কম্পিউটার

Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট হলে কী করবেন

এখন উইন্ডোজ 10 এর সময় হতে পারে, কিন্তু জনসংখ্যার একটি বড় অংশ রয়েছে যারা এখনও কিংবদন্তি উইন্ডোজ 7 ব্যবহার করে। এতদিন ধরে উইন্ডোজ 7 টিকে থাকার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল এটি ব্যবহার করার সহজতা এবং এর সাথে আসা বৈশিষ্ট্যগুলির বান্ডিল। . অভিনব না হয়ে, এটি প্রায় সবকিছুই অফার করে যা আপনার প্রতিদিনের প্রায় প্রতিটি প্রয়োজন মেটাতে সক্ষম। তদুপরি, এটি এমন একটি অপারেটিং সিস্টেম যার জন্য আপনার হার্ড ড্রাইভে একটি ব্যয়বহুল সেট আপ বা একটি বিশাল স্থানের প্রয়োজন হয় না। যাইহোক, আপনি যখন Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট করেন তখন আপনি বিষণ্ণ বোধ করতে পারেন। আপনি যদি এইরকম কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে আমরা আপনাকে এই পরিস্থিতি থেকে বের করে আনতে আপনার পিঠ পেয়েছি।

Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট হলে কী করবেন

আজ, আমরা আপনাকে সেই পদক্ষেপগুলি সুপারিশ করতে যাচ্ছি যার মাধ্যমে আপনি যদি Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর থেকে লক আউট হয়ে থাকেন তবে আপনি পাসওয়ার্ড রিসেট করতে পারেন৷ এটা জানা গুরুত্বপূর্ণ যে নীচের পদক্ষেপগুলি শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে এবং একটি পিসি লক পরিস্থিতিতে আপনাকে সাহায্য করার জন্য:

আপনার কি দরকার?

  1. সরঞ্জাম (এখানে আমরা Windows 7 পাসওয়ার্ড জিনিয়াসের উদাহরণ নিচ্ছি। আপনি যেকোনো ব্যবহার করতে পারেন)।
  2. একটি কাজ করা উইন্ডোজ কম্পিউটার বা ল্যাপটপ৷
  3. ইউএসবি বা একটি লেখার যোগ্য সিডি/ডিভিডি।

উইন্ডোজ আনলকার টুল দিয়ে বুটেবল ডিভাইস তৈরি করুন

  1. অন্য কাজের কম্পিউটারে Windows 7 পাসওয়ার্ড জিনিয়াস ডাউনলোড এবং ইনস্টল করুন।

    Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট হলে কী করবেন

  2. আপনার USB ফ্ল্যাশ ড্রাইভে প্লাগ ইন করুন বা RW/ROM এ CD/DVD ঢোকান।
  3. পাসওয়ার্ড জিনিয়াস উইন্ডোতে, উইন্ডোজ 7 আনলক করার জন্য আপনি যে ডিভাইসটি বেছে নিয়েছেন সেই অনুযায়ী USB ডিভাইস বা CD/DVD নির্বাচন করুন এবং Begin Burning বোতামে ক্লিক করুন।
  4. একবার বার্নিং সম্পূর্ণ হলে, আপনি স্ক্রিনে একটি বার্নিং সাকসেসফুল বার্তা দেখতে পাবেন। কাজটি চালানোর জন্য এখন আপনার কাছে একটি বুটযোগ্য USB বা CD/DVD আছে।
Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট হলে কী করবেন

USB বা CD/DVD-এ BIOS বুট বিকল্প সেট করুন

যখন আপনি এমন একটি পরিস্থিতির সম্মুখীন হন যেখানে আপনি আপনার পিসি লক করে রেখে যান, আপনাকে অবশ্যই BIOS সেটিংসে গিয়ে ডিফল্ট বুট বিকল্পটি পরিবর্তন করতে হবে যা আপনি PC-এর প্রাথমিক বুট করার সময় বুট বিকল্প কী টিপলে প্রদর্শিত হবে। USB-কে রিসেট করতে দেওয়ার জন্য আপনি যখন Windows 7 লক আউট করেন তখন বুট বিকল্পটি পরিবর্তন করা গুরুত্বপূর্ণ৷

  1. আপনার লক করা পিসিতে USB ড্রাইভ বা CD/DVD সংযোগ করুন।
  2. যখন আপনি মেশিনটি চালু করবেন, তখন বুট বিকল্প কী টিপে থাকুন যেমন ESC, F1, F2, F8 বা F10 BIOS-এর প্রস্তুতকারকের উপর নির্ভর করে।
  3. BIOS সেটআপে বুট ট্যাবে তীর কীগুলির মাধ্যমে নেভিগেট করুন৷
  4. আপনার বুটিং ডিভাইসটিকে USB বা CD/DVD হিসাবে নির্বাচন করুন৷

আপনার লক আউট Windows 7 অ্যাডমিন অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড পুনরায় সেট করুন

  1. আপনাকে অবশ্যই Windows 7 সিস্টেম নিশ্চিত করতে হবে এবং আপনার অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট নির্বাচন করতে হবে যা আপনি আনলক করতে চান, যখন পাসওয়ার্ড জিনিয়াস টুল আপনার লক করা পিসিতে চলে। তারপর, পাসওয়ার্ড রিসেট বোতামে ক্লিক করুন।
  2. নিশ্চিত করুন যে আপনি পপ-আপ উইন্ডোতে হ্যাঁ ক্লিক করেছেন এবং সফলভাবে Windows 7 অ্যাডমিন পাসওয়ার্ড মুছে ফেলেছেন৷
  3. কৃত পরিবর্তনগুলি প্রয়োগ করতে রিবুট এ আলতো চাপুন৷
Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট হলে কী করবেন

আপনি এখন আপনার Windows 7 এর লক আউট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে লগইন করতে সক্ষম হবেন৷ স্ক্রীন আপনাকে লগইন করার জন্য কোনো পাসওয়ার্ড চাইবে না৷

সামগ্রিকভাবে, আপনার উইন্ডোজ 7 অ্যাডমিন অ্যাকাউন্ট লক হয়ে যাওয়ার সম্ভাবনা খুব কম। কিন্তু, আপনি যখন আপনার পিসি লক করা দেখেন তখন পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হতে খরচ হয় না। আপনি হয় জরুরী অবস্থার জন্য একটি USB ফ্ল্যাশ ড্রাইভ প্রস্তুত রেখে প্রস্তুত থাকতে পারেন অথবা যখন এটি প্রয়োজন হয় তখন একটি তৈরি করতে পারেন৷ আপনি যদি আরও কিছু কৌশল জানেন যা আপনাকে Windows 7 এর লক আউট অ্যাডমিন অ্যাকাউন্টে সাহায্য করতে পারে, তাহলে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. আপনার Windows 10 পরিষেবা শেষ হওয়ার কাছাকাছি হলে কী করবেন

  2. Windows 10 এ ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট কীভাবে সক্ষম করবেন

  3. Windows 10 এ কিভাবে একটি ব্যাকআপ অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট তৈরি করবেন

  4. Windows 11 একটি প্রসেসরকে সমর্থন না করলে কী করবেন