কম্পিউটার

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

একটি VPN বিনিয়োগ করার পরিকল্পনা? আসুন আপনাকে বলি; আপনি একটি বুদ্ধিমান পছন্দ করতে যাচ্ছেন. আপনার অনলাইন নিরাপত্তা এবং গোপনীয়তাকে শক্তিশালী করার জন্য এটি সঠিক পদক্ষেপ। আপনি এখনই কিছু সেরা অর্থপ্রদান করা এবং বিনামূল্যের VPN চেক করতে পারেন যা আপনার কাছে থাকতে পারে। উদাহরণস্বরূপ, আপনি Systweak VPN এর মত একটি VPN ইনস্টল করতে পারেন, বিশেষ করে যদি আপনি এমন VPN চান যা আপনার অবস্থান এবং IP নির্বিঘ্নে লুকিয়ে রাখতে পারে।

ভিপিএন কীভাবে লোকেশন এবং আইপি লুকাতে সাহায্য করে?

আমরা এটি সংক্ষিপ্ত এবং মিষ্টি রাখব। আপনি অবশ্যই জানেন যে একটি VPN পরিষেবা আপনাকে অসংখ্য সার্ভারে উন্মুক্ত করে। আপনি যখন এই সার্ভারগুলির মধ্যে একটি নির্বাচন করেন, তখন আপনার ওয়েব কার্যকলাপ বা ট্র্যাফিক এই সার্ভারের সাথে সংযুক্ত একটি টানেলের মধ্য দিয়ে যাবে৷ এমনকি আপনার আইপি ঠিকানা হবে আপনার নির্বাচিত সার্ভারের।

আপনার আইপি বা অবস্থান লুকানোর জন্য কেন একটি VPN বেছে নেওয়া উচিত?

1. জিও-সীমাবদ্ধ বিষয়বস্তুকে সহজেই বাইপাস করুন

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

কল্পনা করুন আপনি ছুটিতে আছেন এবং আপনার প্রিয় নেটফ্লিক্স বা এইচবিও ওয়েব সিরিজে বসে আরাম করতে চান, কিন্তু মুহুর্তে, আপনি চেষ্টা করে এটি খুলতে পারেন, আপনি পারবেন না? কেন? কারণ আপনার দেশের Netflix/ HBO লাইব্রেরি দেশে উপলব্ধ নেই, আপনি ছুটি কাটাচ্ছেন।

এমন একটি VPN-এ আসুন যা আপনাকে জিও-সীমাবদ্ধ সামগ্রীকে দ্রুত বাইপাস করতে সহায়তা করে। এবং, শুধু Netflix, HBO বা Hulu নয়, আপনি যেকোনও জিও-সীমাবদ্ধ ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারেন। একটি নির্ভরযোগ্য VPN পরিষেবা যেমন Systweak VPN আপনাকে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা বিভিন্ন সার্ভারের মধ্যে থেকে বেছে নিতে দেয়৷

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

2. ন্যায্য (এবং এমনকি সস্তা) দামে জিনিস কিনুন

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

আপনি যদি শপিং বাফ হন তবে আপনার অবস্থান এবং আইপি লুকানোর জন্য অবশ্যই একটি VPN ব্যবহার করা উচিত। বেশ কিছু অনলাইন শপিং ওয়েবসাইট দেশ অনুযায়ী দাম দেখায়। উদাহরণস্বরূপ, আপনি ইংল্যান্ডে উচ্চ মূল্যে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে তুলনামূলকভাবে কম দামে একটি গ্যাজেট পেতে পারেন। এমনকি আপনি আপনার জিপ কোডের উপর ভিত্তি করে মূল্যের ভিন্নতাও দেখতে পারেন।

এখন, আপনি যদি আপনার অবস্থান লুকানোর জন্য একটি VPN ব্যবহার করেন বা আপনার আইপি পরিবর্তন করে অন্য কোনো দেশে বা জিপে উপস্থিত হন, তাহলে আপনি কম দামে আপনার হাত পেতে পারেন। আপনি যে গ্যাজেটটির স্বপ্ন দেখেছেন তা কেনার/ না কেনার বিষয়ে আপনার মন পরিবর্তন হতে পারে৷

3. ট্র্যাকারদের কাছ থেকে সহজেই আপনার পরিচয় গোপন করুন

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং সার্চ ইঞ্জিন সার্ফিং করার সময় সবচেয়ে বড় পোষা প্রাণীর মধ্যে একটি হল বিজ্ঞাপনের সংখ্যা যা আপনার চোখে পরে। আপনি যখন বিভিন্ন ওয়েবসাইট সার্ফ করেন বা এমনকি আপনার Instagram পোস্টগুলি স্ক্রোল করেন বা আপনার Facebook অ্যাকাউন্টে চেক আপ করেন তখন বেশ স্পষ্ট এবং বিরক্তিকর কিছু।

বিজ্ঞাপন ট্র্যাকার, অনুপ্রবেশকারী হওয়া ছাড়াও, আপনার ব্রাউজিং আচরণ ট্র্যাক করতে পারে। পরিবর্তে, যখন আপনি একটি VPN ব্যবহার করে আপনার আইপি লুকান, তখন বিজ্ঞাপন ট্র্যাকিং ওয়েবসাইটগুলি অনুসন্ধানগুলি কোথা থেকে আসছে তা সনাক্ত করতে সক্ষম হবে না। আপনার অনলাইন গোপনীয়তা এবং কার্যকলাপ সিমেন্ট করতে, অনলাইন ডিজিটাল পদচিহ্নগুলি DNS চালিত সার্ভারের মাধ্যমে সুরক্ষিত হয়৷

4. বিশ্বের একটি ছোট জায়গা, অন্তত গেমারদের জন্য

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

কল্পনা করুন, আপনি একটি ভিন্ন মহাদেশে বা বিশ্বের বিভিন্ন অংশে বসবাসকারী আপনার বন্ধুর সাথে একটি মাল্টিপ্লেয়ার অনলাইন গেম উপভোগ করতে চান। কিন্তু, আপনি শুধু ভূ-নিষেধাজ্ঞার কারণে করতে পারবেন না। এবং, একই কারণে, আপনি হয়ত নতুন রিলিজ হওয়া গেমগুলিতে অ্যাক্সেস পেতেও সক্ষম হবেন না যা অন্য কোনো দেশে আপনার বন্ধু অ্যাক্সেস পেয়ে থাকতে পারে।

যখন আপনি একটি VPN ব্যবহার করে আপনার অবস্থান লুকান বা এটি পরিবর্তন করেন, আপনি আপনার বন্ধুর দেশের কাছাকাছি একটি অবস্থানে একটি সার্ভার চয়ন করতে পারেন এবং তারপরে আপনি কোনো ঝামেলা ছাড়াই যে কোনো সময় গেম উপভোগ করতে পারেন৷ এছাড়াও, যখন আপনি একটি VPN ব্যবহার করে আপনার IP লুকিয়ে রাখেন, তখন আপনি নিজেকে DDoS/ DoS আক্রমণ থেকে রক্ষা করতে পারেন।

এছাড়াও পড়ুন:কিভাবে PS4

এ VPN সেট আপ ও ব্যবহার করবেন

5. ISP থ্রটলিং সম্পর্কে আর ভয় নেই

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর জন্য আপনার আইএসপি শর্ট আপনার ডেটা ব্যান্ডউইথের উপর একটি ক্যাপ রাখতে পারে যদি এটি দেখে যে আপনার ডেটা ব্যবহার সীমা অতিক্রম করছে। কিছু আইএসপি এমনকি ইচ্ছাকৃতভাবে আপনার ব্যান্ডউইথ থ্রোটল করতে পারে যদি আপনাকে সীমাহীন ডেটা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। VPN এর সীমাহীন ব্যান্ডউইথ বৈশিষ্ট্যের জন্য ধন্যবাদ, আপনি সহজেই এর বিরুদ্ধে নিজেকে রক্ষা করতে সক্ষম হবেন। VPN আপনার IP ঠিকানা লুকিয়ে রাখবে যার কারণে ISP বুঝতে পারবে না আপনার ট্র্যাফিক কোথা থেকে আসছে।

এছাড়াও, VPN সামরিক-গ্রেড এনক্রিপশন সহ আপনার ওয়েব ট্র্যাফিক এনক্রিপ্ট করবে। উদাহরণস্বরূপ, Systweak VPN AES 256-বিট মিলিটারি-গ্রেড এনক্রিপশন ব্যবহার করে আপনার অনলাইন ট্র্যাফিক এবং ওয়েব কার্যকলাপকে রক্ষা করে। তাছাড়া, এটি এমনকি একটি কঠোর নো-লগ নীতি অনুসরণ করে যার অর্থ আপনার কোনো অনলাইন কার্যকলাপ রেকর্ড করা হয় না৷

6. সংবেদনশীল গবেষণা সম্পাদনের স্বাধীনতা

এখানে কেন লোকেশন এবং আইপি লুকানোর জন্য একটি ভিপিএন বেছে নেওয়া একটি বুদ্ধিমান পছন্দ

আপনি যদি অনেক সংবেদনশীল গবেষণা করেন এবং একই কারণে ট্র্যাক করার ঝুঁকিতে থাকেন তাহলে আইপি লুকানো আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। সেই পরিস্থিতিতে, আপনি আপনার আইপি লুকানোর জন্য একটি VPN ব্যবহার করতে পারেন  এবং নিশ্চিত থাকুন যে আপনার গোপনীয়তা সম্পূর্ণরূপে সুরক্ষিত থাকবে।

শেষে

আমরা আশা করি যে আমরা আপনাকে আইপি এবং অবস্থান লুকানোর জন্য Systweak VPN-এর মতো একটি চমৎকার VPN পরিষেবা বেছে নেওয়ার জন্য যথেষ্ট কারণ দিয়েছি এবং শুধু তাই নয়, এমনকি আপনার ওয়েব গোপনীয়তা রক্ষা করতে। আপনার যদি ভিপিএন বা সূর্যের নীচে যে কোনও প্রযুক্তি সম্পর্কিত আরও কোনও প্রশ্ন থাকে তবে নীচের মন্তব্য বিভাগে নির্দ্বিধায় এটি শ্যুট করুন। এছাড়াও, আপনি যদি ব্লগটিকে সহায়ক বলে মনে করেন, তবে এটিকে থাম্বস আপ দিন এবং Facebook এবং YouTube-এ আমাদের অনুসরণ করে আমাদের সামগ্রীর আপডেট থাকুন৷


  1. 2022 সালে Surfshark বনাম NordVPN:কোনটি ভাল এবং কেন?

  2. ভিপিএন এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে কীভাবে আপনার অবস্থান পরিবর্তন করবেন

  3. কেন অনলাইন মার্কেটারদের একটি VPN দরকার

  4. কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন