কম্পিউটার

6টি লগলেস ভিপিএন যা আপনার গোপনীয়তাকে গুরুত্ব সহকারে নেয়

ভিপিএনগুলি আজকাল সমস্ত রাগ। Netflix তাদের ব্যবহারের শর্তাবলী পরিবর্তন করে গ্রাহকদের VPN ব্যবহার করে অঞ্চলে লক করা সামগ্রী অ্যাক্সেস করতে অস্বীকার করলেও, আরও বেশি সংখ্যক মানুষ সত্যিকারের বেনামী ইন্টারনেট ব্রাউজিংয়ের অনুমতি দিতে VPN পরিষেবাগুলিতে ফিরে আসছে। একটি যুগে যেখানে প্রতিটি অনলাইন আন্দোলন ট্র্যাক করা হয় এবং লগ করা হয়, এটি একটি অত্যন্ত যৌক্তিক পছন্দ বলে মনে হয়৷

আমরা যে সেরা ভিপিএন পরিষেবাগুলি দেখব তা হল:

  • ExpressVPN
  • ব্যক্তিগত ইন্টারনেট অ্যাক্সেস
  • TorGuard
  • মূলবাদ
  • IVPN
  • CryptoStorm

অন্য যেকোনো নামে একটি VPN

যাইহোক, এটি আপনার চয়ন করা VPN প্রদানকারীর মতোই যুক্তিযুক্ত। যদিও কিছু চমত্কার বিনামূল্যের বিকল্প উপলব্ধ থাকতে পারে, আপনি হয়ত অন্য, অর্থপ্রদানের বিকল্পগুলির মতো সত্যই বেনামী নাও হতে পারেন৷

একটি সত্যিকারের ব্যক্তিগত এবং বেনামী পরিষেবা তাদের সার্ভারের সাথে সংযুক্ত থাকাকালীন আপনার ইন্টারনেট ব্যবহারের বিশদ বিবরণ দিয়ে কোনো লগ বজায় রাখে না। তাদের সক্রিয়ভাবে নিশ্চিত করা উচিত যে আপনার ব্যক্তিগত বিবরণ গোপন থাকবে, একটি ধারাবাহিকভাবে এনক্রিপ্ট করা ইন্টারনেট সংযোগ অফার করবে এবং সাধারণত যেকোন বাহ্যিক লগিংকে আরও কমানোর জন্য আদর্শভাবে তাদের নিজস্ব DNS পরিচালনা করতে হবে।

আমরা ছয়টি VPN দেখেছি যেগুলি আপনার পরিচয় গোপন রাখাকে গুরুত্ব সহকারে নেয়, এবং এখানে সেগুলি রয়েছে -- কোনো নির্দিষ্ট ক্রমে, আমাদের অবশ্যই যোগ করতে হবে।

ExpressVPN

কঠোর পরিশ্রম এবং ভোক্তা সচেতনতার সমন্বয়ের মাধ্যমে ExpressVPN সবচেয়ে জনপ্রিয় VPN পরিষেবাগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। আধুনিক ডিজিটাল যুগে আমরা পরিষেবার দাবি করি, এবং ExpressVPN এটি বিভিন্ন উপায়ে প্রদান করে৷

সেইসাথে একটি 30-দিনের মানি-ব্যাক গ্যারান্টি, এবং একটি খুব কমই দেখা যায় এমন একটি রেফারেল সিস্টেম যা আপনাকে শব্দটি ছড়িয়ে দিতে উত্সাহিত করতে, একটি ExpressVPN অ্যাকাউন্ট আপনার কার্যকলাপের শূন্য লগিং, 256-বিট এনক্রিপশন এবং ভিপিএন প্রোটোকলের একটি পরিসর সহ আসে আপনার সংযোগ অনুসারে।

অনেক ব্যবহারকারী এক্সপ্রেসভিপিএনকে তাদের ব্যবহার করা দ্রুততম এবং সবচেয়ে স্থিতিশীল সমাধান হিসাবে রিপোর্ট করেছেন, অন্যরা তার গ্রাহক সহায়তা টিমের কাছ থেকে চমৎকার টিকিট-প্রতিক্রিয়া সময়কে প্রশংসা করেছেন।

MakeUseOf এক্সক্লুসিভ:আমাদের প্রস্তাবিত VPN, ExpressVPN এ 49% সাশ্রয় করুন

ব্যক্তিগত ইন্টারনেট অ্যাক্সেস

প্রাইভেট ইন্টারনেট অ্যাক্সেস (পিআইএ) বর্তমানে সেরা VPN প্রদানকারীর মধ্যে একটি, খুব যুক্তিসঙ্গত অর্থের জন্য যথেষ্ট পরিমাণে পরিষেবা প্রদান করে। তারা একাধিক পুরষ্কার জিতেছে, এবং গোপনীয়তা এবং পরিচয় গোপন রাখার জন্য তাদের অটল পদ্ধতির জন্য অনেক বড় প্রতিষ্ঠান ব্যবহার করে।

PIA প্রকাশ্যে বলেছে "আমরা ট্রাফিক, সেশন, DNS বা মেটাডেটা সম্পর্কিত লগ সংরক্ষণ করি না," সেইসাথে "আমাদের উচ্চ থ্রুপুট নেটওয়ার্কে আমাদের নিজস্ব DNS সার্ভারগুলি পরিচালনা করি।" PIA উচ্চ স্তরের গোপনীয়তা এবং নাম প্রকাশ না করার পাশাপাশি 128- বা 256-বিট এনক্রিপশন (বা মজার বিষয়, একেবারেই নয়) বেছে নেওয়ার বিকল্প অফার করে।

তাদের নেটওয়ার্ক পরিকাঠামোর আকার এবং বিস্তারের কারণে, PIA একটি দ্রুত এবং স্থিতিশীল সংযোগও অফার করে, সেইসাথে VPN ব্যর্থ হলে ইন্টারনেট থেকে অবিলম্বে সংযোগ বিচ্ছিন্ন করার জন্য একটি সমন্বিত VPN কিল সুইচ।

ব্যক্তিগত ইন্টারনেট অ্যাক্সেস এক মাসের জন্য $6.95 এ আসে, যা 12 মাসের সাবস্ক্রিপশনের জন্য $3.33/$39.95 এ নেমে আসে।

TorGuard

TorGuard হল আরেকটি VPN পরিষেবা যা গত কয়েক বছরে উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে। এমনকি সম্প্রসারণের সাথেও, TorGuard গুরুত্ব সহকারে আপনার গোপনীয়তা বজায় রাখার দায়িত্ব নেয়, কারণ "কোনও লগ বা টাইম স্ট্যাম্প রাখা হয় না৷ [তারা] তার নেটওয়ার্কে কোনও ট্র্যাফিক লগ বা ব্যবহারকারীর সেশন ডেটা সঞ্চয় করে না" এবং জুড়ে একটি ভাগ করা আইপি কনফিগারেশন ব্যবহার করে সমস্ত অভ্যন্তরীণ সার্ভার। এটি আপনার গোপনীয়তা নিশ্চিত করে একটি একক ব্যবহারকারীর আইপি ঠিকানাকে একক সময় স্ট্যাম্পের সাথে মেলানো অসম্ভব করে তোলে৷

TorGuard উচ্চ স্তরের এনক্রিপশন সহ OpenVPN প্রোটোকল ব্যবহার করার পরামর্শ দেয়, ব্যবহারকারীদের তাদের প্রয়োজনীয়তা এবং স্থানীয় নেটওয়ার্ক অবকাঠামোর উপর নির্ভর করে 128- এবং 256-বিটের পছন্দের প্রস্তাব দেয়। প্যাকেজটিতে "একটি সংযোগ কিল সুইচ, অ্যাপ্লিকেশন কিল সুইচ, ডিএনএস লিক সুরক্ষা, IPv6 লিক সুরক্ষা, WebRTC লিক সুরক্ষা, এবং স্টিলথ ভিপিএন পরিষেবাগুলি" অন্তর্ভুক্ত রয়েছে, সেইসাথে নিজস্ব ব্যক্তিগত TorGuard DNS সার্ভার বা Google DNS সার্ভারগুলির মধ্যে পছন্দ।

TorGuard একক মাসের জন্য $9.99 থেকে শুরু করে, 12 মাসের সাবস্ক্রিপশনের জন্য $4.99/$59.99 এ নেমে আসা বিভিন্ন সমাধান অফার করে।

মুল্লভাদ

"মোল" নামের সুইডিশ ভিপিএন পরিষেবাতে। গোপনীয়তা, অজ্ঞাতনামা এবং নির্ভরযোগ্যতার জন্য ক্রমবর্ধমান খ্যাতির সাথে, Mullvad দ্রুত বিশ্বব্যাপী VPN প্রিয় হয়ে উঠছে। Mullvad কোনো লগ রক্ষণাবেক্ষণ করে না কারণ "এটি আমাদের এবং আমাদের ব্যবহারকারীদের উভয়কেই আরও ঝুঁকিপূর্ণ করে তুলবে," সেইসাথে ব্যক্তিগত সার্ভারের একটি পরিসর ব্যবহার করে "আমাদের দ্বারা প্রেমের সাথে একত্রিত এবং কনফিগার করা হয়েছে।"

Mullvad ওপেনভিপিএন সহ একাধিক ভিপিএন প্রোটোকল সমর্থন করে, সেইসাথে ডিএনএস লিক সুরক্ষা, একটি ভিপিএন কিল সুইচ, সক্রিয় ফিল্টার সনাক্তকরণ এবং স্বয়ংক্রিয় পুনঃসংযোগ এবং শক্তিশালী এনক্রিপশন শংসাপত্র প্রদান করে। যাইহোক, Mullvad সার্ভারের একটি সীমিত পরিসর রয়েছে, বর্তমানে শুধুমাত্র নেদারল্যান্ডস, জার্মানি, সুইডেন, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত, তাই কিছু ব্যবহারকারীর গতি কিছুটা সীমিত হতে পারে।

একটি Mullvad VPN সমাধান প্রায় $5.66 প্রতি মাসে উপলব্ধ৷

IVPN

IVPN আপাতদৃষ্টিতে ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনার গোপনীয়তা এবং পরিচয় গোপন রাখার অধিকারের অন্যতম প্রবল সমর্থন। অনলাইনে আপনার সময়ের কোনো রেকর্ড তৈরি বা রক্ষণাবেক্ষণ করা হয় না; IVPN বিশ্বাস করে যে এটি "আমরা যে পরিষেবা প্রদান করি তার মৌলিক।" উপরন্তু, IVPN বিবেচনা করে যে "এটি না করাটাও আমাদের স্বার্থে কারণ এটি আমাদের নিজস্ব দায়বদ্ধতা কমিয়ে দেয় এবং আইন দ্বারা এটির প্রয়োজন হয় না," আপনাকে ব্যবহারকারীর পর্যবেক্ষণ এবং লগিং সম্পর্কে তাদের অবস্থান সম্পর্কে একটি স্পষ্ট ধারণা দেয়৷

6টি লগলেস ভিপিএন যা আপনার গোপনীয়তাকে গুরুত্ব সহকারে নেয়

এটি মাথায় রেখে, এতে অবাক হওয়ার কিছু নেই যে IVPN 256-বিট এনক্রিপশন ব্যবহার করে, OpenVPN প্রোটোকল ব্যবহার করে আপনাকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করে, সেইসাথে একটি "উন্নত VPN ফায়ারওয়াল" যেকোন সম্ভাব্য আইপি লিক হওয়াকে ব্লক করতে। বুট প্রক্রিয়া চলাকালীন ফায়ারওয়াল সক্রিয় করা হয় যাতে VPN টানেলের বাইরে কোনো নেটওয়ার্ক ট্র্যাফিক ঘটতে না পারে, আপনার গোপনীয়তার আরও গ্যারান্টি দেয়।

আমার একমাত্র সামান্য উদ্বেগের বিষয় হবে IVPN-এর জিব্রাল্টার-নিবন্ধিত স্থিতি, এবং যুক্তরাজ্য এবং ইউরোপীয় ইউনিয়নের ডিজিটাল গোপনীয়তা আইনের কোনো মুলতুবি বা ভবিষ্যতের পরিবর্তন এর ব্যবহারকারীদের উপর তাৎক্ষণিক প্রভাব ফেলবে কিনা। যাইহোক, আপাতত, এটা কোন চিন্তার বিষয় নয়!

একটি IVPN সমাধান এক মাসের জন্য $15 এ আসে, 12 মাসের সাবস্ক্রিপশনের জন্য $8.33/$100 এ নেমে আসে।

ক্রিপ্টোস্টর্ম

আমরা আমাদের তালিকাটি আশেপাশের সেরা VPN প্যাকেজগুলির মধ্যে একটি দিয়ে শেষ করি, কিন্তু যেটি সর্বদা ভালভাবে সম্পন্ন কাজের জন্য প্রাপ্য প্রশংসা সংগ্রহ করে না। CryptoStorm হল অনেক ব্যবহারকারীর পছন্দের VPN কারণ এর অতিরিক্ত বৈশিষ্ট্য এবং পরিষেবা অ্যাক্সেস করার জন্য উপলব্ধ অতিরিক্ত পছন্দগুলি। বিকল্প বিটকয়েন মুদ্রা ব্যবহার করে অর্থ প্রদান করতে চান? অবশ্যই, আমাদের কিছু Dogecoin পাঠান (যেমন বাহ, খুব বেতন)। বিশ্বব্যাপী ওপেন-ডেটা সংস্কৃতিকে সক্রিয়ভাবে সমর্থন করার জন্য একটি VPN প্রদানকারীর প্রয়োজন? ক্রিপ্টোস্টর্ম আবার আছে।

তাদের নেটওয়ার্ক আপনার মিল VPN প্রদানকারীর রান থেকে সামান্য ভিন্ন। CryptoStorm একটি টোকেন-ভিত্তিক প্রমাণীকরণ সিস্টেম (ভাঙা লিঙ্ক সরানো) অফার করে যাতে শনাক্তকরণের মতো যেকোন কিছু দূর করা যায়, একই সাথে নেটওয়ার্ক অ্যাক্সেস করা ব্যবহারকারীদের থেকে নিজেদেরকে দূরে রাখে। আপনি একটি ডেডিকেটেড রিসেলারের কাছ থেকে একটি টোকেন ক্রয় করেন, যেমন vpndark.net, তারপরে আপনার VPN পরিষেবা সক্রিয় করুন, CryptoStorm-এর হাতে পরিষেবা কেনার কোনও লক্ষণীয় চিহ্ন না রেখে৷

এটি "/dev/null-এ লগ সেট সহ ওপেনভিপিএন" ব্যবহার করে এবং "এমনকি অস্থায়ী 'স্থিতি' লগগুলিতে ক্লায়েন্ট আইপিগুলিকে উপস্থিত হতে বাধা দিয়ে অতিরিক্ত মাইল অতিক্রম করেছে।"

CryptoStorm আপনার গোপনীয়তা সম্পর্কে গুরুতর, এবং আপনি $6.99 এর জন্য একক মাসের গোপনীয়তা অ্যাক্সেস করতে পারেন, অথবা $4.58/$54.99 এর জন্য একটি 12-মাসের সদস্যতা নির্বাচন করতে পারেন।

আপনি কি বেছে নিতে প্রস্তুত?

এটি একটি কিছুটা সমস্যাযুক্ত সিদ্ধান্ত, তবে একটি VPN ব্যবহার করার গুরুত্ব বোঝা কঠিন নয় বা কেন এত বিশ্ব নাগরিক একইভাবে সরকার এবং কর্পোরেশন উভয়ের নাগালের বিষয়ে উদ্বিগ্ন। স্নোডেনের উদ্ঘাটনগুলি আন্দোলন শুরু করার মতো তেমন কিছু ছিল না, তবে প্রাণবন্ত হয়ে ওঠে এবং নজরদারি এবং ট্র্যাকিংয়ের অনুভূতিকে ওজন দেয় যা অনেকের বিশ্বাস ছিল।

শুধুমাত্র ইন্টারনেটের কারণে আপনাকে আপনার গোপনীয়তা এবং পরিচয় গোপন রাখার অধিকার ছিনিয়ে নিতে হবে না, এবং এই VPNগুলির সাহায্যে, আপনি এটির কিছু ফিরিয়ে নিতে শুরু করতে পারেন৷

আপনার প্রিয় VPN প্রদানকারী কি? গোপনীয়তা এবং পরিচয় গোপন রাখার জন্য সেরা বিনামূল্যের ভিপিএনগুলি কী কী? অথবা আপনি কি বিশ্বাস করেন যে আপনি একবার পণ্য, কিছুই সত্যিই বিনামূল্যে হয় না? নিচে আমাদের জানান!


  1. আপনার স্কুল কি আপনার বাচ্চাদের গোপনীয়তা গুরুত্বের সাথে নিচ্ছে?

  2. macOS-এর জন্য VPN ক্লায়েন্ট দিয়ে আপনার ইন্টারনেট ট্রাফিক এনক্রিপ্ট করুন

  3. 5টি হোয়াটসঅ্যাপ বিকল্প যা আপনার গোপনীয়তাকে সম্মান করে৷

  4. আপনার ইন্টারনেট গোপনীয়তা শুধু 'ট্রাম্পড' হতে পারে৷ কিন্তু…