কম্পিউটার

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

দ্বিধাদ্বন্দ্ব পড়ার ধারণাটি যদি স্বপ্নের মতো মনে হয়, তাহলে কিন্ডল আনলিমিটেড হতে পারে নিখুঁত সমাধান। অ্যামাজন সাবস্ক্রিপশন পরিষেবা আপনাকে একক মাসিক ফিতে এক মিলিয়নেরও বেশি ইবুকগুলিতে অ্যাক্সেস দেয়। আপনি প্রতি মাসে কতটা পড়েন তার উপর নির্ভর করে, আপনি দেখতে পাবেন যে আপনি আপনার সমস্ত প্রিয় বই উপভোগ করার সময়ও আসলে অর্থ সঞ্চয় করছেন৷

কিন্ডল আনলিমিটেড কি?

কিন্ডল আনলিমিটেড, প্রায়শই KU নামে পরিচিত, অ্যামাজনের মাধ্যমে একটি ইবুক সাবস্ক্রিপশন পরিষেবা। এক মিলিয়নেরও বেশি শিরোনামের বিশাল লাইব্রেরি নিশ্চিত করে যে সমস্ত আগ্রহের জন্য কিছু উপলব্ধ আছে। প্রতিটি স্বতন্ত্র শিরোনামের জন্য অর্থ প্রদানের পরিবর্তে, আপনি একটি সমস্ত-পড়তে-পাঠতে পারেন এমন বুফেটির জন্য একটি ফি প্রদান করুন৷

ভাল খবর হল এটা শুধু ইবুক নয়। সাবস্ক্রিপশনের মধ্যে কমিক বই, অডিওবুক এবং এমনকি ম্যাগাজিন সাবস্ক্রিপশনও রয়েছে। বর্তমানে, নির্বাচন করার জন্য 2,000 টিরও বেশি অডিওবুক রয়েছে৷

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে কিন্ডল আনলিমিটেড অ্যামাজনে বিক্রি হওয়া প্রতিটি বই অন্তর্ভুক্ত করে না। প্রকৃতপক্ষে, আপনি যদি সাম্প্রতিকতম বেস্টসেলার চান, তাহলে আপনাকে সেগুলি সরাসরি কিনতে হবে, সম্ভবত Audible-এর মাধ্যমে, কারণ সেগুলি প্রায়শই অন্তর্ভুক্ত করা হয় না। আপনি এখনও কিছু বড় শিরোনাম পাবেন, যদিও, যেমন হ্যারি পটার সিরিজ।

সাধারণত, আপনি আরও ইন্ডি বা স্ব-প্রকাশিত লেখক খুঁজে পাবেন, যা খারাপ কিছু নয়। প্রকৃতপক্ষে, আমার বেশিরভাগ Kindle লাইব্রেরি স্ব-প্রকাশিত শিরোনামে ভরা, এবং সেগুলি সুপরিচিত বেস্টসেলিং লেখকদের লেখার মতোই আকর্ষক প্লটলাইন দিয়ে লেখা।

আপনি কিন্ডল অ্যাপ বা কিন্ডল ক্লাউড রিডারের মাধ্যমে কিন্ডল আনলিমিটেড শিরোনাম অ্যাক্সেস করতে পারেন।

কিন্ডল আনলিমিটেড মূল্য

আশ্চর্যজনকভাবে, কিন্ডল আনলিমিটেড মাত্র $9.99/মাস। কিছু ইবুকের মূল্য $5 এর বেশি বিবেচনা করে, আপনি যতক্ষণ মাসে দুই বা তিনটি বই পড়বেন ততক্ষণ আপনি আপনার সদস্যতার জন্য অর্থ প্রদান করবেন।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

যাইহোক, অনেক স্ব-প্রকাশিত এবং ইন্ডি শিরোনামের দাম $2.99 ​​বা তার কম, তাই আপনাকে সমান করতে প্রতিটি $2.99-এ কমপক্ষে তিনটি শিরোনাম পড়তে হবে। আপনি যদি মাসে মাত্র কয়েকটি বই পড়েন যা $9.99 পর্যন্ত যোগ না করে, তাহলে সাবস্ক্রিপশনের মূল্য ততটা নাও হতে পারে।

উত্সাহী পাঠকদের জন্য যারা প্রতি মাসে হাজার হাজার পৃষ্ঠাগুলি ছিঁড়ে ফেলেন, তাহলে হ্যাঁ, দামটি উপযুক্ত।

Kindle Unlimited Limitations

শিরোনাম এবং মাসিক ফিগুলির বিশাল লাইব্রেরি ঠিক থাকলে, আপনার আরও একটি জিনিস জানা উচিত। আপনি কোনো ইবুকের মালিক নন। অনেকটা মিউজিক বা টিভি স্ট্রিমিং পরিষেবার মতো, আপনি শুধুমাত্র সাময়িকভাবে ইবুক ভাড়া নেন। আপনি যদি আপনার সদস্যতা বাতিল করেন বা লেখক/প্রকাশক কিন্ডল আনলিমিটেড লাইব্রেরি থেকে তাদের শিরোনামগুলি সরানোর সিদ্ধান্ত নেন, তাহলে আপনার আর বইটিতে অ্যাক্সেস থাকবে না৷

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

আপনি একবারে 10টি শিরোনাম ধার করতে পারবেন। ম্যাগাজিনের জন্য, আপনি একবারে শুধুমাত্র তিনটি সদস্যতা পেতে পারেন। আপনি প্রতি মাসে 10টিরও বেশি বই পড়তে পারেন, অন্য শিরোনাম যোগ করার আগে আপনাকে একটি বই ফেরত দিতে হবে। আপনি যতক্ষণ সাবস্ক্রাইব করছেন ততক্ষণ আপনি একটি শিরোনাম রাখতে পারবেন, তাই তাড়াহুড়ো করার দরকার নেই।

কিন্ডল আনলিমিটেড বনাম প্রাইম রিডিং:কোনটি সেরা?

প্রযুক্তিগতভাবে, অ্যামাজনের দুটি ভিন্ন ইবুক সাবস্ক্রিপশন পরিষেবা রয়েছে। প্রধান একটি কিন্ডল আনলিমিটেড. যাইহোক, আপনি যদি প্রাইম মেম্বার হন, তাহলে আপনি প্রাইম রিডিং-এর অ্যাক্সেসও পাবেন আপনার মেম্বারশিপের সাথে $12.99/মাস বা $119/বছরে।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

প্রাইম রিডিং কিন্ডল আনলিমিটেডের মতোই কাজ করে। আপনি শিরোনাম ধার. যাইহোক, মাত্র 1,000 টাইটেল সহ লাইব্রেরিটি উল্লেখযোগ্যভাবে ছোট। ভাল খবর হল আপনি এই নির্বাচনে আরও বেস্টসেলার এবং বড় প্রকাশক পাবেন। এছাড়াও আপনি একটি সীমিত ঘূর্ণায়মান নির্বাচন (প্রায় 50) অডিওবুকগুলিতে অ্যাক্সেস পান৷

আপনি যদি ইতিমধ্যেই একজন প্রাইম মেম্বার হয়ে থাকেন, তাহলে কিন্ডল আনলিমিটেড-এ সদস্যতা নেওয়ার আগে প্রাইম রিডিং-এ কী পাওয়া যায় তা দেখে নেওয়া উচিত। আপনি যদি বিস্তৃত লেখক এবং প্রকাশকদের মধ্যে শাখা তৈরি করতে চান, তাহলে কিন্ডল আনলিমিটেড হতে পারে অনেক বড় লাইব্রেরির জন্য ভালো বিকল্প।

প্রাইমের সাথে কি কিন্ডল আনলিমিটেড অন্তর্ভুক্ত?

কিন্ডল আনলিমিটেড প্রাইম থেকে সম্পূর্ণ আলাদা একটি পরিষেবা। কিন্ডল আনলিমিটেড সদস্য হতে আপনার প্রাইম সদস্যতার প্রয়োজন নেই। যাইহোক, আপনি উভয় হতে পারেন.

প্রাইম শুধুমাত্র প্রাইম রিডিং অন্তর্ভুক্ত করে। আপনি এক মাসে কতটা পড়তে পারেন তা দেখতে ইবুক ধার করার ধারণাটি চেষ্টা করার এটি একটি দুর্দান্ত উপায়। আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি শিরোনামগুলির একটি বৃহত্তর নির্বাচন চান, তাহলে আপনি কিন্ডল আনলিমিটেডকে চেষ্টা করে দেখতে চাইতে পারেন। আপনি যেকোন সময় বাতিল করতে সর্বদা মুক্ত, তাই কোন বাস্তব প্রতিশ্রুতি নেই।

আপনার কিন্ডল আনলিমিটেড মেম্বারশিপ শুরু করা হচ্ছে

Kindle Unlimited-এর জন্য সাইন আপ করা সহজ। Amazon-এ Kindle Unlimited বিভাগে যান এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন। আপনি ডেস্কটপ, কিন্ডল অ্যাপস বা অ্যামাজন শপিং অ্যাপের মাধ্যমে এটি করতে পারেন। iOS ডিভাইসের জন্য, আপনাকে সাইন আপ করতে প্রকৃত ওয়েবসাইট পরিদর্শন করতে হবে।

একবার আপনি সাইন ইন করলে, আপনি বর্তমান নতুন গ্রাহকদের ডিল দেখতে পাবেন। কখনও কখনও একটি বিনামূল্যে 30-দিনের ট্রায়াল উপলব্ধ, কিন্তু এটি সবসময় ক্ষেত্রে হয় না। উদাহরণস্বরূপ, এক বছরেরও বেশি আগে আমার ইতিমধ্যেই একটি ট্রায়াল ছিল, কিন্তু আমাকে দুটি ভিন্ন ডিলের প্রস্তাব দেওয়া হয়েছিল:$4.99-এ দুই মাস বা $30-এ ছয় মাস।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

একবার আপনি আপনার ডিলটি বেছে নেওয়ার পরে, যদি একটি উপলব্ধ থাকে, আপনার সদস্যতা শুরু করতে কেবল "Jinle Kindle Unlimited" এ ক্লিক করুন৷ আপনি অবিলম্বে যেকোনো KU শিরোনাম ধার নেওয়া শুরু করতে পারবেন।

কিন্ডল আনলিমিটেড বই কীভাবে খুঁজে পাবেন

যেহেতু কিন্ডল আনলিমিটেড লাইব্রেরি প্রতিটি ইবুক অন্তর্ভুক্ত করে না, তাই আপনার অনুসন্ধানের বিকল্পগুলি কীভাবে সীমাবদ্ধ করা যায় তা আপনাকে জানতে হবে। আপনি সরাসরি কিন্ডল আনলিমিটেড বিভাগে যেতে পারেন বা আপনার ডিভাইসে কিন্ডল স্টোর খুলতে পারেন, তারপর "কিন্ডল আনলিমিটেড যোগ্য" দ্বারা ফিল্টার করতে পারেন। প্রাইম মেম্বার হলে প্রাইম রিডিংয়ের জন্য একটি ফিল্টারও রয়েছে।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

একবার আপনি কিন্ডল আনলিমিটেড শিরোনাম দ্বারা লাইব্রেরি বিকল্পগুলি ফিল্টার করার পরে, আপনি যে ধরণের বিষয়ে সবচেয়ে বেশি আগ্রহী তার উপর ভিত্তি করে ব্রাউজিং চালিয়ে যেতে আপনি বিভাগ অনুসারেও ফিল্টার করতে পারেন৷

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

অন্য একটি ফিল্টার যা আপনি ব্যবহার করতে চাইতে পারেন তা হল "শ্রবণযোগ্য বর্ণনা সহ ইবুক।" এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে টেক্সট-টু-স্পিচ অনেক ই-বুক-এ উপলব্ধ, যদিও এটি শ্রবণযোগ্য-এর মাধ্যমে পেশাদারভাবে বর্ণনা করা ইবুকের মতো হবে না।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

আপনি কিন্ডল আনলিমিটেড বইগুলিতে শ্রুতিমধুর বর্ণনা যোগ করতে পারেন - এমনকি যদি সেগুলি আপনার সদস্যতার অংশ হিসাবে অন্তর্ভুক্ত না হয়। শ্রবণযোগ্য বর্ণনা বিনামূল্যে অন্তর্ভুক্ত করা হয়েছে কিনা তা দেখতে মূল্যের বিশদটি মনোযোগ সহকারে দেখুন।

আপনি যখন একটি বইয়ের বিবরণ দেখেন, তখন কিন্ডল আনলিমিটেডের পাশে হেডফোনগুলি সন্ধান করুন৷ আপনি যদি হেডফোনগুলি দেখতে না পান তবে শ্রবণযোগ্য বর্ণনা বিনামূল্যে অন্তর্ভুক্ত করা হয় না। আপনি যদি চান তবে আপনি এখনও আলাদাভাবে বর্ণনাটি কিনতে পারেন।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

কিন্ডল আনলিমিটেড ডিল খোঁজা

আপনি যদি কিন্ডল আনলিমিটেড সদস্যতা নিয়ে ডিল খুঁজছেন, সারা বছর ধরে বিশেষ ছাড়ের সময়কালের জন্য অপেক্ষা করুন। নভেম্বর এবং ডিসেম্বরে প্রায়ই বিনামূল্যে ট্রায়াল এবং ছাড়ের মাস থাকে, যেমন আমার কাছে $30 এর জন্য 6 মাসের জন্য অফার ছিল।

এছাড়াও আপনি জুন মাসে প্রাইম ডে এবং বেশিরভাগ প্রধান ছুটির আশেপাশে ছাড় পাবেন। আপনি যদি একটি Kindle বা Amazon ডিভাইস ক্রয় করেন, তাহলে আপনি একটি নির্দিষ্ট সংখ্যক মাসের জন্য বিনামূল্যে Kindle Unlimited ব্যবহার করার জন্য একটি অফার পেতে পারেন বা একটি ছাড়যুক্ত অফারে অ্যাক্সেস পেতে পারেন৷

অ্যামাজনে লগ ইন করুন এবং কিন্ডল আনলিমিটেডে যান আপনার বর্তমান কোনো ডিল উপলব্ধ আছে কিনা তা দেখতে৷

কিন্ডল আনলিমিটেডের সাথে কিভাবে অডিওবুক কাজ করে

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

কিন্ডল আনলিমিটেডের সাথে অডিওবুক শোনার জন্য আপনার শ্রবণযোগ্য সদস্যতার প্রয়োজন নেই। যাইহোক, কোন অডিওবুকগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে তা বের করার চেষ্টা করা বিভ্রান্তিকর হতে পারে। আপনি যখন একটি বই খুঁজছেন তখন "শ্রবণযোগ্য বর্ণনা সহ ই-বুক" দ্বারা ফিল্টার করা সবচেয়ে সহজ বিকল্প।

যতক্ষণ না আপনি "কিন্ডল আনলিমিটেড" বক্সে কমলা রঙের হেডফোনগুলি দেখতে না পান, অডিওবুক সংস্করণটি আপনার সদস্যপদে অন্তর্ভুক্ত নয়৷ উপরে উল্লিখিত হিসাবে, আপনি একটি অতিরিক্ত ফি দিয়ে শ্রুতিমধুর বর্ণনা যোগ করতে বেছে নিতে পারেন, যা বইয়ের বিবরণ সহ তালিকাভুক্ত করা হয়েছে।

একবার আপনি আপনার অ্যাকাউন্টে একটি অন্তর্ভুক্ত অডিওবুক যোগ করলে, আপনি বিনামূল্যে Kindle রিডিং অ্যাপ বা Audible-এর বিনামূল্যে শোনার অ্যাপের মাধ্যমে এটি অ্যাক্সেস করতে পারেন। Audible এর জন্য, আপনার Amazon অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।

কিন্ডল আনলিমিটেড বনাম শ্রবণযোগ্য

আপনি যদি ইবুকগুলির চেয়ে অডিওবুকগুলিতে বেশি আগ্রহী হন তবে আপনার জন্য কোন সদস্যপদ সবচেয়ে ভাল তা দেখতে আপনার কিন্ডল আনলিমিটেড এবং শ্রবণযোগ্য তুলনা করা উচিত৷ কিন্ডল আনলিমিটেডের সবচেয়ে বড় সুবিধা হল অডিওবুকের একটি ছোট নির্বাচনের সাথে এক মিলিয়নেরও বেশি ইবুকের সংমিশ্রণ।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

অন্যদিকে, Audible এর বিভিন্ন সাবস্ক্রিপশন প্ল্যান রয়েছে যা আপনাকে 11,000 শিরোনামের একটি লাইব্রেরিতে সীমাহীন অ্যাক্সেস দেয়। যদিও শিরোনামগুলি ভিতরে এবং বাইরে ঘোরে, এবং যেগুলি অন্তর্ভুক্ত নয় সেগুলি অবশ্যই আলাদাভাবে কিনতে হবে৷ শ্রবণযোগ্য পরিকল্পনা অন্তর্ভুক্ত:

  • শ্রবণযোগ্য প্লাস – $7.95/মাস – যেকোনো প্লাস ক্যাটালগ শিরোনাম সীমাহীন শোনা
  • শ্রবণযোগ্য প্রিমিয়াম প্লাস – $14.95/মাস – একটি অডিওবুক কেনার জন্য 1 ক্রেডিট সহ প্লাসের সাথে সবকিছু।
  • শ্রবণযোগ্য প্রিমিয়াম প্লাস - $22.95/মাস - প্রতি মাসে 2টি অডিওবুক কেনার জন্য 2 ক্রেডিট সহ প্লাস অন্তর্ভুক্ত৷
  • অডিবল প্রিমিয়াম প্লাস বার্ষিক – $149.50/বছর – সারা বছর 12টি অডিওবুক কেনার জন্য 12 ক্রেডিট সহ প্লাস অন্তর্ভুক্ত।
  • অডিবল প্রিমিয়াম প্লাস বার্ষিক – $229.50/বছর – সারা বছর 24টি অডিওবুক কেনার জন্য 24 ক্রেডিট সহ প্লাস অন্তর্ভুক্ত।

ক্রেডিট আপনাকে প্লাস ক্যাটালগে অন্তর্ভুক্ত নয় এমন কোনো প্রিমিয়াম শিরোনাম কিনতে বা আপনার সাবস্ক্রিপশন শেষ হওয়ার পরেও রাখার জন্য প্লাস ক্যাটালগ শিরোনাম কেনার অনুমতি দেয়। এছাড়াও সদস্যরা বিক্রয়ে একচেটিয়া অ্যাক্সেস এবং কেনাকাটায় 30 শতাংশ ছাড় পান৷

অডিওবুকের ক্ষেত্রে, কিন্ডল আনলিমিটেডের চেয়ে শ্রবণযোগ্য। কিন্তু, আপনি যদি ইবুক এবং অডিওবুক চান, তাহলে কিন্ডল আনলিমিটেড হল সেরা পছন্দ৷

আপনি যদি অডিওবুকগুলিতে বেশি আগ্রহী হন কিন্তু শ্রবণযোগ্য পছন্দ না করেন তবে এই বিকল্পগুলি বিবেচনা করুন৷

ধার করা এবং কিন্ডল আনলিমিটেড শিরোনাম ফেরত দেওয়া

দ্রষ্টব্য :কিন্ডল আনলিমিটেড এবং প্রাইম রিডিং ধার একই কাজ করে। এখানে দেখানো উদাহরণগুলি প্রাইম রিডিং এর জন্য।

একবার আপনি যে শিরোনামটি ধার করতে চান তা খুঁজে পেলে, আপনার কিন্ডল লাইব্রেরিতে এটি যোগ করতে "কিন্ডল $0.00 কিন্ডল আনলিমিটেড" বিকল্পটিতে ক্লিক করুন বা আলতো চাপুন৷ আপনি "ফ্রীতে পড়ুন" বোতামটিও ব্যবহার করতে পারেন।

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

একবার ধার নেওয়া হলে, "ডেলিভার টু" ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে আপনি যে ডিভাইসটি ডেলিভার করতে চান সেটি নির্বাচন করুন। বিকল্পভাবে, আপনি আপনার নির্বাচিত ডিভাইস ব্যবহার করে শিরোনামটি অনুসন্ধান করতে পারেন এবং পরে আপনার ডিভাইসে এটি ডাউনলোড করতে পারেন।

যেহেতু আপনার কাছে একবারে মাত্র 10টি শিরোনাম থাকতে পারে, তাই আপনি নতুন শিরোনাম ধার করার আগে আপনার যা শেষ করেছেন তা ফেরত দিতে হবে।

ওয়েবসাইট থেকে, আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং সামগ্রী এবং ডিভাইস পরিচালনা করুন-এ যান। ধার দ্বারা ফলাফলগুলি ফিল্টার করে দ্রুত আপনার ধার করা বইগুলি খুঁজুন৷

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

আপনি যখন আপনার শিরোনামটি সনাক্ত করেন, তখন এটিকে আপনার লাইব্রেরি এবং ডিভাইস(গুলি) থেকে সরাতে "এই বইটি ফেরত দিন" নির্বাচন করুন৷

কিন্ডল অ্যাপে, বইটিতে দীর্ঘক্ষণ টিপুন এবং "রিটার্ন বুক" বেছে নিন।

অ্যামাজন অ্যাপে, মেনু খুলুন, অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং "কন্টেন্ট এবং ডিভাইসগুলি পরিচালনা করুন" নির্বাচন করুন। আপনার শিরোনাম নির্বাচন করুন এবং "রিটার্ন বই" নির্বাচন করুন। এই বিকল্পটি দেখতে আপনাকে শিরোনামের নীচে "আরো দেখুন" তীরটি ব্যবহার করতে হতে পারে৷

একবার ফিরে গেলে, আপনি অন্য শিরোনাম ধার করতে পারবেন। মনে রাখবেন, আপনি যতক্ষণ চান ততক্ষণ পর্যন্ত আপনি একটি শিরোনাম রাখতে পারেন যতক্ষণ আপনি সদস্যতা নিয়েছেন এবং শিরোনামটি লেখক/প্রকাশক দ্বারা সরানো হবে না। আপনি চাইলে আবার ধারও নিতে পারেন।

কিন্ডল আনলিমিটেড সাবস্ক্রিপশন কিভাবে বাতিল করবেন

কিন্ডল আনলিমিটেড সাবস্ক্রিপশনের সাথে শূন্য প্রতিশ্রুতি নেই। যেকোনো সময় বাতিল করুন। আপনি বাতিল করলে, আপনার বিলিং চক্রের শেষে আপনার ডিভাইস থেকে যেকোনো ধার করা শিরোনাম মুছে ফেলা হবে।

আপনার Kindle Unlimited সাবস্ক্রিপশন বাতিল করতে, আপনার Amazon অ্যাকাউন্টে লগ ইন করুন এবং মেনু খুলুন। "সদস্যতা এবং সদস্যতা" চয়ন করুন। অ্যামাজন শপিং অ্যাপে, মেনু থেকে অ্যাকাউন্ট নির্বাচন করুন, তারপরে "সদস্যতা এবং সদস্যতা।"

কিন্ডল আনলিমিটেড কি? আপনার যা জানা দরকার তা এখানে

আপনার কিন্ডল আনলিমিটেড সাবস্ক্রিপশন চয়ন করুন এবং "সাবস্ক্রিপশন পরিচালনা করুন" নির্বাচন করুন। "সদস্যতা শেষ করুন" নির্বাচন করুন এবং একটি তারিখ নির্বাচন করুন। আপনি যদি আপনার সদস্যতা দীর্ঘ সময়ের জন্য রাখতে চান তবে বাতিল করতে ভুলবেন না তবে আপনি আপনার বিলিং চক্রের শেষ বা ভবিষ্যতের তারিখ নির্বাচন করতে পারেন৷

র্যাপিং আপ

কিন্ডল আনলিমিটেড কি আপনার জন্য মূল্যবান? যারা পড়তে ভালোবাসেন এবং প্রতি মাসে অন্তত তিন বা চারটি বই বা তার বেশি গ্রাস করেন তাদের জন্য এটি আদর্শ বিকল্প। যদিও আপনি সর্বদা সর্বশেষ বেস্টসেলার নাও পেতে পারেন, তবে পড়ার জন্য শিরোনামের কোনো অভাব নেই।

আপনি যদি Kindle Unlimited ব্যবহার করার পরিকল্পনা করেন, তাহলে শিখুন কিভাবে আপনি Amazon Alexa ডিভাইসের মাধ্যমে শুনতে পারেন। এবং আপনি একটি Amazon অ্যাকাউন্ট ছাড়া একটি Kindle ব্যবহার করতে পারেন৷


  1. রেটিনা ডিসপ্লে কি:আপনার যা কিছু জানা দরকার

  2. উইন্ডোজ রেজিস্ট্রি কি:আপনার যা কিছু জানা দরকার

  3. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!