কম্পিউটার

ca টেকনোলজিতে জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস বলতে কী বোঝায়?

সাইবার নিরাপত্তা সচেতনতার অর্থ কী?

সাইবার নিরাপত্তা সচেতনতার অংশ হিসাবে, শেষ ব্যবহারকারীরা তাদের নেটওয়ার্কগুলির মুখোমুখি সাইবার হুমকি, তারা যে ঝুঁকিগুলি প্রবর্তন করে এবং এই ঝুঁকিগুলি হ্রাস করার জন্য তারা যে কৌশলগুলি ব্যবহার করতে পারে সে সম্পর্কে শিক্ষিত হয়৷ শেষ ব্যবহারকারীরা দুর্বলতার একটি ধ্রুবক উৎস, নিরাপত্তা জোরদার করার প্রযুক্তিগত ব্যবস্থা অপর্যাপ্ত।

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের জন্য এই বছরের থিম কী?

এই বছর জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের থিম "আপনার অংশ করুন। সাইবার স্মার্ট হোন।" আমি সমস্ত আমেরিকানকে তাদের সংবেদনশীল ডেটা দায়িত্বের সাথে রক্ষা করতে এবং তাদের সাইবার নিরাপত্তা সচেতনতা উন্নত করার জন্য পদক্ষেপ নিতে উৎসাহিত করি।

সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কোন মাস?

অক্টোবর মাসে, ইউএস ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস পালন করবে।

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের উদ্দেশ্য কী?

ন্যাশনাল সাইবারসিকিউরিটি অ্যাওয়ারনেস মান্থ (এনসিএসএএম) হল সরকার এবং শিল্পের দ্বারা প্রতি অক্টোবরে সাইবার নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং সমস্ত আমেরিকানকে তাদের অনলাইন জীবন আরও নিরাপদ এবং নিরাপদ করার জন্য সংস্থান সরবরাহ করার একটি প্রচেষ্টা।

সাইবার নিরাপত্তা মাস কখন শুরু হয়েছিল?

এটাই ইতিহাস। সাইবারসিকিউরিটি সচেতনতা মাসের অংশ হিসেবে, জাতীয় সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স এবং ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন প্রোগ্রামটি চালু করেছে। 24 অক্টোবর, 2004-এ ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি (DHS)। DHS সমস্ত আমেরিকানদের জন্য ইন্টারনেটকে আরও নিরাপদ এবং নিরাপদ পরিবেশে সাহায্য করার জন্য সচেষ্ট।

ইন্টারনেট নিরাপত্তা মাস কি?

জুন মাসে এটি জাতীয় ইন্টারনেট সুরক্ষা মাস, এবং আপনি প্রস্তুত হওয়ার জন্য যা করতে পারেন তা এখানে।

নিরাপত্তা সচেতনতা কর্মসূচির উদ্দেশ্য কী?

নিরাপত্তা সচেতনতার বিষয়ে ব্যবহারকারীদের শিক্ষিত করা ঝুঁকির সম্ভাবনা কমায় এবং ঘটনা প্রতিরোধে সহায়তা করে। তথ্য সুরক্ষা লঙ্ঘন প্রতিরোধে সহায়তা করার ক্ষেত্রে তাদের ভূমিকা বুঝতে ব্যবহারকারী এবং কর্মচারীদের এই প্রোগ্রামগুলির মাধ্যমে সাহায্য করা হয়৷

জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কখন শুরু হয়েছিল?

জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস (এনসিএসএএম) প্রতি বছর অক্টোবরে পালিত হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সহযোগিতা করার ফলে, আমরা এই প্রকল্পটিকে বাস্তবে পরিণত করতে সক্ষম হয়েছি। ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স এবং ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি।

2020 সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ থিম কী?

সাইবারসিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিআইএসএ) এবং ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স (এনসিএসএ) হল এনসিএসএএম-এর মধ্যে প্রধান সংস্থা। 2020-এর থিম হল "ডু ইওর পার্ট। #BeCyberSmart," যার মধ্যে রয়েছে ব্যক্তিগত দায়িত্ব এবং সক্রিয় সাইবার নিরাপত্তা ব্যবস্থার সুবিধা।

সাইবার নিরাপত্তা সচেতনতা কতটা গুরুত্বপূর্ণ?

একটি কোম্পানির কর্মীদের সাইবার নিরাপত্তা সম্পর্কে অবহিত করা উচিত কারণ তারা কোম্পানির প্রতিনিধিত্ব করে, গ্রাহকদের সাথে যোগাযোগ করে এবং সংবেদনশীল তথ্য পরিচালনা করে। সাইবার নিরাপত্তা প্রশিক্ষণের মাধ্যমে কর্মচারীদের যে ঝুঁকিগুলি এড়ানো উচিত সে সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া যেতে পারে, সেইসাথে নির্দিষ্ট পরিস্থিতিতে কী করতে হবে সে সম্পর্কে তাদের প্রশ্ন থাকলে তাদের নেওয়া উচিত পদক্ষেপগুলি সম্পর্কে।

আমরা কীভাবে সাইবার নিরাপত্তা সচেতনতা প্রচার করতে পারি?

সাইবার হুমকি সম্পর্কে কর্মীদের শিক্ষিত করা উচিত। সিস্টেমের ডেটা সংবেদনশীল হতে পারে, তাই মানুষকে সচেতন করুন। সঠিক পদ্ধতি অনুসরণ করুন। নিবন্ধটি ফিশিং ইমেল এবং অন্যান্য জালিয়াতি স্কিম এড়ানোর জন্য টিপস প্রদান করে৷ ডেটা লঙ্ঘন হ্রাস উপকারী হবে।

অক্টোবর সাইবার নিরাপত্তা সচেতনতা মাস কেন?

সাইবারসিকিউরিটি সচেতনতা মাসের অংশ হিসেবে, জাতীয় সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স এবং ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন প্রোগ্রামটি চালু করেছে। ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি (DHS) দ্বারা একটি নিরাপত্তা উদ্যোগ ইন্টারনেটকে নিরাপদ এবং আরও নিরাপদ করার প্রচেষ্টার অংশ হিসাবে অক্টোবর 2004 সালে চালু করা হয়েছিল। STOP সাইবার নিরাপত্তা সচেতনতা মাস 2010 হিসাবে একই সময়ে চালু করা হয়েছিল৷

এই বছরের CISA এবং ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স NCSA থিম কী?

ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স (এনসিএসএ) এবং ন্যাশনাল ইনফরমেশন অ্যাসুরেন্স এজেন্সি (এনআইএএ) গর্বিত যে "আপনার অংশ করুন। সাইবার স্মার্ট হন।" তাদের প্রচেষ্টা এগিয়ে যাচ্ছে।

সাইবার নিরাপত্তা সচেতনতা মাসের উদ্দেশ্য কী?

2020 সালে, থিম হবে 'আপনার অংশ করুন। সাইবার স্মার্ট হোন', যা ব্যক্তি ও সংস্থাকে তাদের ওয়েবের অংশ রক্ষার দায়িত্ব নিতে সক্ষম করবে৷

জাতীয় সাইবার নিরাপত্তার অর্থ কী?

ন্যাশনাল সাইবার সিকিউরিটি স্ট্র্যাটেজি (NCSSs) হল জাতীয় অবকাঠামোকে প্রভাবিত করে এমন হুমকি মোকাবেলার জন্য ডিজাইন করা কর্মের পরিকল্পনা। উচ্চ-স্তরের সাইবার নিরাপত্তায়, টপ-ডাউন পন্থাগুলি বেশ কয়েকটি জাতীয় লক্ষ্য এবং অগ্রাধিকার প্রতিষ্ঠা করে, যার প্রতিটির একটি নির্দিষ্ট সময়সীমা রয়েছে যার দ্বারা সেগুলি অবশ্যই অর্জন করা উচিত৷

জাতীয় সাইবার সচেতনতা ব্যবস্থা কী?

উপদেষ্টা, সতর্কতা, পরিস্থিতি প্রতিবেদন, বিশ্লেষণ প্রতিবেদন, এবং বর্তমান কার্যক্রমের আপডেট, পর্যায়ক্রমিক নিউজলেটার, সুপারিশকৃত অনুশীলন এবং সাপ্তাহিক বিশ্লেষণাত্মক সিনপসিস পণ্য (WASP), সাপ্তাহিক ডাইজেস্ট এবং বছরের পর্যালোচনা ছাড়াও, জাতীয় সাইবার সচেতনতা সিস্টেম এইগুলি তৈরি করে। অংশীদারদের জন্য উপলব্ধ৷

নিরাপত্তা সচেতনতা কর্মসূচির উদ্দেশ্য কী?

আপনার প্রতিষ্ঠানের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করার অনেক উপায় আছে, কিন্তু নিরাপত্তা সচেতনতা প্রোগ্রাম হল একটি আনুষ্ঠানিক স্কিম যা ব্যবহারকারীদের তথ্যের সম্মুখীন হতে পারে এমন সম্ভাব্য হুমকির বিষয়ে শিক্ষিত করার জন্য ডিজাইন করা হয়েছে।

সাইবার-ক্রাইম সচেতনতা কেন গুরুত্বপূর্ণ?

ভারতে গত কয়েক মাসে সাইবার-অপরাধ এবং গোপনীয়তা লঙ্ঘন নাটকীয়ভাবে বৃদ্ধি পেয়েছে। সচেতন হওয়া জরুরী। মিঃ সারভাদে SURF কে বলেছেন যে ভারতীয় ইন্টারনেট ব্যবহারকারীরা ইন্টারনেট আইন এবং ঝুঁকি সম্পর্কে সচেতন নয়৷

সাইবার নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণের সুবিধা কী?

নিরাপত্তার ওপর জোর দেয় এমন একটি সংস্কৃতি গড়ে তুলতে হবে। কর্মচারীদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিন। সম্পদ নষ্ট হতে দেবেন না। আপনি যদি আগে থেকে পরিকল্পনা করেন তবে আপনি ডাউনটাইম এড়াতে পারেন। লক্ষ্য হল দত্তক গ্রহণ বৃদ্ধি করা... জায়গায় সক্রিয় অনুশীলন রাখুন। ড্রাইভিং সচেতনতা ঝুঁকি সংক্রান্ত ডেটা সংগ্রহের একটি শক্তিশালী উপায়।... নিশ্চিত হোন যে সবাই জানে তারা কোথায় দাঁড়িয়ে আছে।

সাইবার নিরাপত্তা সচেতনতা সপ্তাহ কি?

অক্টোবর হল সাইবারসিকিউরিটি সচেতনতা মাস, তাই মাসের শেষে সাইবারসিকিউরিটি ক্যারিয়ার সচেতনতা সপ্তাহ অনুষ্ঠিত হয়। প্রচারের প্রতিটি দিন একটি নতুন চাকরির সুযোগ হাইলাইট করা হয়, যাতে প্রার্থীরা ক্যারিয়ারের বিকল্প হিসাবে সাইবার নিরাপত্তার অন্বেষণ করার সময় সেখানে কী কী সুযোগ রয়েছে তা খুঁজে বের করতে পারেন।

ন্যাশনাল সাইবার সিকিউরিটি ডিভিশন কি করে?

এর দায়িত্বগুলির মধ্যে রয়েছে নাগরিক, সরকার, সামরিক এবং গোয়েন্দা সংস্থার সাথে ঝুঁকি মূল্যায়ন পরিচালনা এবং দুর্বলতা এবং সরকারী ও বেসরকারী সেক্টরের কার্যক্রমের জন্য গুরুত্বপূর্ণ অবকাঠামো এবং সিস্টেমগুলির জন্য হুমকি মোকাবেলা করা।

জাতীয় সাইবার নিরাপত্তার প্রধান কে?

শুক্রবার ঘোষণা করা হয়েছিল যে সিনেট সর্বসম্মতিক্রমে প্রথম জাতীয় সাইবার পরিচালক হিসাবে ক্রিস ইঙ্গলিসের মনোনয়ন অনুমোদন করেছে। ইঙ্গলিস 28 বছর ধরে জাতীয় নিরাপত্তা সংস্থার জন্য কাজ করেছে৷

জাতীয় সাইবার নিরাপত্তার দায়িত্বে কে?

হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের অংশ হিসেবে, ন্যাশনাল সাইবার সিকিউরিটি সেন্টার (NCSC) মার্কিন নিরাপত্তার একটি গুরুত্বপূর্ণ উপাদানও হবে। ছয়টি সাইট থেকে তথ্যের সমন্বয় এবং একীকরণ এই উদ্যোগের অধীনে সরকারী নেটওয়ার্ক এবং সিস্টেম জুড়ে দৃশ্যকল্প-ভিত্তিক সচেতনতা, বিশ্লেষণ এবং প্রতিবেদন করার অনুমতি দেয়৷

সিএ টেকনোলজিস ভিডিওতে জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস মানে কী তা দেখুন


  1. সাইবার সিকিউরিটিতে wnsf এর মানে কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় কোন প্রযুক্তি ব্যবহার করা হয়?

  3. সিসা সাইবার সিকিউরিটি কি?

  4. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?