কম্পিউটার

কিভাবে আমার রাউটার একক এবং মাল্টি-ইউজারে কনফিগার করবেন – দ্রুত এবং সহজ (উদাহরণ)

কিভাবে আমার রাউটার একক এবং মাল্টি-ইউজারে কনফিগার করবেন – দ্রুত এবং সহজ (উদাহরণ)

কখনও কখনও ধ্রুবক পরিবর্তনের কারণে প্রযুক্তি বোঝা আমাদের পক্ষে কঠিন; উদাহরণস্বরূপ, আমরা যে শর্তাবলী বা ধারণাগুলি খুঁজে পাই; একটি একক এবং বহু-ব্যবহারকারী রাউটার হিসাবে৷

যখন আমরা একটি স্বতন্ত্রের কথা বলি, এটি এমন একটি যা এমন কোনো প্রক্রিয়া চালাতে পারে যা অনেক লোকের দ্বারা ব্যবহার করার প্রয়োজন নেই; যখন মাল্টি-স্টেশন সিস্টেমটি বেশ কয়েকটি স্টেশন নিয়ে গঠিত, এবং এটি একটি রাউটারের স্বাভাবিক মোড নিয়ে গঠিত।

এই দুটি ভিন্ন কাজের পদ্ধতি, যা রাউটারের অন্তর্গত; তারা বিশেষ সুবিধা এবং অসুবিধা উপস্থাপন করে; যা ব্যবহারকারীর রুচি, প্রয়োজন এবং গোপনীয়তার উপর নির্ভর করবে।

কিন্তু আপনার যদি কনফিগারেশন সিস্টেম থাকে, তাহলে আপনি ভাবতে পারেন, আমি কি আমার মাল্টি-ইউজার এবং একক-ব্যবহারকারী রাউটার কনফিগার করতে পারি? এই কারণেই এই পোস্টে, আমরা কীভাবে এটি দ্রুত এবং সহজে করা যায় তা ব্যাখ্যা করব৷

একক এবং বহু-ব্যবহারকারী কনফিগারেশনের সুবিধা এবং অসুবিধা

আমরা দেখতে পাচ্ছি, একক-ব্যবহারকারী সিস্টেম এটি একটি একক অবস্থান দ্বারা গঠিত, তাই একটি পিসি গ্রহণ করে৷৷ অতএব, এটা বলা যেতে পারে যে এটি একটি সাধারণ মডেম, কারণ এটি এভাবেই আচরণ করে।

তাই, তথ্য সরাসরি পিসিতে পৌঁছায় এবং পাবলিক আইপি রাউটারের মাধ্যমে সরাসরি সেই পিসিতে কোনো সমস্যা ছাড়াই পাঠানো হয়, যেহেতু শুধুমাত্র একটি সংযোগ আছে।

এছাড়াও, আমরা যদি চাই, আপনি একক-ব্যবহারকারী কনফিগারেশনে বেশ কয়েকটি পিসি ইনস্টল করতে পারেন; কিন্তু এটি অর্জন করার জন্য আপনাকে সংযোগটি ভাগ করতে হবে, অর্থাৎ, আপনার প্রধান পিসি দ্বিতীয়টি সমর্থন করে।

আপনি যদি পছন্দ করেন, আপনি একটি প্রক্সি ব্যবহার করতে পারেন যাতে আপনি সংযোগটি বিভক্ত করতে পারেন; কিন্তু আপনার আরাম ও স্বাচ্ছন্দ্যের জন্য আপনি আপনার রাউটারকে মাল্টি-ইউজারে কনফিগার করা বাঞ্ছনীয়। একটি প্রক্সি ব্যবহার করার জন্য, আপনার রাউটারের DNS কনফিগার করতে, আপনার নেটওয়ার্কের গোপনীয়তা এবং গতি উন্নত করতে কীভাবে তা জানার পরামর্শ দেওয়া হয়৷

এর অংশের জন্য, কনফিগারেশন মাল্টি-স্টেশন আপনাকে একাধিক সুবিধা প্রদান করে , যেহেতু এটি বিভিন্ন অবস্থানের মালিক; তাই আপনি একাধিক পিসি সংযোগ করতে পারেন।

এছাড়াও, এটি আপনাকে তথ্য পাস করার একটি সহজ উপায় অনুমতি দেবে। যেমন ইন্টারনেট অ্যাক্সেস বিভক্ত বেশ কয়েকটি পোর্টের মাধ্যমে এবং আপনি এটির উপর আরও নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন, তাই এটি নিরাপদ; এবং আপনি চাইলে একটি হোম নেটওয়ার্ক তৈরি করতে পারেন।

একইভাবে, আমরা বলতে পারি যে মাল্টি-ইউজার কনফিগারেশন, কারণ এর পোর্টগুলি বন্ধ রাখা হয়, কিছু অ্যাপ্লিকেশন খোলা কঠিন।

আপনি নির্দিষ্ট ধরণের প্রোগ্রামগুলিতে এটি লক্ষ্য করতে সক্ষম হবেন, কারণ আইআরসি এর মাধ্যমে ফাইলগুলি প্রেরণ করা অসম্ভব; কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল এটির একটি সমাধান রয়েছে, কারণ সুবিধা হল যে সমস্ত রাউটারে, তারা NAT কার্যকারিতা সহ পোর্টগুলি খুলতে পারে .

যখন এটি ঘটে, এবং আপনি আপনার সংযোগের গতি হ্রাস লক্ষ্য করেন; মনে রাখবেন এমন কিছু পৃষ্ঠা রয়েছে যা আপনাকে গতি পরিমাপ করতে এবং সেই মুহূর্তে আপনার ইন্টারনেটের কত মেগাবাইট আছে তা জানতে সাহায্য করবে৷

সবচেয়ে নিরাপদ কনফিগারেশন পদ্ধতি কী এবং কীভাবে সেগুলি কনফিগার করবেন?

মাল্টি-ইউজার সেটআপ চমৎকার; যেহেতু আপনি নেটওয়ার্ক স্থাপন করতে সক্ষম হবেন, যেখানে রাউটার সরাসরি আপনার পিসির সাথে সংযুক্ত হবে। এছাড়াও, আপনি যদি চান, আপনি এটি একটি একক পিসির জন্য ব্যবহার করতে পারেন। এদিকে, একক স্টেশন রাউটারে ইনস্টল করা একটি নেটওয়ার্ক PC স্থাপন করা অসম্ভব; উপরন্তু, এই কনফিগারেশন তথ্যের উপর নিয়ন্ত্রণ বজায় রাখে না, যেহেতু এটি অবাধে চলে যায়।

অতএব, আপনার যদি একটি একক-ব্যবহারকারী রাউটার থাকে, তাহলে যে কোনো দূষিত অ্যাপ্লিকেশন বা যে কেউ তথ্য হ্যাক করার চেষ্টা করে আপনার পিসিতে প্রবেশ করা তার পক্ষে সহজ। কিন্তু, কিভাবে আমার রাউটারকে কম্পিউটারের আক্রমণ থেকে রক্ষা করব? আপনি যদি এই কনফিগারেশনটি ব্যবহার করেন তবে চিন্তা করবেন না কারণ আপনি এটি অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল দিয়ে সুরক্ষিত করতে পারেন .

ভাগ্যক্রমে, বাজারে বিভিন্ন ধরণের বিকল্প রয়েছে এবং আপনি সহজেই আপনার উইন্ডোজ পিসিতে একটি বিনামূল্যের অ্যান্টিভাইরাস ইনস্টল করতে পারেন। ফায়ারওয়ালের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। এইভাবে, আপনি ভবিষ্যতে মাথাব্যথা এড়াতে পারবেন।

আপনার একক এবং বহু-ব্যবহারকারী রাউটার কনফিগার করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার কনফিগারেশন তৈরি করে এমন iP পরিবর্তন করুন; সব রাউটারে পরিবর্তন একই, ভিন্ন জিনিস কনফিগারেশন ইন্টারফেস।

কিভাবে আমার রাউটার একক এবং মাল্টি-ইউজারে কনফিগার করবেন – দ্রুত এবং সহজ (উদাহরণ)

আমরা আশা করি যে এই তথ্যটি আপনার কাজে লেগেছে এবং আপনি সহজে এবং দ্রুত সেটিংস করতে পারবেন। আমরা আপনার মতামত জানতে চাই, এবং যদি আপনি এটি দরকারী খুঁজে পান, আপনি এটি আপনার পরিবার বা বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন৷


  1. আমার রাউটার আপডেট করা আছে কিনা তা কিভাবে জানব এবং আপডেট করব

  2. কীভাবে Amazon S3 বাকেট তৈরি এবং কনফিগার করবেন?

  3. কিভাবে ম্যাকে অডিও রেকর্ড করতে হয় তার একটি দ্রুত এবং সহজ নির্দেশিকা (2021 পর্যালোচনা)

  4. সাররাউন্ড ফিজএক্স কনফিগারেশন কীভাবে কনফিগার করবেন