কম্পিউটার

ম্যাকে অ্যাপস খোলার 5টি দ্রুত এবং সহজ উপায়

আপনার Mac এ একটি অ্যাপ খুলতে চান? স্পটলাইট অনুসন্ধান বা ডকের মতো বেছে নেওয়ার জন্য প্রচুর পদ্ধতি রয়েছে৷ MacOS-এ দ্রুত যেকোনো প্রোগ্রাম চালু করার একাধিক উপায় শিখতে পড়ুন।

ম্যাকে অ্যাপস খোলার 5টি দ্রুত এবং সহজ উপায়

স্পটলাইট হল আপনার Mac এ যেকোনো অ্যাপ খোলার দ্রুততম উপায়। শুধু Cmd টিপুন + স্পেস স্পটলাইট অনুসন্ধান শুরু করতে, অ্যাপের নাম টাইপ করুন এবং এন্টার টিপুন এটি খুলতে।

একটি বাদ দিয়ে, আপনি যদি স্পটলাইটে কোনো অ্যাপ খুঁজে না পান তাহলে কী করবেন তা এখানে।

2. লঞ্চপ্যাড ব্যবহার করুন

ম্যাকে অ্যাপস খোলার 5টি দ্রুত এবং সহজ উপায়

আপনার ম্যাকের লঞ্চপ্যাড আপনার অ্যাপস পেতে আরেকটি দ্রুত উপায় অফার করে। লঞ্চপ্যাড নির্বাচন করুন ডকের আইকন (ফাইন্ডার আইকনের পাশে অবস্থিত) আপনার ম্যাকের সমস্ত অ্যাপের সাথে একটি স্ক্রীন আনতে। তারপরে, এটি খুলতে একটি অ্যাপে ক্লিক করুন বা আলতো চাপুন। বিকল্পভাবে, কন্ট্রোল-ক্লিক করুন লঞ্চপ্যাড তালিকা আকারে সমস্ত অ্যাপের একটি তালিকা প্রকাশ করতে ডকের আইকন।

3. অ্যাপ্লিকেশন ফোল্ডার ব্যবহার করুন

ম্যাকে অ্যাপস খোলার 5টি দ্রুত এবং সহজ উপায়

এছাড়াও আপনি আপনার Mac এ অ্যাপ্লিকেশন ফোল্ডার থেকে সরাসরি অ্যাপ্লিকেশন খুলতে পারেন। একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং অ্যাপ্লিকেশানগুলি নির্বাচন করুন৷ সাইডবারে এটি পেতে. অথবা, Cmd টিপুন + শিফট + A ডেস্কটপে।

তারপরে আপনি যে অ্যাপটি খুলতে চান তাতে ডাবল ক্লিক করতে পারেন। এছাড়াও আপনি বিভিন্ন অ্যাপ পাবেন—যেমন টার্মিনাল এবং ডিস্ক ইউটিলিটি—একটি বিশেষ ফোল্ডারে লেবেলযুক্ত ইউটিলিটিস .

4. Siri কে জিজ্ঞাসা করুন

ম্যাকে অ্যাপস খোলার 5টি দ্রুত এবং সহজ উপায়

আপনি কি সিরিকে জিজ্ঞাসা করার চেষ্টা করেছেন? শুধু Siri নির্বাচন করুন মেনু বারের ডান-সবচেয়ে কোণায় আইকন এবং একটি অ্যাপের নাম জোরে বলুন। এটি সঙ্গে সঙ্গে খুলবে৷

5. ডক ব্যবহার করুন

ম্যাকে অ্যাপস খোলার 5টি দ্রুত এবং সহজ উপায়

ম্যাকের ডক অত্যন্ত কাস্টমাইজযোগ্য। আপনি যদি আপনার প্রিয় অ্যাপগুলি দেখতে না পান তবে স্পটলাইট অনুসন্ধান, লঞ্চপ্যাড বা অ্যাপ্লিকেশন ফোল্ডার থেকে সেগুলিকে টেনে আনুন এবং তাদের স্থায়ীভাবে সেখানে থাকা উচিত৷ এছাড়াও আপনি স্টক অ্যাপগুলি সরাতে পারেন এবং সেগুলিকে আপনার তৃতীয় পক্ষের পছন্দের সাথে প্রতিস্থাপন করতে পারেন (যেমন, Safari-এর জায়গায় Chrome৷)

ম্যাক অ্যাপ খুলতে আপনার পছন্দের পদ্ধতি বেছে নিন

যদিও উপরের কিছু পদ্ধতি অন্যদের তুলনায় যথেষ্ট দ্রুত, তবে আপনি কীভাবে আপনার অ্যাপগুলি খুলতে চান তা ব্যক্তিগত পছন্দের ক্ষেত্রে আসে। বিভিন্ন পদ্ধতির চেষ্টা চালিয়ে যান, এবং আপনার জন্য কোনটি সবচেয়ে ভালো কাজ করে তা নির্ধারণ করতে আপনার সক্ষম হওয়া উচিত।

ভুলে যাবেন না, আপনি যদি আপনার ম্যাকে বিশৃঙ্খল কোনো অ্যাপ দেখতে পান, তাহলে আপনি সহজেই আপনার সিস্টেম থেকে সেগুলি আনইনস্টল করতে পারবেন।


No
  1. ম্যাকে অ্যাপ আনইনস্টল করার ৪টি উপায়

  2. একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়াই Windows 11 সেট আপ এবং ব্যবহার করার 4টি দ্রুত এবং সহজ উপায়৷

  3. আপনার উইন্ডোজ পিসি এবং অ্যাপস আপ টু ডেট রাখার দ্রুত উপায়

  4. একটি ম্যাকে ডান-ক্লিক করার 5 সহজ উপায়