কম্পিউটার

ল্যাপটপ স্ক্রীন প্রাইভেসি ফিল্টার টুল যা আপনার স্ক্রীন লুকিয়ে রাখে

ল্যাপটপ স্ক্রীন প্রাইভেসি ফিল্টার টুল যা আপনার স্ক্রীন লুকিয়ে রাখে

এমন একটি বিশ্বে যেখানে বিশাল কর্পোরেট ক্যাম্পাসের তুলনায় শীঘ্রই স্থানীয় ক্যাফেতে ল্যাপটপ থেকে বেশি লোক কাজ করবে বলে মনে হচ্ছে, ল্যাপটপের স্ক্রীন গোপনীয়তা ফিল্টার সম্পর্কে কথা বলার জন্য এটি একটি ভাল সময় বলে মনে হচ্ছে৷

গোপনীয়তা ফিল্টারগুলি শুধুমাত্র তাদের জন্য নয় যারা তাদের প্রাক্তন প্রেমিকের বান্ধবীর বোনকে সোশ্যাল মিডিয়াতে ঠেকাতে চায়। যদিও, একটু বাড়তি গোপনীয়তা সম্ভবত তাদের আরও নিরাপদ বোধ করবে। এই ফিল্টারগুলি আসলে আগের চেয়ে অনেক বেশি প্রয়োজনীয় কারণ 1) আমরা এখন আমাদের সমস্ত ব্যক্তিগত তথ্য আমাদের কম্পিউটারে রাখি এবং 2) অপরিচিত ব্যক্তিরা আমাদের স্ক্রিনের প্রতি আকৃষ্ট হয় যেমন মথ একটি শিখার দিকে।

পাবলিক ট্রান্সপোর্টে ক্যান্ডি ক্রাশ খেলা দেখার জন্য যে কেউ তিনজন অপরিচিত ব্যক্তিকে তাদের ঘাড়ে ঝাঁকুনি দিয়ে দেখেছে তারা প্রমাণ করতে পারে যে আপনি জানেন না এমন কাউকে দেখা কতটা বিশ্রী ব্যাপার আপনি আপনার সময় নিয়ে কী করছেন তা দেখুন।

আপনি আপনার ব্যাঙ্কের বিশদ, আপনার নিয়োগকর্তার টপ-সিক্রেট মার্কেটিং প্ল্যান, বা আপনার সামান্য অফ-কালার ইন্টারনেট অভ্যাসগুলিকে সুরক্ষিত রাখছেন না কেন, আরও গোপনীয়তা আপনাকে সময়, অর্থ এবং বিব্রতকরতা বাঁচাতে পারে৷ এটি আপনাকে কে দেখছে তা না ভেবে আপনি যেখানেই চান সেখানে কাজ করার অনুমতি দেয়।

এই মুহূর্তে আপনার স্ক্রীনকে জনসাধারণের নজর থেকে রক্ষা করার জন্য শুধুমাত্র কয়েকটি বিকল্প রয়েছে৷

আপনার ব্রাউজিং কার্যকলাপ ব্যক্তিগত রাখা

বর্তমানে উপলব্ধ একটি গোপনীয়তা বিকল্প হল ডিকোডেলিয়া নামক Chrome-এর জন্য উপলব্ধ একটি এক্সটেনশন। এক্সটেনশনটি তরঙ্গায়িত লাইন এবং প্যাটার্ন দিয়ে আপনার ব্রাউজারকে অস্পষ্ট করে। তারপর আপনি এটিকে এক জোড়া কাস্টম চশমা দিয়ে ডিকোড করুন। মূলত, আপনি অনলাইনে কী করছেন তা কেউ দেখতে পারে না যদি না তারা চশমা না পরে।

ল্যাপটপ স্ক্রীন প্রাইভেসি ফিল্টার টুল যা আপনার স্ক্রীন লুকিয়ে রাখে

Decodelia সহজভাবে Chrome ব্রাউজারে একটি জ্যামিতিক প্যাটার্নকে সুপার ইম্পোজ করে কাজ করে, যেমন ব্যাঙ্কগুলি তাদের খামের ভিতরের তথ্যকে অপঠনযোগ্য করে তুলতে অ্যাড-অন প্যাটার্ন ব্যবহার করে। এটি আপনার ল্যাপটপের LED স্ক্রিনের বিশেষ বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে যখন লাল রঙের চশমা দিয়ে দেখা হয় তখন বিষয়বস্তু পাঠযোগ্য করে তোলে।

কিন্তু Decodelia কিছু downside আছে. এটি শুধুমাত্র আপনি Chrome এ যা করছেন তা কভার করে। সুতরাং, আপনি যদি আপনার সিটমেটকে একটি ওয়ার্ড ডকুমেন্ট থেকে চোখ সরিয়ে রাখার চেষ্টা করেন তবে আপনার ভাগ্যের বাইরে,

এছাড়াও, এটি Chrome-এ সর্বাধিক জনপ্রিয় এক্সটেনশন নয় এবং শুধুমাত্র কয়েকটি পর্যালোচনা রয়েছে৷ এক রিভিউ স্রষ্টাকে ধন্যবাদ তাকে চলতে চলতে দুষ্টু ছবি দেখার অনুমতি দেওয়ার জন্য। আরেকটি নোট যে টুলটি অসাবধানতাবশত ব্রাউজারে মাঝে মাঝে অক্ষর ঝাপসা করে স্ক্রীনকে পড়া কঠিন করে তোলে।

এক্সটেনশনটি ব্যবহার করার জন্য আপনাকে সর্বদাই প্রকাশ্যে লাল রঙের চশমা পরতে হবে। তবুও, শান্তিতে ব্রাউজ করতে সক্ষম হওয়ার জন্য এটি একটি ছোট মূল্য দিতে হবে বলে মনে হচ্ছে৷

অন্ধ সুরক্ষা

গোপনীয়তার জন্য ডিজাইন করা মনিটর আনুষাঙ্গিক ল্যাপটপ এবং ডেস্কটপের জন্য উপলব্ধ। তাদের বেশিরভাগই স্বতন্ত্র আনুষাঙ্গিক হিসাবে আসে যা আপনি স্ক্রিনে আটকে রাখেন।

বিভিন্ন ব্র্যান্ড বিভিন্ন আকারে আসে। কিছু নির্মাতা এগুলিকে স্ক্রিন প্রকারের সাথে মানানসই করে, যেমন নতুন ম্যাক কম্পিউটারে রেটিনা প্রদর্শন।

3M-এর এই প্রাইভেসি প্রোটেক্টরটির গ্লেয়ার কমানোর অতিরিক্ত সুবিধা রয়েছে, যা কম আলোকিত ঘরে আপনার স্ক্রীন দেখা সহজ করে তোলে। এছাড়াও, এটি স্ক্রিনের দেখার কোণকে পঁয়তাল্লিশ ডিগ্রিতে সংকুচিত করে। এটি আপনার বিরক্ত প্রতিবেশীকে আপনার ব্যক্তিগত ইমেল দেখতে এবং চেক আউট করতে বাধা দেয়। কিন্তু, যদি অনুপ্রবেশকারী আপনার পিছনে দাঁড়িয়ে থাকে বা বসে থাকে তবে এটি সামান্য পার্থক্য করে।

ল্যাপটপ স্ক্রীন প্রাইভেসি ফিল্টার টুল যা আপনার স্ক্রীন লুকিয়ে রাখে

এইভাবে, স্ক্রিন ডিফেন্ডিং আনুষাঙ্গিকগুলি প্রাথমিক বিদ্যালয়ে প্রমিত পরীক্ষার জন্য ব্যবহৃত ডেস্কগুলির মতো। তাত্ত্বিকভাবে, তারা প্রতারণা প্রতিরোধ করে। কিন্তু, আপনার প্রতিবেশীর উত্তর ভালো করে দেখে নেওয়া সহজ যদি আপনি এটিই করতে চান।

যাযাবর কর্মী এবং মোবাইল ডিভাইস আসক্ত বয়সে কম্পিউটারের জন্য বৃহত্তর নিরাপত্তা অপরিহার্য। যদিও গোপনীয়তা ফিল্টারের ক্ষেত্র বর্তমানে সীমিত, আপনি শীঘ্রই এই ডিভাইস এবং অ্যাপ্লিকেশনগুলির আরও দেখতে আশা করতে পারেন৷ কারণ পৃথিবী যেমন আগের চেয়ে আরও বেশি মোবাইল এবং আরও বেশি সংযুক্ত হয়েছে, তাই, এটিকেও আরও সুরক্ষিত হতে হবে৷


  1. ল্যাপটপ স্ক্রীন প্রাইভেসি ফিল্টার টুল যা আপনার স্ক্রীন লুকিয়ে রাখে

  2. আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

  3. Windows 10-এ আপনার ল্যাপটপের স্ক্রীন অর্ধেক ভাগ করুন

  4. Google আপনার ব্যক্তিগত কার্যকলাপ লুকানোর জন্য আরও গোপনীয়তা বৈশিষ্ট্য ঘোষণা করেছে