কম্পিউটার

CA এ জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস মানে কি?

অক্টোবর সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কেন?

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের অংশ হিসেবে, জাতীয় সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স এবং ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন প্রোগ্রামটি চালু করেছে। ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি (DHS) দ্বারা একটি নিরাপত্তা উদ্যোগ ইন্টারনেটকে নিরাপদ এবং আরও নিরাপদ করার প্রচেষ্টার অংশ হিসাবে অক্টোবর 2004 সালে চালু করা হয়েছিল। STOP সাইবার নিরাপত্তা সচেতনতা মাস 2010 হিসাবে একই সময়ে চালু করা হয়েছিল৷

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের উদ্দেশ্য কী?

ন্যাশনাল সাইবারসিকিউরিটি অ্যাওয়ারনেস মান্থ (এনসিএসএএম) হল সরকার এবং শিল্পের দ্বারা প্রতি অক্টোবরে সাইবার নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং সমস্ত আমেরিকানকে তাদের অনলাইন জীবন আরও নিরাপদ এবং নিরাপদ করার জন্য সংস্থান সরবরাহ করার একটি প্রচেষ্টা।

সাইবার নিরাপত্তা সচেতনতার অর্থ কী?

সাইবার নিরাপত্তা সচেতনতার অংশ হিসাবে, শেষ ব্যবহারকারীরা তাদের নেটওয়ার্কগুলির মুখোমুখি সাইবার হুমকি, তারা যে ঝুঁকিগুলি প্রবর্তন করে এবং এই ঝুঁকিগুলি হ্রাস করার জন্য তারা যে কৌশলগুলি ব্যবহার করতে পারে সে সম্পর্কে শিক্ষিত হয়৷ শেষ ব্যবহারকারীরা দুর্বলতার একটি ধ্রুবক উৎস, নিরাপত্তা জোরদার করার প্রযুক্তিগত ব্যবস্থা অপর্যাপ্ত।

সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কোন মাস?

অক্টোবর মাসে, ইউএস ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস পালন করবে৷

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের জন্য এই বছরের থিম কী?

এই বছর জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের থিম "আপনার অংশ করুন। সাইবার স্মার্ট হোন।" আমি সমস্ত আমেরিকানকে তাদের সংবেদনশীল ডেটা দায়িত্বের সাথে সুরক্ষিত করতে এবং তাদের সাইবার নিরাপত্তা সচেতনতা উন্নত করার জন্য পদক্ষেপ নিতে উত্সাহিত করি৷

ইন্টারনেট নিরাপত্তা মাস কি?

জুন মাসে এটি জাতীয় ইন্টারনেট সুরক্ষা মাস, এবং আপনি প্রস্তুত হওয়ার জন্য যা করতে পারেন তা এখানে।

নিরাপত্তা সচেতনতা কর্মসূচির উদ্দেশ্য কী?

নিরাপত্তা সচেতনতার বিষয়ে ব্যবহারকারীদের শিক্ষিত করা ঝুঁকির সম্ভাবনা কমায় এবং ঘটনা প্রতিরোধে সহায়তা করে। তথ্য সুরক্ষা লঙ্ঘন প্রতিরোধে সহায়তা করার ক্ষেত্রে তাদের ভূমিকা বুঝতে ব্যবহারকারী এবং কর্মচারীদের এই প্রোগ্রামগুলির মাধ্যমে সাহায্য করা হয়৷

জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কখন শুরু হয়েছিল?

জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস (এনসিএসএএম) প্রতি বছর অক্টোবরে পালিত হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সহযোগিতা করার ফলে, আমরা এই প্রকল্পটিকে বাস্তবে পরিণত করতে সক্ষম হয়েছি। ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স এবং ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি।

2020 সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ থিম কী?

সাইবারসিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিআইএসএ) এবং ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স (এনসিএসএ) হল এনসিএসএএম-এর মধ্যে প্রধান সংস্থা। 2020-এর থিম হল "ডু ইওর পার্ট। #BeCyberSmart," যার মধ্যে রয়েছে ব্যক্তিগত দায়িত্ব এবং সক্রিয় সাইবার নিরাপত্তা ব্যবস্থার সুবিধা।

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রতিষ্ঠানটি সেরা?

ইউনিভার্সিটিসকোর্সএসআরএম ভ্যালিয়াম্মাই ইঞ্জিনিয়ারিং কলেজ, সাইবার সিকিউরিটিতে কাঞ্চীপুরমবি.ই.এনআইইএলআইটি শ্রীনগর সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (সিসিএনএ) নিরাপত্তা। HITAM HyderabadB.Tech. কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সাইবার সিকিউরিটি)

তে

সাইবার নিরাপত্তার জন্য আপনার কী জিপিএ দরকার?

রিপোর্ট অনুসারে, সাইবার সিকিউরিটি প্রোগ্রামে স্নাতক ডিগ্রির জন্য সাধারণত 3.0 জিপিএ গ্রহণযোগ্য হতে হবে। কম প্রতিযোগিতামূলক প্রোগ্রামের জন্য 0 জিপিএ প্রয়োজন, কিন্তু প্রতিযোগিতামূলক প্রোগ্রামের জন্য উচ্চতর জিপিএ প্রয়োজন।

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

গুরুত্বপূর্ণ অবকাঠামোর জন্য সাইবার নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউডে নিরাপত্তা। ইন্টারনেট অফ থিংস সম্পর্কিত নিরাপত্তা... অ্যাপ্লিকেশনের নিরাপত্তা।

অক্টোবর কি সাইবার নিরাপত্তা মাস?

অক্টোবরে আমরা সাইবারসিকিউরিটি সচেতনতা মাস পালন করব, তাই অনলাইন অ্যাকাউন্টগুলিকে ভালভাবে ডাস্টিং দিন। এটি সাইবার নিরাপত্তার মাস!

সিএতে জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস বলতে কী বোঝায়?

প্রতি অক্টোবরে, জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস আমেরিকানদের ইন্টারনেটে নিরাপদ থাকার জন্য প্রয়োজনীয় সংস্থান রয়েছে তা নিশ্চিত করার জন্য সরকার এবং শিল্পের প্রচেষ্টাকে সম্মান জানায়৷

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের উদ্দেশ্য কী?

2020 সালে, থিম হবে 'আপনার অংশ করুন। সাইবার স্মার্ট হোন', যা ব্যক্তি ও সংস্থাকে তাদের ওয়েবের অংশ রক্ষার দায়িত্ব নিতে সক্ষম করবে৷

সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কখন চালু করা হয়েছিল?

ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স এবং হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের মধ্যে যৌথ প্রচেষ্টার অংশ হিসেবে, অক্টোবর 2004কে সাইবার নিরাপত্তা সচেতনতা মাস হিসেবে ঘোষণা করা হয়েছিল।

অক্টোবর কি জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস?

জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস (এনসিএসএএম) প্রতি বছর অক্টোবরে পালিত হয়। এনসিএসএএম-এর উদ্দেশ্য হল অনলাইনে ব্যক্তিদের নিরাপদ ও সুরক্ষিত রাখা।

কোন মাস সাইবার নিরাপত্তা মাস?

অক্টোবর সাইবার নিরাপত্তা সচেতনতার মাস।

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রতিষ্ঠানটি সেরা?

বিশ্ববিদ্যালয় কোর্স এসআরএম ভ্যালিয়াম্মাই ইঞ্জিনিয়ারিং কলেজ, সাইবার নিরাপত্তায় কাঞ্চিপুরম B.E NIELIT শ্রীনগর সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (CCNA) নিরাপত্তা। HITAM হায়দ্রাবাদ বি.টেক. কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সাইবার সিকিউরিটি)

কানাডার কোন প্রদেশে একটি আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা কেন্দ্র রয়েছে?

সাইবার নিরাপত্তা উদ্ভাবনের জন্য কানাডার জাতীয় কেন্দ্র হিসাবে, নিউ ব্রান্সউইক বিশ্ববিদ্যালয় একটি প্রধান ভূমিকা পালন করেছে। এই বৈশ্বিক বাজারে, আমরা বহন করার জন্য আমাদের তৈরি করা দক্ষতা নিয়ে আসছি।

সিএ ভিডিওতে জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস মানে কী তা দেখুন


  1. সাইবার সিকিউরিটিতে জিএসএস কি?

  2. সাইবার সিকিউরিটিতে wnsf এর মানে কি?

  3. সিসা সাইবার সিকিউরিটি কি?

  4. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?