কম্পিউটার

কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?

ইন্টারনেটের সাথে সংযুক্ত প্রতিটি কম্পিউটারের একটি ইন্টারনেট প্রোটোকল ঠিকানা প্রয়োজন যা একই নির্দিষ্ট সময়ে অনলাইন থাকা অন্যান্য বিলিয়ন সিস্টেম থেকে এটি সনাক্ত করে। এই আইপি ঠিকানাটি গুরুত্বপূর্ণ যাতে আপনি ইন্টারনেটে যে অনুরোধগুলি করেন তার প্রতিক্রিয়া পেতে পারেন৷ এটি আপনার ডিজিটাল পদচিহ্ন বজায় রাখতেও সাহায্য করে যেমন ওয়েবসাইট এবং অনলাইন অ্যাপ যা আপনি অনলাইনে দেখেছেন। কিন্তু আইপি অ্যাড্রেসের নেতিবাচক দিকটি হল যে অনেক সময় আপনি শুধুমাত্র ভূ-অবস্থানের সীমাবদ্ধতার কারণে বিষয়বস্তু দেখতে সক্ষম হন না যা বরং বিভ্রান্তিকর। তাই, একটি VPN ব্যবহার করা IP ঠিকানা মাস্কিং এবং অনলাইনে আপনার অবস্থান প্রকাশ করতে সাহায্য করতে পারে৷

ভিপিএন ব্যবহার করা বৈধ নাকি নয়? কেন আমরা ভিপিএন ব্যবহার করব

আইপি ঠিকানা মাস্কিং কি?

"মাস্কিং" শব্দটি একটি মুখোশ (স্ক্রিম মাস্ক, হ্যানিবাল মাস্ক বা এখনও পর্যন্ত সেরা একটি, জিম ক্যারি মাস্ক) পরিধান করার পরামর্শ দেয়। শুধু মজা করছি! একটি গুরুতর নোটে, মাস্কিং শব্দটি কিছু লুকিয়ে রাখা বা এমন কিছু আবৃত করা বোঝায় যাতে এটি অন্যদের দ্বারা চিহ্নিত না হয়। আইপি মাস্কিং বলতে বোঝায় যে ব্যবহারকারী তার আসল আইপি ঠিকানাটি সম্পূর্ণ ভিন্ন আইপি অ্যাড্রেসের অধীনে লুকানোর চেষ্টা করছেন যা আসল আইপি অ্যাড্রেসের মধ্যে সীমাবদ্ধ বিষয়বস্তু প্রকাশ করতে পারে।

উদাহরণস্বরূপ, আপনি যদি এশিয়ায় থাকাকালীন Netflix-এ রাগবি চ্যাম্পিয়নশিপ দেখতে চান, তাহলে আপনি তা করতে পারবেন না কারণ রাগবি ম্যাচগুলি শুধুমাত্র আমেরিকা এবং ইউরোপের জন্য সরাসরি উপলব্ধ। এইভাবে আপনার এশিয়ান আইপি অ্যাড্রেসকে আমেরিকান আইপি অ্যাড্রেস মাস্ক করে, আপনি সহজেই এশিয়া থেকে আমেরিকান নেটফ্লিক্স কন্টেন্ট দেখতে পারবেন।

দ্রষ্টব্য :আপনার আইপি অ্যাড্রেস মাস্ক করা আপনার আইএসপি প্রদানকারীর কাছ থেকে আপনার ক্রিয়াকলাপগুলিকে লুকিয়ে রাখে না কারণ তারাই আপনাকে প্রথম স্থানে একটি আইপি ঠিকানা প্রদান করে৷ যাইহোক, আপনি যে ওয়েবসাইট, অ্যাপ বা স্ট্রিমিং সাইটে যান সেটিতে এটি দৃশ্যমান নয়৷

আপনি কি ভিপিএন ব্যবহার করে ট্র্যাক করা যেতে পারে?

কেন আপনার আইপি অ্যাড্রেস মাস্কিং করা উচিত? – সিস্টউইক ভিপিএন

এর সুবিধা

কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?

কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?

আপনার পরিচিত প্রত্যেকের জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রশ্ন একটি VPN ব্যবহার নাও করতে পারে৷ ভিপিএন একটি নতুন প্রযুক্তি এবং দ্রুত জনপ্রিয়তা লাভ করছে। কিন্তু আপনি যদি আইপি মাস্কিং সহজতর করেন তাহলে নিচের পাঁচটি পয়েন্ট পড়ার পর আপনার সিদ্ধান্ত নেওয়া উচিত:

  • কোন ভূ-অবস্থান সীমাবদ্ধতা নেই৷৷ একবার আপনি Systweak VPN এর মতো ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক পরিষেবা ব্যবহার করলে, আপনি আপনার কম্পিউটারে IP মাস্কিং শুরু করবেন এবং IP অবস্থানের উপর ভিত্তি করে Netflix-এর মতো স্ট্রিমিং সাইটগুলির দ্বারা প্রযোজ্য সমস্ত নিষেধাজ্ঞাগুলি সরিয়ে ফেলবেন৷ এর মানে হল যে আপনি VPN ব্যবহার করে Netflix সামগ্রী দেখতে পারেন যা আপনার অঞ্চল বা দেশের জন্য নয়। কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?
  • গোপনীয়তা বজায় রাখে . আইপি অ্যাড্রেস মাস্কিং ব্যবহারকারীকে গোপনীয়তা এবং নিরাপত্তা প্রদান করে কারণ ইকমার্স এবং অন্যান্য ওয়েবসাইটগুলি আপনার আসল আইপি ঠিকানা বা অবস্থান ট্র্যাক করতে পারে না। এইভাবে কোনো ট্র্যাকার, স্পাইওয়্যার, ম্যালওয়্যার ইত্যাদি আপনার কম্পিউটারে দূষিত বা প্রভাবশালী উদ্দেশ্য নিয়ে পাঠানো যাবে না৷
  • সুরক্ষিত ফাইল শেয়ারিং . আইপি মাস্কিং চালু হওয়ার পরে ইন্টারনেটে শেয়ার করা ফাইলগুলি নিরাপদ এবং সুরক্ষিত থাকে। এই ফাইলগুলি হ্যাকারদের দ্বারা ট্রেস করা যায় না এবং আপনার যদি VPN কাজ করে তাহলে ইন্টারনেট জুড়ে পাঠানো হলে এনকোড করা হয়৷

বাড়িতে ভিপিএন ব্যবহার করার দরকার আছে কি

  • রিমোট অ্যাক্সেস। একটি VPN ব্যবহার করার অর্থ হল আপনি আপনার নিজস্ব নেটওয়ার্ক তৈরি করুন যা আপনি যে কোনো জায়গায় অ্যাক্সেসযোগ্য। এর মানে হল আপনি যখন আইপি মাস্কিংয়ের পরে আপনার অফিস কম্পিউটার বা হোম সিস্টেমের একটি রিমোট নেন, তখন প্রতিষ্ঠিত সংযোগটি নিরাপদ এবং সুরক্ষিত থাকে। এটি বাইরে থেকে কাজ করার অনুমতি দিতে পারে কারণ অনুমোদিত না হলে কম্পিউটারের বাইরে কোনো ডেটা প্রবাহিত হতে পারে না৷
  • গেমিং উন্নত করুন৷৷ VPN এর সাথে, আপনি যেকোন গেমার সার্ভারের সাথে সংযোগ করতে পারেন যেগুলি আপনার অঞ্চলের জন্য নয়। আপনি খেলার সময় ল্যাগ উন্নত করতে এবং পিং কমাতে পারেন। Your credentials and other personal information shared within the game remain safe and secured.

IP Address Masking is becoming more and more important and can also help you save money by accessing content, apps, and games available for free in a region other than yours. Privacy and Security are the boons provided by Systweak VPN along with many other features.

How To Troubleshoot VPN Not Connecting Issues?

Why Should I Use Systweak VPN?

কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?

There are many software developers that provide VPN services but Systweak VPN has some unique features that are above the five uses or benefits of above. They are:

OPEN VPN. This is a protocol used by a few VPN providers that avoid any sort of detection by filters and firewalls.

Ikev2 Security . A VPN creates a secure tunnel that offers amazing speed along with securing your data. Systweak VPN uses the Internet Key Exchange Version 2 which is the latest and most advanced tunnel model yet.

VPN Slows Down Internet Speed, What To Do?

Military Grade Encryption.   Systweak VPN is one of the few Virtual Network Providers that provide AES 256-bit military-grade encryption for achieving online obscurity.

Kill Switch . A kill switch is installed to protect your identity over the internet. If there occurs a security breach or any of the VPN’s servers crash, then this application will disconnect your computer from the internet with immediate effect. This will prevent your unmasked IP from being revealed to any Ecommerce websites or persons with malicious intent.

Multiple Servers Around The Globe . Systweak VPN has over 4500 servers across 53 countries, making it one of the fastest and most diverse VPNs available. It also has a record of 200+ locations all over the world.

Download Now:

কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?

The Final Word On How To Accomplish IP Address Masking And Never Reveal Your Location On Internet?

কিভাবে আইপি অ্যাড্রেস মাস্কিং সম্পন্ন করবেন এবং কখনই ইন্টারনেটে আপনার অবস্থান প্রকাশ করবেন না?

One of the greatest benefits of Systweak VPN is while using a public network. A VPN will always keep your data and credentials protected while using public Wi-Fi. The Systweak VPN provides other benefits to gamers and sports enthusiasts as well by removing any geolocation restrictions. Although the idea of using a VPN is new, however, the benefits of using it are great and this will result in everyone across the globe to use VPN while using the internet.

Follow us on social media – Facebook, Twitter, LinkedIn, and YouTube. যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. We regularly post on tips and tricks, along with answers to common issues related to technology.

Suggested Reading:

Best Free VPN For iPad and iPhone

11 Best Free VPN For Mac in 2020

How To Setup Vpn On Windows 10


  1. একটি ভিপিএন কি এবং এটি কিভাবে কাজ করে?

  2. কিভাবে আপনার রাউটারে একটি VPN ইনস্টল করবেন

  3. কীভাবে আপনার VPN এর নিরাপত্তা পরীক্ষা করবেন?

  4. ভিপিএন এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে কীভাবে আপনার অবস্থান পরিবর্তন করবেন