কম্পিউটার

Google নতুন যাচাইকৃত কল বৈশিষ্ট্যের সাথে স্প্যাম মোকাবেলা করার লক্ষ্য রাখে

দুর্ভাগ্যবশত, আমরা এমন একটি সময়ে বাস করি যেখানে আপনাকে সত্যিই বিবেচনা করতে হবে যে আপনি আপনার পরিচিতি তালিকার বাইরের নম্বর থেকে আসা কোনো কলের উত্তর দিতে চান কিনা।

প্রায়শই, এই কলগুলি স্প্যাম নম্বর থেকে আসে বা যারা আপনাকে কোনও না কোনও উপায়ে প্রতারণা করার চেষ্টা করে৷

Google The Keyword-এ ঘোষণা করেছে যে এটি একটি নতুন যাচাইকৃত কল বৈশিষ্ট্যের সাথে এই সমস্যাটি মোকাবেলা করার লক্ষ্যে রয়েছে যা ব্যবসাগুলিকে নিজেদের যাচাই করতে দেবে৷ সুতরাং, যখন তারা একজন গ্রাহককে কল করবে, তখন সেই ব্যক্তি জানতে পারবে কে কল করছে এবং কলটি বৈধ।

কিভাবে Google এর নতুন যাচাইকৃত কল বৈশিষ্ট্য কাজ করে

নতুন বৈশিষ্ট্যের জন্য শেষ ব্যবহারকারীদের পক্ষ থেকে কোনো প্রচেষ্টার প্রয়োজন নেই। আপনাকে শুধু Google এর ফোন অ্যাপ ব্যবহার করতে হবে (যা অনেক অ্যান্ড্রয়েড ডিভাইসে আগে থেকে ইনস্টল করা আছে)। আপনার ফোনে Google-এর ফোন অ্যাপ না থাকলে, Google বলে যে এটি এই সপ্তাহের শেষের দিকে আরও Android ডিভাইসে ডাউনলোডের জন্য উপলব্ধ হবে।

ব্যবসায়িকদের তাদের ব্যবসা এবং ফোন নম্বর যাচাই করার জন্য কিছুটা কাজ করতে হবে। Google এর একটি ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি যাচাইকৃত অংশীদার হওয়ার বিষয়ে আরও তথ্যের অনুরোধ করতে পারেন৷

Google নতুন যাচাইকৃত কল বৈশিষ্ট্যের সাথে স্প্যাম মোকাবেলা করার লক্ষ্য রাখে

Google বলে যে এটি নতুন বৈশিষ্ট্যটি পরীক্ষা করছে, এবং এটি খুঁজে পেয়েছে যে এটি ব্যবসার জন্য উত্তরের হার ব্যাপকভাবে বৃদ্ধি করে৷

স্প্যাম কলগুলির একটি পার্শ্ব-প্রতিক্রিয়া যা শেষ ব্যবহারকারীরা প্রায়শই ভাবেন না তা হল বৈধ ব্যবসাগুলি কীভাবে তাদের গ্রাহকদের ধরে রাখা কঠিন কারণ তারা তাদের ফোনের উত্তর দিতে ভয় পায়। এই প্রোগ্রামটি এমন ব্যবসার জন্য সংশোধন করা উচিত যারা তাদের নম্বর যাচাই করতে পছন্দ করে।

যাচাইকৃত কল কি সত্যিই একটি গেম-চেঞ্জার?

অবশ্যই, Google-এর নতুন ভেরিফাইড কল বৈশিষ্ট্যটি একটি নিখুঁত সিস্টেম নয়। আইওএস ডিভাইস সহ অসংখ্য স্মার্টফোন ব্যবহারকারী এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগলের ফোন অ্যাপের সাথে কাজ করেন না।

শুধুমাত্র কিছু ব্যবহারকারীই প্রকৃতপক্ষে এটি করে উপকৃত হবেন জেনে তাদের নম্বর যাচাই করার প্রচেষ্টার মধ্য দিয়ে যাওয়া কোম্পানিগুলির পক্ষে কি মূল্যবান? শুধুমাত্র সময় বলে দেবে. যাইহোক, এটি অবশ্যই স্প্যাম এবং স্ক্যাম কলগুলির বিরুদ্ধে লড়াই করার জন্য সঠিক দিকের একটি পদক্ষেপ৷


  1. গুগল সহকারীর নতুন রুটিন বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  2. আপনার নতুন অ্যান্ড্রয়েড ফোনের সাথে 15টি জিনিস

  3. কিভাবে একটি অ্যান্ড্রয়েড ফোন দিয়ে QR কোড স্ক্যান করবেন

  4. মাইক্রোসফট এজ কি গুগল ক্রোমের সাথে প্রতিযোগিতা করার জন্য নতুন পিডিএফ ফিচার পাচ্ছে