কম্পিউটার

কিভাবে Verizon FIOS রাউটার অ্যাডমিন পাসওয়ার্ড পরিবর্তন করবেন

ডিফল্ট পাসওয়ার্ড পরিবর্তন করা আবশ্যক. আজকাল, আমাদের মধ্যে বেশিরভাগই আমাদের দৈনন্দিন ক্রিয়াকলাপের জন্য ইন্টারনেটের উপর নির্ভর করি যার মধ্যে ইন্টারনেটের মাধ্যমে সংবেদনশীল এবং আর্থিক তথ্য রয়েছে। উদাহরণস্বরূপ, যখন আমরা অনলাইনে অর্থপ্রদান করি, আমাদের ইমেলগুলিতে লগ ইন করি, ইত্যাদি। আপনি যদি আপনার ডিফল্ট পাসওয়ার্ড পরিবর্তন না করে থাকেন, তাহলে আপনার ব্যক্তিগত তথ্য চুরি হওয়ার ঝুঁকিতে রয়েছে। এজন্য ডিফল্ট পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে।

যখন Verizon তাদের রাউটারগুলির সাথে আপনাকে সেট আপ করে, তখন দুটি পাসওয়ার্ড থাকে৷ প্রথমটি রাউটারে লগ ইন করার জন্য, এবং দ্বিতীয়টি হল Wi-Fi পাসওয়ার্ড, যা রাউটারের সাথে সংযোগ করার জন্য নেটওয়ার্ক কী৷

কেউ আপনার নেটওয়ার্কে প্রবেশ করার জন্য, এটি আপনার Wi-Fi নেটওয়ার্ক কীটি প্রথমে তাদের প্রয়োজন হবে, যা সাধারণত ডিফল্টরূপে "একটি সহজ অনুমান নয়"। কিন্তু চলুন ধরে নেওয়া যাক যে কোনোভাবে, কীটি আপস করা হয়েছে এবং আক্রমণকারী সফলভাবে পাশের দরজা থেকে আপনার রাউটারের সাথে সংযুক্ত হয়েছে, এবং এখন তারা রাউটারে লগ ইন করার জন্য ডিফল্ট পাসওয়ার্ড ব্যবহার করে নেটওয়ার্কে রয়েছে।

এখানে তারা কি করতে পারে

ক) তারা ট্রাফিক শুঁকে নিতে পারে।
b) পাসওয়ার্ড / আর্থিক এবং ব্যাঙ্ক তথ্য দৃশ্যমান।
c) যদি ফোন এবং অন্যান্য ডিভাইস একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে (তারা কথোপকথন দেখতে পারে)
d) অনলাইনে অবৈধ কার্যকলাপ চালাতে আপনার নেটওয়ার্ক ব্যবহার করুন।

পাসওয়ার্ড পরিবর্তন করা কতটা গুরুত্বপূর্ণ তা জেনে, আমরা এখন ধাপে যেতে পারব।

আপনার ডিফল্ট গেটওয়ে আইপি ঠিকানা খুঁজুন এবং সনাক্ত করুন। এটি করার জন্য, উইন্ডোজ কী ধরে রাখুন এবং R টিপুন। টাইপ ncpa.cpl  এবং ঠিক আছে ক্লিক করুন। শনাক্ত করুন, আপনি কীভাবে রাউটারের সাথে সংযুক্ত (তারযুক্ত বা বেতার)। ওয়্যারলেস হলে, ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগে ডান-ক্লিক করুন এবং স্থিতি -> বিবরণ চয়ন করুন। এবং যদি তারযুক্ত, তাহলে তারের জন্য একই পুনরাবৃত্তি করুন৷

IPv4 ডিফল্ট গেটওয়ে ফিল্ড থেকে আপনার ডিফল্ট গেটওয়ে আইপি ঠিকানাটি নোট করুন৷

এখন, আপনার ব্রাউজারের ঠিকানা বারে এই আইপি ঠিকানাটি টাইপ করুন এবং ডিফল্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন; আপনি যদি না জানেন যে এটি কী, তাহলে একটি Verizon Tech-কে দ্রুত কল করুন যাতে তারা ফোনে আপনাকে এটি বলতে পারে৷

Call 1-800-VERIZON(1-800-837-4966)

আপনি ম্যানুয়াল এবং ইন্টারনেট থেকে একই তথ্য পেতে পারেন, কিন্তু আমি চাই না যে আপনি Verizon থেকে দ্রুত পেতে পারেন এমন কিছু খুঁজতে সময় ব্যয় করুন। একবার আপনার কাছে এটি হয়ে গেলে, লগ ইন করুন এবং ওয়্যারলেস সেটিংস ট্যাবে যান, যেখান থেকে আপনি আপনার ওয়াই-ফাই পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন এবং প্রশাসন ট্যাব বা কুইকলিংক "লগইন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করুন" থেকে, আপনি লগইন করতে পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন রাউটার।

কিভাবে Verizon FIOS রাউটার অ্যাডমিন পাসওয়ার্ড পরিবর্তন করবেন

নিশ্চিত করুন যে আপনি আপনার নতুন পাসওয়ার্ডগুলির একটি নোট নিয়েছেন এবং এটি একটি নিরাপদ স্থানে সংরক্ষণ করুন, যদি আপনি এটি ভুলে যান; আপনাকে রাউটার রিসেট করতে হবে এবং আবার সেটআপ করতে হবে।

এই নির্দেশিকাটির উদ্দেশ্য আপনাকে সরাসরি এবং সঠিক পদক্ষেপগুলি দেওয়া নয় বরং একটি সাধারণ বোঝাপড়া প্রদান করা যেখান থেকে আপনি নিজেই জিনিসগুলি নিতে পারেন এবং এই নির্দেশিকাটিতে শেখা জ্ঞান যে কোনও রাউটারে এবং বিভিন্ন রাউটার মডেলের কোনও প্রতিস্থাপনের ক্ষেত্রে প্রয়োগ করা চালিয়ে যেতে পারেন। ভবিষ্যৎ।


  1. কিভাবে XAMPP-এ phpMyAdmin পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. কিভাবে Wi-Fi রাউটারের নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  3. ম্যাকের অ্যাডমিন পাসওয়ার্ড কীভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন