কম্পিউটার

কিভাবে আপনার iPhone বা iPad থেকে যেকোনো এবং সমস্ত ফটো মুছে ফেলবেন

আপনি কি আপনার অ্যাপল ডিভাইসে স্থানের জন্য লড়াই করছেন? আপনি iCloud এ বর্ধিত ক্ষমতা কিনতে পারেন, কিন্তু একটি সস্তা বিকল্প হল আপনার iPhone বা iPad থেকে কিছু ফটো মুছে ফেলা।

আপনি যদি Apple ডিভাইসে নতুন হয়ে থাকেন, তাহলে আপনি হয়তো ভাবছেন কিভাবে আলাদা আলাদা ফটো মুছে ফেলতে হয়, কিভাবে ফটো অ্যালবাম মুছে ফেলতে হয়, বা কিভাবে আপনার iPhone এ সমস্ত ফটো মুছে ফেলা যায় তা নিয়ে ভাবছেন। চিন্তা করবেন না:এটি করা সহজ, এবং আমরা আপনাকে দেখাব কিভাবে।

কিভাবে আপনার ডিভাইস সিঙ্ক করার পরে ফটো মুছে ফেলবেন

আপনার ছবি মুছে ফেলার আগে আপনাকে অবশ্যই আপনার iPhone বা iPad এর একটি ব্যাকআপ তৈরি করতে হবে। আপনি আইক্লাউড ব্যবহার করে এটি করতে পারেন, তবে আপনি অতিরিক্ত স্টোরেজের জন্য অর্থ প্রদান না করলে, সম্ভবত আপনার কাছে পর্যাপ্ত জায়গা থাকবে না৷

অন্যান্য ক্লাউড পরিষেবাগুলি ব্যবহার করা সম্ভব, যেমন ড্রপবক্স বা ওয়ানড্রাইভ৷ যাইহোক, সম্ভাবনা হল যে টাকা না দিয়ে আপনার কাছে পর্যাপ্ত জায়গা নেই৷

আপনি অন্যথায় আপনার ডিভাইস থেকে আপনার Mac বা PC-এ প্লাগ ইন করে সমস্ত সামগ্রী আমদানি করতে পারেন৷ iTunes চালান (বা macOS Catalina এবং আরও নতুনের ফাইন্ডার) এবং সিঙ্ক ক্লিক করুন . আপনার পিসি আপনার ফটো লাইব্রেরিও ডাউনলোড করতে চাইতে পারে।

এটি করার পরে, এটি সম্ভবত আপনার স্মার্টফোন থেকে সেই ছবিগুলি মুছে ফেলার অনুমতি চাইবে৷ এটি আপনার iPhone থেকে সমস্ত ফটো দ্রুত মুছে ফেলার একটি সহজ উপায়, কিন্তু সেই ছবিগুলি এখনও আপনার কম্পিউটারে থাকবে৷ এটি ডুপ্লিকেট ইমেজ পরিত্রাণ পেতে একটি প্রচেষ্টা.

কিছু মুছে ফেলার আগে আপনি যা রাখতে চান তার ব্যাক আপ করেছেন তা নিশ্চিত করুন৷

কিভাবে আপনার iPhone থেকে ফটো মুছবেন

আপনি পৃথক ছবি মুছে ফেলতে পারেন বা আপনার iPhone বা iPad-এ ফটোগুলিকে ব্যাপকভাবে মুছে ফেলতে পারেন৷

আসুন প্রথমে কভার করি কিভাবে নির্দিষ্ট ছবি নির্বাচন করতে হয়। ফটো খুলুন অ্যাপে যান এবং আপনি যে ছবিটি মুছতে চান সেটিতে নেভিগেট করুন। এটিকে পূর্ণ আকারে খুলুন, তারপরে স্ক্রিনে আলতো চাপুন৷ নীচে একটি মেনু প্রদর্শিত হবে---শুধু ট্র্যাশ ক্যান আইকনে ক্লিক করুন, তারপর ফটো মুছুন .

কিভাবে আপনার iPhone বা iPad থেকে যেকোনো এবং সমস্ত ফটো মুছে ফেলবেন কিভাবে আপনার iPhone বা iPad থেকে যেকোনো এবং সমস্ত ফটো মুছে ফেলবেন

আপনি যদি আপনার লাইব্রেরি থেকে অসংখ্য ছবি সাফ করতে চান, ফটো নির্বাচন করুন অথবা অ্যালবাম আপনার ইন্টারফেসের নীচে। এরপরে, হয় আলতো চাপুন সব দেখুন (অ্যালবামগুলিতে পৃষ্ঠা) অথবা সমস্ত ফটো> নির্বাচন করুন (ফটো-এ ট্যাব) এবং হাইলাইট করুন যতগুলি ছবি আপনি পরিত্রাণ পেতে চান। ট্র্যাশ চিহ্নে ক্লিক করুন, তারপর X ফটো মুছুন৷ .

আপনার ডিভাইসের আপনাকে সতর্ক করা উচিত যে "কিছু ফটো আপনার সমস্ত ডিভাইসের ফটো স্ট্রিম থেকে এবং একটি অ্যালবাম থেকেও মুছে ফেলা হবে।"

ভুল ছবি নির্বাচন করেছেন? নির্বাচন থেকে এটি অপসারণ করতে কেবল এটিতে আবার আলতো চাপুন৷ এবং আপনি যদি মনে করেন আপনি ভুল করছেন, শুধু বাতিল টিপুন আপনার স্ক্রিনের শীর্ষে৷

আপনি যদি ভুলবশত কিছু মুছে ফেলে থাকেন তবে আপনি এটি পুনরুদ্ধার করতে পারেন, তবে আমরা সেই বিষয়ে ফিরে আসব।

কিভাবে একবারে আপনার iPhone থেকে সমস্ত ফটো মুছে ফেলবেন

আপনি একটি আইফোন থেকে প্রচুর পরিমাণে ফটো মুছতে চাইতে পারেন যাতে আপনি এটি বিক্রি করতে পারেন, এটি একটি বন্ধু বা পরিবারের সদস্যের কাছে পাঠাতে পারেন, বা কেবল স্থান খালি করতে পারেন৷ তাহলে আপনি কীভাবে আপনার সমস্ত ফটো নির্বাচন করবেন এবং মুছবেন?

উপরের মত একই পদ্ধতি ব্যবহার করুন; অ্যালবাম> সমস্ত ফটো> নির্বাচন করুন৷ .

আপনি মুছতে চান সাম্প্রতিকতম ফটোতে আলতো চাপুন। সর্বশেষ সারির তৃতীয় বা চতুর্থ চিত্র হলে এটি সবচেয়ে সহজ। আপনার আঙুলটি সারি জুড়ে বাম দিকে টেনে আনুন, তারপরে আপনার ইন্টারফেসের সবচেয়ে দূরের-বাম ছবিতে উপরের দিকে। এটি মধ্যবর্তী প্রতিটি ফটোকে হাইলাইট করবে৷

কিভাবে আপনার iPhone বা iPad থেকে যেকোনো এবং সমস্ত ফটো মুছে ফেলবেন কিভাবে আপনার iPhone বা iPad থেকে যেকোনো এবং সমস্ত ফটো মুছে ফেলবেন

আপনার স্ক্রীন স্ক্রোল করা শুরু করবে। আপনার ডিভাইস থেকে সমস্ত ফটো সাফ করতে, আপনার অ্যালবামের উপরের-বাম দিকে আপনার আঙুলটি রাখুন কারণ এটি উপরের দিকে স্ক্রোল করে যতক্ষণ না আপনি সরাতে চান সেই প্রাচীনতম চিত্রটিতে পৌঁছান। সেগুলি সব নির্বাচন করার পরে, ট্র্যাশ আইকন নির্বাচন করুন, তারপর মুছুন৷ .

এতে আপনার ক্যামেরা রোলে সেভ করা সমস্ত ভিডিও অন্তর্ভুক্ত থাকবে। আপনি এখনও তাদের উপর আলতো চাপ দিয়ে পৃথক ছবি অনির্বাচন করতে পারেন।

আপনার যদি ম্যাক থাকে, তাহলে আপনার iPhone এবং iCloud এর সাথে সংযুক্ত যেকোন Apple ডিভাইস থেকে সমস্ত ছবি মুছে ফেলা আরও সহজ৷ ফটো খুলুন আপনার Mac এ, সম্পাদনা> সমস্ত নির্বাচন করুন ক্লিক করুন৷ (বা Cmd + A ), তারপর Cmd + Delete ধরে রাখুন . এটি অনেকগুলি ডিভাইস থেকে সমস্ত ফটো মুছে ফেলবে, যতক্ষণ না সেগুলি iCloud এর সাথে সংযুক্ত থাকে (অবশ্যই সাইন ইন করা হয় না)৷

কিভাবে স্থায়ীভাবে আপনার iPhone থেকে ফটো মুছে বা পুনরুদ্ধার করবেন

যদিও আপনি ছবিগুলি মুছে ফেলেছেন, সেগুলি এখনও আপনার ডিভাইসে থাকতে পারে! আপনি যদি ভুলবশত কিছু মুছে ফেলেন তাহলে নিরাপত্তা জাল হিসাবে, ফটো অ্যাপটির নিজস্ব সম্প্রতি মুছে ফেলা আছে ফোল্ডার শুধু অ্যালবামগুলিতে নিচে স্ক্রোল করুন৷ এটি খুঁজে পেতে মেনু।

আপনি পৃথক ছবি পুনরুদ্ধার করতে পারেন বা প্রতিটি ছবিতে ট্যাপ করে স্থায়ীভাবে মুছে ফেলতে পারেন। বিকল্পগুলি---মুছুন৷ এবং পুনরুদ্ধার করুন ---নিচে প্রদর্শিত হবে।

বিকল্পভাবে, আপনি সম্প্রতি মুছে ফেলা এ একাধিক ফটো নির্বাচন করতে এবং পুনরুদ্ধার করতে বা মুছতে পারেন তাদের সব মুছে ফেলার জন্য উপরে বর্ণিত একই পদ্ধতি ব্যবহার করে অ্যালবাম। অর্থাৎ, আপনি নির্বাচন করুন বেছে নিন তারপর নিচের-ডান ছবি থেকে আপনার আঙুল টেনে নিয়ে উপরে-বাম দিকে স্ক্রোল করুন।

আপনি যদি এমন একটি ছবি খুঁজছেন যা সম্প্রতি মুছে ফেলা-এ নেই , আপনি iPhone এবং iPad ফটো পুনরুদ্ধার করতে পারেন অন্যান্য উপায় আছে. মনে রাখবেন যে আপনার সম্প্রতি মুছে ফেলা কোনো ছবি ফোল্ডারগুলি তাদের প্রাথমিক মুছে ফেলার 29 দিন পরে স্থায়ীভাবে মুছে ফেলা হয়৷

কিভাবে আপনার iPhone এ একটি ফটো অ্যালবাম মুছবেন

যদি আপনার একটি অ্যালবাম বন্ধ হয়ে যায়? অথবা একটি যে এখন খালি কারণ আপনি সব ছবি মুছে ফেলেছেন? চিন্তা করবেন না:আপনি একটি সম্পূর্ণ অ্যালবাম থেকে মুক্তি পেতে পারেন৷

সব দেখুন> সম্পাদনা করুন বেছে নিন অ্যালবাম-এ ট্যাব লাল চেনাশোনা প্রতিটি অ্যালবাম দ্বারা প্রদর্শিত হবে. আপনি যেগুলি মুছতে চান সেগুলিকে আলতো চাপুন, তারপরে অ্যালবাম মুছুন আলতো চাপ দিয়ে নিশ্চিত করুন৷ . এটি আপনার সমস্ত ছবি মুছে ফেলবে না:সেগুলি এখনও আপনার iCloud ফটো স্ট্রীমে, অন্যান্য ক্লাউড পরিষেবাগুলিতে বা আপনার সাম্প্রতিকগুলিতে থাকবে অ্যালবাম।

আপনি পুরো অ্যালবাম পরিত্রাণ পেতে চান না হতে পারে. তাহলে আপনি কিভাবে একটি অ্যালবাম থেকে পৃথক ফটো মুছে ফেলবেন?

আপনি আপনার প্রধান ক্যামেরা রোল থেকে মুছে ফেললে অ্যালবামগুলি থেকেও অদৃশ্য হয়ে যাবে৷ যাইহোক, আপনি যদি নির্দিষ্ট কিছু ছবি মুছে ফেলতে চান, তাহলে নির্বাচন করুন বেছে নিন , আপনি যে ছবিগুলি থেকে পরিত্রাণ পেতে চান তা আলতো চাপুন, তারপর ট্র্যাশ আইকনে আঘাত করুন৷ অবশেষে, অ্যালবাম থেকে সরান আলতো চাপুন .

কিভাবে আপনার iPhone বা iPad থেকে যেকোনো এবং সমস্ত ফটো মুছে ফেলবেন

ফটো মুছুন, তারপর বামে যা আছে তা সংগঠিত করুন

এখন আপনি জানেন কিভাবে আপনার iPhone বা iPad এ এক বা একাধিক ফটো মুছে ফেলতে হয়। মাঝে মাঝে এই ধাপগুলি অনুসরণ করুন এবং আপনি আপনার ডিভাইসটিকে পুরানো বা খারাপ ফটোগুলির দ্বারা অভিভূত হওয়া থেকে রক্ষা করবেন৷

একবার আপনি আবর্জনা সাফ করার পরে, কেন আপনার আইফোনে থাকা ফটোগুলিকে সংগঠিত করবেন না?


  1. কীভাবে আইফোন থেকে সমস্ত ফটো এক পার্জে মুছবেন

  2. আপনার আইফোন বা আইপ্যাড থেকে ফায়ারস্টিকে কীভাবে কাস্ট করবেন

  3. আইফোন এবং ম্যাকের ফটো অ্যাপ থেকে ডুপ্লিকেট ছবিগুলি কীভাবে মুছবেন?

  4. কিভাবে আপনার Mac বা PC থেকে আপনার iPhone এবং iPad এ ফটো ট্রান্সফার করবেন