কম্পিউটার

নাগিং ওয়ার্ডপ্রেস আপগ্রেড বিজ্ঞপ্তিটি সমস্ত ব্যবহারকারীর কাছে লুকান কিন্তু অ্যাডমিন

নাগিং ওয়ার্ডপ্রেস আপগ্রেড বিজ্ঞপ্তিটি সমস্ত ব্যবহারকারীর কাছে লুকান কিন্তু অ্যাডমিন

আপনি যদি একজন নিয়মিত ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী হন, ওয়ার্ডপ্রেসের নতুন সংস্করণ প্রকাশিত হলে আপনি অবশ্যই ওয়ার্ডপ্রেস আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাবেন। ওয়ার্ডপ্রেস 4.6 প্রকাশের সাথে সাথে, আপনি বার্তাটি দেখতে পাবেন “WordPress 4.6 is available! অনুগ্রহ করে সাইট প্রশাসককে অবহিত করুন, ” আপনাকে নতুন সংস্করণে আপগ্রেড করতে অনুরোধ করে৷ আপনি যদি আপনার সাইটের একমাত্র ব্যবহারকারী হন তবে এটি সব ঠিক আছে। এমন ক্ষেত্রে যেখানে আপনার সাইটে একাধিক অবদানকারী রয়েছে বা আপনি যদি আপনার ক্লায়েন্টের জন্য একটি ওয়ার্ডপ্রেস প্রকল্প তৈরি করছেন, আপনি অ্যাডমিনিস্ট্রেটর (অথবা আপগ্রেড করার ক্ষমতা আছে এমন ব্যবহারকারী) ব্যতীত সমস্ত ব্যবহারকারীর জন্য এই বিরক্তিকর অযোগ্য বার্তাটি লুকিয়ে রাখতে চাইতে পারেন।

ওয়ার্ডপ্রেস সম্পর্কে ভাল জিনিস হল যে এটি অনেক হুক এবং ফিল্টার সহ আসে, তাই আপনি সহজেই ফলাফলটি পরিবর্তন করতে একটি (php) ফাংশনে হুক করতে পারেন। এবং এইভাবে আমরা বিরক্তিকর ওয়ার্ডপ্রেস আপগ্রেড বিজ্ঞপ্তি বার্তা লুকাতে যাচ্ছি।

দ্রষ্টব্য :বার্তাটি লুকিয়ে রাখার অর্থ এই নয় যে ওয়ার্ডপ্রেস আপডেট করা অপ্রয়োজনীয়। আপনার ওয়ার্ডপ্রেসকে সর্বদা আপ টু ডেট রাখা গুরুত্বপূর্ণ।

1. আপনার থিম ফোল্ডারটি সনাক্ত করুন এবং "functions.php" ফাইলটি খুঁজুন৷

2. ফাইলের শেষে নিম্নলিখিত ফাংশন যোগ করুন।

function hide_update_notice() {
    if ( ! current_user_can( 'update_core' ) ) {
        remove_action( 'admin_notices', 'update_nag', 3 );
    }
}
add_action( 'admin_head', 'hide_update_notice', 1 );

উপরের কোডটি যা করে তা প্রথমে পরীক্ষা করে দেখুন বর্তমান ব্যবহারকারীর ওয়ার্ডপ্রেস আপডেট করার ক্ষমতা আছে কিনা। যদি তা না হয়, তাহলে এটি সারি থেকে বার্তাটি সরিয়ে দেবে এবং ড্যাশবোর্ডে প্রদর্শিত হবে না৷

3. functions.php ফাইলটি সংরক্ষণ করুন এবং পুরানো ফাইলটি প্রতিস্থাপন করে আপনার সার্ভারে আপলোড করুন৷

এটাই. শুধুমাত্র একজন প্রশাসক বা ওয়ার্ডপ্রেস আপগ্রেড করার ক্ষমতা সম্পন্ন ব্যবহারকারী ড্যাশবোর্ডে আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাবেন।


  1. 8 দরকারী ওয়ার্ডপ্রেস অ্যাডমিন প্লাগইনস যাতে ড্যাশবোর্ডের কার্যকারিতা বাড়ানো যায়

  2. উইন্ডোজ 10-এ ডেস্কটপে সমস্ত আইটেম কীভাবে লুকাবেন এবং অক্ষম করবেন?

  3. কীভাবে ওয়ার্ডপ্রেস অ্যাডমিন ড্যাশবোর্ড (wp-admin) হ্যাক ঠিক করবেন

  4. আপনার iPhone এ অ্যাপের জন্য বিজ্ঞপ্তি ব্যাজ লুকান