কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য শক্তিশালী কি সুপারিশ করা হয়?

নেটওয়ার্কের জন্য সবচেয়ে ভালো নিরাপত্তা কী?

অনেক লোক Bitdefender ব্যবহার করে - উপলব্ধ সেরা নেটওয়ার্ক নিরাপত্তা পণ্যগুলির মধ্যে একটি। একাধিক নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরদের জন্য সেরা নিরাপত্তা সমাধান হল Avast CloudCare। সেরা নেটওয়ার্ক নিরাপত্তা টুল হল Firemon. রিয়েল টাইমে ওয়াচগার্ড মনিটরিং হল সেরা বিকল্প। নেটওয়ার্ক দুর্বলতা ব্যবস্থাপনার পরিপ্রেক্ষিতে, কোয়ালিস হল সেরা পণ্য।

নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করার সবচেয়ে কার্যকর পদ্ধতি কোনটি?

বিশ্লেষণ করুন এবং আপনার অডিট ট্রেল মানচিত্র. যতবার সম্ভব নেটওয়ার্ক আপডেট করুন। নেটওয়ার্কের জন্য একটি শারীরিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া উচিত... MAC ঠিকানাগুলি ফিল্টার করা বিবেচনা করার একটি বিকল্প৷ ট্রাফিককে আলাদা করতে VLAN প্রয়োগ করা উচিত। 802.1X ব্যবহার করে প্রমাণীকরণ করা উচিত... নির্দিষ্ট পিসি এবং সার্ভার এনক্রিপ্ট করতে VPN ব্যবহার করা একটি ভাল ধারণা। একটি নেটওয়ার্ক শেষ থেকে শেষ পর্যন্ত এনক্রিপ্ট করা উচিত।

সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তায় ব্যবহৃত নিরাপত্তা অনুশীলনগুলি কী কী?

নেটওয়ার্কে একটি অডিট করা উচিত... নেটওয়ার্কিং এবং নিরাপত্তা ডিভাইস ইনস্টল করা উচিত। আপনি এই বিকল্পটি অক্ষম করে ফাইল শেয়ারিং অক্ষম করতে পারেন... অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার আপডেট করা একটি ভাল ধারণা... আপনার রাউটারগুলিকে ম্যালওয়্যারের শিকার হতে দেবেন না৷ নিশ্চিত করুন যে আপনার আইপি ঠিকানা ব্যক্তিগত। জায়গায় একটি নেটওয়ার্ক নিরাপত্তা রক্ষণাবেক্ষণ সিস্টেম পাওয়া একটি ভাল ধারণা হবে. সেগমেন্ট এবং সেগমেন্টে একটি নেটওয়ার্ক সংগঠিত করা।

আপনি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা নিশ্চিত করবেন?

এটি ইনস্টল এবং পর্যবেক্ষণ করে ফায়ারওয়াল কর্মক্ষমতা নিশ্চিত করুন। ত্রৈমাসিকে অন্তত একবার, আপনার পাসওয়ার্ড আপডেট করা উচিত। অ্যাডভান্সড এন্ডপয়েন্ট ডিটেকশন একটি ভালো পছন্দ। একটি VPN তৈরির প্রক্রিয়া ) একজন কর্মী নিয়োগ করুন যিনি প্রশিক্ষিত হয়েছেন। ফিল্টার করার পরে আপনার স্প্যাম ইমেলগুলি সরানো উচিত। আপনি যদি আপনার কম্পিউটার ব্যবহার না করেন তবে এটি বন্ধ করুন। আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা অর্জন করতে ব্যবহৃত পদ্ধতিগুলি কী কী?

অনুপ্রবেশ প্রতিরোধের ব্যবস্থা। একটি নেটওয়ার্কের বিভাজন। তথ্য ব্যক্তিগত নেটওয়ার্ক (VPN)

আমরা কীভাবে নেটওয়ার্ক দক্ষতা এবং নিরাপত্তা উন্নত করতে পারি?

নিশ্চিত করুন যে আপনি একটি তারযুক্ত সংযোগের মাধ্যমে সংযুক্ত আছেন... নেটওয়ার্কটি কোথায় যানজট রয়েছে তা খুঁজে বের করুন৷ তারা যে ধরনের পরিষেবা প্রদান করে তার উপর ভিত্তি করে অপারেশনাল কাজগুলিকে অগ্রাধিকার দেওয়া উচিত। ...ঘন্টার পরের সময়সূচীতে স্বয়ংক্রিয় কাজের চাপ অন্তর্ভুক্ত করুন। আপনি আপনার হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার পরীক্ষা করে নির্ধারণ করতে পারেন... ব্রডব্যান্ড বাড়ানো উচিত।

কোনটি কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা?

নেটওয়ার্ক নিরাপত্তা অর্জনের জন্য হার্ডওয়্যার এবং সফটওয়্যার একসাথে ব্যবহার করতে হবে। নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস ফায়ারওয়াল দিয়ে ব্লক করা যেতে পারে। অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা ব্যবহার করে দ্রুত ছড়িয়ে পড়া হুমকির সনাক্তকরণ। দূরবর্তী অ্যাক্সেসের জন্য ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কের ব্যবহার যা নিরাপদ এবং নিরাপদ।

নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে প্রথমে কোন পদক্ষেপ নেওয়া উচিত?

একটি নিরাপত্তা কৌশল তৈরি করুন যা কার্যকরী এবং সহজে বাস্তবায়ন করা যায়। অন্তত প্রতি 90 দিনে, একটি নতুন, জটিল পাসওয়ার্ড ব্যবহার করুন। আপনার নিজের নাম বা অ্যাডমিন শব্দটি পাসওয়ার্ড হিসেবে ব্যবহার করা বাঞ্ছনীয় নয়। সক্রিয় ডিরেক্টরি, যা মাইক্রোসফ্ট-ভিত্তিক নেটওয়ার্কগুলির মূল, আপনাকে প্রস্তাবিত পাসওয়ার্ড নীতিগুলি ওভাররাইড করার অনুমতি দেয়৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

একটি নেটওয়ার্কের নিরাপত্তার জন্য কী পদ্ধতি ব্যবহার করা হয় তা বিস্তারিতভাবে ব্যাখ্যা করুন?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি সার্টিফিকেট?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের কাজ আছে?

  3. প্রতিকার নেটওয়ার্ক নিরাপত্তা জন্য বিকল্প কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?