কম্পিউটার

কীভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

অনলাইন শপিং এক সময়ের নেশা হয়ে উঠেছে! সেই দিনগুলো চলে গেছে যখন আমরা জ্বালানি ও শক্তি জ্বালাতাম সারাদিন ফ্লি মার্কেটে ঘুরে বেড়াতাম। কিন্তু এখন কেনাকাটা অনেক সহজ হয়ে গেছে। মাত্র কয়েকটি ক্লিকের মধ্যে এবং স্ন্যাপ করে আমাদের প্রিয় পণ্যগুলি আমাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়। অনলাইন শপিংয়ের কথা বলতে গেলে আমাজন যেন সমুদ্রের নীল তিমি! এটি সর্ববৃহৎ শপিং প্ল্যাটফর্মের একটি যা বিশ্বব্যাপী প্রতিটি প্রকার এবং পরিসরের ক্যাটারিং পণ্য ব্যবহার করা হয়৷

অবশ্যই পড়ুন: কিছু দুর্দান্ত উদ্ভাবন যা আপনি এখনই অ্যামাজনে অর্ডার করতে পারেন – পার্ট 1

কিন্তু কেনাকাটা করার সময়, আপনি কি কখনও লক্ষ্য করেছেন যে Amazon আপনার কেনাকাটার অভিজ্ঞতা বাড়াতে আপনার কেনাকাটা এবং ব্রাউজিং ইতিহাস ব্যবহার করে৷ যেমন এটি আপনার শপিং কার্টে থাকা পণ্যগুলি প্রদর্শন করে বা আপনার কেনাকাটার পছন্দগুলির উপর ভিত্তি করে আপনার পছন্দ হতে পারে এমন পণ্যগুলির সুপারিশ করে৷ কিন্তু আপনি যদি কোন কারণেই অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে বেছে বেছে পরিত্রাণ পেতে চান? ভাল, এখানে একটি দ্রুত সমাধান!

কিভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি বেছে নেওয়ার জন্য এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, এই লিঙ্কটি খুলুন এবং আপনার Amazon অ্যাকাউন্টে সাইন ইন করুন (যদি আপনি ইতিমধ্যে লগ ইন না করে থাকেন)
  2. আপনি লগ ইন করার সাথে সাথে আপনি যে আইটেমগুলি সম্প্রতি দেখেছেন বা চেক আউট করেছেন তার একটি তালিকা দেখতে পাবেন৷
  3. এখন কয়েকটি সহায়ক বোতাম খুলতে "ইতিহাস পরিচালনা করুন" এর পাশের ড্রপ ডাউন তীরটিতে ক্লিক করুন৷
  4. এখানে আপনি দুটি অপশন দেখতে পাবেন। বাম দিকে, আপনি আপনার সম্পূর্ণ ব্রাউজিং ইতিহাস সাফ করতে "সমস্ত আইটেম সরান" ক্লিক করতে পারেন। এটি ঠিক করা যাবে না, তাই আমরা এটি ব্যবহার করার পরামর্শ দিই না যদি না আপনি একটি বর্গক্ষেত্রে ব্যাকপেডাল করতে চান।

কীভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়5. ডানদিকে, আপনি একটি টগল দেখতে পাবেন "ব্রাউজিং ইতিহাস চালু/বন্ধ করুন।" আপনি যদি আপনার ব্রাউজিং বা অনুসন্ধানের অভ্যাসের উপর নজর রাখা বন্ধ করতে চান তবে এই সুইচটি অক্ষম করুন।

কীভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

6. এখানে আসল চুক্তি আসে। আপনি Amazon এ দেখা প্রতিটি আইটেমের জন্য একটি কার্ড দেখতে পাবেন। প্রতিটি কার্ডে একটি "আরো এরকম" এবং "সরান" বোতাম রয়েছে। এইভাবে, আপনি এটি নিষ্পত্তি করতে সরান ক্লিক করতে পারেন, অথবা আপনি যদি Amazon আপনাকে আরও ভাল কেনাকাটার পরামর্শ দিতে চান তবে "আরো এইরকম" এ ক্লিক করতে পারেন৷

কীভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

এটাই তো বন্ধুরা!

অবশ্যই পড়ুন: কিছু দুর্দান্ত উদ্ভাবন যা আপনি এখনই অ্যামাজনে অর্ডার করতে পারেন – পার্ট 2

সুতরাং অ্যামাজনে আপনার কেনাকাটার ইতিহাস ট্রিম করার জন্য এখানে একটি সহজ হ্যাক ছিল৷ আমরা আশা করি এটি আপনার কেনাকাটার অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক করে তুলবে!


  1. কিভাবে Windows 10 থেকে Avast সরাতে হয়

  2. কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

  3. কিভাবে ব্রাউজার ইতিহাস থেকে আইডেন্টিটি ট্রেস মুছে ফেলা যায়

  4. আপনার ISP থেকে কীভাবে ব্রাউজিং ইতিহাস লুকাবেন – সিস্টওয়েক ভিপিএন