কম্পিউটার

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে অ্যাডসেন্স মিলে যাওয়া সামগ্রী যোগ করবেন

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে অ্যাডসেন্স মিলে যাওয়া সামগ্রী যোগ করবেন

মিলিত বিষয়বস্তু অ্যাডসেন্সের একটি নতুন বৈশিষ্ট্য যা আপনার সাইটের জন্য সম্পর্কিত বিষয়বস্তু দেখায় এবং আপনাকে আরও ট্রাফিক চালাতে সাহায্য করে। এটি আরও একটি "সম্পর্কিত পোস্ট" বিভাগের মত যা এতে বিজ্ঞাপনগুলি অন্তর্ভুক্ত করার বিকল্পও রয়েছে৷ এই টিউটোরিয়ালে আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে মিলে যাওয়া বিষয়বস্তু সক্ষম করবেন।

আপনার ওয়েবসাইটটি যোগ্য কিনা তা পরীক্ষা করা হচ্ছে

সমস্ত অ্যাডসেন্স প্রকাশক তাদের সাইটে মিলে যাওয়া সামগ্রী ইউনিট পেতে পারে না। Google ট্র্যাফিক ভলিউম এবং অনন্য পৃষ্ঠার সংখ্যার জন্য একটি ন্যূনতম প্রয়োজনীয়তা সেট করেছে যা একটি সাইটকে উপযুক্ত হতে হবে। আপনি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট থেকে যোগ্য বা সঠিক কিনা তা পরীক্ষা করতে পারেন।

অ্যাকাউন্ট খুলুন এবং সাইডবারে "সেটিংস" এ যান। "আমার সাইট" এর অধীনে আপনি "মিলিত সামগ্রী" ট্যাবটি খুঁজে পাবেন। এখানে আপনি দেখতে পাবেন আপনার কোন সাইটগুলি মিলে যাওয়া সামগ্রীর জন্য যোগ্য৷ যদি একটি সাইট যোগ্য হয়, তাহলে এটি নীচে দেখানো হিসাবে একটি সবুজ চেকমার্ক দেখাবে৷

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে অ্যাডসেন্স মিলে যাওয়া সামগ্রী যোগ করবেন

অ্যাডসেন্স ম্যাচড কন্টেন্ট ইউনিট তৈরি করুন

মিলে যাওয়া বিষয়বস্তু ইউনিটকে একটি বিজ্ঞাপন ইউনিট হিসাবেও বিবেচনা করা হয় কারণ ব্যবহারকারী চাইলে এটিকে নগদীকরণ করতে পারেন। প্রক্রিয়াটি অ্যাডসেন্সের অন্যান্য বিজ্ঞাপন ইউনিটের মতোই৷

1. সাইডবারে "আমার বিজ্ঞাপন"-এ যান এবং "সামগ্রী" বিভাগের অধীনে "বিজ্ঞাপন ইউনিট"-এ ক্লিক করুন৷

2. একটি নতুন ইউনিট তৈরি করতে "নতুন বিজ্ঞাপন ইউনিট" বোতামে ক্লিক করুন৷ পরবর্তী স্ক্রিনে "মিলিত সামগ্রী" নির্বাচন করুন৷

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে অ্যাডসেন্স মিলে যাওয়া সামগ্রী যোগ করবেন

3.  নিম্নলিখিত ইন্টারফেসে আপনি ইউনিটটি কেমন দেখাচ্ছে তার একটি লাইভ প্রিভিউ দেখতে পাবেন। ডানদিকে আপনি আপনার সাইটের বিষয়বস্তুর সাথে মিশ্রিত করতে আপনার নিজস্ব শৈলীগুলি কাস্টমাইজ এবং যোগ করতে পারেন৷ শেষে একটি "আকার" মেনু রয়েছে যেখানে আপনি ইউনিটের জন্য একটি কাস্টম উচ্চতা এবং প্রস্থ সেট করতে পারেন। প্রতিক্রিয়াশীল সাইজিং সুপারিশ করা হয়, যদিও.

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে অ্যাডসেন্স মিলে যাওয়া সামগ্রী যোগ করবেন

4. আপনি কাস্টমাইজ করা শেষ করার পরে, ইউনিটের জন্য কোড স্নিপেট পেতে "সংরক্ষণ করুন এবং কোড পান" এ ক্লিক করুন৷ পরবর্তী পৃষ্ঠায় কোড স্নিপেটটি অনুলিপি করুন এবং আপনার ওয়ার্ডপ্রেস সাইটে যান।

ওয়ার্ডপ্রেস এ মিলিত বিষয়বস্তু ইউনিট রাখুন

ইউনিট স্থাপনের জন্য দুটি জায়গায় সুপারিশ করা হয়েছে। প্রথমটি ঠিক পোস্টের নীচে যেখানে সম্পর্কিত পোস্টগুলি দেখানো হয়েছে৷ দ্বিতীয় এলাকাটি সাইডবারে রয়েছে। আপনি যদি সাইজিংটিকে "প্রতিক্রিয়াশীল" হিসাবে সেট করেন তবে ইউনিটটি কতটা জায়গা নেবে তা নিয়ে আপনার চিন্তা করার দরকার নেই। যাইহোক, আপনি যদি এটি সাইডবারে রাখতে চান তবে নিশ্চিত করুন যে সাইডবারের প্রস্থ 300px-এর বেশি। অন্যথায়, এটি পোস্টের শিরোনাম কেটে ফেলবে এবং বৈশিষ্ট্য চিত্রটি ছোট দেখাবে।

বিজ্ঞাপন ইউনিট কোড স্থাপন করার বিভিন্ন উপায় আছে। সবচেয়ে ভালো উপায় হল "টেক্সট উইজেট" ব্যবহার করা। আপনি যদি একটি অ্যাড প্লেসমেন্ট প্লাগইন ব্যবহার করেন, তাহলে আপনি সেটিও ব্যবহার করতে পারেন।

1. "কন্টেন্টের পরে উইজেট যোগ করুন" প্লাগইনটি ইনস্টল এবং সক্রিয় করুন। এটি উইজেট বিভাগে একটি সাইডবার তৈরি করবে যার মাধ্যমে আপনি বিষয়বস্তু এলাকার অধীনে যেকোনো উইজেট রাখতে পারবেন।

2. অ্যাডমিন প্যানেলে উইজেট পৃষ্ঠা খুলুন৷

3. আপনি উইজেট পৃষ্ঠায় একটি নতুন "সামগ্রী পরে" বিভাগ দেখতে পাবেন। এই বিভাগে একটি "টেক্সট" উইজেট টেনে আনুন এবং ফেলে দিন৷

4. এই উইজেটে বিজ্ঞাপন ইউনিট কোড পেস্ট করুন এবং এটি সংরক্ষণ করুন৷

সাইডবারে বিজ্ঞাপন ইউনিট স্থাপন করা

1. অ্যাডমিন প্যানেলে উইজেট পৃষ্ঠা খুলুন যেখানে আপনি একটি "সাইডবার উইজেট" বিভাগ দেখতে পাবেন। বিভাগটি ডিফল্টরূপে আছে।

2. এই বিভাগে একটি "টেক্সট" উইজেট টেনে আনুন এবং ড্রপ করুন এবং উইজেটে আপনার বিজ্ঞাপন ইউনিট কোড পেস্ট করুন এবং এটি সংরক্ষণ করুন৷

নীচে পোস্টের নীচে স্থাপন করা একটি ইউনিটের উদাহরণ।

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে অ্যাডসেন্স মিলে যাওয়া সামগ্রী যোগ করবেন

উপসংহার

অ্যাডসেন্স মিলে যাওয়া বিষয়বস্তু নতুন কিন্তু সম্পূর্ণ কার্যকর। আমার অভিজ্ঞতায়, আমি পোস্ট এনগেজমেন্টে সামান্য বৃদ্ধি দেখেছি। এছাড়াও, নগদীকরণ বিকল্পটি রাজস্বে ভাল অবদান রেখেছে। মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন.


  1. আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ কাস্টমাইজ করা:সামগ্রী যোগ করা

  2. কীভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি দুর্দান্ত টাইপিং প্রভাব যুক্ত করবেন

  3. এই ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলি যোগ করুন এবং আপনার সাইটে আরও ট্রাফিক পান

  4. কিভাবে আপনার ওয়েবসাইটকে ওয়ার্ডপ্রেস ব্রুট ফোর্স অ্যাটাক থেকে রক্ষা করবেন?