কম্পিউটার

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

বেশিরভাগ মানুষ নেটফ্লিক্স ব্যবহার করেন এবং এতে খুশি হন। পরিষেবাটিতে প্রচুর দুর্দান্ত সামগ্রী রয়েছে এবং এটিকে সংগঠিত করার একটি সত্যিই কঠিন উপায় রয়েছে৷ তবুও, প্ল্যাটফর্মটি যতটা ভাল তার জন্য, উন্নতির জন্য সবসময় জায়গা থাকে। তাই আমরা এই তালিকা তৈরি করেছি। আমরা Netflix-এর জন্য কিছু দুর্দান্ত টুল নিয়ে যাব যা আপনার দেখার অভিজ্ঞতা এবং কিছু গোপনীয়তাও উন্নত করতে পারে!

দয়া করে নোট করুন যে ছয়টিরও বেশি সরঞ্জাম এবং গোপনীয়তা রয়েছে। সন্দেহ নেই অনেক আছে, আরো অনেক আছে। এই তালিকাটি সেখানে সবচেয়ে দরকারী এবং প্রাসঙ্গিক আইটেমগুলির উপর চলে যায়৷

1. এনহ্যান্সার

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

আপনি যদি ওয়েব ব্রাউজারে আরও ভাল Netflix দেখার অভিজ্ঞতা খুঁজছেন, Chrome-এর জন্য NEnhancer হল চেক আউট করার জন্য একটি চমৎকার টুল। আপনি যখন এটি আপনার ব্রাউজারে ইনস্টল করবেন তখন প্রতিটি আইটেমের পাশে ইন্টারনেট মুভি ডেটাবেস (IMDB) এবং Rotten Tomatoes রেটিং সহ আপনি যে বিষয়বস্তুর দেখতে চান তার ট্রেলার এবং অন্যান্য অনেক বৈশিষ্ট্য (পরামর্শ, সারি লুকিয়ে রাখা) দেখানো হবে Netflix, ইত্যাদির আইটেম।

আপনি যদি একজন ডাই-হার্ড ক্রোম ফ্যান হন এবং Netflix দেখতে এটি ব্যবহার করতে পছন্দ করেন, তাহলে এই এক্সটেনশনটি পরীক্ষা করে দেখুন। এটি সত্যিই দেখার অভিজ্ঞতা উন্নত করে এবং এটি একটি দুর্দান্ত সরঞ্জাম৷

দ্রষ্টব্য: যারা ফায়ারফক্সে আছেন, অনুরূপ অভিজ্ঞতার জন্য Netflix Plus দেখুন।

2. স্মার্টফ্লিক্স

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

সাধারণভাবে ওয়েব বা পিসিতে Netflix এর ডিফল্ট চেহারা শালীন। তারা সাধারণত সবকিছু একসাথে রাখার একটি ভাল কাজ করে। যাইহোক, আপনি যা দেখতে চান সে সম্পর্কে আপনি যদি আরও তথ্য চান তবে Netflix একাই সেরা নয় কারণ তারকা রেটিং সিস্টেম সাধারণত বিশ্বাস করা যায় না।

চালু করা হচ্ছে Smartflix। এটি এমন একটি প্রোগ্রাম যা আপনি উইন্ডোজ এবং ম্যাকের জন্য ডাউনলোড করতে পারেন যা আপনাকে নেটফ্লিক্সে একটি উন্নত দেখার অভিজ্ঞতা দিতে পারে। NEnhancer (এবং Netflix Plus) এর মত, আপনি সবকিছু এবং ট্রেলারের জন্য IMDB এবং Rotten Tomatoes রেটিং পাবেন। তার উপরে, Smartflix আপনাকে পরে দেখার বৈশিষ্ট্য দেয় যা আপনাকে পরে চেক আউট করার জন্য সামগ্রী আলাদা করে রাখতে দেয়।

Smartflix একটি শালীন প্রোগ্রাম, কিন্তু এটি বিনামূল্যে নয়। আপনি যদি আরও ভাল নেটফ্লিক্স অভিজ্ঞতার জন্য কিছুটা অর্থ প্রদানের বিষয়ে ঠিক থাকেন তবে অবশ্যই এই প্রোগ্রামটি দেখুন। এটা অবশ্যই মূল্যবান।

3. ফ্লিক্স রুলেট

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

আপনার Netflix সারি দিয়ে খুঁজছেন এবং আপনি কি দেখতে চান কোন ধারণা আছে? আমরা সবাই সেখানে ছিলাম. সমস্যাটি খুব বেশি পছন্দ হচ্ছে। লোকেরা অভিভূত হওয়ার প্রবণতা, এবং এটি একটি সমস্যা। আপনি যদি এই সমস্যার সমাধান করতে মরিয়া হন, তাহলে ফ্লিক্স রুলেট ব্যবহার করে দেখুন। এই টুলটি আপনার কাছ থেকে পছন্দটি সম্পূর্ণভাবে দূরে নিয়ে যায় এবং আপনাকে এলোমেলোভাবে দেখার জন্য কিছু খুঁজে পায়।

4. /r/NetflixBestOf

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

এটি সফ্টওয়্যার নাও হতে পারে, কিন্তু তবুও এটি একটি টুল। /r/NetflixBestOf হল একটি চমৎকার রেডিট সাব-ফোরাম যা ব্যবহারকারী-উত্পাদিত সুপারিশগুলিতে বিশেষজ্ঞ। আপনি কি দেখতে হবে সে সম্পর্কে ধারণার বাইরে থাকলে, এটি পরীক্ষা করে দেখুন। যেহেতু এই ফোরামটি reddit-এ রয়েছে, তাই হাজার হাজার ব্যবহারকারী ভোট জমা দিতে বা নামিয়ে দিতে পারেন, সবকিছুই সাবধানে যাচাই করা হয়।

5. নেটফ্লিক্স আইডি বাইবেল

যদিও Netflix নেভিগেট করা সহজ, পরিষেবাটি এখনও জিনিসগুলিকে খুঁজে পাওয়া কঠিন করে তুলতে পারে। প্রায়শই আপনি নিজেকে অনেকগুলি সাব-মেনুতে খনন করতে, অবিরামভাবে অনুসন্ধান করতে, ইত্যাদি দেখতে পাবেন৷ এই পৃষ্ঠাটি আপনার অনুসন্ধান বন্ধ করে দেবে৷ এটি নেটফ্লিক্স "আইডি বাইবেল" নামে পরিচিত।

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

তারা এটিকে পৃষ্ঠায় ভেঙে দেয়, তবে মূলত এটি কীভাবে কাজ করে তা হল প্রতিটি নেটফ্লিক্স আইটেমের নিজস্ব আইডি রয়েছে। অনুসন্ধান করার পরিবর্তে, আপনি এই পৃষ্ঠায় যেতে পারেন, আইডি খুঁজে পেতে এবং আপনি যা খুঁজছেন তা পেতে এটি পেস্ট করতে পারেন।

উদাহরণস্বরূপ, যদি আমি কিছু "অ্যাকশন এবং অ্যাডভেঞ্চার" মুভি দেখতে চাই, তাহলে আমি পৃষ্ঠায় যাবো এবং সঠিক আইডি খুঁজতে নিচে স্ক্রোল করব এবং তারপর আমার URL এ পেস্ট করব:

https://www.netflix.com/browse/genre/1365 .

আপনি যদি ঘরানার অনুসন্ধান করতে করতে ক্লান্ত হয়ে পড়েন, তাহলে এই তালিকাটি আপনি যা খুঁজছেন ঠিক তা হতে পারে।

6. লুকানো সেটিংস

আপনার Netflix স্ট্রিম পিছিয়ে আছে? আপনি কি সেটিংস পরিবর্তন করার জন্য সর্বত্র দেখেছেন কিন্তু আপনি কিছুই খুঁজে পাচ্ছেন না? এর একটা কারণ থাকতে পারে। Netflix তার ব্যবহারকারীদের থেকে দূরে একটি স্ট্রিম-সম্পর্কিত সেটিংস মেনু লুকিয়ে রেখেছে। আপনি সাধারণত সেটিংস এলাকায় এটি অ্যাক্সেস করতে পারবেন না। এর পরিবর্তে আপনাকে একটি কী কম্বো লিখতে হবে।

আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করার জন্য 6টি Netflix টুল

Netflix এ কন্টেন্ট দেখার সময় "Ctrl + Alt + Shift + S" টিপুন। এর পরে আপনি একটি মেনু দেখতে পাবেন যা এইরকম দেখাচ্ছে। এখান থেকে আপনি সেটিংস কনফিগার করতে সক্ষম হবেন যাতে আপনার স্ট্রীমগুলিকে একটু ভালোভাবে লোড করা যায়।

উপসংহার

Netflix একটি দুর্দান্ত পরিষেবা যদিও এতে কিছু সমস্যা রয়েছে। ব্যবহারকারী ইন্টারফেস কিছু কাজ ব্যবহার করতে পারে, এবং কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য যোগ করা চমৎকার হবে. তা যাই হোক না কেন, এটি এমন একটি সর্বজনীন-প্রিয় প্ল্যাটফর্ম যে ডেভেলপাররা এটির উন্নতি করতে তাদের জীবন থেকে সময় বের করেছেন।

আপনি কি এই তালিকায় নেই এমন কোনও দুর্দান্ত Netflix সরঞ্জামের কথা জানেন? নীচে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:techguyeric.com


  1. আপনার সেরা দেখার অভিজ্ঞতা পেতে Windows 11-এ কীভাবে অটো এইচডিআর সক্ষম করবেন

  2. 6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

  3. আপনার পিসিতে নেটফ্লিক্স অফলাইনে কীভাবে দেখবেন

  4. আপনার Netflix পরিকল্পনা কিভাবে পরিবর্তন করবেন