কম্পিউটার

ক্রোমের জন্য সেরা রিমোট ডেস্কটপ এক্সটেনশনগুলির মধ্যে 3টি৷

ক্রোমের জন্য সেরা রিমোট ডেস্কটপ এক্সটেনশনগুলির মধ্যে 3টি৷

আপনি এটি জানেন না, কিন্তু Chrome আসলে অ্যাপ বিকাশকারীদের জন্য একটি খুব শক্তিশালী প্ল্যাটফর্ম। কয়েক বছর ধরে প্রচুর অ্যাপ তৈরি করা হয়েছে যা সরাসরি Chrome-এর উপরে চলে। দূরবর্তী ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলি আলাদা নয়। Chrome অ্যাপগুলির একটি সম্পূর্ণ গ্রুপ রয়েছে যা দূরবর্তীভাবে কম্পিউটারের সাথে সংযোগ এবং নিয়ন্ত্রণ করা সম্ভব করে।

আপনি লক্ষ্য করতে পারেন যে Chrome এক্সটেনশনের জন্য জনপ্রিয় VNC ভিউয়ার এই তালিকায় আর অন্তর্ভুক্ত নেই। কারণ ডেভেলপার ক্রোম এক্সটেনশনকে সমর্থন করা বন্ধ করে দিয়েছে এবং এটি আর Chrome ওয়েব স্টোরে উপলব্ধ নেই৷ (আপনি এখনও তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বেশিরভাগ প্ল্যাটফর্মের জন্য VNC ভিউয়ার নিতে পারেন।)

সেই সাথে, এখানে Chrome এর জন্য সেরা দূরবর্তী ডেস্কটপ এক্সটেনশন রয়েছে!

1. ক্রোম রিমোট ডেস্কটপ

Chrome থেকে একটি দূরবর্তী কম্পিউটার অ্যাক্সেস করার সবচেয়ে সহজ এবং দ্রুততম উপায় খুঁজছেন ব্যবহারকারীরা Google-এর অফিসিয়াল রিমোট ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত। এটি দূরবর্তী কম্পিউটারের সাথে সংযোগ করা খুব সহজ করে তোলে। সমস্ত প্রধান অপারেটিং সিস্টেম সমর্থিত (macOS এবং Linux ভেরিয়েন্ট)।

ক্রোমের জন্য সেরা রিমোট ডেস্কটপ এক্সটেনশনগুলির মধ্যে 3টি৷

ক্রোম রিমোট ডেস্কটপ আপনার নিজের কম্পিউটার শেয়ার করা বা অন্য কারো সরাসরি ইন্টারনেটে অ্যাক্সেস করা সহজ করে এবং এমনকি দ্রুত অ্যাক্সেসের জন্য পিন তৈরি করাকে সমর্থন করে। যখন Chrome এর জন্য দূরবর্তী ডেস্কটপ সরঞ্জামগুলির কথা আসে, তখন অফিসিয়াল ক্লায়েন্ট স্পষ্টতই সর্বোত্তম এবং প্রত্যেকেরই চেক আউট করা উচিত৷

2. টিমভিউয়ার রিমোট ডেস্কটপ

টিমভিউয়ার হল এমন একটি নাম যেটির সাথে সবাই পরিচিত এবং সঙ্গত কারণেই:তারা বেশ কিছুদিন ধরে আশেপাশে আছে এবং অনেক লোককে সারা বিশ্বে দূর থেকে কম্পিউটার অ্যাক্সেস করতে সাহায্য করে (এবং বছরের পর বছর ধরে এটি করে আসছে)। এই প্রোগ্রামের সাহায্যে পরিচিতি, কম্পিউটার, টিমভিউয়ার চ্যাট সমর্থন এবং আরও অনেক কিছু অ্যাক্সেস করা সম্ভব৷

ক্রোমের জন্য সেরা রিমোট ডেস্কটপ এক্সটেনশনগুলির মধ্যে 3টি৷

যারা কম্পিউটার অ্যাক্সেস বা শেয়ার করতে চাইছেন তারা Chrome-এর জন্য এই অ্যাপটির সাথে যেতে চাইতে পারেন। কেন? সবাই টিমভিউয়ারের কথা শুনেছে, এবং এর কারণে, অনেক লোক ইতিমধ্যেই তাদের সিস্টেমে এটি ইনস্টল করবে। এর মানে অন্য প্রান্তের ব্যবহারকারীদের তাদের কর্মপ্রবাহ পরিবর্তন করতে হবে না, এবং দূরবর্তীভাবে কম্পিউটার অ্যাক্সেস করার ক্ষমতা Chrome এর সাথে করা যেতে পারে৷

3. জোহো অ্যাসিস্ট ফ্রি রিমোট

দূরবর্তীভাবে কম্পিউটার অ্যাক্সেস করা একটি যন্ত্রণাদায়ক হতে পারে, বিশেষ করে যখন সাহায্যের প্রয়োজন ব্যক্তি সবকিছু কাজ করার জন্য প্রোগ্রামগুলির সাথে বাজি ধরতে চান না। জোহো অ্যাসিস্ট ফ্রি রিমোট এটাই সবচেয়ে ভালো করে। এটি Chrome-এর জন্য একটি বিনামূল্যের দূরবর্তী সহায়তা টুল এবং এই তালিকার অন্যান্য অ্যাপের থেকে অনেক আলাদা কাজ করে৷

ক্রোমের জন্য সেরা রিমোট ডেস্কটপ এক্সটেনশনগুলির মধ্যে 3টি৷

ক্রোম বারে অ্যাপটিতে ক্লিক করা আপনাকে একটি ইমেল পূরণ করতে অনুরোধ করে। সেখান থেকে রিমোট ব্যবহারকারী শেয়ারিং সেশনে যোগ দেওয়ার জন্য একটি লিঙ্ক পায়। এর মধ্যে যেটা দারুণ ব্যাপার তা হল জোহো অ্যাসিস্ট লিঙ্ক ব্যবহারকারীকে কীভাবে প্রোগ্রাম ইনস্টল করতে হবে এবং কীভাবে সংযোগে যোগ দিতে হবে তার একটি বিশদ প্রক্রিয়ার মধ্য দিয়ে চলে যাবে।

এর দুর্দান্ত ব্যবহারকারী-বন্ধুত্বের পাশাপাশি, জোহো অ্যাসিস্ট পেশাদার-গ্রেডের রিমোট-ডেস্কটপ টুলে (চ্যাট, পূর্ণ স্ক্রীন, রেজোলিউশন সেটিংস ইত্যাদি) সমস্ত মৌলিক সরঞ্জামগুলিকে সমর্থন করে।

এটি যতটা ক্লান্তিকর হতে পারে, দূরবর্তী ডেস্কটপ অ্যাপগুলি একটি গডসেন্ড, বিশেষ করে যখন সেগুলি ব্রাউজারে ইনস্টল করা সহজ। আপনি যদি আরও এক্সটেনশন খুঁজছেন, তাহলে ক্রোমের জন্য আমাদের সেরা পাঠক এক্সটেনশনগুলির তালিকা বা এই চমৎকার এক্সটেনশনগুলির একটি গুচ্ছ দেখুন যা বিরক্তিকর ব্রাউজিং কাজগুলিকে স্বয়ংক্রিয় করে।


  1. হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সেরা এক্সটেনশনগুলির মধ্যে 5টি

  2. 7টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনাকে চেষ্টা করতে হবে

  3. উৎপাদনশীলতার জন্য সেরা Chrome এক্সটেনশন

  4. Google Chrome এর জন্য 10টি সেরা নিরাপত্তা এক্সটেনশন