কম্পিউটার

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

আপনি যদি সিনেমায় যেতে পছন্দ করেন এমন একজন মুভি ফ্যান হন তবে আপনি সম্ভবত MoviePass এর কথা শুনেছেন। নিউইয়র্ক-ভিত্তিক কোম্পানি তার গ্রাহকদের ফ্ল্যাট সাবস্ক্রিপশন ফি দিয়ে সপ্তাহের যেকোনো দিন যেকোনো সিনেমা, যেকোনো থিয়েটারে দেখতে দেয়।

মুভিপাসের প্রথম দিকে তুলনামূলকভাবে উচ্চ সাবস্ক্রিপশন ফি ছিল। এর মানে হল যে পরিষেবাটি আসলেই শুধুমাত্র কঠিন ফিল্ম ভক্তদের জন্য ছিল। যাইহোক, এই বছরের শুরুতে মুভিপাস তাদের সাবস্ক্রিপশন ফি কমিয়েছে মাত্র $9.95/মাস। $9.95/মাস যেকোনো সিনেমা দেখতে, যেকোনো থিয়েটারে, সপ্তাহের যে কোনো দিন মুভি ভক্তদের মুভিপাসে সাইন আপ করতে বাধ্য করেছে। এটি কিছু প্রক্রিয়াকরণ বিলম্ব এবং বগি অ্যাপ আচরণের কারণ। এটি কিছু লোককে মুভিপাসের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে। মুভিপাস কি মূল্যবান? বা এটা সত্য হতে খুব ভাল? মুভিপাস কি সত্যিই এটির মূল্য?

এটি কিভাবে কাজ করে?

ব্যবহারকারীদের প্রথম জিনিসটি মুভিপাস ওয়েবসাইটের মাধ্যমে সাইন আপ করতে হবে। একবার আপনি সাইন আপ করলে আপনাকে একটি ফিজিক্যাল কার্ড পাঠানো হবে। এই কার্ডটি আপনার ওয়ালেটে থাকা অন্য ডেবিট বা ক্রেডিট কার্ডের মতো দেখতে এবং কাজ করে৷ একবার আপনার কাছে কার্ড হয়ে গেলে, MoviePass অ্যাপটি (Android বা iOS) চালু করুন এবং অ্যাপের সাথে আপনার কার্ড যুক্ত করুন।

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

আপনি যখন একটি চলচ্চিত্র ধরতে চান, তখন থিয়েটার এবং সময়গুলি ব্রাউজ করতে MoviePass অ্যাপটি খুলুন। একবার আপনি আপনার নির্বাচন করার পরে, আপনার টিকিট কেনার জন্য প্রয়োজনীয় অর্থের সাথে ডেবিট কার্ডটি স্বয়ংক্রিয়ভাবে লোড হয়ে যায়। অবশেষে, বক্স অফিস বা মুভিপাস কিয়স্কে আপনার টিকিট কেনার জন্য ডেবিট কার্ড ব্যবহার করুন।

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

ক্যাচ কি?

এটা মনে হতে পারে না, কিন্তু সব ব্যবসার মত, MoviePass অর্থ উপার্জন করতে চায়। মুভিপাস কীভাবে এই র্যাডিকাল ব্যবসায়িক মডেলের সাথে লাভ করতে পারে তা ভেবে অনেক লোক তাদের মাথা ঘামাচ্ছে। সত্য, তারা নয়। মার্কিন যুক্তরাষ্ট্রে গড় টিকিটের মূল্য প্রায় $10। এর মানে হল মুভিপাস গ্রাহকদের প্রতি মাসে শুধুমাত্র দুটি সিনেমা দেখতে হবে যাতে মুভিপাস ক্ষতিগ্রস্থ হয়।

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

মুভিপাস দীর্ঘ খেলা খেলছে। তারা আশা করছে যে তাদের সাবস্ক্রিপশন খরচ কমিয়ে সাবস্ক্রিপশনের সংখ্যা বাড়বে। মুভিপাস আশা করে যে এই গ্রাহকদের মধ্যে কিছু থিয়েটারে এতটা আঘাত করবে না। এটি কম দামের জিম সদস্যতার মতো যা এই সত্যের উপর নির্ভর করে যে তাদের সদস্যরা শুধুমাত্র একবার নীল চাঁদে দেখা যায়। উপরন্তু, তাদের খরচ ভর্তুকি দিতে, MoviePass ব্যবহারকারীর ডেটা বিক্রি করে।

সীমাবদ্ধতা

এটি কোনও গোপন বিষয় নয় যে সিনেমার টিকিটের দাম বেড়েছে। এটি মুভিপাসের সাবস্ক্রিপশন ফি $9.95/মাসকে সত্যিই আকর্ষণীয় দেখায়। বলা হচ্ছে, এখনও কিছু সীমাবদ্ধতা রয়েছে যা কারো কারো জন্য ডিলব্রেকার হতে পারে।

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

  • কোন 3D বা IMAX স্ক্রীনিং নেই৷ - মুভিপাস বর্তমানে লোকসানে কাজ করছে। এটি একটি জুয়া যা কোম্পানিটি নিতে ইচ্ছুক, কিন্তু তারা স্ক্রিনিংয়ের জন্য শেল আউট করে নিজেদেরকে আরও গর্তে ফেলতে যাচ্ছে না যার দাম গড় সিনেমার টিকিটের চেয়ে উল্লেখযোগ্যভাবে বেশি।
  • আপনাকে শারীরিকভাবে থিয়েটারে থাকতে হবে - একটি শোটাইমে আপনার টিকিট রিজার্ভ করার জন্য, আপনাকে থিয়েটারের 100 গজের মধ্যে থাকতে হবে। কিছু ব্যতিক্রম আছে; যাইহোক, এটি মূলত ছোট আঞ্চলিক থিয়েটার চেইনের সাথে।
  • কোন অগ্রিম অর্ডার নেই - যেহেতু আপনাকে থিয়েটারে শারীরিকভাবে উপস্থিত থাকতে হবে, তাই আগে থেকে টিকিট অর্ডার করা সম্ভব নয়। তাই আপনি যদি আগে থেকে টিকিট কেটে খোলার রাতে The Last Jedi দেখার আশা করছেন, তাহলে আপনি মুভিপাস ব্যবহার করবেন না যদি না আপনি থিয়েটারে না যান সত্যিই তাড়াতাড়ি উপরন্তু, অনেক থিয়েটার আগাম টিকিট কেনার সময় আসন নির্বাচনের প্রস্তাব দেয়। যেহেতু MoviePass অগ্রিম টিকিট অর্ডার করার অনুমতি দেয় না, তাই আপনি একটি আসনও সংরক্ষণ করতে পারবেন না। এর মানে হল আপনি যদি সেই কাঙ্খিত কেন্দ্রের আসনটি চান তবে আপনাকে সেখানে তাড়াতাড়ি পৌঁছাতে হবে।
  • আপনি শুধুমাত্র একটি টিকেট অর্ডার করতে পারেন - একজন মুভিপাস গ্রাহক শুধুমাত্র একটি টিকিট অর্ডার করতে পারেন। এটি পরিবার এবং উল্লেখযোগ্য অন্যদের জন্য একটি অস্বস্তিকর৷
  • প্রতিদিন একটি সিনেমা - মুভিপাস গ্রাহকরা প্রতিদিন শুধুমাত্র একটি সিনেমা দেখতে পারেন, যা বেশিরভাগের জন্য একটি সমস্যা হবে না। যাইহোক, আপনি যদি থিয়েটার হপিং করার মেজাজে থাকেন, তাহলে আপনাকে পরবর্তী প্রতিটি টিকিট পুরনো দিনের পদ্ধতিতে কিনতে হবে।

সুবিধা

কিভাবে মুভিপাস কাজ করে এবং এটি কি মূল্যবান?

  • বেশিরভাগ থিয়েটারে উপলব্ধ৷ - অংশগ্রহণকারী মুভিপাস থিয়েটার খুঁজে পেতে গ্রাহকদের চাপ দেওয়া উচিত নয়। মুভিপাস গর্ব করে যে দেশব্যাপী 91% এরও বেশি মুভি থিয়েটার মুভিপাস গ্রহণ করে। এমনকি এর মধ্যে ছোট ইন্ডি থিয়েটারও রয়েছে।
  • কোন ব্ল্যাকআউট তারিখ নেই৷ – মুভিপাস আপনাকে বছরের যেকোনো দিন একটি সিনেমায় দেখাতে পারে, খোলার রাত থেকে ছুটির দিন পর্যন্ত, যদি টিকিট বিক্রি না হয়।
  • আপনার সিনেমা দেখার অগ্রগতি ট্র্যাক করুন - মুভিপাস অ্যাপটি আপনার দেখা সমস্ত মুভির ট্র্যাক রাখে, যা মুভি নার্ডদের জন্য একটি নিফটি বৈশিষ্ট্য। যদিও আপনার দেখার অভ্যাসের উপর নির্ভর করে, এটি সম্ভাব্য বিব্রতকর হতে পারে।
  • মূল্য - মুভিপাস $9.95/মাস, এবং আপনি এটি মাসের প্রতিদিন ব্যবহার করতে পারেন। তার মানে আপনি $9.95-এ 30টি সিনেমা দেখতে পারেন। এটি একটি অবিশ্বাস্য মূল্য।

মুভিপাস কি মূল্যবান?

যদিও মুভি থিয়েটার চেইন এবং আর্থিক বিশ্লেষকরা তাদের ব্যবসায়িক মডেলের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুলতে পারে, MoviePass গ্রাহকদের জন্য একটি আশ্চর্যজনক চুক্তি৷ মুভিপাস যে চিরকাল থাকবে তার কোন গ্যারান্টি নেই, তবে এটি এখানে থাকাকালীন এটি একটি চলচ্চিত্র প্রেমীদের স্বপ্ন।

আপনি একটি MoviePass সাবস্ক্রিপশন আছে? আপনি কি একজন সন্তুষ্ট গ্রাহক? সেবা সম্পর্কে আপনার সামগ্রিক মতামত কি? কমেন্টে আমাদের জানান!


  1. উইন্ডোজ অ্যাক্টিভেশন কি এবং এটি কিভাবে কাজ করে?

  2. কম্পিউটার ভাইরাস কি এবং এটি কিভাবে কাজ করে?

  3. ম্যাজেন্টো কিলার কি এবং এটি কিভাবে কাজ করে?

  4. ডিস্ক ডিফ্র্যাগমেন্টেশন কী এবং এটি কীভাবে কাজ করে