কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার সমস্যা মানে কি?

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

এর অনেক সুবিধা থাকা সত্ত্বেও, নিম্নলিখিত কারণে নেটওয়ার্কিং একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা ঝুঁকি। এটি ডেটা হারিয়ে গেছে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

আমি কীভাবে খারাপ নেটওয়ার্ক নিরাপত্তা ঠিক করব?

মূল্যায়ন এবং ম্যাপিং করা উচিত। যতবার সম্ভব আপনার নেটওয়ার্ক আপডেট করুন... নেটওয়ার্কটিকে শারীরিকভাবে সুরক্ষিত করার জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা উচিত। MAC ঠিকানা ফিল্টারিং একটি বিকল্প যা আপনার বিবেচনা করা উচিত... VLAN ব্যবহার করে, আপনি ডেটা ট্র্যাফিক আলাদা করতে পারেন... 802.1X দ্বারা প্রমাণীকরণ করা উচিত। কিছু নির্দিষ্ট পিসি বা সার্ভারে ফাইলগুলিকে ভিপিএন দিয়ে সুরক্ষিত করুন... সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিক এনক্রিপ্ট করা উচিত৷

নেটওয়ার্ক নিরাপত্তা বলতে আপনি কী বোঝেন?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা এবং তাদের সমাধান বলতে আপনি কী বোঝেন?

নেটওয়ার্ক নিরাপত্তায়, অননুমোদিত অ্যাক্সেসের বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা, অপব্যবহারের প্রতিকার, এবং পরিষেবা বাধা সংক্রান্ত সমস্যাগুলি মোকাবেলা করার মতো দিক রয়েছে। নিরাপত্তার অনুভূতিতে অবদান রাখে এমন অনেকগুলি কারণ রয়েছে, যার মধ্যে রয়েছে:গোপনীয়তা, অখণ্ডতা এবং অ্যাক্সেসযোগ্যতা। আপনার অনুমান যে এটি সত্য থেকে আরও বেশি হতে পারে না।

নেটওয়ার্ক নিরাপত্তার সমস্যাগুলো কী কী?

ওয়ার্ম শব্দের অর্থ একটি দূষিত প্রোগ্রাম, এবং ভাইরাস মানে একটি দূষিত প্রোগ্রাম। আমরা সবাই তাদের সম্পর্কে শুনেছি, এবং আমরা সবাই তাদের ভয় করি। ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যবহার করে তাদের অধিকারের অপব্যবহার... প্রতিরক্ষায় যথেষ্ট গভীরতা নেই। আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা অপর্যাপ্ত। একটি র‍্যানসমওয়্যার আক্রমণ।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে জাহির. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন৷

নেটওয়ার্ক নিরাপত্তা দুর্বলতা কি?

নেটওয়ার্ক দুর্বলতা শব্দটি সফ্টওয়্যার, হার্ডওয়্যার এবং/অথবা সাংগঠনিক প্রক্রিয়াগুলির দুর্বলতা বা ত্রুটিকে বোঝায় যা আক্রমণ করা হলে একটি নিরাপত্তা আপস হতে পারে। নেটওয়ার্কগুলিতে সবচেয়ে সাধারণ অ-ভৌতিক দুর্বলতাগুলির মধ্যে ডেটা বা সফ্টওয়্যার জড়িত৷

নিরাপত্তা সমস্যা কি?

অপারেটিং সিস্টেমের ত্রুটি নয়, ব্যবস্থাপনা এবং কর্মীরা এই নিরাপত্তা সমস্যা সৃষ্টি করছে। পরিচালনার একটি পদ্ধতি। এটি অপরিহার্য যে সিস্টেমটিকে দুর্ঘটনাজনিত বা ইচ্ছাকৃত নিরাপত্তা লঙ্ঘন থেকে রক্ষা করা উচিত। একটি দুর্ঘটনাজনিত পরিষেবা অস্বীকার একটি পলাতক প্রক্রিয়ার কারণে হতে পারে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে পারি?

নিশ্চিত করুন যে আপনি নেটওয়ার্ক নিরাপত্তা সক্ষম করেছেন। আপনার রাউটার সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। আপনার সফ্টওয়্যার আপডেট রাখা নিশ্চিত করুন. আপনার নেটওয়ার্ক ফায়ারওয়াল দ্বারা সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। সফ্টওয়্যার এবং পরিষেবাগুলি নিষ্ক্রিয় করুন যেগুলির আর প্রয়োজন নেই৷ আপনার ক্যামেরা ব্লক করা প্রয়োজন. আপনি কখনই জানেন না কি হতে পারে, তাই আপনার ডেটা ব্যাক আপ করুন৷

কেন আমার নেটওয়ার্ক হঠাৎ করে দুর্বল নিরাপত্তা বলে?

আপনার আইফোন একটি অ-সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত, Apple আপনাকে বলে৷ যাইহোক, এটি শুধুমাত্র ইঙ্গিত করে যে আপনার সংযোগটি সর্বশেষ মানের মতো শক্তিশালী নয় -- এটি নির্দেশ করে না যে একটি হ্যাকার আপনার রাউটারে রয়েছে এবং আপনার আইফোনের সাথে আপস করছে৷

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী অমিল ঠিক করব?

আপনি একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করেছেন তা নিশ্চিত করুন... আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তার ধরণ পরিবর্তন করা হচ্ছে... বেতার ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার প্রয়োজন হতে পারে... এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার রাউটারে নিরাপত্তা সেটিং পরিবর্তন করুন৷ একটি নতুন আইপি ঠিকানা জারি করা এবং পুনর্নবীকরণ করা উচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং এর ধরন কি?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

উদাহরণ সহ নেটওয়ার্ক নিরাপত্তা কি?

ফিল্টার আছে। মূলত, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্কে থাকা কম্পিউটার, ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাকিং, অপব্যবহার এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করা বোঝায়। একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা কেন?

নেটওয়ার্ক নিরাপত্তার ধারণা হল নেটওয়ার্কের ব্যক্তিগত ডেটা, এর ব্যবহারকারী এবং এর ডিভাইসগুলির দূষিত ব্যবহার রোধ করা। যতক্ষণ পর্যন্ত নেটওয়ার্কটি মসৃণভাবে চলে এবং বৈধ ব্যবহারকারীরা সুরক্ষিত থাকে, ততক্ষণ এটি নিরাপদ বলে বিবেচিত হয়। অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা নেটওয়ার্ক অ্যাক্সেস করা থেকে রাখা।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান কাজ কী?

হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সরঞ্জাম নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োগ করা হয়. একটি নেটওয়ার্কে, নেটওয়ার্ক সুরক্ষা প্রাথমিকভাবে নেটওয়ার্ক উপাদানগুলিতে বা তার মধ্যে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধের সাথে সম্পর্কিত। এই লক্ষ্য অর্জনের জন্য একটি সাধারণ পদ্ধতি হল নেটওয়ার্ক বিভাজন।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

জিরো-ডে দুর্বলতা হল সফ্টওয়্যারে আবিষ্কৃত গর্ত যার অস্তিত্ব সম্পর্কে বিক্রেতার কোন ধারণা নেই। ব্যক্তিগত তথ্য ফিশিং জড়িত স্ক্যাম. সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... একটি DDoS আক্রমণ৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একজন ব্যক্তি কি করেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  3. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি কাজ করে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?