কম্পিউটার

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

যদি একটি চুক্তি সত্য হতে খুব ভাল বলে মনে হয়, তাহলে হয়ত আপনার এটি পাওয়া উচিত নয়!

সম্প্রতি, কোম্পানিগুলি প্রচুর VPN প্ল্যান প্রবর্তন করছে , যা শুধুমাত্র 'সম্পূর্ণ বিনামূল্যের VPN পরিষেবা' দিয়ে ব্যবহারকারীদের আকৃষ্ট করে না, বরং একটি অনুকূল মূল্য প্রস্তাব দিয়ে গ্রাহকদের উত্তেজিত করার চেষ্টাও করছে। ঠিক আছে, ব্যবহারকারীরা ‘আনলিমিটেড ভিপিএন সাবস্ক্রিপশনের ফাঁদে পড়ছেন৷’ হ্যাঁ, আমরা এটিকে একটি ফাঁদ বলছি, একটি বড় ভুল! কাগজে-কলমে, একটি আজীবন চুক্তি মনে হয় 'সুযোগ মিস করতে পারে না! '। গ্রাহকরা লাইফ-টাইম মেম্বারশিপ ফি এর জন্য অপেক্ষাকৃত বেশি পরিমাণ অর্থ প্রদান করতে প্রস্তুত যাতে তারা আর কোন চার্জ ছাড়াই এটি চিরতরে ব্যবহার করতে পারে।

কিন্তু আপনি কি মনে করেন না যে একটি লোভনীয় 'লাইফটাইম ডিল' পাওয়া এতটা অনিশ্চিত শোনাচ্ছে? এটা কি কোম্পানির জীবন? গ্রাহক? নাকি এটি পরিষেবার শর্তাবলীতে লুকানো একটি সময়কাল?

সুতরাং, আপনি এই ফাঁদে পা দেওয়ার আগে, আসুন একবার দেখে নেওয়া যাক এবং এটিকে চিরতরে রাখার ধারণাটি মূল্যবান কি না?

জীবনব্যাপী VPN সাবস্ক্রিপশন প্ল্যান - এটা কি মূল্যবান?

VPN এর মৌলিক ব্যবসার মডেল বোঝা সহজ কাজ নয়। শুরুর জন্য, একটি ভাল VPN এর সকল ব্যবহারকারীর জন্য প্রচুর ব্যান্ডউইথ থাকতে হয় . অতএব, কোম্পানিকে বিভিন্ন দেশে সার্ভারের বিশাল ডাটাবেস বজায় রাখতে হবে। ফলস্বরূপ, তাদের কিছু গুরুতর অর্থ বিনিয়োগ করতে হবে।

অন্যান্য খরচ সফটওয়্যার অন্তর্ভুক্ত উন্নয়ন খরচ একাধিক অপারেটিং সিস্টেমের জন্য (মোবাইল, ডেস্কটপ এবং অন্যান্য ডিভাইস), বাজার বিনিয়োগ, আজীবন প্রযুক্তি সহায়তা, রক্ষণাবেক্ষণ ফি, নিরাপত্তা প্রোটোকল আপগ্রেড করার জন্য বিনিয়োগ এবং অন্যান্য বিষয়গুলি . তাই, এটা অনেক!

বলা হচ্ছে, এখন আপনি মনে করেন যে একটি অফার যাতে একটি স্বনামধন্য কোম্পানির সমর্থন সহ আজীবন VPN সাবস্ক্রিপশন অন্তর্ভুক্ত থাকে এককালীন ফি এর জন্য এটি সত্য হওয়া খুব ভালো নয়? এই জনপ্রিয় VPN প্রদানকারীরা শুধু 'সীমাহীন চুক্তি' বা 'লাইফটাইম অ্যাক্সেস'-এর মতো লাইন যোগ করে ব্যবহারকারীদের জরুরি বিভাগে পড়তে প্রলুব্ধ করে। যাইহোক, সত্য হল একটি আজীবন সাবস্ক্রিপশন কেবলমাত্র অসংখ্য কৌশলকে ছাড়িয়ে যায় এবং আপনাকে এমন একটি পরিষেবা পায় যা আপনার কাছে কম পরিমাণে বাজারজাত করা হয়, কিন্তু আপনি যখন সমস্ত পুনর্নবীকরণ এবং নগদ গণনা করেন - তখন এটি আপনি যে ন্যূনতম অর্থ প্রদান করতে পারেন তার চেয়ে অনেক বড়। মাসিক বা বার্ষিক।

এখানে আরও কিছু কারণ রয়েছে কেন আপনাকে জীবনকালীন VPN সাবস্ক্রিপশন ডিলগুলি পাওয়া এড়াতে হবে :

1. ভিপিএনগুলি ঝুঁকিপূর্ণ ব্যবসা

আজীবন VPN পরিষেবায় অর্থ ব্যয় করার ক্ষেত্রে একটি বিশাল ঝুঁকি রয়েছে, কারণ পণ্যের বা কোম্পানির জীবনকালের কোনো নিশ্চয়তা থাকতে পারে না। . একটি ব্যর্থ প্রতিষ্ঠান অন্য কোনো নামে বা বিভিন্ন মডেলের অধীনে তাদের ব্যবসা পুনরায় চালু করতে পারে, আপনাকে কোনো সাবস্ক্রিপশন এবং সমর্থন ছাড়াই একটি পণ্য রেখে যেতে পারে। আর কে জানে? আজীবন VPN পাওয়া কোম্পানির লাভকে সর্বাধিক করার জন্য তৃতীয় পক্ষের কাছে আপনার ডেটা বিক্রি করার আমন্ত্রণ জানায়৷

কিন্তু এই সমস্যাটি নামকরা পরিষেবা প্রদানকারীদের সাথে কম প্রত্যাশিত হতে পারে। আপনি সর্বদা তাদের পরিষেবার শর্তাবলী, গোপনীয়তা মডেল এবং অন্যান্য নীতিগুলি পড়তে পারেন৷ সেরা VPN প্রদানকারীদের মত সিস্টওয়েক ভিপিএন , Nord VPN, ExpressVPN , আপনি সত্যিই তাদের নিরাপত্তা প্রোটোকল, নির্ভরযোগ্য সংযোগ এবং অন্যান্য অতিরিক্ত সুবিধাগুলিতে ঘন ঘন আপগ্রেডের সাথে দুর্দান্ত সমর্থন আশা করতে পারেন৷

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

2. বিনামূল্যের ভিপিএন কোনো জিনিস নয়

ব্যবহারকারীদের চাহিদা এবং বাজেটের উপর নির্ভর করে, VPN-এর জন্য বাজারে প্রচুর বিকল্প রয়েছে। ভাগ্যক্রমে, অনলাইনে নিজেকে সুরক্ষিত করা আজকাল বেশ সাশ্রয়ী হয়ে উঠেছে। কিছু প্রদানকারী এটি বিনামূল্যে প্রদান করছে . কিন্তু ক্যাচ হল ফ্রি ভিপিএনের ধারণার অস্তিত্ব নেই। এই সংস্থাগুলি এখনও অর্থ উপার্জন করে৷

একটি VPN পরিষেবা যা এটি বিনামূল্যে বলে দাবি করে তা উল্লেখযোগ্যভাবে আপনার সংযোগ থ্রোটল করতে পারে এবং যত দ্রুত সম্ভব আপনার ডেটা নিষ্কাশন করতে পারে। তাই, এটি আপনাকে VPN পরিষেবার উপর আরও নির্ভর করবে, যা অবশেষে আপনাকে প্রিমিয়াম এবং অর্থপ্রদানের সংস্করণে আপগ্রেড করতে উত্সাহিত করে , একটি স্থিতিশীল এবং স্বাভাবিক গতির সংযোগ উপভোগ করার মূল্যে।

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

আরও পড়ুন:ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? কেন আপনি একটি প্রয়োজন?

3. অর্থের মূল্য নয়

প্রথম নজরে, একটি আজীবন VPN সাবস্ক্রিপশন সত্য হতে খুব ভাল বলে মনে হচ্ছে। উদ্ধৃত মূল্য একটি বার্ষিক পরিকল্পনার তুলনায় যথেষ্ট বেশি এবং যখন জীবনের একটি কোর্সে প্রসারিত হয়, তখন মনে হতে পারে যে এটি দীর্ঘমেয়াদে আপনার অর্থ সাশ্রয় করবে৷

কিন্তু একটি বৈধ ও স্বনামধন্য VPN পরিষেবা কখনই এই ধরনের আজীবন অ্যাক্সেস সাবস্ক্রিপশন প্রদান করবে না। কারণ আপনি দেখতে পাচ্ছেন, এই শীর্ষ প্রদানকারীদের জন্য তাদের ব্যবসায়িক লক্ষ্য পূরণ করা ব্যবহারিক বলে মনে হয় না কারণ সেখানে অনেক কারণ এবং তাদের খরচ রয়েছে যে যত্ন নেওয়া প্রয়োজন.

এক্সপ্রেসভিপিএন-এর মতো শীর্ষ VPN প্রদানকারীরা কেন আজীবন ভিপিএন সাবস্ক্রিপশন অফার করে না তার প্রমাণ এখানে রয়েছে৷

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

4. অবিশ্বস্ত পরিষেবা

ভাল গ্রাহক ধরে রাখা বজায় রাখা বেশিরভাগ শীর্ষ পরিষেবা-ভিত্তিক ব্যবসার জন্য একটি ভিত্তি। একজন ব্যবহারকারী হিসাবে, আপনার সবসময় সমর্থন দলের সাথে সংযোগ করার এবং আপনার সমস্যার সমাধান করার স্বাধীনতা আছে। আপনি সন্তুষ্ট হলে, আপনি তাদের পরিষেবা ব্যবহার চালিয়ে যান; আপনি যদি খুশি না হন এবং সদস্যতা ত্যাগ করার কথা ভাবছেন, তবে তারা আপনাকে আরও ভাল ডিল অফার করে যাতে আপনি তাদের পরিষেবাগুলি ধরে রাখতে পারেন।

কিন্তু আজীবন VPN সাবস্ক্রিপশন প্ল্যান কেনার ক্ষেত্রে এটি একটি প্রধান অসুবিধা। কম বা কোন গ্রাহক ধরে রাখা আছে. আপনি যদি পরিষেবা বা প্রযুক্তিগত সহায়তা নিয়ে সন্তুষ্ট না হন, তাহলে অন্য কোনও VPN পরিষেবাতে স্যুইচ করার জন্য আপনার দরজা কোন টাকা ফেরত ছাড়াই খোলা থাকে . যদি কোনও সংস্থা আজীবন পরিষেবা প্রদান করে থাকে, তবে তাদের নিরাপত্তা প্রোটোকল বা সার্ভারগুলি আপগ্রেড করার জন্য তাদের কাছে অনেক সংস্থান না থাকার সম্ভাবনা রয়েছে। মানে, আপনাকে সারাজীবন সীমিত সুবিধা নিয়ে আটকে থাকতে হবে।

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

আরও পড়ুন:ভিপিএন সংযোগ না করার সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

5. প্রযুক্তিতে গতিশীল পরিবর্তন

যতক্ষণ না আপনি কিছু যুগান্তকারী প্রযুক্তিতে কাজ করছেন, ততক্ষণ পর্যন্ত আপনি জানেন না যে আগামী বছরগুলিতে প্রযুক্তি জগতে আপনি কী কী উন্নয়ন দেখতে পাবেন . এটি পর্যবেক্ষণ করলে, এটি আপনার VPN সাবস্ক্রিপশনকে বাতিল করে দেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে৷

একটি স্বনামধন্য কোম্পানি থেকে একটি নির্ভরযোগ্য VPN পরিষেবা কেনার সময়, আপনি নিঃসন্দেহে আশা করতে পারেন যে ফার্মটি প্রযুক্তির দৃষ্টিকোণ থেকে অস্তিত্বে আসা সমস্ত আপগ্রেডের সাথে ক্রমাগত সমান্তরালভাবে অগ্রসর হবে। একটি বিশ্বস্ত VPN প্রদানকারী সিস্টেম ও নিরাপত্তা প্রোটোকলের বৈশিষ্ট্য, কার্যকারিতা এবং পরিবর্তনগুলি আপগ্রেড করতে থাকবে যাতে আপনার VPN পরিষেবাকে কোনো সাম্প্রতিক গলদঘর্ম করতে না পারে।

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

সারাংশ: 

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

'আনলিমিটেড বা লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন' 2020-এর বিকল্প

এখন যেহেতু আপনি আজীবন VPN সাবস্ক্রিপশনের সাথে সম্পর্কিত সমস্ত সম্ভাব্য সমস্যা এবং সমস্যাগুলি জানেন, এটি আপনার পকেটের উপর খুব বেশি ভারী না হয়েও আপনাকে সর্বোত্তম নিরাপত্তা বজায় রাখতে সাহায্য করতে পারে এমন বিকল্পগুলির আরও ভাল সেট জানার সময়।

সিস্টওয়েক ভিপিএন Nord VPN সার্ফশার্ক
কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত
বিশ্ব-মানের গোপনীয়তা এবং নিরাপত্তা প্রদান করে। কিল সুইচ, সংযোগ শেষ করার জন্য একটি নিবেদিত বৈশিষ্ট্য। আপনার প্রিয় সাইটগুলিতে নিরাপদ অ্যাক্সেস নিশ্চিত করুন।
কোনও চিহ্ন ছাড়াই আপনাকে ইন্টারনেট সার্ফ করতে দেয়। ডেটা সুরক্ষিত করতে সামরিক-গ্রেড এনক্রিপশন দিয়ে ডিজাইন করা হয়েছে। বিশ্ব-মানের ব্যক্তিগত সংযোগ।
কোনও ঝামেলা ছাড়াই জিও-সীমাবদ্ধ কন্টেন্ট উপভোগ করুন। আপনাকে দূষিত এবং সন্দেহজনক ওয়েবসাইট ব্লক করার অনুমতি দেয়। মাল্টি-হপ সংযোগ অফার করে।
মূল্য = $9.95/মাস 

(বিশেষ চুক্তি:12 মাস + 3 মাস বিনামূল্যে)

মূল্য =$4.92/মাস

(সর্বশেষ অফার)

মূল্য =$12.95/মাস

(সর্বশেষ অফার)

পর্যালোচনা পড়ুন পর্যালোচনা পড়ুন পর্যালোচনা পড়ুন

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

কেন আপনার লাইফটাইম ভিপিএন সাবস্ক্রিপশন প্ল্যান পাওয়া এড়ানো উচিত

  এই তিনটি শীর্ষ VPN পরিষেবা প্রদানকারী, তাদের গ্রাহকদের মূল্য দেয় এবং তাদের ধরে রাখার জন্য কঠোর পরিশ্রম করে। এটাই চূড়ান্ত কারণ কেন তারা ব্যবহারকারীর চাহিদা এবং প্রয়োজনীয়তা পূরণের জন্য নতুন অ্যাপ্লিকেশন এবং ব্যবহারিক ইউটিলিটিগুলি বিকাশে ক্রমাগত বিনিয়োগ করছে৷

উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড, আইওএস এবং অন্যান্য ডিভাইসের জন্য টপ-ক্লাস ভিপিএন সলিউশনের জন্য আপনার কাছে কোন পরামর্শ আছে? মন্তব্য বিভাগে তাদের অঙ্কুর নির্দ্বিধায়!

সম্পর্কিত নিবন্ধ 
শীর্ষ 9 ExpressVPN বিকল্প
Netflix যে কাজ করে তার জন্য সেরা অর্থপ্রদান এবং বিনামূল্যের VPNs
গেমিংয়ের জন্য 9 সেরা ভিপিএন (বিনামূল্যে এবং অর্থপ্রদান)
লিনাক্সের জন্য সেরা ১০টি ভিপিএন পরিষেবা
11 ম্যাকের জন্য সেরা ফ্রি ভিপিএন
2020 সালে Windows 10, 8, 7 PC-এর জন্য 11 সেরা VPN – (ফ্রি ও পেইড)


  1. কেন ব্লগারদের একটি VPN ব্যবহার করা উচিত?

  2. কেন ভ্রমণের সময় আপনার ভিপিএন ব্যবহার করা উচিত

  3. কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়

  4. জুস জ্যাকিং:কেন আপনার পাবলিক চার্জার এড়ানো উচিত?