কম্পিউটার

আমাজনে কেনাকাটা করার সময় দাতব্য সংস্থায় কীভাবে দান করবেন

আমাজনে কেনাকাটা করার সময় দাতব্য সংস্থায় কীভাবে দান করবেন

এই অদ্ভুত সময়ে, আপনি নিজেকে আগের চেয়ে বেশিবার অনলাইনে অর্ডার করতে পারেন। সমস্ত দোকান বন্ধ হওয়ার সাথে সাথে, Amazon এখনও পণ্য ক্রয়ের জন্য শক্তিশালী হচ্ছে। যাইহোক, আপনি কি জানেন যে, আপনি যখনই Amazon-এ কেনাকাটা করেন তখনই আপনি দাতব্য প্রতিষ্ঠানে দান করতে পারেন, আপনার কোনো অতিরিক্ত খরচ ছাড়াই? দানগুলি খুব বেশি অযথা হবে না, তবে আপনি যদি একজন আমাজন ধর্মান্ধ হন, তাহলে অনেক প্রচেষ্টা ছাড়াই দাতব্য করার একটি ভাল উপায়৷

আমাজন কেনাকাটার মাধ্যমে দাতব্য সংস্থায় কীভাবে দান করবেন

শুরু করার জন্য, আপনাকে Amazon কে বলতে হবে আপনি কোন দাতব্য প্রতিষ্ঠানে দান করতে চান। এটি করার জন্য, আপনাকে Amazon Smile ব্যবহার করতে হবে।

আমাজনে কেনাকাটা করার সময় দাতব্য সংস্থায় কীভাবে দান করবেন

Amazon Smile হল প্রধান ওয়েবসাইটের একটি শাখা যা দাতব্য দান পরিচালনা করে। এটি দেখতে সাধারণ অ্যামাজন ওয়েবসাইটের মতোই দেখায়, লোগোতে উপস্থিত URL এবং "স্মাইল" শব্দটি বার করুন৷ আপনার আইটেম কিনতে আপনাকে Amazon Smile ব্যবহার করতে হবে, নতুবা অনুদান গণনা করা হবে না।

অ্যামাজন স্মাইল দেখার জন্য, অ্যামাজন ইউআরএলের "www" অংশটি নিন এবং পরিবর্তে এটিকে "স্মাইল" দিয়ে প্রতিস্থাপন করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে আপনার Amazon URL হবে www.amazon.com৷ www মুছুন, এটিকে "স্মাইল" দিয়ে প্রতিস্থাপন করুন এবং আপনি পাবেন smile.amazon.com – মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য Amazon Smile ওয়েবসাইট

Amazon Smile দিয়ে একটি দাতব্য সংস্থা নির্বাচন করা

আপনি যখন প্রথম অ্যামাজন স্মাইলে যান, তখন এটি আপনাকে জিজ্ঞাসা করবে আপনি কোন দাতব্য প্রতিষ্ঠানে দান করতে চান। ডানদিকে, আপনি আপনার দেশের প্রধান দাতব্য সংস্থাগুলির একটি সহজেই নির্বাচিত নির্বাচন দেখতে পাবেন। নির্দ্বিধায় সেগুলির মধ্য দিয়ে যান এবং আপনার সাথে সত্য রিং করে এমন একটি নির্বাচন করুন৷

আমাজনে কেনাকাটা করার সময় দাতব্য সংস্থায় কীভাবে দান করবেন

আপনি যদি একটি ছোট দাতব্য সংস্থাকে সমর্থন করতে চান, তাহলে একটি ভাল সুযোগ আছে যে আপনি এটি দাতব্য বাছাইকারীতে খুঁজে পাবেন না। যদি আপনি এটি খুঁজে না পান, বিরক্ত করবেন না:আপনি এটি খুঁজে পেতে দাতব্য লোকেটার ব্যবহার করতে পারেন। এটি খুঁজতে দাতব্য প্রতিষ্ঠানের নাম লিখুন, অথবা আপনার এলাকায় দাতব্য প্রতিষ্ঠান খুঁজতে আপনার অবস্থান টাইপ করুন।

আমাজনে কেনাকাটা করার সময় দাতব্য সংস্থায় কীভাবে দান করবেন

Amazon Smile এর সাথে দাতব্য প্রতিষ্ঠানে দান করা

একবার আপনি একটি দাতব্য প্রতিষ্ঠান বেছে নিলে, আপনি দান করা শুরু করতে পারবেন। এটি করতে, এগিয়ে যান এবং Amazon Smile স্টোর থেকে একটি আইটেম কিনুন৷ আপনি প্রতিবারই, মূল্যের 0.5% আপনার নির্বাচিত দাতব্য প্রতিষ্ঠানে যায়। এর মানে এই যে আপনি যে প্রতি $10 খরচ করেন তার মাত্র 5 সেন্ট দান করা হয়, কিন্তু এটি আপনার জন্য কোন অতিরিক্ত খরচ ছাড়াই দেওয়া হয়, কেন এটি দান করবেন না?

সৌভাগ্যবশত, Amazon Smile-এর আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস আছে। যদিও আপনি সাধারণ অ্যামাজন পৃষ্ঠা ব্যবহার করছেন না, আপনি এখনও আপনার ইচ্ছা তালিকা এবং অর্ডার ইতিহাস অ্যাক্সেস করতে পারেন। নিয়মিত ওয়েবসাইটে ফিরে যাওয়ার কোনো কারণ নেই।

আপনি যদি অ্যামাজনে প্রচুর কেনাকাটা করেন তবে কেন এই হ্যাকগুলি চেষ্টা করবেন না নিজের কিছু অর্থ বাঁচানোর পাশাপাশি অ্যামাজন স্মাইল ব্যবহার করে কিছু ফেরত দিতে? অনুদানের পরিমাণ বিশাল নয়, তবে এটি কিছুই না হওয়ার চেয়ে ভাল। সর্বোপরি, এটি আপনার জন্য কোন অতিরিক্ত খরচ ছাড়াই আসে।


  1. কীভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

  2. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  3. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন

  4. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?