কম্পিউটার

টুইটার কি তার চরিত্রের সীমা দ্বিগুণ করা উচিত?

টুইটার কি তার চরিত্রের সীমা দ্বিগুণ করা উচিত?

2006 সালে এর জন্মের পর থেকে টুইটার দ্রুত তার ব্যবহারকারীর ভিত্তি এমন একটি স্তরে প্রসারিত করেছে যে এটি একটি পরিবারের নাম হয়ে উঠেছে। একটি জিনিস যা টুইটারের সাথে সবচেয়ে বেশি যুক্ত হয়েছে তা হল এর 140-অক্ষরের সীমা, শুধুমাত্র লোকেদের তাদের জীবন এবং তাদের চারপাশের জিনিসগুলি সম্পর্কে সংক্ষিপ্ত ব্লার্ব বলার অনুমতি দেয়৷ 26 সেপ্টেম্বর 2017-এ, টুইটার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে এটি 140-অক্ষরের টুইটের উচ্চ শতাংশ (ইংরেজির মতো) ভাষার জন্য অক্ষর সীমা 280-এ প্রসারিত করছে। এটা কি সঠিক পদক্ষেপ ছিল?

টুইটার কেন এটা করছে?

টুইটার কি তার চরিত্রের সীমা দ্বিগুণ করা উচিত?

কিছু কিছু ভাষা খুব অল্প অক্ষরে (যেমন জাপানি এবং কোরিয়ান) প্রচুর পরিমাণে তথ্য প্রকাশ করার ক্ষমতা দিয়ে আশীর্বাদিত হয়েছে। ল্যাটিন ভাষা, উদাহরণস্বরূপ, (সাধারণত) একই চিন্তা প্রকাশ করার জন্য আরও অক্ষর প্রয়োজন।

টুইটার দেখেছে যে জাপানি ভাষায় মাত্র ০.৪% টুইট সীমা অতিক্রম করেছে, যেখানে এই বাধা এড়াতে 9% ইংরেজি টুইট উদ্দেশ্যমূলকভাবে ছোট করা হয়েছে। সবচেয়ে সৃজনশীল "টুইটকারীরা" "OK" থেকে "K" এবং "বাস্তব জীবনে" থেকে "irl" এর মত অভিব্যক্তিকে ছোট করবে। এটি এখনও এমন লোকেদের জন্য সমস্যা তৈরি করে যারা তাদের চিন্তাভাবনাগুলিকে 140-অক্ষরের জায়গায় রাখতে পারে না। সর্বোপরি, ইংরেজি ভাষায় একটি বাক্য গড়ে বিশটি শব্দ। প্রতিটি শব্দ প্রায় 5.5 অক্ষর। আপনি একটি টুইটে এর চেয়ে বেশি ফিট করতে পারবেন।

কেন সম্প্রসারণ টুইটারে সাহায্য করতে পারে

যারা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করেন তারা প্রায়শই দেখতে পান যে তারা তাদের পোস্টে সন্নিবেশ করাতে পারে এমন অক্ষরের সংখ্যার কার্যত কোন সীমাবদ্ধতা নেই। এটি শুধুমাত্র টুইটারের জন্য নির্দিষ্ট কিছু এবং অন্যান্য অভিজ্ঞতা থেকে আসা ব্যবহারকারীদের হতাশা হয়েছে। একটি বাক্যের চেয়ে একটু বেশি টাইপ করার ক্ষমতা থাকার কারণে, তারা খুব কম গভীরতার সাথে সুপারফিশিয়াল ব্লার্ব পোস্ট করতে সীমাবদ্ধ বোধ করে। এবং তারা ভুল নয়।

কিন্তু টুইটার ছোট গদ্য মাথায় রেখে ডিজাইন করা হয়েছিল। অবশ্যই, এটির চেয়ে অনেক বেশি অক্ষর সঞ্চয় করার ক্ষমতা রয়েছে, তবে এটি যদি এটি করে তবে এটি নিজেকে মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম হিসাবে আর আলাদা করে রাখবে না। 10000-এ সীমা খোলার পরিবর্তে, যেমনটি জানুয়ারী 2016 পর্যন্ত রিপোর্ট করা হয়েছিল, এটি পরবর্তী সর্বোত্তম জিনিসটি করার সিদ্ধান্ত নিয়েছে:একটি সীমা আছে যা দীর্ঘ পূর্ণ বাক্যের জন্য অনুমতি দেয়, সম্ভবত দুটিও৷ এটি টুইটার ব্যবহারকারীরা গত এক দশক ধরে যে চাপ অনুভব করছে তার কিছুটা উপশম করতে সাহায্য করবে৷

কেন এটা কোন ব্যাপার নাও হতে পারে

টুইটার কি তার চরিত্রের সীমা দ্বিগুণ করা উচিত?

আপনি যখন একটি আকর্ষণীয় বিট স্থান তৈরি করেন, সেখানে সর্বদা এমন কেউ থাকবেন যিনি এটি পূরণ করতে চান। এটা প্রকৃতির নিয়ম। একবার সবাই আবিষ্কার করলে যে তারা 280টি অক্ষর টাইপ করতে পারে, তখন তারা টাইপ করবে। এটি একটি জনবহুল শহরে লেন দ্বিগুণ করে হাইওয়ে ট্র্যাফিক উপশম করার চেষ্টা করার মতো। এটি আসলে কয়েক দিনের জন্য কাজ করতে পারে (সম্ভবত এমনকি মাসগুলি, ঘোষণাটি কতটা জনসাধারণের ছিল তার উপর নির্ভর করে), কিন্তু শেষ পর্যন্ত আপনি আবার বাম্পার-টু-বাম্পার ট্র্যাফিকের মধ্যে একে অপরের বিরুদ্ধে গাড়ির স্তুপ করে ফেলবেন।

অন্ততপক্ষে আমরা আশা করতে পারি যে আরও পাকা টুইটার ব্যবহারকারীরা তাদের চিন্তাভাবনাগুলিকে আরও সুসঙ্গত করার জন্য আরও জায়গা পাবে। ফলস্বরূপ আমরা কম সংক্ষিপ্ত লেখা দেখতে পারি, যদিও আমি মনে করি যে লোকেরা অভ্যাসগতভাবে সংক্ষিপ্ত পাঠে লিখবে তারা আরও বেশি লেখার জন্য 280-অক্ষরের সীমার সুবিধা নিয়ে এটি চালিয়ে যাবে।

আপনার চিন্তা কি? আপনি কি মনে করেন যে টুইটার সবসময়ের মতোই থাকবে? নাকি এটি টুইটগুলিতে আরও ভাল গদ্যের বিপ্লব ঘটাবে? একটি মন্তব্যে আপনি কি মনে করেন তা আমাদের জানান!


  1. 6টি টুইটার সীমাবদ্ধতা যা আপনি সম্ভবত জানেন না বিদ্যমান

  2. ফেসবুকের কি বয়স সীমা থাকা উচিত?

  3. টুইটার আগামীকাল তার লাইভ ভিডিও API লঞ্চ করবে

  4. ডাবল ভিপিএন কী এবং আপনার এটি ব্যবহার করা উচিত