কম্পিউটার

নতুন অনুসন্ধান এবং স্মার্ট বার্স্ট বৈশিষ্ট্য সহ Google ফটো আপডেট করা হয়েছে

সমস্ত Google Photos অ্যাপ্লিকেশন প্রেমীদের জন্য, এখানে Google এর একটি নতুন আপডেট রয়েছে যা অ্যাপটির সাথে আপনার অভিজ্ঞতায় নতুনত্ব আনবে।

Google Photos সার্চিং, কাস্টমাইজেশন এবং ফাইল ম্যানেজমেন্ট সমর্থন করে।

Google সম্প্রতি তার Google Photos অ্যাপ্লিকেশনের জন্য একটি নতুন আপডেট নিয়ে এসেছে৷ এই নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা সিঙ্ক্রোনাইজড অনুসন্ধান এবং আরও কিছু মজাদার বৈশিষ্ট্য উপভোগ করবেন। অ্যাপটি এখন সার্চিং অপশন সমর্থন করে যা যেকোনো ছবি খুঁজে পাওয়া সহজ করে তোলে। এর মানে হল, আপনি যদি বছর আগে ক্লিক করা আপনার রোড ট্রিপের ছবি খুঁজে পেতে চান এবং Google Photos-এ সেভ করা থাকে, তাহলে শুধু ‘রোড ট্রিপ’ সার্চ করুন এবং সার্চের ফলাফলের সাথে সম্পর্কিত সমস্ত ছবি দেখা যাবে।

ডুপ্লিকেট এবং একই রকম লুকিং ফটো মুছুন

এটি ছাড়াও, অ্যাপটি আপনাকে আপনার ফটো এবং ভিডিওগুলির সাথে তৈরি করা সিনেমাগুলিকে কাস্টমাইজ করতে দেবে৷ আপনি এখন আপনার মুভিগুলিতে হ্যান্ড-পিক করা ফটো এবং ভিডিও যোগ করতে পারেন এবং ডিফল্ট অ্যাপ টিউনের পরিবর্তে আপনার প্রিয় ট্র্যাকগুলির সাথে এটিকে সমৃদ্ধ করতে পারেন৷ সম্ভবত, আপনি এখন আপনার জন্য আপনার বন্ধু এবং পরিবারের সাথে শেয়ার করার মতো সিনেমা তৈরি করতে Google Photos-এর উপর নির্ভর করতে পারেন।

তৃতীয়ত, আপনার ফটো গ্যালারি অ্যাপ আপনাকে ডিভাইস ফোল্ডারগুলির নাম পরিবর্তন বা মুছে ফেলতে দেবে৷ আপনি নতুন ফোল্ডার যোগ করে, ফটো কপি করে SD কার্ডে স্থানান্তর করে আপনার সমস্ত সংগ্রহ পরিচালনা করতে পারেন৷
শেষ কিন্তু অন্তত নয়, এই আপডেটগুলি আনার পরে, Google আরও একটি মজাদার লুক আপ নিয়ে এসেছে৷ আপনি এখন আপনার ক্যামেরা রোলে স্মার্ট বার্স্ট উপভোগ করবেন। সম্ভবত, আপনি তথাকথিত ভিডিওর মতোই অসংখ্য ছবি তুলতে পারবেন এবং সেগুলি দেখে মজা পাবেন৷

Google Photos সম্পর্কে আরও কিছু

Google Photos অন্তর্নির্মিত অ্যাপগুলির মধ্যে রয়েছে যা সমস্ত ডিভাইসে প্রতি-ইনস্টল করা হয়৷ এর আগে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ফটোর ব্যাকআপ তৈরি করে, ব্যবহারকারীদের ছবির কোলাজ তৈরি করতে এবং তাদের ছবিতে অ্যানিমেশন যোগ করতে দেয়।

এই নতুন আপডেটগুলির সাথে, Google Photos একটি সেরা ইউটিলিটি অ্যাপ হিসাবে উঠে আসবে যা ব্যবহারকারীদের একাধিক ফটো কার্যকারিতা প্রদান করে৷ নতুন আপডেটটি এখন পর্যন্ত অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ, তবে Google শীঘ্রই এটি iOS-এর জন্য চালু করার প্রতিশ্রুতি দিয়েছে৷

উইন্ডোজ পিসির জন্য সেরা ১০টি অ্যান্টিভাইরাস

Google Photos এর নতুন লেআউট

অ্যাপের বিন্যাস প্রধানত পরিবর্তিত হয়েছে৷ এর আগে, এটি ডিফল্টভাবে মানুষ, স্থান এবং জিনিস দেখাত। এটি অ্যাপের "প্রকার" বিভাগের সাথে পরিবর্তন করা হয়েছে। এটি আপনার ফোন গ্যালারিতে সমস্ত এলাকাকে শ্রেণীবদ্ধ করে এবং সেলফি, ভিডিও, চলচ্চিত্র, অ্যানিমেশন, কোলাজ এবং একই রকমের বিকল্প দেয়। নতুন সার্চ আপডেট আপনার ফোনে বহন করা ছবির মধ্যে হারিয়ে যেতে পারে এমন যেকোনো ছবি খুঁজে পাওয়া অত্যন্ত সহজ করে তোলে।

একটি অ্যাপে আরও বৈশিষ্ট্য দেওয়ার জন্য Google-এর প্রচেষ্টা তার ব্যবহারকারী-ইন্টারফেসকে উন্নত করে এবং অ্যাপটির মাধ্যমে আমাদের আরও বেশি আশা করে। আমরা এখন iOS আপডেটের জন্য অপেক্ষা করব, যা অ্যাপ্লিকেশনটিতে আরও ক্লাস্টার আনতে পারে।


  1. গুগল সহকারীর নতুন রুটিন বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  2. Google Photos অ্যাপ দিয়ে নড়বড়ে ভিডিও স্থির করুন

  3. Google Photos মেসেজিং ফিচারে কিভাবে চ্যাট শুরু করবেন

  4. মাইক্রোসফট এজ কি গুগল ক্রোমের সাথে প্রতিযোগিতা করার জন্য নতুন পিডিএফ ফিচার পাচ্ছে