কম্পিউটার

কিভাবে নেটগিয়ার রাউটারে লগ ইন করবেন

কি জানতে হবে

  • routerlogin.net এ যান এবং ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন, যা আপনার রাউটারে রয়েছে।
  • আপনার ফোন থেকে আপনার রাউটার সেটিংস কনফিগার করতে Nighthawk Netgear অ্যাপ ব্যবহার করুন (এটি শুধুমাত্র কিছু রাউটারের জন্য কাজ করে)।
  • কেউ ডিফল্ট লগইন শংসাপত্র পরিবর্তন করার কারণে আপনি লগ ইন করতে না পারলে, আপনি রাউটারটিকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করতে পারেন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে নেটগিয়ার রাউটারে লগ ইন করতে হয়। আপনার যদি নেটগিয়ার নাইটহক রাউটার থাকে, তাহলে আপনি আপনার হোম ওয়াই-ফাই নেটওয়ার্ক কনফিগার করতে নাইটহক অ্যাপ ব্যবহার করতে পারেন।

কিভাবে একটি Netgear রাউটারে লগ ইন করবেন

একটি কম্পিউটারের মাধ্যমে আপনার রাউটারে লগ ইন করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যেকোনো ওয়েব ব্রাউজার খুলুন এবং routerlogin.net এ যান .

  2. আপনার রাউটারের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন। আপনি সাধারণত রাউটারের নিচের দিকে এই তথ্যটি খুঁজে পেতে পারেন।

    কিভাবে নেটগিয়ার রাউটারে লগ ইন করবেন

    Netgear রাউটার লগইন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড কেস সংবেদনশীল।

  3. Netgear অ্যাডমিনিস্ট্রেটর ইন্টারফেস আপনার ব্রাউজারে প্রদর্শিত হবে। এখান থেকে, আপনি সংযুক্ত ডিভাইসগুলি দেখতে, একটি অতিথি নেটওয়ার্ক সেট আপ করতে, অভিভাবকীয় নিয়ন্ত্রণগুলি কনফিগার করতে এবং আরও অনেক কিছু করতে পারেন৷

    কিভাবে নেটগিয়ার রাউটারে লগ ইন করবেন

আমি কীভাবে আমার নেটগিয়ার নাইটহক রাউটার অ্যাক্সেস করব?

আপনি উপরের পদ্ধতিটি ব্যবহার করে Netgear Nighthawk রাউটারগুলিতে লগ ইন করতে পারেন, অথবা আপনি Nighthawk মোবাইল অ্যাপ ব্যবহার করতে পারেন। Android-এর জন্য Nighthawk অ্যাপ বা iOS-এর জন্য Nighthawk অ্যাপ ইনস্টল করুন, তারপর অ্যাপের নির্দেশাবলী অনুসরণ করুন। একটি Netgear অ্যাকাউন্ট সেট আপ করার পরে, আপনাকে রাউটারে QR কোড স্ক্যান করতে হবে। অ্যাপটিকে অন্য সবকিছু পরিচালনা করা উচিত৷

কিভাবে নেটগিয়ার রাউটারে লগ ইন করবেন


Netgear-এ Netgear Nighthawk অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ রাউটারের একটি তালিকা রয়েছে।

Netgear রাউটারগুলির জন্য ডিফল্ট লগইন কি?

বেশিরভাগ Netgear রাউটারের জন্য, ডিফল্ট ব্যবহারকারীর নাম হল অ্যাডমিন, এবং ডিফল্ট পাসওয়ার্ড হল পাসওয়ার্ড . এই তথ্যটি রাউটারের নীচে রয়েছে। যদি আপনি লগ ইন করতে না পারেন কারণ একজন ব্যবহারকারী আপনার Netgear রাউটারের ডিফল্ট লগইন শংসাপত্র পরিবর্তন করেছে, আপনি রাউটারটিকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করতে পারেন।

রাউটার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড Wi-Fi নেটওয়ার্ক এবং নেটওয়ার্ক কী এর মতো নয়৷

আমি কিভাবে আমার Netgear রাউটারের IP ঠিকানা খুঁজে পাব?

আপনি যেকোনো ওয়েব ব্রাউজারের URL বারে আপনার রাউটারটির IP ঠিকানা প্রবেশ করেও অ্যাক্সেস করতে পারেন। IP ঠিকানাটি রাউটারের নীচে রয়েছে, অথবা আপনি কমান্ড প্রম্পট (উইন্ডোজে) বা টার্মিনাল (ম্যাক বা লিনাক্সের) ব্যবহার করে আপনার রাউটারের আইপি ঠিকানা দেখতে পারেন।

কেন আমি আমার নেটগিয়ার রাউটারে লগ ইন করতে পারি না?

আপনি যখন Wi-Fi এর সাথে সংযোগ করতে পারবেন না তখন আপনি চেষ্টা করতে পারেন এমন অনেকগুলি জিনিস রয়েছে, তবে আপনি যখন আপনার রাউটারে লগ ইন করতে পারবেন না তার জন্য এখানে কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ রয়েছে:

  1. একটি ভিন্ন ওয়েব ব্রাউজার ব্যবহার করুন. Netgear অধিকাংশ ব্রাউজার সমর্থন করে, কিন্তু হয়ত সব নয়।

  2. একটি ইথারনেট তারের সাথে আপনার রাউটারের সাথে সংযোগ করুন৷ আপনার যদি ওয়্যারলেসভাবে সংযোগ করতে সমস্যা হয়, আপনার পিসি সরাসরি রাউটারে প্লাগ করুন৷

  3. আপনার রাউটার পুনরায় চালু করুন. অস্থায়ী প্রযুক্তিগত হেঁচকি ঠিক করতে আপনার রাউটারকে নতুন করে শুরু করুন।

  4. আপনার ব্রাউজারের কুকিজ মুছুন। অস্থায়ী ফাইলগুলি সাফ করুন যা আপনার ব্রাউজারের সাথে বিরোধ সৃষ্টি করতে পারে৷

  5. ওয়েব প্রক্সি অক্ষম করুন। আপনার সেট আপ করা গোপনীয়তা সুরক্ষাগুলি আপনাকে রাউটার অ্যাক্সেস করতে বাধা দিতে পারে৷

  6. কমান্ড প্রম্পট বা টার্মিনালের সাথে সংযোগ করুন। উইন্ডোজে, কমান্ড প্রম্পট খুলুন এবং পিং 192.168.1.1 লিখুন . Mac এ, টার্মিনাল অ্যাপ খুলুন এবং পিং 192.168.0.1 লিখুন .

  7. আপনার মডেম রিসেট করুন। কেউ পাসওয়ার্ড পরিবর্তন করার কারণে আপনি যদি রাউটার অ্যাক্সেস করতে না পারেন, বা উপরের ধাপগুলির কোনোটি যদি কাজ না করে, তাহলে এটিকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করুন৷

নেটগিয়ার রাউটার নেটগিয়ার রাউটার কাজ করছে না কিভাবে রিসেট করবেন? কিভাবে ItFAQ
    ঠিক করবেন তা এখানে
  • আমি কিভাবে আমার Netgear রাউটারের লগইন পাসওয়ার্ড পরিবর্তন করব?

    আপনার Netgear রাউটারের লগইন পাসওয়ার্ড পরিবর্তন করতে, https://www.routerlogin.net টাইপ করুন একটি ওয়েব ব্রাউজারে, তারপর রাউটার ব্যবহারকারীর নাম লিখুন (ডিফল্ট হল প্রশাসন ) এবং পাসওয়ার্ড (ডিফল্ট হল পাসওয়ার্ড ) বেসিক হোম পেজে, ওয়্যারলেস নির্বাচন করুন , নেটওয়ার্কের নাম এবং আপনার নতুন পাসওয়ার্ড লিখুন, তারপর প্রয়োগ করুন ক্লিক করুন৷ .

  • আমি কিভাবে আমার Netgear রাউটারের "অ্যাডমিন" লগইন নাম পরিবর্তন করব?

    আপনি যখন আপনার নেটওয়ার্কের নাম (SSID) এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন, তখন অ্যাডমিনের ডিফল্ট রাউটার ব্যবহারকারীর নাম ফার্মওয়্যারে রুট করা থাকে এবং Netgear গ্রাহক রাউটার মডেলগুলিতে পরিবর্তন করা যায় না। বিজনেস-ক্লাস রাউটার, যাইহোক, ব্যবহারকারীর নাম পরিবর্তন করার ক্ষমতা প্রদান করবে।


  1. কীভাবে Wi-Fi পজ করবেন

  2. কীভাবে একটি নেটগিয়ার ওয়াই-ফাই এক্সটেন্ডার সেট আপ করবেন

  3. কিভাবে একটি রাউটারের সমস্যা সমাধান করা যায়

  4. Windows 10-এ Netgear রাউটারে VPN কিভাবে সেটআপ করবেন?