কম্পিউটার

অ্যান্ড্রয়েড লকস্ক্রিন থেকে সহজেই আপনার প্রিয় অ্যাপগুলি লঞ্চ করুন

অ্যান্ড্রয়েড লকস্ক্রিন থেকে সহজেই আপনার প্রিয় অ্যাপগুলি লঞ্চ করুন

এটি ললিপপ ব্যবহারকারীদের জন্য (একটি বিবৃতি যা রুমের বেশিরভাগ লোককে আর রাগ করে না এবং দুঃখ দেয় না। #BeyondFragmentation)। ললিপপের আমার প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল লকস্ক্রীনে বিজ্ঞপ্তি। আমি এক নিমিষেই অপ্রয়োজনীয় বিজ্ঞপ্তিগুলিকে সোয়াইপ করতে পারি এবং৷ এমনকি আমার ফোন আনলক না করেও একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তিকে কার্যযোগ্য কিছুতে পরিণত করুন। রঙ আমাকে মুগ্ধ!

এবং যদি তা যথেষ্ট না হয়, আমি শীঘ্রই দেখতে পেলাম যে নোটিফিকেশন টগল করার জন্য এবং অ্যাপগুলি চালু করার জন্য সেই সমস্ত "স্টিকি নোটিফিকেশন উইজেট" অ্যাপগুলি সরাসরি লকস্ক্রিনে প্রদর্শিত হয়েছে৷

এটা আমার জন্য জিনিস সত্যিই সহজ করে তোলে. আমার কাছে Android অভিজ্ঞতা আছে এবং যে পাঁচ থেকে সাতটি অ্যাপ আমি প্রায়শই লঞ্চ করি সেগুলি লকস্ক্রিনে রয়েছে। এখন আমি পুরো লঞ্চার অভিজ্ঞতা এড়িয়ে যেতে পারি।

আপনি যদি একই ধরনের সেটআপ পেতে আগ্রহী হন, তাহলে আমাকে আপনাকে সাহায্য করতে পারে এমন দুটি অ্যাপের কথা বলি।

1. লঞ্চ করুন

লঞ্চফাই একটি স্মার্ট, প্রসঙ্গ-সচেতন লঞ্চার উইজেট। এবং … এটি বেশিরভাগই সঠিক। এটি Google Now-এর মতো কিছু করে যেখানে আপনি কোথায় আছেন এবং দিনের কোন সময় এটি নির্ভর করে প্রাসঙ্গিক তথ্য আলোকিত করে৷ শুধুমাত্র এখানে, এটি অ্যাপস।

অ্যান্ড্রয়েড লকস্ক্রিন থেকে সহজেই আপনার প্রিয় অ্যাপগুলি লঞ্চ করুন

একবার আপনি আপনার বাড়ি এবং অফিসের ঠিকানা প্রবেশ করান এবং আপনার রুটিন শেখার সময় হয়ে গেলে, এটি প্রাসঙ্গিক অ্যাপগুলি নিয়ে আসবে। এটি অনুমান করার চেষ্টা করবে যে আপনি কখন Facebook অ্যাপটি সবচেয়ে বেশি চালু করবেন এবং এটি প্রকাশ করবেন৷

আমি যেমন বলেছি, এটি বেশিরভাগ সময় কাজ করে।

এটি যেভাবে কাজ করে তা হল আপনি লকস্ক্রিন উইজেট থেকে অ্যাপ আইকনটি নির্বাচন করতে একবার ট্যাপ করুন এবং তারপর অ্যাপটি খুলতে পুরো উইজেটটিতে ডবল ট্যাপ করুন। এর মানে হল আপনি একটি বিরতি দিয়ে তিনবার ট্যাপ করছেন।

অ্যান্ড্রয়েড লকস্ক্রিন থেকে সহজেই আপনার প্রিয় অ্যাপগুলি লঞ্চ করুন

এখন, আপনার দৃষ্টিভঙ্গির উপর নির্ভর করে, এটি হয় একটি চিন্তাশীল বৈশিষ্ট্য - কোনও দুর্ঘটনাক্রমে অ্যাপগুলি খোলা হয় না - বা এটি একটি ক্লান্তিকর প্রক্রিয়া৷ আমি পরের দিকে ঝুঁকে পড়ি৷

কিন্তু চিন্তা করবেন না। আপনার জন্য, পরবর্তী বিকল্প আছে।

2. হ্যাঙ্গার

আপনারা অনেকেই হয়তো হ্যাঙ্গার সাথে পরিচিত। এটি একটি বিজ্ঞপ্তি কেন্দ্র উইজেট যা আপনার সাম্প্রতিক-ব্যবহৃত অ্যাপগুলি দেখায়। এটাই. এখানে কোন চতুর/অস্পষ্ট প্রাসঙ্গিকভাবে সচেতন স্টাফ নেই।

আরেকটি বিষয়. হ্যাঙ্গারের মাধ্যমে একটি অ্যাপ চালু করতে, আপনি শুধু একবার আইকনে ট্যাপ করুন এবং বুম করুন, আপনি প্রবেশ করছেন।

অ্যান্ড্রয়েড লকস্ক্রিন থেকে সহজেই আপনার প্রিয় অ্যাপগুলি লঞ্চ করুন

কিন্তু হ্যাঙ্গার জন্য লকস্ক্রিন বিজ্ঞপ্তি কেন্দ্র বৈশিষ্ট্যটি গৌণ। এটি এমনকি ডিফল্টরূপে চালু করা হয় না৷

পাওয়ার ব্যবহারকারীরা হ্যাঙ্গার পছন্দ করতে যাচ্ছে কারণ এটি খুব কাস্টমাইজযোগ্য। আপনার কাছে এক সারিতে দশটি পর্যন্ত আইকন থাকতে পারে এবং আপনি তিনটি সারি পর্যন্ত যোগ করতে পারেন যা আপনি একটি বোতাম ব্যবহার করে সুইচ করতে পারেন (যার আমি বড় ভক্ত নই)।

ডিফল্টরূপে হ্যাঙ্গার অ্যাপগুলিকে আপনি সম্প্রতি যেগুলি ব্যবহার করেছেন সেগুলি অনুসারে বাছাই করে, তবে এটিকে একটি সময় ব্যয়-ভিত্তিক তালিকায় স্যুইচ করা সহজ। আপনি আইকন প্যাক যোগ করতে পারেন যা হ্যাঙ্গার জন্য নির্দিষ্ট।

আপনার জন্য কোনটি?

ব্যক্তিগতভাবে, আমি হ্যাঙ্গার পছন্দ করি। আমি এখনও দুর্ঘটনাজনিত অ্যাপ খোলার অভিজ্ঞতা পাইনি এবং আমি এটি কতটা দ্রুত পছন্দ করি। এছাড়াও, বেশিরভাগ সময় এটিতে অ্যাপটি থাকে যা আমি লঞ্চ করতে চাই (ফোন, পকেট কাস্ট, ইন্সটাপেপার, ফেসবুক, হোয়াটসঅ্যাপ) সেখানে।

কিন্তু কোনটি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. কীভাবে আপনার প্রিয় ওয়েবসাইটগুলিকে অ্যান্ড্রয়েডে লাইট অ্যাপে রূপান্তর করবেন

  2. আপনার স্মার্টফোনের আসক্তি কমাতে 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

  3. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সাইডবার থেকে কীভাবে অ্যাপস লঞ্চ করবেন

  4. Chrome থেকে আপনার Android ডিভাইসে সহজেই ADB কমান্ড পাঠান