কম্পিউটার

নতুন অপেরা ডেস্কটপ ব্রাউজারে বিনামূল্যে আনলিমিটেড ভিপিএন পান

ডেস্কটপ ব্রাউজার অপেরা দীর্ঘকাল ধরে রয়েছে, কিন্তু এটি গুগল ক্রোম এবং মজিলা ফায়ারফক্সের পছন্দের কাছে স্থল হারিয়েছে। অপেরা ব্যবহারকারীদের প্রলুব্ধ করার জন্য অনেক কিছু করছে এবং এর সর্বশেষ বৈশিষ্ট্যটি একটি বিভ্রান্তিকর। অপেরা এখন সীমাহীন, বিনামূল্যের VPN নিয়ে আসে সারাজীবনের জন্য!

একটি VPN, বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক, মূলত আপনার অনলাইন পরিচয়কে মুখোশ করে এবং আপনি যে সাইটটি পরিদর্শন করছেন তা ভাবতে কৌশল করে যে আপনি আসলে যেখানে আছেন তার থেকে ভিন্ন অবস্থানে আছেন। এটি একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা উপাদান এবং আপনি যতটা ভাবছেন তার থেকে বেশিবার ভিপিএন ব্যবহার করা উচিত।

"ফ্রি এবং আনলিমিটেড" কি?

VPN-এ সাধারণত দুটি সীমাবদ্ধতার একটি থাকে। হয় তারা আপনি ডাউনলোড এবং আপলোড করতে পারবেন এমন ডেটার পরিমাণ সীমাবদ্ধ করে, অথবা তারা আপনাকে অর্থপ্রদান করতে বলে। Opera এর নতুন VPN উভয়ই বিনামূল্যে এবং সীমাহীন ডেটা অফার করে, তাই আপনার ব্রাউজারে সম্পূর্ণরূপে সীমাবদ্ধ VPN তৈরি করা আছে।

কি অপেরা ভিপিএনকে বিশেষ করে তোলে?

অন্য কোনো ওয়েব ব্রাউজারে, VPN ব্যবহার করার জন্য আপনাকে এক্সটেনশন ইনস্টল করতে হবে। যাইহোক, আপনি সবসময় তাদের বিশ্বাস করতে পারেন না. এটিকে ব্রাউজারে বেক করার মাধ্যমে, অপেরা—একটি দীর্ঘ সময়ের ইন্টারনেট অটল—আপনাকে বিশ্বাস এবং নিশ্চিততার অনুভূতি দেয়৷

এছাড়াও, বিনামূল্যের ভিপিএন ব্যবহার করা অসহনীয়ভাবে ধীর হতে পারে। ভিপিএনগুলি একটি দূরবর্তী সার্ভারের মাধ্যমে আপনার ডেটা রুট করে, তাই গতি আপনার স্বাভাবিক ব্যান্ডউইথের চেয়ে ধীর হয়। কিন্তু Opera এর VPN, এই মুহুর্তে, যেকোনো পেইড VPN এর মত দ্রুত কাজ করছে।

নতুন অপেরা ডেস্কটপ ব্রাউজারে বিনামূল্যে আনলিমিটেড ভিপিএন পান

উপরন্তু, এক্সটেনশনের তুলনায় এটি ব্যবহার করা অসাধারণভাবে সহজ।

  • এটি সক্রিয় করতে:মেনু> সেটিংস-এ যান৷ (বা ম্যাকের পছন্দ) > গোপনীয়তা এবং নিরাপত্তা> VPN সক্ষম করুন .
  • এটি ব্যবহার করতে:একটি ড্রপ-ডাউন মেনু পেতে URL বারে VPN-এ ক্লিক করুন। এটি চালু বা বন্ধ টগল করুন। এবং তিনটি ভিপিএন দেশের একটি থেকে নির্বাচন করুন:মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা বা জার্মানি।

VPN ব্যবহার করে পৃষ্ঠাটি পুনরায় লোড করার জন্য আপনাকে সম্ভবত একবার পৃষ্ঠাটি রিফ্রেশ করতে হবে। এবং আপনি যে কোনো নতুন ট্যাব খুলবেন তা VPN সক্ষম দিয়ে শুরু হবে, যতক্ষণ না আপনি এটি বন্ধ করবেন।

Opera VPN কি বিশ্বস্ত হতে পারে?

সাধারণত, বিনামূল্যের ভিপিএনগুলি খুব বেশি নির্ভরযোগ্য বা বিশ্বাসযোগ্য নয়। ক্রোম এবং ফায়ারফক্সের জন্য হোলা আনব্লকার এক্সটেনশনের মতো ভিপিএনগুলি তাদের ত্রুটি এবং শীর্ষস্থানীয় "এড়াতে এক্সটেনশন" তালিকার জন্য কুখ্যাত৷

একটি ভাল VPN এর জন্য, আপনাকে সাধারণত একটি সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে হবে। সেরা VPN পরিষেবাগুলির একটি তালিকা নিয়ে আসার জন্য আমরা বেশ কয়েকটিকে বিশদভাবে দেখেছি এবং আমাদের ক্রমাগত পরামর্শ হল একটি অর্থপ্রদান করা VPN কেনা এবং বিনামূল্যেরগুলিতে বিশ্বাস না করা৷

তবে নতুন অপেরার ভিপিএন যে পরিবর্তন! আপনি দেখুন, কিছুক্ষণ আগে, অপেরা SurfEasy নামে একটি স্বনামধন্য প্রদত্ত VPN পরিষেবা কিনেছিল। এবং আপনি এখন যে "ফ্রি, আনলিমিটেড VPN" পাচ্ছেন তা সেই চুক্তির মাধ্যমে, এবং এতে সমস্ত সুরক্ষা রয়েছে যা আপনি পেইড VPN থেকে আশা করতে পারেন৷

এই VPN দিয়ে আমি কি নিরাপত্তা পাব?

বেশিরভাগ ভিপিএন আপনাকে সম্পূর্ণ বেনামী এবং গোপনীয়তার গ্যারান্টি দিতে যাচ্ছে না। ভিপিএনগুলি বেশিরভাগ লোকের ধারণার চেয়ে কম সুরক্ষিত, তবে কোনও ভিপিএন ব্যবহার না করার চেয়ে সেগুলি আপনার সুরক্ষার জন্য এখনও ভাল৷

নতুন অপেরা ডেস্কটপ ব্রাউজারে বিনামূল্যে আনলিমিটেড ভিপিএন পান

উদাহরণ স্বরূপ, Opera VPN স্বয়ংক্রিয়ভাবে আপনার IP ঠিকানা মাস্ক করবে এবং আপনি যে ওয়েবসাইটগুলি দেখছেন সেগুলিকে অন্য একটি দেখাবে৷ এইভাবে, আপনি আরও গোপনীয়তার সাথে ইন্টারনেট ব্রাউজ করতে পারেন এবং তারা বলতে পারবে না যে এটি আপনিই।

এছাড়াও, কফি শপের মতো পাবলিক Wi-Fi নেটওয়ার্কগুলির সাথে সংযোগ করা ঝুঁকিপূর্ণ হতে পারে কারণ সেগুলি সাধারণত হ্যাকারদের পক্ষে ক্র্যাক করা সহজ। একটি VPN আপনাকে সেখানেও একটি অতিরিক্ত স্তরের নিরাপত্তা দেয়, যেখানে আপনি সাধারণত যেভাবে চান সেভাবে আপনাকে ব্রাউজ করতে দেয়।

আমি কি অঞ্চল-সীমাবদ্ধ ভিডিও দেখতে পারি?

হ্যা, তুমি পারো! যদি YouTube বলে, "দুঃখিত, আপলোডার আপনার দেশে এই ভিডিওটি উপলব্ধ করেনি", তাহলে চিন্তা করবেন না৷ VPN সক্ষম করুন, একটি দেশ চয়ন করুন এবং পৃষ্ঠাটি পুনরায় লোড করুন৷ আপনি যেতে ভাল হতে হবে! YouTube-এর আঞ্চলিক ফিল্টার বাইপাস করা অন্যান্য কৌশলের তুলনায় অনেক সহজ।

নতুন অপেরা ডেস্কটপ ব্রাউজারে বিনামূল্যে আনলিমিটেড ভিপিএন পান

আমি কমেডি সেন্ট্রালের মতো অন্যান্য অঞ্চল-সীমাবদ্ধ ওয়েবসাইট এবং পরিষেবাগুলির সাথে এটি চেষ্টা করেছি এবং অপেরার ভিপিএন প্রতিবার ত্রুটিহীনভাবে কাজ করেছে। এটি আপনার ব্যবহার করা ডেটার পরিমাণ ট্র্যাক করে এবং আপনি যখন 10MB আঘাত করেন তখনও শঙ্কিত বলে মনে হয়, কিন্তু আমি এটিতে খুব বেশি মনোযোগ দেব না কারণ আমি 200MB আঘাত করলেও এটি ভাল কাজ করে।

আমি কি অনিয়ন্ত্রিত Netflix দেখতে পারি?

না! অপেরার ভিপিএন সমর্থন করে না এমন একটি পরিষেবা হল নেটফ্লিক্স৷ এটা বোধগম্য যে, Netflix সর্বজনীনভাবে VPN নিষিদ্ধ করেছে কারণ ব্যবহারকারীরা তাদের জন্য নয় এমন সামগ্রী অ্যাক্সেস করছিলেন।

নতুন অপেরা ডেস্কটপ ব্রাউজারে বিনামূল্যে আনলিমিটেড ভিপিএন পান

তাই আপনি Opera এ থাকলেও, আপনাকে আপনার নিজের দেশের Netflix ক্যাটালগে লেগে থাকতে হবে। অবশ্যই, আপনি যেখানেই থাকুন না কেন সমস্ত Netflix দেখার অন্যান্য উপায় রয়েছে৷

Opera VPN এর সমস্যাগুলি কি কি?

এই মুহুর্তে, Opera এর নতুন VPN অফার সম্পর্কে সমালোচনা করার খুব কমই আছে, বিবেচনা করে এটি বিনামূল্যে, দ্রুত এবং সীমাহীন—একটি বিরল সংমিশ্রণ। এটি বলেছে, এখানে কয়েকটি জিনিস রয়েছে যা দেখে আমি খুশি হব:

  1. এখন পর্যন্ত মাত্র তিনটি দেশ সমর্থন করেছে:জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা৷ অপেরা জানিয়েছে যে তারা এই তালিকাটি ধীরে ধীরে প্রসারিত করবে।
  2. এখনও পর্যন্ত অপেরা মোবাইলের জন্য কোন সমর্থন নেই। এটি কিছু দুর্দান্ত স্থান-সংরক্ষণ বৈশিষ্ট্য সহ একটি দুর্দান্ত অ্যাপ, তবে এটি VPN পাবে না। যে বলেন, ভাল খবর আছে. আরস টেকনিকার মতে, অপেরা আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য স্বতন্ত্র, সিস্টেম-ওয়াইড অপেরা ভিপিএন অ্যাপ প্রকাশের দিকে নজর দিচ্ছে।
  3. এই মুহূর্তে এটি শুধুমাত্র Opera-এর ডেভেলপার সংস্করণে রয়েছে, স্থিতিশীল সংস্করণে নয়।

কিভাবে অপেরা ভিপিএন পাবেন

নতুন অপেরা ডেস্কটপ ব্রাউজারে বিনামূল্যে আনলিমিটেড ভিপিএন পান

তাই আমরা যেমন উল্লেখ করেছি, Opera-এর স্থিতিশীল সংস্করণে এখনও এই বৈশিষ্ট্যটি নেই এবং এটি শুধুমাত্র Opera-এর ডেভেলপার সংস্করণে চালু করা হয়েছে। তবে এটি আপনাকে বিরক্ত করবেন না, এটি এখনও একটি বিনামূল্যে ডাউনলোড এবং সমস্ত প্রধান ডেস্কটপ অপারেটিং সিস্টেমে কাজ করে৷ এটি এখানে নিন:

  • উইন্ডোজের জন্য অপেরা ডেভেলপার
  • ম্যাকের জন্য অপেরা ডেভেলপার
  • 32-বিট লিনাক্সের জন্য অপেরা ডেভেলপার – deb ফাইল
  • 64-বিট লিনাক্সের জন্য অপেরা ডেভেলপার – deb ফাইল
  • 32-বিট লিনাক্সের জন্য অপেরা ডেভেলপার – RPM ফাইল
  • 64-বিট লিনাক্সের জন্য অপেরা ডেভেলপার – RPM ফাইল

আপনি কি এখন অপেরাতে স্যুইচ করবেন?

অপেরা ইদানীং বেশ একটি রোল হয়েছে, কিন্তু লোকেরা দেখতে পায় যে সম্পূর্ণরূপে অপেরাতে স্যুইচ করা কঠিন। যাইহোক, একটি বিল্ট-ইন অ্যাড-ব্লকার, একটি ভিডিও পপ-আউট সিস্টেম এবং এখন এই বিনামূল্যের VPN পরিষেবার মতো নতুন বৈশিষ্ট্য সহ,আপনি কি আপনার মন পরিবর্তন করতে এবং অপেরার জন্য আপনার বর্তমান ডেস্কটপ ব্রাউজারকে অদলবদল করতে প্রস্তুত? যদি না হয়, কেন নয়?


  1. কোথায় একটি বিনামূল্যের ভিপিএন পাবেন?

  2. কীভাবে নতুন অপেরা টাচ থেকে সর্বাধিক লাভ করবেন

  3. অপেরা রিভিজিটেড:একটি ফ্রি ভিপিএন সহ দ্রুততম ব্রাউজার?

  4. কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়