কম্পিউটার

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা

গেমিংয়ের জন্য সেরা অবস্থান খুঁজে পাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি যদি একজন গেমার হন, তাহলে আপনি আরামদায়ক একটি খুঁজে বের করার জন্য বিভিন্ন অবস্থান চেষ্টা করার জন্য অপরিচিত নন, তবুও আপনি আপনার পছন্দের FPS গেমটি খেলার সাথে সাথে আপনাকে আপনার গেমিং গ্যাজেটগুলি সর্বোত্তমভাবে ব্যবহার করার অনুমতি দেয়৷ যতদিন ধরে কম্পিউটার গেমগুলি আশেপাশে ছিল, গেমারদের সবসময় একই সংগ্রামের মধ্য দিয়ে যেতে হয়েছে এবং তাদের জনপ্রিয়তার উপর ভিত্তি করে অবস্থানের শৈলীগুলি তৈরি করা হয়েছে। এই শৈলীগুলির মধ্যে একটি হল আপনার কোলে একটি কীবোর্ড দিয়ে গেমিং করা, যাকে "রাশিয়ান স্টাইল" বলা হয়।

আপনার কোলে একটি কীবোর্ড নিয়ে গেমিংকে "রাশিয়ান স্টাইল" গেমিংও বলা হয়। এটি একটি ঐতিহ্যগত গেমিং সেটআপের তুলনায় কব্জি এবং বাহুতে ব্যথা কমায়। এটি গেমারদের আরামদায়ক চেয়ারে বা বিছানায় বসে টিভিতে গেম খেলতে দেয়৷

এই নিবন্ধটি আপনার কোলে একটি কীবোর্ডের সাথে গেমিং সম্পর্কিত সমস্ত সমস্যার সমাধান করবে, যার মধ্যে পদ্ধতিটি কতটা সাধারণ, সেই যুগ যা এটিকে জনপ্রিয় করেছে এবং "রাশিয়ান শৈলী" লেবেল করা হয়েছে। আপনার কোলে আপনার কীবোর্ড নিয়ে গেমিং করার জন্য আপনাকে কেন বিবেচনা করতে হতে পারে এবং এটি করার সম্ভাব্য অসুবিধাগুলি আমরা বিভিন্ন কারণগুলিও দেখব। আমাদের গেমিং কীবোর্ড সুপারিশগুলি আপনার গেমিং প্রয়োজনের জন্য সঠিক কীবোর্ড বেছে নেওয়ার জন্য কিছু সহজ টিপস প্রদান করে। আমরা ল্যাপ ডেস্ক এবং টিপস নিয়েও আলোচনা করব যা আপনার জন্য উপযুক্ত একটি বেছে নেওয়ার মাধ্যমে আপনাকে গাইড করবে।

আপনার কোলে একটি কীবোর্ড নিয়ে খেলা "রাশিয়ান স্টাইল" কতটা সাধারণ?

এই বিভাগে, আমরা দেখব কীভাবে কোলে কীবোর্ড নিয়ে গেমিং একটি জিনিস হয়ে ওঠে এবং কেন এটিকে "রাশিয়ান শৈলী" বলা হয়। আজকের গেমিং জগতে এটি এখনও জনপ্রিয় কিনা তাও আমরা দেখব।

নব্বই দশকে রাশিয়ার গেমারদের মধ্যে কোলে কীবোর্ড নিয়ে গেমিং জনপ্রিয় ছিল যখন তারা ইন্টারনেট ক্যাফেতে ছোট ডেস্কের আকারের কারণে জনপ্রিয় FPS গেম, Quake খেলেছিল। এই স্টাইলটি এখনও সেই গেমের প্রো গেমারদের মধ্যে ব্যবহার করা হয়, কিন্তু সাধারণভাবে এটি সত্যিই জনপ্রিয় নয়।

কীবোর্ডের কথা বলতে গেলে, আমাদের নিবন্ধটি পরীক্ষা করে দেখুন যা $200-এর নিচে 10টি সেরা গেমিং কীবোর্ড সম্পর্কে কথা বলে৷

কিভাবে ল্যাপ গেমিং শুরু হল

গেমারের কোলে কীবোর্ড দিয়ে গেম খেলা রাশিয়ান ইন্টারনেট ক্যাফেগুলিতে খুব জনপ্রিয় ছিল। বিশেষত, কোয়েকের প্রথমতম সংস্করণ, একটি প্রথম-ব্যক্তি শ্যুটার গেম খেলার সময়, খেলোয়াড়দের তাদের কীবোর্ডগুলি তাদের কোলে রাখতে হয়েছিল কারণ ইন্টারনেট ক্যাফেগুলিতে সাধারণত ছোট ডেস্ক থাকে। গেমারদের ডেস্কে তাদের কীবোর্ড দিয়ে খেলার জন্য পর্যাপ্ত জায়গা ছিল না।

ল্যাপ গেমিং কি জনপ্রিয়?

আপনার কোলে আপনার কীবোর্ডের সাথে গেমিং, প্রথম এবং সর্বাগ্রে, একটি পছন্দের জিনিস এবং এটি নিজেই একটি বড় ব্যাপার বলে বিবেচিত হয় না। যাইহোক, যেমন উপরে ব্যাখ্যা করা হয়েছে, পদ্ধতিটি এমন একটি সময়ের সাথে আবদ্ধ যখন একটি নির্দিষ্ট FPS গেম ক্যাফেগুলিতে খেলা হত যেখানে ছোট ডেস্কগুলি বৈশিষ্ট্যযুক্ত ছিল, যার মধ্যে অনেকগুলি একটি ছোট জায়গায় সংকীর্ণ ছিল।

যাইহোক, বর্তমানে, পদ্ধতিটি গেমিং শৈলী হিসাবে জনপ্রিয় নয় বরং চেয়ারে বা বিছানায় বসে গেম খেলার মাধ্যম হিসাবে আরও বেশি জনপ্রিয় বলে বিবেচিত হয়, যার জন্য ল্যাপ ডেস্কগুলি এটিকে সহজ করার জন্য বিদ্যমান। যাইহোক, কোয়েক খেলা প্রো গেমারদের মধ্যে এটি এখনও একটি প্রভাবশালী গেমিং স্টাইল রয়ে গেছে।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিং করার সুবিধাগুলি

গেমাররা তাদের কীবোর্ড যেখানেই রাখুক না কেন, আরামদায়ক গেম খেলতে সক্ষম হওয়ার প্রয়োজনীয়তা সর্বদা তাদের প্রধান উদ্দেশ্য হবে। যাইহোক, কোলে কীবোর্ড নিয়ে গেম খেলার ক্ষেত্রে কিছু সুবিধা রয়েছে।

ল্যাপ-কিবোর্ড গেমিংয়ের সুবিধাগুলির মধ্যে রয়েছে একটি সাধারণ গেমিং সেটআপ থেকে কব্জি এবং বাহুতে ব্যথা থেকে মুক্তি, চেয়ারে বসে গেম খেলতে সক্ষম হওয়া এবং টিভি স্ক্রিন ব্যবহার করে গেমিং করা।

আপনার কোলে কীবোর্ড ব্যবহার করার সুবিধাগুলি দেখুন:

সুবিধা 1. একটি সাধারণ গেমিং সেটআপ থেকে কব্জি এবং কব্জির ব্যথা থেকে মুক্তি

সাধারণ গেমিং সেটআপের জন্য গেমারদের একটি ডেস্কে তাদের হাত বিশ্রাম নিতে হবে এবং কীবোর্ডে প্রয়োজনীয় কীগুলি পাঞ্চ করতে হবে। যাইহোক, সময়ের সাথে সাথে, দীর্ঘ সময়ের জন্য সেই অবস্থানে থাকার প্রভাব প্রায়শই কব্জি এবং বাহুতে অস্বস্তির কারণ হয়। তাহলে, কেন মাঝে মাঝে আপনার কীবোর্ডের অবস্থান পরিবর্তন করবেন না? কেবল আপনার কীবোর্ডটি আপনার কোলে রাখুন যাতে আপনার হাতগুলি মুক্ত হতে দেয় কারণ তারা কোনও কিছুতে বিশ্রাম নিচ্ছে না।

সুবিধা 2. আরও আরামদায়ক চেয়ারে বসে গেমিং করা 

একজন গেমার একটি ডেস্কের সাপেক্ষে আরামদায়ক অবস্থানে চেয়ারের উচ্চতা সামঞ্জস্য করার চেষ্টা করে আরও বেশি অর্গোনমিক চেয়ারে বসতে চান এমন সাধারণ নয়; সব সময় কার্যকরভাবে কীবোর্ড ব্যবহার করার চেষ্টা করে। তবে, অলস দিন আছে যখন আপনি কেবল আপনার সোফায় বসে গেম খেলতে চান। এই ধরনের দিনে, আপনার কোলে আপনার কীবোর্ড রাখাই একমাত্র উপায় হতে পারে।

সুবিধা 3. আপনার PC মনিটরের পরিবর্তে আপনার টিভি ব্যবহার করা

একটি কম্পিউটার মনিটরের কাছাকাছি থাকা, এবং একটি গেম খেলার সময় ঘন্টার জন্য এটির দিকে তাকিয়ে থাকা মজাদার হতে পারে। যাইহোক, এটি ক্লান্তিকরও হতে পারে। কখনও কখনও, আপনি ফিরে যেতে এবং আপনার টিভির মাধ্যমে আপনার গেম চালাতে চাইতে পারেন। এটি করার ফলে আপনি কীভাবে খেলবেন তা বিরূপভাবে প্রভাবিত করবে কারণ আপনার টিভি সম্ভবত দেয়ালে ঝুলানো হয়েছে বা একটি শেলফে বসে আছে। আপনার সোফায় আপনার টিভির বিপরীতে বসে থাকাই খেলার সবচেয়ে আরামদায়ক উপায়, এই ক্ষেত্রে আপনার কীবোর্ড সেট করা যায় এমন একটি ল্যাপ ডেস্ক সেটআপ ব্যবহার করে আপনার কোলে।

আপনার সোফা থেকে খেলা একটি তারযুক্ত গেমিং মাউস দিয়েও কঠিন হতে পারে তাই আমাদের নিবন্ধটি দেখুন যা আপনার জন্য সঠিকটি বেছে নিতে ওয়্যারলেস গেমিং মাউস বনাম তারযুক্ত তুলনা করে৷

সিএস স্টুডিওর এই ভিডিও টিউটোরিয়ালটি সোফা গেমিংয়ের জন্য নিজেকে কীভাবে সেট আপ করবেন সে সম্পর্কে আরও ব্যাখ্যা করে।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা

অতিরিক্ত তথ্যের জন্য আপনি আমাদের ই-গেমিং কীবোর্ড লেআউট টিপস এবং কৌশলগুলিও দেখতে চাইতে পারেন। আপনি যা শিখতে পারেন তাতে অবাক হতে পারেন! এছাড়াও, কিছু সময়ে, আপনাকে এমন একটি কী ঠিক করতে হতে পারে যা গেমিং কীবোর্ডে কাজ করছে না। যখন আপনি তা করবেন, কীভাবে তা জানতে আমাদের সম্পর্কিত নিবন্ধটি বুকমার্ক করতে ভুলবেন না।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিং করার অসুবিধাগুলি

কম্পিউটার গেমগুলি নিমগ্ন এবং প্রতিটি গেমারের উপর ভিত্তি করে আসক্তি হতে পারে৷ গেমাররা প্রায়শই প্রতিদিন কয়েক ঘন্টা, গেম খেলতে ব্যয় করে, যা ঘন্টার পর ঘন্টা বসে এবং পেশীর নড়াচড়া অসংখ্যবার পুনরাবৃত্তি করে। এটি, একটি নির্দিষ্ট গেমিং অবস্থান ধরে রাখার পাশাপাশি, গেমিং একটি কার্যকলাপকে একজন গেমারের স্বাস্থ্যের জন্য বেশ বিপজ্জনক করে তোলে।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিং করার কিছু অসুবিধার মধ্যে রয়েছে অঙ্গবিন্যাস-সম্পর্কিত আঘাতের পাশাপাশি বাহু এবং আঙ্গুলের নির্দিষ্ট কম্পিউটার-সম্পর্কিত আঘাত।

দুর্ভাগ্যবশত, এই আঘাতগুলি কীবোর্ড ব্যবহারের ফলেও হতে পারে যেমনটি জার্নাল অফ অকুপেশনাল হেলথের এই নিবন্ধে ব্যাখ্যা করা হয়েছে, এমনকি কোলে রাখা অবস্থায়ও৷

নিচে কোলে কীবোর্ড নিয়ে গেমিং করার কিছু অসুবিধা রয়েছে::

অসুবিধা 1. গেমাররা ভঙ্গি-সম্পর্কিত আঘাতের জন্য দুর্বল হয়

আপনার কোলে আপনার কীবোর্ড রাখার অর্থ হল প্রস্তাবিত ভঙ্গিকে অগ্রাহ্য করা, যেমনটি MyHealth-এর এই নিবন্ধে ব্যাখ্যা করা হয়েছে, আপনার কম্পিউটার ব্যবহার করার জন্য। আপনার কোলে আপনার কীবোর্ড নিয়ে, আপনাকে বসার সময় আপনার ঘাড় নীচের দিকে খিলান করে আরও কুঁচকে যেতে হবে। সময়ের সাথে সাথে এটি অঙ্গবিন্যাস-সম্পর্কিত আঘাতের দিকে পরিচালিত করবে, যার মধ্যে রয়েছে পিঠে এবং ঘাড়ের ব্যথা, মাথাব্যথা এবং কাঁধ ও বাহুতে ব্যথা।

অসুবিধা 2. গেমাররা কম্পিউটার-সম্পর্কিত আঘাতের জন্য ঝুঁকিপূর্ণ হয়

আগেই বলা হয়েছে, গেমিং নিমগ্ন এবং গেমাররা কম্পিউটার-সম্পর্কিত কাঁধ, হাত, কব্জি এবং হাতের আঘাতের সাথে শেষ হতে পারে। দুর্ভাগ্যবশত, আপনার কীবোর্ডটি আপনার কোলে রাখলে আপনার এই আঘাতগুলি সহ্য করার সম্ভাবনা বেড়ে যায় কারণ আপনার কোলে কীবোর্ড রাখার অর্থ আপনার গেমিং পেরিফেরালগুলির বেশিরভাগ অর্গোনমিক বৈশিষ্ট্যগুলি ব্যবহার না করা৷

একটি গেমিং ল্যাপ ডেস্ক বেছে নেওয়ার টিপস

আমরা প্রতিষ্ঠিত করেছি যে আপনার কোলে আপনার কীবোর্ড রাখা সম্পূর্ণ নিরাপদ নয়; আরো বিশেষভাবে, এটি করা স্বাস্থ্য সমস্যা এড়াতে প্রস্তাবিত বসার অবস্থানের বিরুদ্ধে যায়। যাইহোক, গেমিং শিল্পের প্রকৃতির মতো, গেমারদের একটি প্রাকৃতিক অবস্থানে গেমকে সাহায্য করার জন্য সর্বদা একটি ergonomic ডিভাইস, সরঞ্জামের টুকরো বা গ্যাজেট থাকে। সুতরাং, আপনি যদি আপনার কোলে আপনার কীবোর্ড এবং মাউস নিয়ে খেলা করতে ভালোবাসেন, তাহলে একটি ল্যাপ ডেস্ক আপনার প্রয়োজন।

একটি বিল্ট-ইন কীবোর্ড সহ একটি গেমিং ল্যাপ ডেস্ক কিনুন যদি এটি শুধুমাত্র গেমিংয়ের জন্য ব্যবহার করা হয়। গেমিং বা কাজের জন্য ডেস্ক ব্যবহার করতে, একটি বেসিক ল্যাপ ডেস্ক সন্ধান করুন। বাড়তি আরাম এবং পায়ে কম চাপের জন্য, একটি পালঙ্ক গেমিং ল্যাপটপ কিনুন যা নিজে থেকে দাঁড়ায়, অথবা সম্পূর্ণরূপে একা একা সোফা-সাইড ডেস্কের সন্ধান করুন।

Uncaged Ergonomics দ্বারা এই নিবন্ধে ব্যাখ্যা করা একটি গেমিং ল্যাপ ডেস্কের সুবিধাগুলি অসংখ্য। আপনার কোলে ল্যাপটপ রাখা কম ক্ষতিকর করার পাশাপাশি, এটি আপনার হাত থেকে আপনার কাঁধ এবং ঘাড় পর্যন্ত শরীরের ব্যথা কমায়। একটি ল্যাপ ডেস্কের সাহায্যে, আপনি আপনার গেমিং পরিবেশকে আরও আরামদায়ক করে কাস্টমাইজ করতে পারেন। আপনি কি বিছানায় থাকাকালীন সারা দিন গেম খেলতে চেয়েছিলেন? ঠিক আছে, একটি ল্যাপ ডেস্ক দিয়ে, এটি সম্ভব, এবং, প্রকারের উপর নির্ভর করে, আপনার কাছে আপনার কলম, এক কাপ কফি, একটি মাউস এবং একটি নোটপ্যাড আপনার নাগালের মধ্যে আইটেম রাখার জন্য আরও জায়গা রয়েছে। আরও গুরুত্বপূর্ণ, এর মতো কিছু ল্যাপ ডেস্কে দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে, আপনার স্মার্টফোন বা ট্যাবলেটের জন্য দ্রুত চার্জিং এবং সুন্দরভাবে তারগুলি সংরক্ষণ করার জন্য একটি লুকানো বগি রয়েছে।

আপনি যদি ল্যাপ ডেস্ক কিনতে চান তবে এই টিপসগুলি বিবেচনা করুন:

টিপ 1. শুধুমাত্র গেমিংয়ের জন্য, একটি বিল্ট-ইন কীবোর্ড সহ একটি ল্যাপ ডেস্ক চয়ন করুন

আরামদায়ক এবং উত্তেজনাপূর্ণ একটি গেমিং অভিজ্ঞতার জন্য, একটি ল্যাপ ডেস্কের জন্য যান যাতে একটি অন্তর্নির্মিত কীবোর্ড রয়েছে৷ এই ধরণের ল্যাপ ডেস্কের সুবিধাগুলির মধ্যে একটি হল এটি বিশেষভাবে আপনার গেমিং অভিজ্ঞতা অনুসারে কাস্টমাইজ করা হয়েছে। শুধুমাত্র কাজের জন্য নির্মিত আরও সাধারণ কাজের ডেস্কে যাওয়ার চেয়ে এটি আরও ভাল।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা

আপনি হয়তো ভাবছেন কিভাবে আপনার গেমিং কীবোর্ড লাইট সেটিংস পরিবর্তন করবেন। যদি তাই হয়, আরও জানতে আমাদের সম্পর্কিত নিবন্ধটি দেখতে ভুলবেন না৷

টিপ 2. আপনি যদি গেমিং এবং কাজ উভয়ের জন্য এটি ব্যবহার করতে চান তবে একটি বেসিক ল্যাপ ডেস্ক কিনুন

যেখানে গেমারদের কথা মাথায় রেখে ডিজাইন করা নির্দিষ্ট ল্যাপ ডেস্ক রয়েছে, সেখানে এই ধরনের ল্যাপ ডেস্কও রয়েছে যা গেমিং এবং কাজ করার জন্য ব্যবহার করা যেতে পারে। এই ধরনের ল্যাপ ডেস্কগুলি ল্যাপটপ, মাউস প্যাড এবং মাউস রাখার জন্য যথেষ্ট বড়। আপনি একটি দুর্দান্ত ল্যাপ ডেস্ক পেয়ে এক ঢিলে দুটি পাখি মারতে পারেন যা কাজ এবং গেমিংয়ের জন্য ব্যবহার করা যেতে পারে।

ঘটনাক্রমে, আপনি একটি গেমিং মাউসকে একটি নিয়মিত মাউস হিসাবে ব্যবহার করার বিষয়ে আমাদের নিবন্ধটি আকর্ষণীয় মনে করতে পারেন যদি আপনি উভয়ই করেন এবং একটি কার্যকলাপ থেকে অন্যটিতে পরিবর্তন করার সময় আপনার মাউস অদলবদল করতে চান না। একইভাবে, আমাদের নিবন্ধটি একটি গেমিং বনাম একটি নিয়মিত কীবোর্ডের মধ্যে পার্থক্য ব্যাখ্যা করে আপনাকে কোন কীবোর্ড ব্যবহার করতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করবে৷

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা

টিপ 3. একটি কাউচ গেমিং ল্যাপ ডেস্ক চেষ্টা করুন যা নিজের মত করে দাঁড়ায়

আপনি যদি একটি ল্যাপ ডেস্ক চান, কিন্তু এমন একটি যা আপনার কোলে বিশ্রাম নেবে না, সেখানে ল্যাপ ডেস্কগুলি পা দিয়ে ডিজাইন করা হয়েছে যা মুক্ত-স্থায়ী। তাই, আপনি যদি আপনার পায়ে শুয়ে থাকা ল্যাপ ডেস্ক না চান, তাহলে একটি পালঙ্ক গেমিং ল্যাপ ডেস্ক পান যেটি এটির মতো নিজেই দাঁড়িয়ে থাকে।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা

টিপ 4. চূড়ান্ত নমনীয়তার জন্য একটি পালঙ্ক-সাইড স্ট্যান্ডিং ডেস্ক চেষ্টা করুন 

আপনি কি একটি ল্যাপ ডেস্ক চান যা একটি ডেস্কের সম্পূর্ণ উচ্চতার সাথে সামঞ্জস্য করা যায়? তারপরে একটি সামঞ্জস্যযোগ্য স্ট্যান্ডিং ডেস্ক যেটি ল্যাপ ডেস্কের মতো দ্বিগুণ হতে পারে তা আদর্শ হবে। আমরা সিরিয়াস ছিলাম যখন আমরা বলেছিলাম যে গেমিং শিল্প গেমারদের এবং কম্পিউটার ব্যবহারকারীদের প্রয়োজনের সাথে মানানসই সরঞ্জাম তৈরির জন্য নিবেদিত।

আপনার কোলে কীবোর্ড দিয়ে গেমিংয়ের সুবিধা

গেমিং ল্যাপ ডেস্কের সারাংশ

আপনার কি প্রয়োজন? আপনার কি ধরনের গেমিং ল্যাপ ডেস্ক পাওয়া উচিত? Amazon থেকে পণ্যের উদাহরণ
গেমিং এবং কাজের জন্য একটি গেমিং ল্যাপ ডেস্ক ব্যবহার করা একটি বহুমুখী ল্যাপ ডেস্ক পান অতিরিক্ত বড় ল্যাপ ডেস্ক
গেমিংয়ের জন্য একটি ল্যাপ ডেস্ক বিল্ট-ইন কীবোর্ড সহ একটি ল্যাপ ডেস্ক পান Razer Turret ওয়্যারলেস মেকানিক্যাল গেমিং কীবোর্ড
একটি ল্যাপ ডেস্ক যা আপনার পায়ে বিশ্রাম নেবে না পা সহ একটি ল্যাপ ডেস্ক পান বিছানা এবং সোফার জন্য ফোল্ডিং ল্যাপ ডেস্ক
একটি ল্যাপ ডেস্ক যা স্থায়ী ডেস্ক হিসাবে দ্বিগুণ হতে পারে অ্যাডজাস্টেবল পা সহ একটি ল্যাপ ডেস্ক পান প্রিসেট বৈদ্যুতিক উচ্চতা সামঞ্জস্যযোগ্য স্ট্যান্ডিং ডেস্ক

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. একটি গেমিং কীবোর্ডে কয়টি কী থাকে?

  2. একটি গেমিং কীবোর্ড কী এবং একটি বেছে নেওয়ার টিপস

  3. গেমিং কীবোর্ডের সুপারিশ যা আপনার প্রয়োজনের সাথে মানানসই

  4. একটি গেমিং কীবোর্ড কাজ না করলে কী করবেন