কম্পিউটার

কিভাবে আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে সীমাবদ্ধতা এড়াতে হয়

কিভাবে আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে সীমাবদ্ধতা এড়াতে হয়

পেপ্যাল ​​হল শীর্ষস্থানীয় অনলাইন পেমেন্ট পরিষেবা, 190টি দেশের গ্রাহকদের সেবা করে, ত্রিশটি মুদ্রা গ্রহণ করে। PayPal হল ব্যবহার করার জন্য সবচেয়ে সুবিধাজনক অর্থপ্রদানের পদ্ধতিগুলির মধ্যে একটি, এমনকি যদি আপনি eBay থেকে একটি নতুন স্মার্টফোন কিনছেন, জীবনযাত্রার পণ্য বিক্রি করছেন বা আপনার পরিষেবার জন্য অর্থপ্রদান গ্রহণ করছেন৷

যাইহোক, পেপ্যালের পরিষেবাগুলি একটি মূল্যের সাথে আসে। যেহেতু কোম্পানির একটি নীতি আছে যে সমস্ত লেনদেন ভুলবশত করা হয়েছে বা অননুমোদিত ছিল, তাই পেপ্যালকে তার ব্যবহারকারীদের উপর কঠোর নিরাপত্তা বজায় রাখতে হবে। এর জন্য, ফার্মটি একটি নীতি তৈরি করেছিল:যখন তারা পেপ্যাল ​​অ্যাকাউন্টে কোনও সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করে, তখন তারা তা সীমিত করে। যখন আপনি সীমিত হন, তখন আপনাকে আপনার অ্যাকাউন্ট থেকে টাকা পাঠাতে, গ্রহণ করতে বা তোলার অনুমতি দেওয়া হয় না। আমরা কিছু টিপস সংগ্রহ করেছি কিভাবে এই ধরনের ঘটনা এড়াতে হয়।

কিভাবে আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে সীমাবদ্ধতা এড়াতে হয়

আপনার অ্যাকাউন্ট যাচাই করুন

আপনি যখন পেপ্যালে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করেন তখন প্রথম পদক্ষেপটি যাচাই করা। কেন? এটি রিপোর্ট করা হয়েছিল যে পেপ্যাল ​​নতুন অ্যাকাউন্টগুলি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করে যেহেতু পেপ্যাল ​​অ্যাকাউন্টগুলির সাথে যুক্ত কেলেঙ্কারির মতো অপরাধের সংখ্যা বেড়েছে৷ তবে, যেহেতু আপনি আইনগত কারণে অ্যাকাউন্টটি ব্যবহার করছেন, তাই আপনাকে ভয় পাওয়ার দরকার নেই। আপনার পেপাল অ্যাকাউন্ট যাচাই করার জন্য, আপনাকে একটি ক্রেডিট কার্ড এবং একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট যোগ করতে হবে (কিছু দেশে শুধুমাত্র একটি ক্রেডিট কার্ড যোগ করতে হবে) এবং উভয়ই যাচাই করুন৷

PayPal আপনার অ্যাকাউন্টে বিভিন্ন ধরণের সীমা রাখে, যেমন বার্ষিক প্রাপ্তির সীমা, যতক্ষণ না আপনি আপনার পরিচয়, ক্রেডিট কার্ড এবং আপনার ঠিকানা সম্পর্কে তথ্য প্রদান করেন। আমরা আপনাকে তাদের প্রয়োজনীয় নথি পাঠাতে সুপারিশ করি - আপনার ঠিকানা যাচাই করার জন্য কোম্পানি বেশিরভাগই আপনার পরিচয় যাচাই করার জন্য জাতীয় আইডি কার্ডের অনুরোধ করে, এবং ইউটিলিটি বিল, ড্রাইভিং লাইসেন্স (বারো মাসের আগে জারি করা) বা ব্যাঙ্ক স্টেটমেন্ট (বারো মাসের বেশি নয়) - যেহেতু তারা ফার্ম আপনার অ্যাকাউন্ট সীমিত করার সুযোগও কমিয়ে দেবে।

কিভাবে আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে সীমাবদ্ধতা এড়াতে হয়

আপনার অ্যাকাউন্ট ব্যবহার করার আগে কিছুক্ষণ অপেক্ষা করুন

হ্যাঁ, আপনার নিবন্ধিত একটি নতুন পরিষেবা ব্যবহার করার আগে অপেক্ষা করা সত্যিই কঠিন৷ যাইহোক, আমরা আপনাকে সীমাবদ্ধতা এড়াতে আপনার অ্যাকাউন্টে/থেকে উল্লেখযোগ্য অর্থ স্থানান্তর করার আগে কমপক্ষে 30 দিন অপেক্ষা করার পরামর্শ দিই। যেহেতু অনেক ইন্টারনেট জালিয়াতি একটি নতুন পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করার ত্রিশ দিনের মধ্যে ঘটে, তাই কোম্পানি নতুন অ্যাকাউন্টের সমস্ত কার্যকলাপ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে।

প্রক্সি থেকে দূরে থাকুন

নিরাপত্তার কারণে পেপ্যাল ​​তার প্রতিটি ব্যবহারকারীর আইপি ঠিকানা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করে। গুজব হয়েছে যে কোম্পানিটি প্রথম আইপি ঠিকানাটি লগ করে যা প্রতিটি ব্যবহারকারী তার অ্যাকাউন্ট তৈরি করতে ব্যবহার করে। একটি প্রক্সি ব্যবহার করা আপনার আসল পরিচয় লুকিয়ে রাখবে, আপনাকে বেনামী প্রদান করবে; যাইহোক, এই ক্রিয়াটি পেপ্যালে একটি লাল পতাকা উত্থাপন করে, প্রায়শই আপনার অ্যাকাউন্ট সীমিত হয়ে যায়।

কিভাবে আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে সীমাবদ্ধতা এড়াতে হয়

সীমিত অ্যাকাউন্টের সাথে সংযুক্ত হওয়া এড়িয়ে চলুন

PayPal এর একাধিক অ্যাকাউন্ট তৈরি করার কঠোর নীতি রয়েছে, বিশেষ করে যদি তাদের একটি সীমিত হয়। কোম্পানির পরিষেবার শর্তাবলী অনুসারে, আপনার একটি ব্যক্তিগত এবং একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট থাকতে পারে। আপনি যদি, উদাহরণস্বরূপ, একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট তৈরি করেন এবং এটি সীমিত হয়ে যায়, এবং আপনি যদি ফার্মে অন্য ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করেন, তাহলে এটিও সীমিত হয়ে যাবে।

ইবে এর সাথে সতর্ক থাকুন

যেহেতু eBay এবং PayPal একই কোম্পানির মালিকানাধীন, তাদের অ্যাকাউন্টগুলিও সংযুক্ত। ইবেতে, পেপ্যাল ​​অ্যাকাউন্টগুলি হল অর্থপ্রদান গ্রহণ বা পণ্যগুলির জন্য অর্থ প্রদানের সবচেয়ে সুবিধাজনক পদ্ধতি৷ যাইহোক, যদি আপনার ইবে অ্যাকাউন্টে নেতিবাচক পর্যালোচনা থাকে, বা আপনার অ্যাকাউন্ট সীমিত হয়ে যায়, তাহলে এটি সম্ভবত আপনার পেপাল অ্যাকাউন্টকেও প্রভাবিত করবে।

উপসংহার

যদিও আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট সীমিত রাখা হতাশাজনক হতে পারে, উপরের টিপসগুলি অনুসরণ করে, আপনি পেপাল দ্বারা আপনার অ্যাকাউন্ট চিহ্নিত হওয়ার সম্ভাবনা কমিয়ে আনতে সক্ষম হবেন৷


  1. কিভাবে আপনার ডিসকর্ড অ্যাকাউন্টের সাথে Spotify কানেক্ট করবেন

  2. কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে আপনার অ্যাপল অ্যাকাউন্ট অ্যাক্সেস করবেন

  4. কীভাবে পেপ্যাল ​​অ্যাকাউন্ট মুছবেন