কম্পিউটার

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

আপনার Google পণ্য যেমন Google ড্রাইভ, Gmail, এবং Google ফটোতে আপনার সর্বোচ্চ খালি জায়গা ফুরিয়ে যাচ্ছে? আপনি Google One নামের একটি পণ্যের মাধ্যমে এই স্টোরেজ 100 GB থেকে 30 TB পর্যন্ত প্রসারিত করতে পারেন। এই হ্যান্ডস-অন রিভিউতে, আপনি শিখবেন কীভাবে আপনি Google One-এর সাথে আপনার Google স্টোরেজ বাড়াতে পারেন, এর সুবিধা-অসুবিধা এবং সমাধানটি মূল্যবান কিনা।

আপনার বিদ্যমান Google স্টোরেজ লিমিট চেক করুন

আপনি আপনার Gmail অ্যাকাউন্ট দিয়ে Google One-এ সাইন-ইন করার সাথে সাথেই আপনি আপনার সদস্যতা আপগ্রেড করার একটি বিকল্প লক্ষ্য করবেন। সমস্ত Google অ্যাকাউন্টে 15 জিবি সব-অন্তর্ভুক্ত সঞ্চয়স্থান রয়েছে যার মধ্যে আপনার Gmail, Google ড্রাইভ, এবং Google ফটো অ্যাপ্লিকেশন রয়েছে৷ Google One ড্যাশবোর্ড অবশ্যই আপনার বর্তমান এবং ভবিষ্যতের সমস্ত স্টোরেজ প্রয়োজনীয়তা বিশ্লেষণ করার একটি ভাল উপায়।

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

এই উদাহরণে, Google ফটোতে এক টন আসল ছবি এবং ভিডিও সহ, এর আগমনের 1 দিন থেকে Gmail ব্যবহার করা সত্ত্বেও আমার কাছে প্রচুর অতিরিক্ত স্টোরেজ স্পেস ছিল। মনে রাখবেন যে Google Photos-এ আপলোড করা "উচ্চ মানের" ছবিগুলি আপনার বিনামূল্যের Google অ্যাকাউন্ট স্টোরেজ কোটার সাথে গণনা করা হয় না।

কেন Google One বিবেচনা করবেন?

স্পষ্টতই, আমার Google অ্যাকাউন্টের জন্য, আমি আমার বরাদ্দ স্টোরেজ স্পেস নিঃশেষ করা থেকে বেশ দূরে ছিলাম। আপনার একাধিক Google অ্যাকাউন্ট থাকতে পারে তা বিবেচনা করে, কেন আপনাকে অতিরিক্ত ব্যাকআপের জন্য অর্থ প্রদান করতে হবে? একটির জন্য, "ব্যাকআপ এবং সিঙ্ক" বৈশিষ্ট্যটি ব্যবহার করে আপনার স্মার্টফোন স্বয়ংক্রিয়ভাবে একবারে শুধুমাত্র একটি Google অ্যাকাউন্ট ব্যাক আপ করতে পারে৷ আপনার অবশিষ্ট অ্যাকাউন্টগুলি আপনার ফটো এবং ভিডিও সংগ্রহগুলি পরিচালনা করতে খুব বেশি সাহায্য করতে পারে না৷

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনি যখন মূল গুণমানে প্রচুর ছবি এবং ভিডিও সঞ্চয় করেন তখন বিনামূল্যে অ্যাকাউন্টটি সহজেই স্টোরেজ স্পেস ফুরিয়ে যেতে পারে। আপনি Google ড্রাইভে আপনার পিসি ডেটা স্থানান্তর করতে চাইতে পারেন, যা নথি/চিত্র সম্পাদনা এবং চ্যাট করার পাশাপাশি অনলাইনে সহযোগিতার জন্য একটি মাল্টিটাস্কিং টুল হয়ে উঠেছে।

Google One-এর সর্বনিম্ন মূল্যের স্তরটি 100 GB স্টোরেজ স্পেস কভার করে। বার্ষিক পরিকল্পনাগুলি প্রতি বছর $20 এরও কম দামে কাজ করে। মূল্য খুবই যুক্তিসঙ্গত কারণ আপনাকে আর কিছু করতে হবে না, কারণ আপনি ব্যবহার করেন এমন প্রতিটি অ্যাপ্লিকেশন আপনার Google অ্যাকাউন্টের সাথে থাকে।

এমনকি একটি 100 GB সাবস্ক্রিপশন আপনার Google অ্যাকাউন্টের জন্য অনেক বেশি শ্বাস-প্রশ্বাসের জায়গা প্রদান করতে পারে। আপনার ইচ্ছামত আসল রেজোলিউশনে যতগুলি ছবি/ভিডিওর ব্যাকআপ নেওয়ার বিষয়ে আপনাকে দুবার ভাবতে হবে না। আপনি গুগল ড্রাইভে প্রচুর সামগ্রী আপলোড করতে পারেন। ব্যক্তিগত ব্যবহারের জন্য, একটি 100 GB প্ল্যান যথেষ্ট নয়। যাইহোক, যাদের বেশি ডেটার প্রয়োজন রয়েছে এবং যারা পরিবারের সদস্যদের সাথে Google One শেয়ার করতে চান তাদের জন্য একটি 200 GB বা 2 TB প্ল্যান আরও উপযুক্ত হতে পারে।

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

Google One-এর সুবিধা:পরিবার + আরও যোগ করুন

আপনার Google One অ্যাকাউন্ট আপনার সমস্ত ডিভাইস জুড়ে পুরোপুরি সিঙ্ক হয়। কমপক্ষে 100 জিবি ডেটা সহ, আপনি আইফোন, উইন্ডোজ 10 ল্যাপটপ বা অ্যান্ড্রয়েড ট্যাবলেট ব্যবহার করুন না কেন স্থান ফুরিয়ে যাওয়ার বিষয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না।

এখন পর্যন্ত সবচেয়ে বড় সুবিধা হল পরিবারের সদস্যদের সাথে আপনার Google One অতিরিক্ত স্টোরেজ শেয়ার করার ক্ষমতা। আপনি আপনার Google One অ্যাকাউন্ট থেকে পরিবারের ছয় সদস্য পর্যন্ত একটি ফ্যামিলি গ্রুপ তৈরি করতে পারেন।

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

ফ্যামিলি গ্রুপের ফ্যামিলি ম্যানেজার হিসেবে, আপনি অনেক সুবিধা উপভোগ করবেন। আপনার অ্যাকাউন্ট আপনার Google অ্যাকাউন্ট থেকে আলাদা থাকবে, তবে আপনি অতিরিক্ত স্টোরেজ উপভোগ করতে পারবেন। পরিবারের কোনো সদস্য আপনার আমন্ত্রণ গ্রহণ করলে আপনি একটি ইমেল পাবেন এবং পাঁচটি পর্যন্ত আমন্ত্রণ পাঠাতে পারবেন।

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

আপনার কি সমস্ত Google পণ্যের জন্য গ্রাহক সহায়তা অ্যাক্সেসের প্রয়োজন? Google থেকে কাউকে আপনার সাথে চ্যাট করার জন্য Google One সম্ভবত সবচেয়ে সস্তা উপায়।

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

আপনি Google ড্রাইভে ফাইল আপলোড করতে পারবেন না, এবং প্রতিক্রিয়া খুব দ্রুত হয়। এই প্রথমবার আমি Google-এ যেকোনও সমস্যার বিষয়ে দ্রুত যোগাযোগ করতে পেরেছি। এটি অবশ্যই Google One ব্যবহার করার একটি দুর্দান্ত সুবিধা!

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

অপরাধ, যদি থাকে

আপনি প্রথম যে জিনিসটি লক্ষ্য করেছেন তা হল যে আপনি যে অতিরিক্ত ডেটা কিনছেন তা 15 জিবি ফ্রি কোটার বেশি টপ-আপ নয়। মনে হচ্ছে আপনি 100 বা 200 GB অতিরিক্ত সঞ্চয়স্থান পাবেন কিন্তু এতে আপনার বিদ্যমান বিনামূল্যের সঞ্চয়স্থানও রয়েছে। যদিও আশেপাশে চালচলন করার জন্য এখনও যথেষ্ট ডেটা রয়েছে, এটি অপ্রয়োজনীয় বিজ্ঞাপন বলে মনে হচ্ছে৷

Google One এর সাথে আপনার Google স্টোরেজ বাড়ান:একটি হ্যান্ডস-অন রিভিউ

Google One Family ব্যবহার করার ক্ষেত্রে প্রযোজ্য আরেকটি অসুবিধা হল পরিবারের সকল সদস্যকে একই দেশে নিবন্ধিত হতে হবে। এটি সাহায্য এবং টিউটোরিয়ালগুলিতে কোথাও বলা নেই এবং বিদেশে বসবাসকারীদের জন্য এটি একটি বড় ঝামেলা হতে পারে।

একটি পরিচিত অভিযোগ হল যে সমর্থন আপনার প্রয়োজন সম্পর্কে কিছুটা ভুল নির্দেশিত হতে পারে। কখনও কখনও, লোকেরা চ্যাট বা ইমেল পড়ছেন এমন উত্তর দিয়ে উত্তর দেন না যা সরাসরি সমস্যাটির সমাধান করে। চ্যাট সমর্থন তাড়াহুড়ো বলে মনে হতে পারে এবং ধৈর্য সহকারে সমস্যা সমাধানের পরিবর্তে আপনাকে দ্রুত একটি FAQ পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করবে। কিন্তু এটা সম্ভবত Google-এর কাজ করার উপায়!

চূড়ান্ত নোট

আপনার কি Google One কেনা উচিত? উত্তরটি নির্ভর করে আপনি আপনার 15 জিবি কোটার কতটা কাছাকাছি। আপনি যদি শীঘ্রই এটিকে আঘাত করতে চলেছেন, আপনি যদি অন্য ক্লাউড সরবরাহকারীদের সাথে স্যুইচ করতে না চান তবে সত্যিই কোনও বিকল্প নেই৷

ফ্যামিলি মেম্বারশিপ প্ল্যান একটি বড় ব্যাপার, কিন্তু এটা রাইডারের সাথে আসে যে পরিবারের সকল সদস্যকে একই দেশে থাকতে হবে। শেষ পর্যন্ত, আপনি আরও স্টোরেজ স্পেস এবং Google সমর্থন চ্যাটে কথা বলার বিলাসিতা পাবেন। যদিও, এটা আরো ব্যক্তিগত স্পর্শ অভিজ্ঞতা ভাল হত! অন্যদিকে, যদি আপনি আপনার Google স্টোরেজ ব্যবহার করতে সক্ষম না হন, তাহলে আপনার Google অ্যাকাউন্টের সম্পূর্ণ ব্যবহার করার জন্য এখানে কিছু দরকারী Google Apps রয়েছে৷


  1. কিভাবে আপনার MacBook এর স্টোরেজ বাড়াবেন?

  2. গুগল ক্রোমে আপনার ডাউনলোডের গতি বাড়াতে ৫টি উপায়

  3. 4টি প্রমাণিত উপায়ে আপনার ম্যাক স্টোরেজ বাড়ান

  4. কিভাবে আপনার Google ড্রাইভ স্টোরেজ অপ্টিমাইজ করবেন