কম্পিউটার

Mac এর জন্য NordVPN:OS X-এ সহজে গোপনীয়তা এবং অঞ্চলগুলি পরিচালনা করুন৷

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (বা সংক্ষেপে ভিপিএন) ইন্টারনেট ট্রাফিক এনক্রিপ্ট করে আপনার গোপনীয়তা রক্ষা করে এবং বিশ্বের যে কোনো জায়গা থেকে BBC iPlayer বা Hulu-এর মতো অঞ্চল-লক করা পরিষেবাগুলিতে অ্যাক্সেসের অনুমতি দেয়।

আমরা অতীতে কেন NordVPN VPN-এর একটি ভালো পছন্দ সে বিষয়ে কথা বলেছি এবং আজ আমরা তাদের একেবারে নতুন Mac অ্যাপটি দেখছি। সফ্টওয়্যারটি, যা এখন কিছু সময়ের জন্য তৈরি করা হয়েছে, আপনার Mac-এ VPN এর মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করা আগের চেয়ে সহজ করে তোলে৷

কিন্তু প্রথমে, আপনার একটি NordVPN অ্যাকাউন্ট প্রয়োজন।

প্রতিটি VPN প্রদানকারী একটি পরিষেবা-নির্দিষ্ট অ্যাপ তৈরি করেনি, তাই চলুন এক নজরে দেখে নেওয়া যাক কী নিয়ে হৈচৈ।

অটো-কানেক্ট:কখনই অফ-গার্ড ধরা পড়বে না

খুব সহজভাবে, NordVPN Mac অ্যাপটি Mac OS X-এর সাথে NordVPN পরিষেবা ব্যবহার করার জন্য একটি সহজ এবং সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস প্রদান করে। অ্যাপটি NordVPN এর কথা মাথায় রেখে বিশেষভাবে তৈরি করা হয়েছে এবং অন্য কোনও VPN প্রদানকারীর সাথে এটি ব্যবহার করা যাবে না।

এই অবশ্যই তার সুবিধা আছে. আপনি যদি সেখানে থাকা অনেক VPN ক্লায়েন্টগুলির মধ্যে একটি ব্যবহার করে থাকেন, তাহলে আপনি সম্ভবত প্রতিটি নতুন সার্ভারের জন্য আপনার শংসাপত্র সরবরাহ করার প্রক্রিয়ার সাথে পরিচিত হবেন যা আপনাকে সংযোগ করতে হবে। আপনি সম্ভবত সার্ভার লোডের দিকে সামান্য মনোযোগ দিয়ে সব সময় একই সার্ভারে লেগে থাকেন — হয়তো আপনি বুঝতেও পারবেন না যে আপনি আপনার অঞ্চলের জন্য সার্ভারের একটি পছন্দ পেয়েছেন।

Mac এর জন্য NordVPN:OS X-এ সহজে গোপনীয়তা এবং অঞ্চলগুলি পরিচালনা করুন৷

NordVPN-এর ম্যাক অ্যাপের সাহায্যে, আপনি একাধিক সার্ভার অ্যাক্সেস করতে পারেন এবং শুধুমাত্র একবার লগ ইন করে পরিষেবা সম্পর্কে প্রচুর তথ্য দেখতে পারেন। উপরন্তু, আপনি অন্তর্ভুক্ত সার্ভার তালিকা ব্যবহার করে এক নজরে সার্ভার লোড দেখতে পারেন, যা আপনাকে বর্তমান পিং (সার্ভার লেটেন্সি) এবং শতাংশ হিসাবে প্রদর্শিত সার্ভার লোড প্রদান করে।

এটি বলেছে, আপনার নির্বাচিত অঞ্চলে সংযোগ করা অফিসিয়াল অ্যাপ ব্যবহার করে অনুমান করা গেমের তুলনায় অনেক কম। সফ্টওয়্যারটি আপনার অবস্থান, বর্তমান লেটেন্সি এবং সার্ভার লোডের উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয় — কোন সার্ভারের সাথে আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করতে হবে এবং আপনি যদি সত্যিই চান তবে আপনি ব্যক্তিগত পছন্দগুলি নির্দিষ্ট করতে পারেন৷ এটি সবই একটি প্রকৃত-এ উপস্থাপন করা হয়েছে মানচিত্র, সার্ভারের একটি দীর্ঘ তালিকার মধ্য দিয়ে ট্রল করার প্রয়োজনীয়তা দূর করে যা আপনি সম্ভবত কখনও ব্যবহার করেন না।

Mac এর জন্য NordVPN:OS X-এ সহজে গোপনীয়তা এবং অঞ্চলগুলি পরিচালনা করুন৷

একটি অঞ্চলের সাথে সংযোগ করা হল একটি এক-ক্লিক ব্যাপার — শুধুমাত্র অন্য যে জিনিসটি আপনাকে করতে হবে তা হল আপনার রুট পাসওয়ার্ড দিয়ে অ্যাপটিকে অনুমোদন করা যাতে আপনার Mac কীভাবে আপনার ইন্টারনেট ট্রাফিককে রুট করে তা প্রভাবিত করে। অ্যাপটি আপনার Mac এবং বহির্বিশ্বের মাঝখানে বসে, এবং আপনি যখন আপনার Mac চালু করেন তখন আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রিয় সার্ভারের সাথে সংযোগ করার অনুমতি দেয়।

কিল সুইচ:আপনার গোপনীয়তা রক্ষা করা

সময়ে সময়ে, আপনার Mac এবং VPN সার্ভারের মধ্যে সংযোগ কমে যাবে। যখন এটি ঘটবে, আপনার কম্পিউটার তার নিয়মিত এনক্রিপ্ট করা অবস্থায় তথ্য প্রেরণে ফিরে আসবে যা আপনাকে ঝুঁকিতে ফেলতে পারে৷

সেখানেই কিল সুইচ নামক একটি অ্যাপ-নির্দিষ্ট বৈশিষ্ট্য আসে। সক্ষম হলে, VPN সংযোগ ড্রপ হওয়ার সাথে সাথে কিল সুইচ কিছু নির্দিষ্ট অ্যাপকে ইন্টারনেট অ্যাক্সেস করতে বাধা দেয়। এটি তথ্য ফাঁস করে দেয় - অন্তত আপনার নির্দিষ্ট করা অ্যাপগুলি থেকে - কার্যত অসম্ভব। আপনি একটি বোতামে ক্লিক করে বৈশিষ্ট্যটি সক্ষম করতে পারেন, এবং কয়েকটি ক্লিকে সরাসরি আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডার থেকে অ্যাপ্লিকেশনগুলি নির্দিষ্ট করতে পারেন৷

Mac এর জন্য NordVPN:OS X-এ সহজে গোপনীয়তা এবং অঞ্চলগুলি পরিচালনা করুন৷

এই বৈশিষ্ট্যটি একটি কারণে অ্যাপের ব্যবহারকারী-নির্দিষ্ট তালিকার মধ্যে সীমাবদ্ধ করা হয়েছে। আপনি হয়ত চাইবেন না iMessage (যা ডিফল্টরূপে সবকিছু এনক্রিপ্ট করে) বা স্ল্যাক ড্রপআউটের ক্ষেত্রে বাধাগ্রস্ত হোক। মনে রাখবেন কিছু অ্যাপ (যেমন আপনার ওয়েব ব্রাউজার বা কোম্পানি-নির্দিষ্ট সফ্টওয়্যার) সংবেদনশীল তথ্য প্রেরণ করে যা সার্ভারের সাথে পুনরায় সংযোগ করতে অল্প সময়ের মধ্যে আপস করা যেতে পারে।

আপনি যদি সত্যি হতে চান এই বিষয়ে চতুর, আপনি মিশন-সমালোচনামূলক ওয়েবসাইটগুলিকে তাদের নিজস্ব অ্যাপে পরিণত করতে ফ্লুইড (বিনামূল্যে) নামক একটি অ্যাপ ব্যবহার করতে পারেন, যা দ্রুত অ্যাক্সেসের জন্য আপনার ডকে পিন করা যেতে পারে — চিন্তা করুন ব্যাঙ্কিং ওয়েবসাইট, ওয়েবমেইল, Evernote-এর ওয়েব ক্লায়েন্ট। এই অ্যাপগুলিকে আপনার VPN কিল স্যুইচ-এ যোগ করে (এবং আপনার তৈরি করা অ্যাপগুলিতে আপনার পরিষেবার ব্যবহার সীমাবদ্ধ করে) আপনি আপনার সম্পূর্ণ ওয়েব ব্রাউজারকে সীমাবদ্ধ না রেখেই গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস প্রতিরোধ করতে পারেন।

Mac এর জন্য NordVPN:OS X-এ সহজে গোপনীয়তা এবং অঞ্চলগুলি পরিচালনা করুন৷

একটি VPN অ্যাকাউন্ট পাওয়ার পর থেকে আমি একটি জিনিস লক্ষ্য করেছি যে আমি প্রায়শই এটি ব্যবহার করতে ভুলে যাই। অটো-কানেক্ট এই সমস্যার সমাধান করে, এবং আপনি ম্যাক মেনু বার আইকনটি দেখে শুধু কানেক্ট করেছেন কিনা তা পরীক্ষা করতে পারেন, যা আপনার বর্তমান কানেকশন স্ট্যাটাসের উপর ভিত্তি করে রঙ পরিবর্তন করে (যদি আপনি কানেক্ট থাকেন তাহলে সবুজ, আপনি না থাকলে লাল) .

কেন NordVPN এর ম্যাক অ্যাপ ব্যবহার করবেন?

যদি না আপনি একটি খুব নির্দিষ্ট VPN সংযোগ না পান (যেমন আক্ষরিক অর্থে একটি সার্ভার) তাহলে আপনি আপনার Mac এর জন্য একটি ডেডিকেটেড VPN ক্লায়েন্ট চাইবেন। সেখানে অনেক বিনামূল্যের সমাধান রয়েছে (TunnelBlick হল একটি ব্যক্তিগত ওপেন সোর্স প্রিয়) কিন্তু এর মধ্যে খুব কমই "ব্যবহারকারী-বান্ধব" মানদণ্ড পূরণ করে, সার্ভার লোড প্রদর্শন করে বা মানচিত্রের সাহায্যে অঞ্চলে সংযোগ সহজ করে।

Mac এর জন্য NordVPN:OS X-এ সহজে গোপনীয়তা এবং অঞ্চলগুলি পরিচালনা করুন৷

আপনি যদি অসুন্দর মেনুগুলির সাথে কুস্তি করতে অসুস্থ হয়ে পড়েন, প্রতিবার আপনি একটি নতুন সার্ভারের সাথে সংযোগ করার সময় আপনার শংসাপত্রগুলি ইনপুট করে এবং কোন সার্ভারে সর্বনিম্ন লেটেন্সি বা ভারী লোড নেই তা বলতে না পারলে, পরিবর্তে আপনাকে NordVPN-এর Mac অ্যাপ ডাউনলোড করতে হবে। এবং একটি পরিকল্পনার জন্য সাইন আপ করতে ভুলবেন না৷

অ্যাপটি কি আপনাকে NordVPN-এ স্যুইচ করতে বাধ্য করবে? আপনি OS X-এ অন্য কোন VPN সফ্টওয়্যার ব্যবহার করেন?


  1. স্ল্যাক অ্যাপগুলি কীভাবে ইনস্টল এবং পরিচালনা করবেন

  2. 2020 সালে ম্যাকের জন্য সেরা অ্যাপ

  3. Android-এ Chrome এর জন্য গোপনীয়তা এবং নিরাপত্তা সেটিংস কীভাবে পরিচালনা করবেন

  4. ম্যাক এবং আইফোনের জন্য সেরা বিনামূল্যের মুভি অ্যাপস