কম্পিউটার

কীভাবে একটি নেটওয়ার্ক থেকে একটি আইপ্যাড আনলক করবেন এবং যেকোনো সিম ব্যবহার করবেন

আপনি যদি Apple ব্যতীত অন্য কারো কাছ থেকে একটি সেলুলার আইপ্যাড কিনে থাকেন তবে আপনি পরে দেখতে পাবেন যে iPad একটি নির্দিষ্ট নেটওয়ার্কে লক করা আছে৷ আপনি যদি একটি ভিন্ন নেটওয়ার্ক থেকে একটি সিম ঢোকান তবে আপনি সেলুলার ক্ষমতা পাবেন না - শুধুমাত্র একটি ত্রুটি বার্তা এবং অনুশোচনার অনুভূতি৷ এখানে, আমরা ব্যাখ্যা করি যে কোনো সিম ব্যবহার করার জন্য কীভাবে একটি নেটওয়ার্ক থেকে একটি আইপ্যাড আনলক করতে হয়৷

আপনি যদি একটি আইফোন আনলক করার চেষ্টা করছেন তাহলে "আইফোন সক্রিয় করা যায়নি" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন তা পড়ুন৷

(পুরোপুরি পরিষ্কার করে বলতে গেলে, এটি শুধুমাত্র সেলুলার ক্ষমতাসম্পন্ন আইপ্যাডের ক্ষেত্রে প্রযোজ্য। আপনি যদি অতিরিক্ত £100 খরচ না করে থাকেন, তাহলে নেটওয়ার্ক লকডাউনের বিষয়ে আপনার চিন্তা করার দরকার নেই। শুধুমাত্র Wi-Fi-এর iPad যদি খারাপ ব্যবহার শুরু করে, আপনি সম্ভাব্য সমস্যার তালিকা থেকে 'ভুল নেটওয়ার্কে লক হওয়া' অতিক্রম করতে পারেন।)

নেটওয়ার্ক লকিং কি?

তৃতীয় পক্ষের বিক্রেতাদের জন্য তাদের নেটওয়ার্কে iPad লক করা সাধারণ ব্যাপার, এবং ধরে নেওয়া যে তারা ডিভাইস বিক্রি করার সময় এই বিষয়ে আগে থেকেই বলেছিল, সম্পূর্ণ আইনি - ধারণা হল যে তারা আপনার ব্যবসা সুরক্ষিত করার বিনিময়ে একটি বড় ছাড়ে iPad বিক্রি করে একটি নির্দিষ্ট সময়ের জন্য।

এই সময়ের পরে (সাধারণত ছয় মাস, এক বছর বা দুই বছর), আপনি ক্যারিয়ারের সাথে যোগাযোগ করে আইপ্যাড আনলক করতে সক্ষম হবেন। আমরা এই নিবন্ধে পৃথকভাবে ক্যারিয়ারগুলি নিয়ে আলোচনা করব৷

আইপ্যাড আনলক করা কি বৈধ?

এটি নির্ভর করে আপনি কতদিন ধরে আইপ্যাডের মালিক ছিলেন এবং আপনি আপনার চুক্তির অর্থ পরিশোধ শেষ করেছেন কিনা।

আপনি যদি আপনার চুক্তির জন্য অর্থপ্রদান শেষ করে থাকেন বা আপনি এটিকে সরাসরি আন-ভর্তুকি ছাড়াই কিনে থাকেন তবে আপনার iPad আনলক করা সম্পূর্ণ আইনি। যাইহোক, যদি আপনি এখনও আপনার চুক্তির জন্য অর্থপ্রদানের প্রক্রিয়ার মধ্যে থাকেন তবে আপনি এখনও আইপ্যাডের মালিক নন - সম্পূর্ণরূপে নয়, যাইহোক - তাই সর্বোত্তম পদ্ধতি হল ডিভাইসটি আনলক করার আগে আপনার ক্যারিয়ারের সাথে চেক করা।

এটি বলা আরও সঠিক হতে পারে যে ডিভাইসটি আনলক করা সম্পূর্ণ আইনি, কিন্তু এটি করা আপনাকে কোনো অমীমাংসিত চুক্তিগত বাধ্যবাধকতা থেকে মুক্ত করে না।

আপনি যদি নিশ্চিত না হন যে আপনার আইপ্যাড লক করা আছে কি না, তাহলে আমাদের আইফোন কি লক হয়েছে? নিবন্ধ - একটি আইফোনের মতো সেলুলার-সক্ষম আইপ্যাডের জন্য নীতিগুলি একই৷

সমস্যাটি সাধারণত ঘটে যদি আপনি আপনার আইপ্যাড সেকেন্ড-হ্যান্ড কিনে থাকেন বা একটি নতুন মডেলে আপডেট করা বন্ধু বা পরিবারের সদস্যের কাছ থেকে উত্তরাধিকার সূত্রে পেয়ে থাকেন। এটি লক করা থাকলে, আপনি দেখতে পাবেন যে iPad আপনার মোবাইল নেটওয়ার্কে কাজ করছে না, এবং এটি একটি ভিন্ন নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকার কারণে৷

আপনি যদি আবিষ্কার করেন যে এটি অবশ্যই লক করা আছে, তাহলে কীভাবে এটি আনলক করবেন তা জানতে পড়ুন। আমরা নিবন্ধটিকে যুক্তরাজ্যের জনপ্রিয় ক্যারিয়ারগুলিতে আলাদা করেছি যাতে আপনার আইপ্যাডটি সেই নেটওয়ার্কে সীমাবদ্ধ থাকলে তা আনলক করার বিষয়ে কীভাবে যেতে হয় সে সম্পর্কে আপনার সাথে কথা বলার জন্য৷

আইপ্যাড আনলক করার জন্য আপনার ক্যারিয়ারকে কীভাবে পেতে হয়

এই নিবন্ধে আমরা যে সমস্ত ক্যারিয়ার নিয়ে আলোচনা করেছি তাদের জন্য - ধরে নিচ্ছি যে আপনি আপনার চুক্তির বাধ্যবাধকতাগুলি পূরণ করেছেন এবং সবকিছুই বোর্ডের উপরে রয়েছে - তাহলে আপনার প্রাথমিক লক্ষ্য হল কেবল ক্যারিয়ারের সাথে যোগাযোগ করা, পরিস্থিতি ব্যাখ্যা করা এবং তাদের একটি কোড সরবরাহ করতে বলা। এবং/অথবা নেটওয়ার্ক লক অপসারণের নির্দেশাবলী প্রদান করুন।

আসুন একের পর এক ক্যারিয়ারের মাধ্যমে যাই এবং ব্যাখ্যা করি যে কীভাবে তাদের সাথে সবচেয়ে কার্যকরভাবে যোগাযোগ করা হয়, আনলক করার প্রক্রিয়াতে তারা প্রযোজ্য কোন শর্ত বা ফি এবং প্রাসঙ্গিক ফর্মগুলির লিঙ্কগুলি।

EE (অরেঞ্জ এবং টি-মোবাইল সহ)

যদি আপনার বিল পরিশোধ করা হয় এবং আপনার অ্যাকাউন্টটি কমপক্ষে ছয় মাস ধরে থাকে তবে EE খুশির সাথে আপনার আইপ্যাড আনলক করবে, তবে এটির জন্য আপনার খরচ হবে £8.99, এবং EE বলে যে অনুরোধটি জমা দেওয়ার পরে 10 দিন সময় লাগবে . কোম্পানি বলেছে যে যদি কোনো অতিরিক্ত বিলম্বের সম্মুখীন হয় - যেমন আনলক কোডের জন্য ডিভাইস প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করা - তাহলে তারা আপনাকে আপনার দেওয়া যোগাযোগ নম্বরে টেক্সট দ্বারা জানাবে।

কোম্পানি বলেছে যে যদি কোনো অতিরিক্ত বিলম্বের সম্মুখীন হয় - যেমন আনলক কোডের জন্য ডিভাইস প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করা - তাহলে তারা আপনাকে আপনার দেওয়া যোগাযোগ নম্বরে টেক্সট দ্বারা জানাবে।

ফার্মের শর্তাবলী নিম্নরূপ:

  • আপনার চুক্তিতে যোগদান করার সময় বা আপগ্রেড করার সময় আপনার ডিভাইসটি অবশ্যই কেনা হয়েছে এবং ন্যূনতম ছয় মাসের জন্য আপনার পে মাসিক সিমের সাথে সক্রিয়ভাবে ব্যবহার করা হয়েছে
  • আপনি শুধুমাত্র একটি প্রতিস্থাপন ডিভাইস আনলক করতে পারেন যদি এটি সরাসরি নির্মাতার কাছ থেকে পাওয়া যায়, বা একটি বীমা দাবির ফলে। বিনিময়ের প্রমাণ দিতে হবে

পে অ্যাজ ইউ গো গ্রাহকরা তাদের আইপ্যাড আনলক করতে পারেন, যদি তাদের কাছে £8.99 অ্যাডমিন ফি দেওয়ার মতো যথেষ্ট ক্রেডিট থাকে।

আপনি যদি একজন EE গ্রাহক না হন - যদি আপনি eBay থেকে লক করা iPad পেয়ে থাকেন, উদাহরণস্বরূপ - তাহলে জিনিসগুলি আরও জটিল। আপনাকে আসল মালিকের নাম এবং কিছু EE অ্যাকাউন্টের বিবরণ খুঁজে বের করতে হবে।

EE পরামর্শ দেয়:"আপনি যদি EE, Orange বা T-Mobile-এর সাথে না থাকেন, কিন্তু EE-তে একটি ডিভাইস লক করা থাকে, তাহলে অনুগ্রহ করে আমাদের 07953 966 250 নম্বরে কল করুন।"

O2

ডিভাইড আনলকিংয়ের জন্য O2-এর অনলাইন ফর্ম এখানে রয়েছে, কিন্তু ফার্মের ফর্মগুলি শুধুমাত্র iPhones-কে নির্দেশ করে, iPads নয়:এটি অন্যান্য কিছু ক্যারিয়ারের তুলনায় আইপ্যাড আনলকিংয়ের জন্য কম সেট আপ বলে মনে হয়। আমরা সন্দেহ করি যে ফর্মের মাধ্যমে আপনার আইপ্যাডের জন্য একটি অনুরোধ করা যাইহোক কাজ করবে, তবে লাইভ চ্যাটের মাধ্যমে যোগাযোগ করা আরও সহজ হতে পারে (এই পৃষ্ঠাটি দেখুন এবং 'আমাদের সাথে অনলাইনে চ্যাট করুন'-এর অধীনে 'লাইভ চ্যাট শুরু করুন' এ ক্লিক করুন) এবং জিজ্ঞাসা করুন কিভাবে তারা আইপ্যাডের মালিকদের বিষয়ে যোগাযোগ করতে পছন্দ করে।

আপনি যদি একজন পে মাসিক গ্রাহক হন তবে আপনি যে কোনো সময় আপনার ডিভাইস আনলক করতে পারেন, তবে আপনাকে অবশ্যই আপনার চুক্তির বকেয়া অংশ পরিশোধ করতে হবে। Pay &Go O2 গ্রাহকদের তাদের ডিভাইস আনলক করার আগে 12 মাস অপেক্ষা করতে হবে।

O2 এর ওয়েবসাইট সতর্ক করে যে আপনার ডিভাইস আনলক করতে £15 খরচ হবে, কিন্তু একজন সহকর্মী O2 প্রতিনিধির সাথে কথা বলেছেন যিনি মনে করেছিলেন যে তারা এটি বিনামূল্যে করতে পারে। আপনি যদি না জিজ্ঞাসা করেন, আপনি পাবেন না. কমপক্ষে 72 ঘন্টা অপেক্ষা করার প্রত্যাশা করুন৷

তিন

ভাল খবর! তিনটি জিনিসকে অনেক সহজ করে তোলে:ক্যারিয়ার বলে যে 1 জানুয়ারী 2014 এর পরে কেনা যেকোন আইফোন আপনি ওয়াইফাই এর সাথে কানেক্ট করার সাথে সাথে বা আইটিউনস এর সাথে কানেক্ট করার সাথে সাথেই স্বয়ংক্রিয়ভাবে আনলক হয়ে যায়।

প্রকৃতপক্ষে, আমাদের বলা হয়েছে যে সেই তারিখের আগে থ্রি থেকে কেনা ডিভাইসগুলিকে সহজেই আইটিউনসে সংযুক্ত করে এবং সম্পূর্ণ পুনরুদ্ধার করার মাধ্যমে সহজেই আনলক করা যেতে পারে - অবশ্যই ব্যাক আপ করার পরে। কিন্তু আমরা নিজেরা সেটা চেষ্টা করিনি। বিকল্পভাবে, থ্রির অনলাইন ডিভাইস-আনলকিং ফর্মটি পূরণ করুন।

কীভাবে একটি নেটওয়ার্ক থেকে একটি আইপ্যাড আনলক করবেন এবং যেকোনো সিম ব্যবহার করবেন

Vodafone

EE-এর মতো, Vodafone-এর জন্য আপনার একটি অ্যাকাউন্ট থাকতে হবে বা যিনি করেছেন তার বিবরণ জানতে হবে। যদি এই বিবরণগুলি ইতিমধ্যে উপলব্ধ থাকে, আপনি সরাসরি এগিয়ে যেতে পারেন এবং Vodafone-এর Vodafone অনলাইন আনলকিং ফর্ম ব্যবহার করতে পারেন - যদিও O2 এর মতো, এটি ট্যাবলেটের পরিবর্তে ফোনগুলিকে বোঝায়৷ তাই কোম্পানির দেওয়া এই ভিডিও গাইডটি একটি চমৎকার স্পর্শ:

Vodafone বলে যে আপনার কাছে ফিরে আসতে কোম্পানির 48 ঘন্টা পর্যন্ত এবং ডিভাইসটি আনলক করতে 10 দিন পর্যন্ত সময় লাগবে। আপনি যদি কোম্পানির সাথে 12 মাসেরও বেশি সময় ধরে থাকেন তবে আপনার Vodafone iPhone আনলক করা বিনামূল্যে, কিন্তু আপনি যদি তা না করেন তবে এর জন্য আপনার £19.99 খরচ হবে৷ যেকোন পে-অ্যাজ ইউ গো কাস্টমারদের ক্ষেত্রেও একই রকম।

একটি তৃতীয় পক্ষের আনলকিং পরিষেবা ব্যবহার করুন

যদি নেটওয়ার্কের সাথে যোগাযোগ করা অসফল প্রমাণিত হয় বা একটি বিকল্প না হয়, আপনি একটি তৃতীয় পক্ষের আনলকিং পরিষেবা চেষ্টা করতে পারেন। আমরা ডাক্তার সিম সুপারিশ করব, কিন্তু অন্যান্য বিকল্প উপলব্ধ আছে। আপনি যেকোনো তৃতীয় পক্ষের পরিষেবাতে কোনো অর্থ প্রদান করার আগে, সমস্ত ছোট মুদ্রণ পড়ুন। এমন অনেকগুলি আছে যেগুলি বৈধ হলেও, লুকানো খরচগুলিকে অন্তর্ভুক্ত করবে যা আপনি যখন অন্তত এটি আশা করেন তখন আপনাকে দংশন করতে পারে৷

আপনি যেকোনো তৃতীয় পক্ষের পরিষেবাতে কোনো অর্থ প্রদান করার আগে, সমস্ত ছোট মুদ্রণ পড়ুন। এমন অনেকগুলি আছে যেগুলি বৈধ হলেও, লুকানো খরচগুলিকে অন্তর্ভুক্ত করবে যা আপনি যখন অন্তত এটি আশা করেন তখন আপনাকে দংশন করতে পারে৷

আইপ্যাড বিক্রি করুন

ঠিক আছে, এটি একটি কঠোর এবং হতাশাজনক চূড়ান্ত অবলম্বন, কিন্তু একটি নির্দিষ্ট সময়ে, এবং যদি উপরের পদ্ধতিগুলি কাজ না করে, তাহলে আপনি আপনার ক্ষতি কমাতে, ইবে বা আপনার পছন্দের সম্মানিত অনলাইন মার্কেটপ্লেসে আইপ্যাড পপ করা সহজ হতে পারে। (আইপ্যাড যে নেটওয়ার্কে লক করা আছে সে সম্পর্কে সম্পূর্ণরূপে সৎ থাকুন - নৈতিক বিষয় ছাড়াও, এটি সম্ভাব্য ক্রেতাদের ব্যাখ্যা করবে যে আপনি কেন এমন একটি নতুন ডিভাইস বিক্রি করছেন এবং ডিভাইসটি সম্পর্কে তাদের যে কোনো ভয় আছে তা প্রশমিত করতে সাহায্য করবে। চুরি করে) এবং একটি আনলক করা মডেলের দিকে টাকা রেখে দেয়।

এটি এমন পরিস্থিতিগুলির মধ্যে একটি হতে পারে যেখানে একটি আইটেম একজন ব্যক্তির কাছে সম্পূর্ণরূপে অকেজো এবং অন্যের জন্য সম্পূর্ণরূপে ব্যবহারযোগ্য (অর্থাৎ, আইপ্যাডের সাথে নেটওয়ার্কের সাথে চুক্তিবদ্ধ যে কেউ) এবং এই ক্ষেত্রে এমন কাউকে খুঁজে পাওয়া বোধগম্য হয় যিনি আইটেম ব্যবহার করতে পারেন এবং তাদের কাছে বিক্রি করতে পারেন৷

আমাদের কাছে কয়েকটি নিবন্ধ রয়েছে যা এই পদক্ষেপটি বিবেচনা করার সময় কার্যকর হবে:কীভাবে আপনার পুরানো আইপ্যাড বিক্রি করবেন এবং ইবেতে বিক্রির জন্য টিপস৷


  1. কীভাবে একটি আইফোন এবং আইপ্যাড থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

  2. আইফোন এবং আইপ্যাডে ম্যাগনিফায়ার কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে আইপ্যাডে অ্যাপগুলি বন্ধ এবং আনইনস্টল করবেন

  4. আইপ্যাডে অ্যাপল পেন্সিল কীভাবে ব্যবহার করবেন