কম্পিউটার

অ্যাড ব্লকাররা কি গ্রাহকদের জন্য খারাপ?

অ্যাড ব্লকাররা কি গ্রাহকদের জন্য খারাপ?

যখন থেকে বিজ্ঞাপন বিদ্যমান, আমরা এটির চারপাশে যাওয়ার উপায় খুঁজে বের করার চেষ্টা করেছি। অনেকের কাছে, এই ডিসপ্লেগুলি প্রায়ই বিরক্তিকর হয় যা অন্যথায় আনন্দদায়ক অভিজ্ঞতার পথ পায়, যেমন একটি ফিল্ম দেখা বা একটি টেলিভিশন প্রোগ্রাম দেখা৷ এখন আমরা টপ বক্স সেট করেছি যা বিজ্ঞাপনগুলি এড়িয়ে যাওয়ার সময় টিভি স্ট্রীম রেকর্ড করে এবং বিজ্ঞাপনগুলি সরানো সহ ফিল্মগুলির পাইরেটেড কপি৷

ইন্টারনেটের কার্যকারিতার বিভিন্ন মাত্রা সহ বিজ্ঞাপন ব্লকিং সফ্টওয়্যারের অংশ রয়েছে। মার্চ 2016-এ নিউ ইয়র্ক টাইমস একটি পপ-আপ নিয়ে এসেছিল যা বিজ্ঞাপন ব্লকার ব্যবহারকারীদের কাছে দৃশ্যমান ছিল যে তাদের অনুশীলন প্রকাশনার আর্থিক স্বার্থকে আঘাত করে। এখানে যে প্রশ্নের উত্তর দেওয়া দরকার তা হল বিজ্ঞাপন ব্লকারদের দ্বারা প্রকাশকরা সত্যিই ক্ষতিগ্রস্থ হচ্ছে কিনা এবং – এক্সটেনশনের মাধ্যমে – ব্যবহারকারীরা নিজেরাই ক্ষতিগ্রস্ত হচ্ছে কিনা।

অ্যান্টি-অ্যাডব্লক ক্যাম্প কি বলে

অ্যাড ব্লকাররা কি গ্রাহকদের জন্য খারাপ? অ্যাড ব্লকাররা কি গ্রাহকদের জন্য খারাপ?

প্রকাশক, বিজ্ঞাপনদাতা এবং ইউনিয়নগুলি যেগুলি তাদের পক্ষে সমর্থন করে তারা বিজ্ঞাপন ব্লকার ব্যবহার এবং কীভাবে এটি মোকাবেলা করতে হবে সে সম্পর্কে তাদের মতামত নিয়ে কিছুটা বিভক্ত, তবে তাদের বেশিরভাগই সর্বসম্মতভাবে এই সফ্টওয়্যারটিকে এমন একটি চ্যালেঞ্জ হিসাবে বিবেচনা করে যা তাদের মুখোমুখি হতে হবে তাদের দর্শকদের বিরক্ত করে। ফোর্বস এবং নিউ ইয়র্ক টাইমসের মতো অনলাইন প্রকাশনাগুলি একটি পদ্ধতি গ্রহণ করেছে যা তাদের বিজ্ঞাপন ব্লকার সনাক্ত করতে এবং এই দর্শকদের তাদের প্রভাব সম্পর্কে জানাতে দেয়। PageFair-এর এই প্রতিবেদন অনুসারে, 2015 সালে এই ঘটনার কারণে প্রায় $21.8 বিলিয়ন ক্ষতি হয়েছিল। বিজ্ঞাপন ব্লকার ব্যবহারের ক্রমাগত বৃদ্ধির কারণে এই সংখ্যাটি বাড়বে বলে আমরা আশা করতে পারি।

অ্যাডব্লক কীভাবে প্রকাশক এবং তাদের দর্শকদের উভয়কে আঘাত করে তার যুক্তি হল যে তাদের রাজস্ব প্রবাহ সীমিত করে, তারা তাদের কর্মীদের অর্থ প্রদানের জন্য যে তহবিল ব্যবহার করতে পারে তাও সীমিত করছে, যার ফলে তাদের সামগ্রীর গুণমান হ্রাস পেয়েছে। যদিও এটি একটি শক্তিশালী যুক্তি, সফ্টওয়্যারের প্রবক্তারা যা বিজ্ঞাপনকে ব্লক করে তাদের গল্পের নিজস্ব দিক রয়েছে৷

প্রো-অ্যাডব্লক ক্যাম্প কি বলে

অ্যাড ব্লকাররা কি গ্রাহকদের জন্য খারাপ? অ্যাড ব্লকাররা কি গ্রাহকদের জন্য খারাপ?

অ্যাডব্লকের মতো সফ্টওয়্যার প্রদর্শিত হওয়ার কারণটি আমরা অবশ্যই ভুলে যাব না। 90 এর দশকের শেষের দিকে সন্দেহজনক বিজ্ঞাপনদাতারা তাদের স্ট্রাইডেন্ট "আপনি 999,999 তম ভিজিটর" স্টাইলের সাথে উপস্থিত হতে শুরু করেছিলেন যা তারা যে সাইটগুলিতে উপস্থিত হয়েছিল তাদের বেশিরভাগ লোককে সম্পূর্ণরূপে বিরক্ত করেছিল৷ এই প্রসঙ্গে, বিজ্ঞাপন ব্লকিং সফ্টওয়্যারটি খুব স্বাগত ছিল এবং আজও সেই ভূমিকা পালন করে। কেউ যাতে আর কখনও বিরক্ত না হয় তা নিশ্চিত করার জন্য, সফ্টওয়্যারটি সম্ভাব্যভাবে শনাক্ত করতে পারে এমন প্রতিটি বিজ্ঞাপনকে ব্লক করা শুরু করে।

এখানে কীওয়ার্ড হল "ডিটেক্ট"। যেহেতু বিজ্ঞাপন ব্লকারদের বিজ্ঞাপন শনাক্ত করার জন্য একটি স্ক্রিপ্টেড পদ্ধতি রয়েছে, তাই সেগুলিও তাদের সম্মুখীন হওয়া ওয়েবসাইটগুলি দ্বারা সনাক্ত করা যেতে পারে৷ ইন্টারেক্টিভ অ্যাডভার্টাইজিং ব্যুরো, বিজ্ঞাপনদাতাদের জন্য একটি ট্রেড গ্রুপ, এখানে ওয়েবসাইটগুলির জন্য ডিল (ডিটেক্ট, ব্যাখ্যা, জিজ্ঞাসা, এবং উত্তোলন বা সীমা) পদ্ধতির পক্ষে কথা বলা হয়েছে। এর মূলত অর্থ হল ওয়েবসাইটগুলি আপনার বিজ্ঞাপন ব্লকিং সফ্টওয়্যার সনাক্ত করবে, এর প্রভাব ব্যাখ্যা করবে, আপনাকে বিনীতভাবে এটি বন্ধ করতে বলবে এবং শেষ পর্যন্ত আপনার সাইটের ব্যবহার সীমিত করবে (যেমন কয়েক পৃষ্ঠার বেশি মন্তব্য বা দেখার ক্ষমতা ব্লক করা) যদি না হয় সৃষ্ট. অবশ্যই, বিজ্ঞাপন ব্লকারদের সম্পূর্ণরূপে ঠেকানোর উপায় আছে।

কিভাবে অ্যাডব্লকের জন্য বিজ্ঞাপন দিতে হয়

বিজ্ঞাপন ব্লকিং সাধারণত কোনো সাধারণ বিজ্ঞাপন স্ক্রিপ্টের জন্য লক্ষ্য ওয়েবসাইট স্ক্যান করে কাজ করে। Google-এর AdSense, Doubleclick, এবং অন্যান্য বিজ্ঞাপনদাতারা প্রকাশক সাইটগুলির সাথে যোগাযোগ করার জন্য এমবেডেড স্ক্রিপ্টিং ব্যবহার করে যেগুলিকে সহজে একটি সাধারণ কোড দ্বারা চ্যালেঞ্জ করা যেতে পারে যা আপনি পরিদর্শন করা একটি ওয়েবসাইটে এই স্ক্রিপ্টগুলির উপস্থিতির জন্য স্ক্যান করে৷ এটির কাছাকাছি একটি সহজ উপায় (যদি আপনি একজন প্রকাশক হন) হাইপারটেক্সট প্রি-প্রসেসিং স্ক্রিপ্ট (PHP) দিয়ে আপনার নিজস্ব বিজ্ঞাপনের প্রচলন স্থাপন করা। আউটপুটটি সরল HTML-এ হবে কারণ আপনার সাইট বিজ্ঞাপন রেন্ডার করতে তার নিজস্ব অভ্যন্তরীণ কোড ব্যবহার করবে। এটির কাছাকাছি আরেকটি উপায় হল অধিভুক্তদের দ্বারা প্রাসঙ্গিক লিঙ্কগুলি ব্যবহার করা। আপনি যাই করুন না কেন, লোকেদের বিরক্ত না করার চেষ্টা করুন। তারা এটাকে খুব একটা সদয় ভাবে না।

বিজ্ঞাপন ব্লক করা জিনিস খুব দূরে নিয়ে গেছে? প্রকাশকরা কি বিজ্ঞাপন ব্লকারদের প্রতি অপরিণতভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করছেন? একটি মন্তব্য আমাদের আপনার চিন্তা বলুন!


  1. কেন বাজেট ফোনগুলি ভাল, এমনকি যারা সেগুলি কেনেন না তাদের জন্যও

  2. গেমিংয়ের জন্য ম্যাকগুলি কেন খারাপ? [কারণগুলি 2022 সালে প্রকাশিত]

  3. শিল্প প্রেমীরা আনন্দিত! এই অ্যাপগুলি শুধু আপনার জন্য!

  4. 2021 সালে সাফারি ব্রাউজারের জন্য 8টি সেরা বিজ্ঞাপন ব্লকার