 1,619টি ইমোজিতে তাত্ক্ষণিক অ্যাক্সেস দিতে চলেছে৷ বিভাগগুলি হল প্রায়শই ব্যবহৃত, স্মাইলিস এবং মানুষ, প্রাণী এবং প্রকৃতি, খাদ্য এবং পানীয়, কার্যকলাপ, ভ্রমণ এবং স্থান, বস্তু, প্রতীক এবং পতাকা। লোক বিভাগে, ইমোজি কীবোর্ড আপনাকে ছয়টি ভিন্ন স্কিন টোনের মধ্যে বেছে নেওয়ার বিকল্প দেয়। আপনি দেখতে পাচ্ছেন, বিকল্পগুলির ক্ষেত্রে এই Chrome এক্সটেনশনটি পিছিয়ে থাকে না।

ইমোজি কীবোর্ড ক্রোম এক্সটেনশনের মাধ্যমে আপনার লেখায় জীবন যোগ করুন

আপনি জানেন যে আপনার ব্রাউজারে এই এক্সটেনশনটি থাকবে কারণ সানগ্লাস সহ হাস্যোজ্জ্বল মুখ আপনি আপনার ব্রাউজারের ডানদিকে দেখতে পাবেন। স্মাইলি ফেস আইকনে ক্লিক করুন, এবং আপনি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ইমোজিতে অ্যাক্সেস পাবেন। আপনি যদি নিচে স্ক্রোল করেন তবে আপনাকে এক্সটেনশনের সমস্ত বিভাগ এক এক করে নেওয়া হবে। আপনি যদি একটি নির্দিষ্ট বিভাগে যেতে চান, আপনি সর্বদা উপরের আইকনে ক্লিক করতে পারেন৷

আপনি মন্তব্য করছেন এমন একটি পৃষ্ঠায় একটি ইমোজি স্থাপন করতে, আপনি যে ইমোজিটি চান সেটিতে ক্লিক করুন, "কপি করুন" এ ক্লিক করুন এবং এটি যেখানে যেতে চান সেখানে পেস্ট করুন৷ এটা খুব সহজ।

ইমোজি কীবোর্ড ক্রোম এক্সটেনশনের মাধ্যমে আপনার লেখায় জীবন যোগ করুন

ইন্টারফেসটি খুব ব্যবহারকারী-বান্ধব, তাই আপনি প্রযুক্তির সাথে খুব ভালভাবে না মিললেও এই এক্সটেনশনটি ব্যবহার করে আপনার কোন সমস্যা হবে না। এক্সটেনশনটি চালু করার পরে, আপনি উপরের ডানদিকের কোণে সেটিংস চাকা দেখতে পাবেন। সেটিংসে, আপনি Chrome-এর সমস্ত ইমোজিকে ইমোজি ওয়ানে প্রতিস্থাপন করার বিকল্প পাবেন, ক্লিপবোর্ডে ইমোজিগুলিকে অটো-কপি করার সাথে সাথে আপনি সেগুলি নির্বাচন করবেন, ইমোজির আকার এবং আপনি এক্সটেনশনে দ্রুত অ্যাক্সেসের জন্য একটি কীবোর্ড শর্টকাটও তৈরি করতে পারবেন৷

ইমোজি ওয়ানও একটি ওপেন সোর্স টুল। এর মানে হল এটি ক্রমাগত উন্নতির জন্য সম্পূর্ণরূপে উন্মুক্ত, এবং আশা করি, তারা এটিকে আরও আপডেট করতে খুব বেশি সময় নেবে না। আপনি যদি ইমোজি ওয়ান ইন্সটল করার আগে চেষ্টা করতে চান, তাহলে আপনি এটির ওয়েব পৃষ্ঠায় গিয়ে এবং এর গেস্টবুকে সাইন ইন করে এবং যে কোনো ইমোজি বা ইমোজি ব্যবহার করতে চান। মার্কিন যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা, যুক্তরাজ্য, স্পেন এবং অন্যান্য দেশের ব্যবহারকারীরা ইতিমধ্যেই গেস্টবুকে স্বাক্ষর করেছে৷ আপনি কিসের জন্য অপেক্ষা করছেন?

উপসংহার

আপনি যদি একজন ক্রোম ব্যবহারকারী হন এবং একজন ইমোজি আসক্ত হন, তাহলে আপনি ইমোজি ওয়ানকে পছন্দ করবেন যে ধরনের বৈচিত্র্য রয়েছে। এটি বিনামূল্যে হওয়ায় আপনার হারানোর কিছু নেই এবং অনেক ইমোজি লাভ করতে হবে। কোন ইমোজি আপনি অনেক ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান।


  1. এই Google Chrome এক্সটেনশনের সাথে কার্দাশিয়ান (এবং ক্যাটলিন) সবকিছু ব্লক করুন

  2. Chrome এ কিভাবে ইমোজি যোগ করবেন তা এখানে

  3. উইন্ডোজে আপনার কীবোর্ডে কীভাবে ইমোজি ব্যবহার করবেন

  4. আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা