কম্পিউটার

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

মহামারীটি যদি আমাদের কর্মশক্তি সম্পর্কে কিছু শিখিয়ে থাকে, তবে এটি হল যে দূর থেকে কাজ করা এমন ভয়ানক দৃশ্য নয় যা বেশিরভাগ নিয়োগকর্তারা ভয় পান। যদিও COVID-19 অনেক সংস্থাকে দূরবর্তী কাজের বিষয়ে তাদের সুর দ্রুত পরিবর্তন করতে বাধ্য করেছে, বাস্তবতা হল যে গতিবেগ ইতিমধ্যে সেই দিকে দোলাতে শুরু করেছে এবং নতুন দলের সদস্যদের সন্ধানকারী সংস্থাগুলির কোনও অভাব নেই। একমাত্র প্রশ্ন হল আপনি কীভাবে এই লোভনীয় কাজ-ঘরে-ঘরে ভূমিকাগুলি সনাক্ত করবেন। দূরবর্তী কাজের জন্য কিছু সেরা কাজের সন্ধানের সাইটগুলি খুঁজে পেতে পড়তে থাকুন৷

কেন দূর থেকে কাজ করবেন?

কয়েক বছর প্রতিরোধ করার পরে, মহামারীটি অনেক সংস্থাকে দূরবর্তী কাজ পুনর্বিবেচনা করতে বাধ্য করেছিল। তারা যা শিখেছে তা হল যে কেবল কর্মীরাই সুখী নয়, উৎপাদনশীলতা স্থির রয়েছে এবং কর্মজীবনের ভারসাম্য নাটকীয়ভাবে উন্নত হয়েছে। সমস্ত ডেটা একটি জিনিসের দিকে নির্দেশ করে:কর্মচারী এবং নিয়োগকর্তারা একইভাবে স্বীকৃতি দিচ্ছেন যে দূরবর্তী কাজের সাথে যে নমনীয়তা আসে তার অতিরিক্ত সুবিধা রয়েছে যেমন অপ্রয়োজনীয় মিটিংগুলি অপসারণ করা।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

যেহেতু কর্মস্থলে যাতায়াত কম করা হয়েছে, কর্মচারীরা তাদের সময়কে আরও বেশি উৎপাদনশীল হতে বা তাদের ব্যক্তিগত কাজের যত্ন নিতে সক্ষম হয় যা অন্যথায় কাজের সময় তাদের করতে হবে। দূরবর্তী কাজ নিজেকে জড়িত প্রত্যেকের জন্য একটি বড় জয় হিসাবে দেখিয়েছে৷

দূরবর্তী কাজের সন্ধানের জন্য সেরা কিছু সাইট আবিষ্কার করতে পড়ুন৷

1. আমরা দূর থেকে কাজ করি

এই ন্যূনতম সাইটটি কয়েক বছর ধরে রয়েছে এবং কোনও অতিরিক্ত তথ্য ছাড়াই আপনার সামনে দূরবর্তী কাজগুলি রাখার একটি দুর্দান্ত কাজ করে৷ WeWorkRemotely (বা সংক্ষেপে WWR) সম্ভাব্য নিয়োগকারীদের কাছ থেকে কাজের তালিকা পায়, তারপর সেগুলিকে বিক্রয় এবং বিপণন ভূমিকা, পণ্যের কাজ, প্রোগ্রামিং এবং ডিজাইন সহ বিভিন্ন বিভাগে বিভক্ত করে।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

যে ভূমিকাগুলি উপরের শ্রেণীগুলির মধ্যে একটিতে পুরোপুরি ফিট করে না সেগুলিও দেখানো হয়েছে৷ চাকরি তারিখ অনুসারে বাছাই করা হয়, এবং যখন আপনি একটি চাকরিতে ক্লিক করেন, এটি কোম্পানি, ভূমিকা, কাজের প্রয়োজনীয়তা, সুবিধা/বেতন ইত্যাদি সম্পর্কে একটি সংক্ষিপ্ত ব্যাখ্যা দেখাবে। দূরবর্তী কাজের জন্য সেরা নিয়োগকর্তাদের তালিকায় যোগ করুন, ব্লগ এবং একটি পডকাস্ট, এবং আপনার হাতে একটি সম্পূর্ণ কাজের সাইট রয়েছে।

2. কর্মরত যাযাবর

দূরবর্তীভাবে কাজ করার অর্থ বিশ্বের যে কোনও জায়গায় কাজ করাও হতে পারে। এ জন্য কর্মজীবী ​​যাযাবর একটি বড় সম্পদ। আইন বিশেষজ্ঞ, বিপণনকারী, ডিজাইনার, বিকাশকারী, লেখক এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন কাজের ভূমিকা উপলব্ধ রয়েছে। বিভাগগুলি পাশে তালিকাভুক্ত করা হয়েছে যাতে আপনি দ্রুত একটি নির্দিষ্ট কাজের ধরণে যেতে পারেন বা সাম্প্রতিক চাকরির তালিকা দ্বারা অনুসন্ধান করতে পারেন।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

প্রতিটি তালিকায় বেতন, কোম্পানি, কাজের প্রকৃতি এবং একটি নির্দিষ্ট ভাষার প্রয়োজনীয়তা বিদ্যমান কিনা তা দ্বারা ট্যাগ করা হয়। একবার একটি ভূমিকার ভিতরে, আপনি ভূমিকা, কোম্পানি এবং কাজের প্রয়োজনীয়তাগুলির উপর একটি দ্রুত বিবরণ আবেদন করতে এবং পড়তে সক্ষম হবেন৷

3. আপওয়ার্ক

যেখানে বেশিরভাগ চাকরির সাইট সরাসরি একটি ভূমিকার জন্য আবেদন করার বিষয়ে, Upwork কাজ একটু ভিন্নভাবে। এই সাইটে, আপনি প্রস্তাব জমা দিতে এবং এমন একটি ভূমিকার জন্য আবেদন করতে পারবেন যা পুরো সময়, ঘন্টায়, বা খণ্ডকালীন/ফ্রিল্যান্স। খ্যাতি এবং রেটিং এর উপর ভিত্তি করে গ্রাহকরাও আপনার কাছে আসতে পারেন। Upwork সব নমনীয়তা সম্পর্কে. এগুলি হল অপ্রচলিত ভূমিকা যা আপনার পোর্টফোলিওর সাথে একটি প্রোফাইল তৈরি করে, আপনার আদর্শ বেতনের হার সেট করে এবং তারপরে আপনার উপলব্ধ সমস্ত দক্ষতা তালিকাভুক্ত করার মাধ্যমে শুরু হয়৷

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

ডেভেলপমেন্ট, ডিজাইন, ফিনান্স/অ্যাকাউন্টিং, সেলস/মার্কেটিং এবং ফ্রিল্যান্স রাইটিং-এ কাজ পাওয়া যাবে। চাকরির খোঁজ একপাশে, আপওয়ার্ক সাফল্যের গল্প এবং প্রচুর টিপস/ব্লগ পোস্টও প্রদান করে যা আপনাকে আপনার অনুসন্ধান এবং দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে।

4. রিমোট ঠিক আছে

এক মিলিয়নেরও বেশি দূরবর্তী কর্মীদের নাগালের দাবি করে, রিমোট ওকে একটি দুর্দান্ত জব অ্যাগ্রিগেটর। আপনি বিশ্বব্যাপী চাকরি দেখতে পারেন বা চাকরির তালিকাকে আরও ভৌগলিকভাবে বন্ধুত্বপূর্ণ করতে একটি ফিল্টার যোগ করতে পারেন। প্রতিটি ফিল্টারের মধ্যে, আপনি বিভিন্ন উন্নয়ন ভূমিকা (রুবি, ফুল স্ট্যাক, জাভাস্ক্রিপ্ট, ইত্যাদি) সহ আপনি যে ধরণের কাজ করতে চান তার ভিত্তিতে ভেঙে ফেলতে পারেন।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

সামগ্রী এবং ডিজিটাল বিপণন, বিক্রয়, বিক্রয় বিকাশ এবং আরও অনেক কিছু সহ বিপণনের মধ্যে প্রচুর তালিকা রয়েছে। প্রচুর জনপ্রিয় নাম তালিকাভুক্ত করা হয়েছে:Twilio, Chan Zuckerberg Initiative, Amazon Web Services, SpaceX, এবং আরও অনেক কিছু। ইন্টারফেসটি প্রথাগত জব বোর্ড থেকে একটু ভিন্ন কিন্তু উন্নত ফিল্টারিং সহ। আপনি যা চান তা খুঁজে বের করা একটি সমস্যা হওয়া উচিত নয়।

5. নোডেস্ক

নোডেস্ক বিভিন্ন ক্ষেত্রে দূরবর্তী কাজ খোঁজার জন্য একটি সুন্দর এবং চমত্কার সাইট। কিছু বৃহত্তর সাইটের তুলনায় এক টন ফলাফল নেই (নভেম্বর 2021 অনুযায়ী 704 চাকরি), কিন্তু গুণমান একেবারেই আছে। চাকরিতে গ্রাহক সহায়তা, বিপণন, অপারেশন, বিক্রয়, প্রকৌশল এবং অন্যান্য ভূমিকা রয়েছে।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

কিছু ভূমিকার মধ্যে বেতনের সীমা রয়েছে যা ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে, তবে প্রতিটি ভূমিকার মধ্যে একটি কোম্পানির ওভারভিউ, দায়িত্ব এবং সুবিধা এবং সুবিধাগুলি অন্তর্ভুক্ত থাকে। নতুন পোস্টিংগুলিতে অবিলম্বে আপডেটের জন্য টুইটারে NoDesk অনুসরণ করুন৷

6. জবস্প্রেসো

Jobspresso প্রযুক্তি, বিপণন এবং গ্রাহক সহায়তার মতো নির্দিষ্ট ক্ষেত্রে বিশেষজ্ঞ। জবস্প্রেসোকে যা আলাদা করে তা হল এর খ্যাতি প্রযুক্তির কিছু বড় নাম দ্বারা বিশ্বস্ত:Airtable, GitLab, Ubuntu, Indeed, Trello, Zapier এবং আরও অনেক কিছু।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

আপনি কেবল চাকরিই অনুসন্ধান করতে পারবেন না, আপনি আপনার জীবনবৃত্তান্তও পোস্ট করতে পারেন এবং চাকরির বিবরণ পূরণ করলে নিয়োগকর্তারা আপনার সাথে যোগাযোগ করার জন্য অপেক্ষা করতে পারেন। সাইটটি দাবি করে যে 100,000 এরও বেশি কর্মী যেকোন সময়ে উপলব্ধ সমস্ত কাজের তালিকা জুড়ে কাজ খুঁজছেন৷

7. ফ্লেক্স জবস

নিঃসন্দেহে দূরবর্তী কর্মক্ষেত্রে সুপরিচিত নামগুলির মধ্যে একটি, ফ্লেক্সজবস দূরবর্তী কাজ খোঁজার জন্য স্ব-ঘোষিত এক নম্বর সাইট। যাইহোক, এই দাবিটি একটি মূল্যে আসে, কারণ ফ্লেক্সজবস হল কয়েকটি সাইটগুলির মধ্যে একটি যা নতুন কাজের সুযোগ দেখার ক্ষমতার জন্য চার্জ করা হয়৷ প্ল্যানগুলি প্রতি সপ্তাহে $6.95 হিসাবে কম শুরু হয় এবং এক মাস, তিন মাস এবং এক বছরের প্ল্যানগুলিও উপলব্ধ।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

একবার আপনি এন্ট্রি ফি প্রদান করলে, আপনি প্রায় প্রতিটি কর্মজীবনের কোণায় চাকরি পাবেন, যা চিকিৎসা এবং স্বাস্থ্য, প্রশাসনিক, মানবসম্পদ, বীমা, খুচরা, বা কল সেন্টারের চাকরির জন্য এটিকে একটি আদর্শ পছন্দ করে তোলে। ফ্লেক্সজবস যেতে যেতে চাকরি খোঁজার জন্য একটি iOS অ্যাপও অফার করে।

8. রিমোট ওয়ার্ক হাব

আরেকটি সাইট তার নিজস্ব দাবি করছে, রিমোট ওয়ার্ক হাব আপনার জন্য আদর্শ দূরবর্তী অবস্থান সনাক্ত করতে আপনাকে সাহায্য করার জন্য আরও ভাল ফিল্টারের প্রতিশ্রুতি দেয়। এটি "#1 রিমোট জব বোর্ড" এর চেয়ে 10 গুণ বেশি চাকরির দাবি করে তবে এটি কোন কাজের বোর্ডটি উল্লেখ করছে তা নির্দিষ্ট করে না। ওয়াইল্ড দাবি করা সত্ত্বেও, সাইটটি আপনাকে সমস্ত ধরণের দূরবর্তী ভূমিকা সনাক্ত করতে সহায়তা করার জন্য ভাল কাজ করে।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

ফ্লেক্সজবসের মতো, এটি অ্যাকাউন্টিং, মানবসম্পদ, গুণমান নিশ্চিতকরণ এবং আইনি সহ আরও ঐতিহ্যবাহী বিপণন এবং বিকাশের বাইরে অবস্থানগুলি অফার করে। চাকরিগুলি প্রকাশিত হওয়ার তারিখ অনুসারে তালিকাভুক্ত করা হয় এবং আপনি আপনার নির্দিষ্ট ক্ষেত্রে অনুসন্ধান করতে বিভিন্ন সাইট ফিল্টার ব্যবহার করতে পারেন।

9. Fiverr

আপনি যদি ফ্রিল্যান্স কাজের সন্ধানে থাকেন, তবে ফাইভার হল সুপরিচিত বিকল্পগুলির মধ্যে একটি। মূলত, সাইটটি "গিগ" অর্থনীতির অংশ হিসাবে ডিজাইন করা হয়েছিল যেখানে যেকোনো পরিষেবা $5 এবং তার উপরে শুরু হয়েছিল, তাই নাম। আজকাল, আপনি অফার করা হাজার হাজার ধরণের পরিষেবাগুলির মধ্যে যে কোনও জন্য আপনি যত খুশি অর্থ প্রদান করতে পারেন, এটি লোগো এবং ওয়েবসাইট ডিজাইনার, ভিডিও ব্যাখ্যাকারী, সোশ্যাল মিডিয়া লেখক এবং সমর্থন এবং কাজ খোঁজার মতো একটি আদর্শ অবস্থান তৈরি করে৷ পি> দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

আপনি যদি শুধুমাত্র আপনার দক্ষতাকে তীক্ষ্ণ করতে চান না তবে ভবিষ্যতের কাজের জন্য একটি পোর্টফোলিও তৈরি করতে চান, Fiverr হল ওয়েবে শুরু করার জন্য সেরা জায়গাগুলির মধ্যে একটি। আপনাকে অন্য নির্মাতাদের থেকে কীভাবে আলাদা থাকতে হবে তা বের করতে হবে, কিন্তু আপনি যদি তা করেন তবে আকাশের সীমা। অ্যাপল আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি কাজ করা বা যেতে যেতে কাজ খুঁজে পাওয়া সহজ করে তোলে৷

10. প্রোব্লগার

ধরা যাক লেখা আপনার পছন্দের নির্দিষ্ট ক্ষেত্র। যদি তাই হয়, ProBlogger-এর চাকরির বোর্ডগুলি হল চারপাশের সেরা চাকরি খোঁজার জায়গাগুলির মধ্যে একটি। আপনি প্রতিদিন পোস্ট করা নতুন তালিকা সহ চুক্তি, ফ্রিল্যান্স, পূর্ণকালীন বা খণ্ডকালীন কাজ থেকে বেছে নিতে পারেন। প্রতিদিন বিপুল সংখ্যক নতুন পোস্টিং নেই, তবে সাপ্তাহিক নতুন সুযোগ পাওয়া যায়।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

মোটামুটি বা খুব বিশদ কাজের বিবরণ অফার করে এমন বেশিরভাগ সাইটের বিপরীতে, ProBlogger-এর ফলাফলগুলি প্রায়শই সুযোগের মধ্যে সীমিত থাকে, আপনাকে আরও জানতে আবেদন করতে বলে। আপনি যদি সেই সূক্ষ্মতা উপেক্ষা করতে পারেন, ProBlogger বছরের পর বছর ধরে আছে এবং ফ্রিল্যান্সারদের সারা বিশ্বে দূরবর্তী কাজ খুঁজে পেতে সাহায্য করেছে৷

11. ভার্চুয়াল অবস্থান

ভার্চুয়াল অবস্থানগুলি দূরবর্তী কাজের অবস্থানের বৃহত্তম ডাটাবেসগুলির একটি রয়েছে বলে দাবি করে৷ চাকরির সন্ধানকারীরা বিভাগ, দূরবর্তী স্তর (সম্পূর্ণ বা আংশিকভাবে দূরবর্তী) এবং সেইসাথে রাষ্ট্র, কর্মসংস্থানের অবস্থা এবং কর্মজীবনের স্তর অনুসারে তাদের অনুসন্ধানকে সংকুচিত করতে পারে।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

যদি টাইম জোন আপনার অনুসন্ধানে একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়, তাহলে আপনি টাইম জোন অনুসারেও ফলাফল ফিল্টার করতে পারেন। প্রতি মাসে $15.99 থেকে শুরু হওয়া খরচের পাশাপাশি, ভার্চুয়াল অবস্থানগুলি আপনাকে আপনার কাজের সন্ধানে সহায়তা করার জন্য আপ-টু-ডেট টিপস এবং সংস্থান নিবন্ধগুলি প্রদানের একটি দুর্দান্ত কাজ করে।

12. Remote.co

Remote.co-এর সেরা দিকগুলির মধ্যে একটি হল এটি তার দূরবর্তী কাজের বোর্ডগুলির পাশাপাশি ক্যারিয়ার কোচিং সংস্থানগুলি অফার করে৷ 144টি বিভিন্ন কোম্পানির উত্তর সহ দূরবর্তী কাজের সাথে সম্পর্কিত 35টি পৃথক প্রশ্ন রয়েছে যা আপনাকে আপনার অনুসন্ধান এবং প্রত্যাশাগুলিকে আরও ভালভাবে ফিল্টার করতে সহায়তা করতে পারে। কীভাবে দূর থেকে ফোকাস করা যায়, আপনার সন্তানদের বাড়িতে থাকাকালীন কীভাবে কাজ করতে হয় ইত্যাদির টিপস সহ সেই জনপ্রিয় নিবন্ধগুলিতে যোগ করুন এবং Remote.co আপনার গড় চাকরির বোর্ডের চেয়ে অনেক বেশি।

দূরবর্তী কাজের জন্য সেরা চাকরির সন্ধানের 12টি সাইট

এর হৃদয়ে, এটি এখনও একটি চাকরির বোর্ড। বিভিন্ন ক্ষেত্র এবং কোম্পানি জুড়ে প্রতিদিন দূরবর্তী চাকরি পোস্ট করা হয়। ডিজাইন, মানবসম্পদ, আইটি, ভার্চুয়াল সহকারী এবং অনলাইন শিক্ষার কাজগুলি উপলব্ধ বিভাগগুলির মধ্যে কয়েকটি মাত্র৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. কেন এই সাইটের কিছু খরচ আছে এবং অন্যদের নেই?

এটি একটি সহজ উত্তর ছাড়া একটি চমত্কার প্রশ্ন. এটা ভাবা সহজ যে এটি অফার করা চাকরি বা নিয়োগকর্তাদের গুণমানের প্রতিফলন হতে পারে, কিন্তু এটি একটি বাস্তবসম্মত প্রতিক্রিয়া নয়। এটি সম্ভবত শুধুমাত্র কাজের পোস্টিংয়ের বাইরে একটি সাইটের ব্যাকএন্ড কাজ এবং অন্যান্য ক্ষেত্রগুলিকে সমর্থন করার জন্য নেমে আসে। উদাহরণস্বরূপ, ফ্লেক্সজবস কেবল একটি কাজের বোর্ডের চেয়ে অনেক বেশি। এটি ইভেন্ট, ওয়েবিনার, ক্যারিয়ার কোচিং এবং সারসংকলন পর্যালোচনাগুলি হোস্ট করে, যা সবই জড়িত খরচের সাথে কথা বলে৷

2. এই সাইটের প্রতিটিতে বেশিরভাগ কাজের তালিকা কি একই?

নিঃসন্দেহে সাইটের মধ্যে কিছু পুনরাবৃত্তি হতে যাচ্ছে। একজন সম্ভাব্য কর্মী হিসাবে, আপনি যতটা সম্ভব সম্ভাব্য প্রার্থীদের কাছে পৌঁছাতে চাইবেন, তাই যত বেশি সাইট তত বেশি আনন্দদায়ক। যাইহোক, সাইট-নির্দিষ্ট চাকরির পোস্টিংয়ের কোনো ঘাটতি হবে না, তাই আপনি আপনার চাকরি খোঁজা শুরু করার সাথে সাথে শুধুমাত্র একটি বা দুটি সাইটে নিজেকে সীমাবদ্ধ করবেন না।

দূরবর্তী কাজ সবসময় কাছাকাছি হয়েছে এবং এখানে থাকার জন্য আছে. আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন, তাহলে আপনি এই macOS টিপসগুলি ব্যবহার করতে পারেন আপনার বাড়িতে থেকে কাজের অভিজ্ঞতা উন্নত করতে৷


  1. গ্রামারলি কি Chrome এর জন্য সেরা প্রুফরিডিং এক্সটেনশন?

  2. 4টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট সাইট

  3. বিনামূল্যে ইংরেজি শেখার জন্য সেরা 5টি সাইট

  4. একাডেমিক গবেষণার জন্য সেরা শিক্ষা অনুসন্ধান ইঞ্জিনগুলির মধ্যে 5টি