কম্পিউটার

Hygger.io:অন্তর্নির্মিত অগ্রাধিকার সহ একটি অনন্য এবং সক্ষম প্রকল্প এবং টাস্ক ম্যানেজার

Hygger.io:অন্তর্নির্মিত অগ্রাধিকার সহ একটি অনন্য এবং সক্ষম প্রকল্প এবং টাস্ক ম্যানেজার

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং হাইগার দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

Hygger হল একটি পরবর্তী প্রজন্মের প্রজেক্ট ম্যানেজমেন্ট স্যুট যা সর্বদা-অন ওয়েব পরিষেবা দ্বারা চালিত হয় যা আপনি যেকোনো ব্রাউজার বা iOS এবং Android অ্যাপের মাধ্যমে অ্যাক্সেস করতে পারেন। প্রকল্পগুলি সাজাতে এবং পরিচালনা করতে আপনার প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম এতে অন্তর্ভুক্ত রয়েছে। আপনি স্বয়ংক্রিয় কাজের অগ্রাধিকার এবং পরিচালনা, কাজের ট্র্যাকিং, চ্যাট, গ্রুপ অ্যাসাইনমেন্ট এবং আরও অনেক কিছু পাবেন। আপনার পুরো টিমকে সফ্টওয়্যার ব্যবহার করার জন্য আমন্ত্রণ জানান, এবং আপনি আপনার প্রকল্পগুলির অগ্রগতি এবং আপনার দলের সদস্যদের প্রতিদিনের কাজ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে পারেন। আজকের দ্রুত চলমান, জটিল প্রকল্পগুলির জন্য, একটি সফল প্রকল্প চালানোর জন্য এই ধরণের সফ্টওয়্যার প্রয়োজন। Hygger.io চমৎকারভাবে সেই ভূমিকাটি পূরণ করে।

একটি সাধারণ হাইগার ওয়ার্কফ্লো

Hygger.io:অন্তর্নির্মিত অগ্রাধিকার সহ একটি অনন্য এবং সক্ষম প্রকল্প এবং টাস্ক ম্যানেজার

হাইগার এর টাস্ক ম্যানেজমেন্ট প্রধান বিদ্যমান টোডো সিস্টেমের উপর ভিত্তি করে। এটি গেটিং থিংস ডন পদ্ধতি এবং আইজেনহাওয়ার ডিসিশন ম্যাট্রিক্সের অংশগুলিকে অন্তর্ভুক্ত করে। আপনি যখন হাইগারের সাথে একটি প্রকল্প চালান, আপনি সম্ভবত এই কর্মপ্রবাহটি অনুসরণ করবেন:

  • আপনার সমস্ত কাজ লিখে রাখুন :ঠিক যেমন আপনি Getting Things Done কাজের পদ্ধতির সাথে করবেন, আপনার মস্তিষ্কে সঞ্চিত সমস্ত পরিকল্পনা গ্রহণ করুন বা আপনার মনিটরের নীচে আটকে যাওয়ার পরে এটি হাইগারে ফেলে দিন। হাইগারে একেবারে সবকিছু ডাম্প করুন। আপনি কাজ যোগ করার সময়, পরবর্তী অগ্রাধিকারের জন্য সেগুলিকে স্কোর করতে ভুলবেন না।
  • টাস্ক প্যারামিটার পরিমাপ করুন :হাইগার আপনার কাজগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সাজানোর জন্য আপনার অগ্রাধিকার নম্বরগুলি ব্যবহার করবে৷ অ্যাপটি আপনার কাজকে একটি সারিতে সাজায় যা দ্রুত বলে দেয় আপনার স্কোরের উপর ভিত্তি করে কোন কাজগুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ।
  • কাজটি করুন (এবং ট্র্যাক করুন) :এখন মজার অংশের জন্য! আমাদের কাছে আসন্ন কাজগুলির একটি সুন্দরভাবে সাজানো, অত্যন্ত সংগঠিত তালিকা রয়েছে। আপনি যেতে যেতে আপনার কাজ ট্র্যাক করতে Kanban বোর্ড এবং স্প্রিন্ট ব্যবহার করুন৷

হাইগার প্রশ্নের উত্তর দেয় "প্রথম কি?" তাই আপনাকে করতে হবে না। প্রোগ্রামটি আপনার অগ্রাধিকার সংখ্যার উপর ভিত্তি করে একটি স্বয়ংক্রিয়ভাবে সাজানো কাজের তালিকা প্রদান করে। আপনার বর্তমান কাজ কতটা গুরুত্বপূর্ণ তা নিয়ে চিন্তা না করেই আপনি তালিকার নিচের দিকে কাজ করতে পারেন। শুধু হাইগারের টাস্ক লিস্ট অনুসরণ করুন, এবং আপনি প্রথমে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন করবেন। আপনি যেতে যেতে, অ্যাপ্লিকেশনে আপনার কাজ এবং সময় ট্র্যাক করুন. হাইগারের সাথে, সবকিছু এক বন্ধুত্বপূর্ণ ছাতার নিচে থাকে।

অগ্রাধিকার পদ্ধতি

Hygger.io:অন্তর্নির্মিত অগ্রাধিকার সহ একটি অনন্য এবং সক্ষম প্রকল্প এবং টাস্ক ম্যানেজার

হাইগারে আপনার কাজগুলি সাজানোর একাধিক উপায় রয়েছে। কয়েকটি ভিন্ন স্কোর-ওজন পদ্ধতি আছে। আপনার নির্বাচিত পদ্ধতি নির্ধারণ করবে যে আপনার করণীয় তালিকায় কাজটি যোগ করার সময় আপনাকে কোন অগ্রাধিকার তথ্য অন্তর্ভুক্ত করতে হবে।

হাইগার স্বীকার করেছেন যে কোন কাজটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা নির্ধারণ করা কঠিন হতে পারে:লোকেরা প্রায়শই তাদের আকর্ষণীয় কাজগুলিকে অগ্রাধিকার দেয়, মূলত তারা যা করতে চায় তার পরিবর্তে তারা যা করতে চায় তা করে। হাইগারের কাজের অগ্রাধিকার পদ্ধতির সাহায্যে, আপনার জন্য কাজগুলি পরিচালনা করা হয়। আপনি টাস্কের বৈশিষ্ট্যগুলি স্কোর করেন, এবং তারপর হাইগার গুরুত্ব এবং জরুরীতার ভিত্তিতে কাজগুলিকে র্যাঙ্ক করার জন্য একটি সূত্র প্রয়োগ করে৷

মান বনাম প্রচেষ্টা

এটি অগ্রাধিকারের সবচেয়ে সহজ পদ্ধতি। কার্যগুলি একটি মান স্কোর পায় (ফলাফলটি কতটা মূল্যবান) এবং একটি প্রচেষ্টা স্কোর (কাজটি সম্পূর্ণ করা কতটা কঠিন)। সূত্রটি মূল্য থেকে প্রচেষ্টা বিয়োগ করে। সর্বোচ্চ স্কোর সহ কাজগুলি শীর্ষে যায়। এইভাবে মান এবং প্রচেষ্টার সর্বোত্তম সংমিশ্রণ আপনার দিন শুরু করে। আপনি উচ্চ-মূল্যের, কম-প্রচেষ্টার কাজগুলি দিয়ে শুরু করবেন এবং তালিকার নিচে যাওয়ার সাথে সাথে ধীরে ধীরে কম মূল্যবান কাজগুলিতে এগিয়ে যাবেন। এটি রাষ্ট্রপতি আইজেনহাওয়ার তার সিদ্ধান্তের ম্যাট্রিক্সের সাথে কীভাবে তার কাজের চাপ পরিচালনা করেছিলেন তার অনুরূপ।

আইজেনহাওয়ার ম্যাট্রিক্স বা পদ্ধতি হল গুরুত্ব এবং জরুরিতার মধ্যে পার্থক্য করার জন্য একটি মূল্যবান হাতিয়ার। এই দুটি টাস্ক অ্যাট্রিবিউট প্রায়শই একই জিনিস বলে মনে হয়, কিন্তু তারা তা নয় তা উপলব্ধি করা গুরুত্বপূর্ণ। একটি কাজ গুরুত্বপূর্ণ হতে পারে, কিন্তু জরুরী নয়, বা তদ্বিপরীত। আইজেনহাওয়ার ম্যাট্রিক্স ব্যবহার করে, কাজগুলিকে তাদের গুরুত্ব এবং জরুরীতার উপর ভিত্তি করে চারটি চতুর্ভুজে সাজানো হয়৷

Hygger.io:অন্তর্নির্মিত অগ্রাধিকার সহ একটি অনন্য এবং সক্ষম প্রকল্প এবং টাস্ক ম্যানেজার

একটি কাজের উদাহরণ যা গুরুত্বপূর্ণ এবং জরুরী উভয়ই একটি চলমান প্রকল্প সম্পর্কে আপনার বসের কাছ থেকে একটি সময়-সংবেদনশীল ইমেলের উত্তর দেওয়ার মতো কিছু হতে পারে। এই কাজগুলি আপনার টাস্ক তালিকার শীর্ষে থাকা উচিত। যে কাজগুলি গুরুত্বপূর্ণ কিন্তু জরুরী নয় সেগুলি হল দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং লক্ষ্যগুলির মতো জিনিস যা আপনি সময়ের অনুমতি হিসাবে নির্ধারণ করতে চান৷

যে কাজগুলি জরুরী কিন্তু গুরুত্বহীন সেগুলি হল সময়-সংবেদনশীল কিন্তু মূল্যবান নয়, যেমন আপনার ইমেল চেক করা৷ এই কাজগুলি বিভ্রান্তিকর হতে পারে, তাই সম্ভব হলে তাদের অর্পণ করা স্মার্ট হতে পারে। যদি একটি কাজ গুরুত্বপূর্ণ বা জরুরী না হয়, তাহলে এটি বাদ দেওয়া যেতে পারে।

ওয়েটেড স্কোরিং

এই সিস্টেমটি মান এবং প্রচেষ্টা স্কোরও ব্যবহার করে, তবে একটি ভিন্ন সূত্রের সাথে কাজগুলিকে অগ্রাধিকার দেয়। হাইগার আপনাকে টাস্কের ভ্যালু স্কোর বের করতে সাহায্য করে, টাস্কটি সম্পূর্ণ হলে আপনি কতটা মান পাবেন তা নির্ধারণ করে। এটি প্রথমবারের ব্যবহারকারীর জন্য স্কোরিং কাজগুলিকে অনেক সহজ করে তোলে। এটি গুরুত্বপূর্ণ কাজের বৈশিষ্ট্যগুলিকেও স্বীকার করে, যা প্রতিটি প্রকল্পের প্রয়োজনের উপর ভিত্তি করে আলাদা হতে পারে।

আইসিই (ইমপ্যাক্ট, কনফিডেন্স, ইজ)

প্রতিটি কাজ প্রভাব, আত্মবিশ্বাস এবং সহজে একটি স্কোর পায়। ইমপ্যাক্ট স্কোর পরিমাপ করে যে কার্যটি পুরো প্রকল্পের জন্য কতটা মূল্যবান হবে, ঠিক মান স্কোরের মতো। সহজ পরিমাপ করে টাস্কটি সম্পূর্ণ করতে কতটা কাজ করতে হবে, ঠিক প্রচেষ্টার মতো। আত্মবিশ্বাস একমাত্র নতুন বৈশিষ্ট্য। এই স্কোরটি আপনি পরিমাপ করতে চান এমন কোনো বৈশিষ্ট্যের ভিত্তিতে একটি কাজের অগ্রাধিকার বাড়াতে বা কমাতে ব্যবহার করা যেতে পারে। এই সমস্ত বৈশিষ্ট্যগুলির সমান ওজন রয়েছে, ওজনযুক্ত স্কোরিংয়ের বিপরীতে।

আইসিই স্কোরিং টাস্ক স্কোর করার জন্য প্রয়োজনীয় সময়ের মধ্যে টাস্ক স্কোর করার প্রকৃত মূল্যের মধ্যে ভারসাম্য বজায় রাখতে পরিচালনা করে, তাই এটি একটি জনপ্রিয় পছন্দ।

ভাত (নাগাল, প্রভাব, আত্মবিশ্বাস, সহজ)

রিচ যোগ করে ICE পদ্ধতিকে প্রসারিত করে, যা পরিমাপ করে যে একটি সম্পূর্ণ টাস্কের প্রভাব কতটা বড় হতে পারে। উদাহরণস্বরূপ, একটি ছোট গোষ্ঠীর জন্য একটি কাজের উচ্চ মূল্য থাকতে পারে। টাস্কের ইমপ্যাক্ট স্কোর বেশি হবে, কিন্তু এর রিচ কম হবে। এই সিস্টেম রিচ এবং ইমপ্যাক্ট দ্বারা কাজগুলিকে অগ্রাধিকার দেয়, তাই সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলি প্রথমে সম্পাদিত হয়৷

আপনার অগ্রাধিকার সিস্টেম ব্যবহার করা

একবার আপনি একটি সিস্টেম বেছে নিলে, কাজগুলি যোগ করা এবং স্কোর করা শুরু করার সময়। সিস্টেমে টাস্ক প্রবেশ করার সময় মানগুলি সংযুক্ত করা হয়, তবে স্কোরগুলি পরেও যোগ করা যেতে পারে। প্রতিটি সিস্টেমের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে, তাই সঠিক স্কোরিং প্রক্রিয়া ভিন্ন হবে। এই ধারণাটি আয়ত্ত করতে একটু প্রশিক্ষণ লাগে। অনুশীলনের মাধ্যমে, আপনি আপনার বর্তমান করণীয় পদ্ধতির সাথে ঠিক ততটাই দ্রুত হতে পারেন।

একবার স্কোর করার পরে, কাজগুলিকে কয়েকটি বিভাগে বাছাই করা যেতে পারে। দ্রুত জয় সহজ কিন্তু মূল্যবান। বিগ বেটগুলি বিপরীত:উচ্চ মূল্য এবং উচ্চ প্রচেষ্টা, তাদের কঠিন করে তোলে কিন্তু এটি মূল্যবান। অবশেষে, আপনার কাছে টাইম সিঙ্ক রয়েছে, যা ঠিক সেরকম শোনাচ্ছে:সময়ের অপচয়। আইজেনহাওয়ার সিস্টেম ব্যবহার করে, এগুলি এমন কাজ হবে যা গুরুত্বপূর্ণ বা জরুরী নয়৷

কানবান বোর্ড এবং স্প্রিন্টের সাথে ট্র্যাকিং কাজ

একবার আপনি একটি সম্পূর্ণ কাজের তালিকা তৈরি করলে, আপনি আপনার কাজ শুরু করতে পারেন। হাইগার সিস্টেমের মধ্যে থেকে কাজ ট্র্যাক এবং সঞ্চালিত করা যেতে পারে। সিস্টেমটি চটপটে প্রকল্প পরিচালনার জন্য কানবান বোর্ডগুলিকে সমর্থন করে এবং স্প্রিন্টগুলি সংগঠিত করার জন্য উন্নত সরঞ্জামগুলি অন্তর্ভুক্ত করে। আপনি কানবানের সাথে কাজ করলে, আপনি কাজগুলি বাছাই এবং অগ্রগতি ট্র্যাক করার জন্য পরিচিত কার্ড এবং কলামগুলি খুঁজে পাবেন। ইন্টারফেসের ডিজাইনটি ব্যবহারের সহজতা বাড়ায়, আপনাকে কানবান সিস্টেমের "ভিজ্যুয়াল সিগন্যাল" ব্যবহার করতে সাহায্য করে।

যদি আপনার দল স্ক্রামের সাথে প্রকল্পগুলি সংগঠিত করে, আপনি হাইগারের স্প্রিন্টস 2.0 সরঞ্জামগুলি পছন্দ করবেন। আপনি এক টাইম বক্সে একাধিক স্প্রিন্ট রাখতে পারেন, গল্পের পয়েন্টগুলি পূরণ করতে পারেন, বেগ এবং বার্নডাউন রিপোর্ট তৈরি করতে পারেন এবং আরও অনেক কিছু। এই উন্নত সরঞ্জামগুলি আপনার স্প্রিন্টগুলিকে আরও কার্যকর করে তোলে। এইভাবে আপনার দল আরও ভাল কাজ তৈরি করতে পারে এবং প্রকল্প পরিচালনার বিষয়ে কম চিন্তা করতে পারে৷

ক্লোজিং এ

হাইগারের আরও অনেক কিছু আছে, কিন্তু আমরা এক জায়গায় সব কভার করতে পারি না। আমরা দেখেছি যে হাইগার একটি বিশদ এবং শক্তিশালী টাস্ক অর্গানাইজেশন ফ্রেমওয়ার্ককে শক্তিশালী এবং স্বজ্ঞাত প্রজেক্ট ম্যানেজমেন্ট টুলের সাথে বিয়ে করে। ম্যানেজাররা প্রতিদিনের কর্মপ্রবাহের অন্তর্দৃষ্টি পান এবং কর্মীরা শক্তিশালী টাস্ক-ম্যানেজমেন্ট টুল পান। সামগ্রিকভাবে, এটি জটিলতা এবং ব্যবহারের সহজতার একটি কঠিন মিশ্রণ, এটিকে আমরা দেখেছি সেরা প্রকল্প পরিচালনার সরঞ্জামগুলির মধ্যে একটি হিসাবে র‍্যাঙ্কিং করে৷

Hygger.io দেখুন একটি বিনামূল্যে পরীক্ষার জন্য সাইন আপ করতে এবং একটি স্পিন জন্য সফ্টওয়্যার নিতে. আমরা অত্যন্ত সুপারিশ.


  1. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  2. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  3. Google-এর অন্তর্নির্মিত ক্রোম টাস্ক ম্যানেজার কীভাবে ব্যবহার করবেন

  4. কীভাবে জিমেইলে টাস্ক তৈরি এবং কাজ করবেন