কম্পিউটার

Google ক্যালেন্ডারের নতুন লক্ষ্য বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা নিন

Google ক্যালেন্ডারের নতুন লক্ষ্য বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা নিন

গুগল ক্যালেন্ডার একটি বৈশিষ্ট্য চালু করেছে যা তারা "লক্ষ্য" বা "উদ্দেশ্য" বলার সিদ্ধান্ত নিয়েছে। এটি একটি ফাংশনের একটি গোষ্ঠী যা লোকেদের জন্য তাদের সেট করা ব্যক্তিগত লক্ষ্যগুলির জন্য সময় উৎসর্গ করে, যার সাথে একটি স্মার্ট সহকারী থাকে যা তাদের প্রতিটি কার্যকলাপে আগ্রহী করে তুলবে।

আপনি শেষ পর্যন্ত সেই গিটার ক্লাসগুলি আবার নিতে পারবেন যেগুলি আপনি পিছনে ফেলেছিলেন বা সেই ফরাসি ক্লাসগুলি আবার নিতে পারবেন যেগুলি আপনি পরিত্যাগ করেছিলেন৷ Google ক্যালেন্ডার প্রতিটি ক্রিয়াকলাপের সময় সামঞ্জস্য করে যাতে আপনি সেগুলি করতে পারেন তবে আপনি ইতিমধ্যে আপনার ক্যালেন্ডারে সংরক্ষিত অন্যান্য জিনিসগুলি ভুলে যাবেন না৷

অ্যাপটিকে জানতে হবে আপনি কত ঘন ঘন একটি নির্দিষ্ট ক্রিয়াকলাপ করতে চান এবং কোন সময়টি আপনার জন্য ভাল, এবং তারপরে এটি আপনার এজেন্ডায় আপনার জন্য সেরা সময় স্লট খুঁজে পাবে। আপনি যদি আপনার ফরাসি ক্লাসে এটি তৈরি করতে না পারেন, Google ক্যালেন্ডার আপনার সময়সূচীতে আরেকটি খালি জায়গা খুঁজে পাবে। এই বৈশিষ্ট্যগুলি আমাদের উপেক্ষা করা উচিত নয় কারণ এটি আমাদের অবশেষে বাইরে গিয়ে কিছু ব্যায়াম করার সুযোগ দিচ্ছে এবং আর বলতে পারবে না, "আমার কাছে আর সময় নেই।"

কিভাবে একটি লক্ষ্য তৈরি করবেন

একটি লক্ষ্য তৈরি করা একটি ইভেন্ট তৈরি করার মতোই সহজ যতটা আপনি সাধারণত করেন৷ একবার আপনি বিকল্পটিতে আলতো চাপ দিলে এবং আপনার লক্ষ্য কোন বিভাগে পড়ে তা নির্ধারণ করলে, ক্যালেন্ডার আপনাকে আপনার লক্ষ্য সম্পর্কে কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করে। উদাহরণস্বরূপ, এটি আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি কত ঘন ঘন আপনার লক্ষ্য উপলব্ধি করতে চান এবং আপনি দিনে একবার, দুইবার, তিনবার, পাঁচবারের মধ্যে বেছে নিতে পারেন। আপনি সবসময় আপনার লক্ষ্যকে প্রতিদিনের জিনিস হিসাবে প্রোগ্রাম করতে পারেন।

Google ক্যালেন্ডারের নতুন লক্ষ্য বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা নিন

আপনি আপনার লক্ষ্যে কতটা সময় ব্যয় করতে চান তাও আপনাকে জিজ্ঞাসা করা হবে এবং আপনি পনের মিনিট, ত্রিশ মিনিট, এক ঘন্টা বা দুই ঘন্টার মধ্যে বেছে নিতে পারেন। অবশেষে, আপনাকে আপনার নতুন লক্ষ্যের জন্য সর্বোত্তম সময় নির্ধারণ করতে হবে এবং আপনি সকাল, বিকেল, সন্ধ্যা বা যেকোনো সময় বেছে নিতে পারেন। কোন লক্ষ্য পপ আপ করার সময় আপনার কাছে সময় না থাকলে কি হবে? কোন সমস্যা নেই, যেহেতু আপনি এটিকে পিছিয়ে দিতে পারেন এবং Google ক্যালেন্ডার এটির জন্য আপনার সময়সূচীতে আরও ভাল সময় খুঁজে পাবে। আপনার উদ্বিগ্ন হওয়ার জন্য ইতিমধ্যেই অনেক কিছু আছে৷

Google ক্যালেন্ডারের নতুন লক্ষ্য বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা নিন

Google ক্যালেন্ডার এছাড়াও ট্র্যাক রাখবে কত ঘন ঘন আপনি একটি লক্ষ্য বাতিল করেছেন এবং কত ঘন ঘন আপনি সেগুলি সম্পূর্ণ করেছেন৷ ক্যালেন্ডার যদি লক্ষ্য করে যে আপনার সকালে একটি লক্ষ্য অর্জনের প্রবণতা রয়েছে, এমনকি যদি আপনি সাধারণত এটি বিকেলের জন্য সেট করেন, পরের বার আপনি এটি পিছিয়ে দিলে, এটি তার জন্য সকালে একটি জায়গা খুঁজে পাবে।

একাধিক লক্ষ্য তৈরি করা

আপনি একে অপরের পথে আসার বিষয়ে চিন্তা না করে একাধিক লক্ষ্য সেট আপ করতে পারেন। Google ক্যালেন্ডার আরও সক্রিয় লক্ষ্যগুলিকে অগ্রাধিকার দেবে যেমন একটি বই পড়ার মতো লক্ষ্যগুলির চেয়ে ব্যায়াম করা। আপনি যদি এমন একটি লক্ষ্য চয়ন করেন যা খুব নির্দিষ্ট নয়, যেমন কোড শেখা, লক্ষ্যগুলি আপনাকে আরও নির্দিষ্ট করার বিকল্পগুলি অফার করবে। উদাহরণ স্বরূপ, আপনি যদি "মেক আর্ট" বেছে নেন, তাহলে আপনাকে জিজ্ঞাসা করা হবে মাটির ছাঁচ তৈরি করা এবং স্টিক ফিগার আঁকার মধ্যে কোন ধরনের এবং বেছে নিতে পারেন।

Google ক্যালেন্ডারের নতুন লক্ষ্য বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা নিন

লক্ষ্যগুলিকে ভাগে ভাগ করা হয়েছে যেমন:

  • ব্যায়াম – ওয়ার্ক আউট করুন, দৌড়ান, হাঁটাহাঁটি করুন, যোগব্যায়াম করুন এবং আপনি যদি "কাস্টম"-এ ট্যাপ করেন তাহলে আপনি কান নাড়তে সহ বিভিন্ন ধরণের খেলার মধ্যে বেছে নিতে পারেন, আমি আপনাকে বাচ্চা না। দেখে মনে হচ্ছে আপনার কান নাড়ানোকে Google একটি খেলা বলে মনে করে। আপনি যদি এমন একটি খেলার অনুশীলন করেন যা তালিকায় নেই, আপনি যে খেলাটি অনুশীলন করবেন তা সন্ধান করতে আপনি অনুসন্ধান সরঞ্জামটি ব্যবহার করতে পারেন
  • একটি দক্ষতা তৈরি করুন – একটি ভাষা শিখুন, কোড শিখুন,  একটি যন্ত্রের অনুশীলন করুন (আপনাকে জিজ্ঞাসা করা হবে কি ধরনের এবং এমনকি একটি বিকল্প হিসাবে এয়ার গিটার অন্তর্ভুক্ত), শিল্প এবং ç ustom তৈরি করুন। আমি মনে করি এটা মজার যে প্রথায়, উড়তে শেখা একটি দক্ষতা
  • পরিবার এবং বন্ধুরা - বন্ধুর সাথে যোগাযোগ করুন, পরিবারের সাথে খান, মাকে ডাকুন, বাবাকে ডাকুন এবং কাস্টম
  • আমার সময় – পড়ুন, ধ্যান করুন, ব্যক্তিগত শখ, এবং কাস্টম
  • আমার জীবন সংগঠিত করুন - দিনের পরিকল্পনা করুন, পরিষ্কার করুন, কাজ করুন এবং কাস্টম করুন

উপসংহার

Google ক্যালেন্ডার আমাদের ট্র্যাকে থাকার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু অফার করে এবং এটির সুবিধা নেওয়া আমাদের উপর নির্ভর করে। আপনি আপনার জীবন কিভাবে সংগঠিত করবেন? কমেন্টে আমাদের জানান।


  1. গুগল ক্যালেন্ডার উন্নত করতে 7টি দরকারী ক্রোম এক্সটেনশন

  2. উপযোগী Google Apps যা আপনার Google অ্যাকাউন্টের সম্পূর্ণ সুবিধা নেয়

  3. আপনার পরিবারকে সময়মতো রাখতে Google ফ্যামিলি ক্যালেন্ডার কীভাবে ব্যবহার করবেন

  4. মাইক্রোসফট এজ কি গুগল ক্রোমের সাথে প্রতিযোগিতা করার জন্য নতুন পিডিএফ ফিচার পাচ্ছে