কম্পিউটার

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

সম্প্রতি পুশবুলেটের বিকাশকারীরা একটি "প্রো" সংস্করণ চালু করার সিদ্ধান্ত নিয়েছে৷ মাসে $4.99 বা বছরে $39.99, ব্যবহারকারীরা আরও ভাল বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে পারেন। কেউ কেউ এই ঘোষণায় খুশি ছিলেন, আবার অ্যান্ড্রয়েড সম্প্রদায়ের অন্যরা ক্ষুব্ধ হয়ে একটি ভাল বিকল্প খুঁজতে শুরু করেছিলেন৷

এই কারণেই আমরা চারটি দুর্দান্ত পুশবুলেট বিকল্পের একটি তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি, যার প্রত্যেকটির নিজস্ব শক্তি এবং দুর্বলতা রয়েছে৷

1. AirDroid

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

আপনি যদি Pushbullet-এর মতো একই কার্যকারিতা খুঁজছেন, তাহলে AirDroid-এর থেকে আর দেখুন না। এটি পুশবুলেট থেকে একটু ভিন্ন। একটি কেন্দ্রীয় হাব থাকার পরিবর্তে যেখানে আপনি সমস্ত সংযুক্ত ডিভাইস থেকে বিজ্ঞপ্তিগুলি পান, আপনি লগ ইন করার জন্য একটি সুন্দর ইন্টারফেস পাবেন৷

এয়ারড্রয়েডকে রিমোট টুলের মতো ভাবা ভালো। আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করুন, অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে সরাসরি ইন্টারফেস করতে আপনার কম্পিউটারে একটি প্রোগ্রাম ব্যবহার করুন। এটির সাহায্যে, আপনি পাঠ্য বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে পারেন, অ্যাপস, পরিচিতি, বিজ্ঞপ্তি এবং এর মধ্যে প্রায় সবকিছু দেখতে পারেন। Pushbullet-এর নতুন পেমেন্ট মডেলের মাধ্যমে যারা ভোটাধিকার বঞ্চিত হয়েছেন তাদের প্রথমে AirDroid-এ যেতে হবে।

2. কেডিই সংযোগ

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

আপনি যদি একজন লিনাক্স ব্যবহারকারী হন, আপনি হয়ত KDE কানেক্ট সম্পর্কে শুনে থাকবেন। কে ডেস্কটপ প্রকল্পের অবদানকারীদের দ্বারা আপনার কাছে আনা হয়েছে, এই প্রোগ্রামটি কেডিই ডেস্কটপে (এবং অন্যদেরও) শক্তভাবে অ্যান্ড্রয়েডকে সংহত করার জন্য ডিজাইন করা হয়েছে। এটির সাহায্যে, ব্যবহারকারীরা তাদের লিনাক্স ডেস্কটপের সাথে সরাসরি ইন্টারফেস করতে পারে যাতে বিজ্ঞপ্তি সমর্থন, মাউস/কিবোর্ড হিসাবে স্মার্টফোন, ওয়্যারলেস ফাইল স্থানান্তর এবং ক্লিপবোর্ড এবং লিঙ্ক শেয়ারিং সহ অনেক কিছু সম্পন্ন করা যায়। KDE সংযোগ আসন্ন আপডেটগুলিতে পাঠ্য বার্তা সমর্থন সহ থাকবে৷

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

আপনি যদি পুশবুলেট থেকে এগিয়ে যেতে আগ্রহী হন এবং একজন লিনাক্স ব্যবহারকারী হন তবে আর তাকাবেন না। আপনি এই তালিকায় অন্য কোনো প্রতিস্থাপন খুঁজে পাবেন না যা লিনাক্সের সাথে KDE সংযোগের মতো বন্ধুত্বপূর্ণ হবে।

3. পুশলাইন

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

Pushbullet যে কার্যকারিতা প্রদান করে তার একটি অংশ হল অ্যাসিঙ্ক্রোনাস বিজ্ঞপ্তি সমর্থন। আপনি যখন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি বিজ্ঞপ্তি পাবেন, তখন এটি আপনাকে সেটি দেখাবে যে কোনো কম্পিউটারে (বা ডিভাইস) এছাড়াও Pushbullet অ্যাপ ব্যবহার করছে।

আপনি যদি আগ্রহী হন তবে আপনার ফোনে বিজ্ঞপ্তিগুলি দেখা এবং হয়ত কিছু লিঙ্কগুলিকে সামনে পিছনে পাঠানো, সেইসাথে ক্লিপবোর্ড সিঙ্ক, ভলিউম নিয়ন্ত্রণ ইত্যাদি, এই অ্যাপ্লিকেশনটি আপনার জন্য। এটি অবশ্যই পুশবুলেটের মতো বৈশিষ্ট্য-পূর্ণ নয়, তবে সম্ভবত এটি এটির আবেদন।

4. MightyText

4 দুর্দান্ত পুশবুলেট বিকল্প

Pushbullet হল এক অংশের বিজ্ঞপ্তি কেন্দ্র, এক অংশ লিঙ্ক শেয়ারিং প্রক্রিয়া এবং এক অংশ মেসেজিং মেশিন। কেউ কেউ অন্যদের তুলনায় স্বতন্ত্র বৈশিষ্ট্য বেশি পছন্দ করে। MightyText তাদের জন্য উপযুক্ত যারা তাদের স্মার্টফোনের মাধ্যমে টেক্সট পাঠাতে Pushbullet-এর ক্ষমতা পছন্দ করেন। অ্যাপটি (তার ডেস্কটপ প্রতিপক্ষের সাথে মিথস্ক্রিয়ায়) এমএমএসের পাশাপাশি নিয়মিত এসএমএস বার্তা পাঠাতে পারে। একটি অতিরিক্ত বোনাস হিসেবে, এটির মাধ্যমে পাঠানো যেকোনো ভিডিও বা ছবি সংরক্ষণ করার ক্ষমতাও রয়েছে।

উপসংহার

কোন সন্দেহ নেই যে এই বিকল্পগুলি কখনই পুশবুলেটের সাথে সব উপায়ে পরিমাপ করতে সক্ষম হবে না। এই কারণেই এটি এত জনপ্রিয়। তবুও, অনেক ব্যবহারকারী এই নতুন পেওয়াল চালু করায় সন্তুষ্ট নন এবং সিদ্ধান্ত নিয়েছেন যে কোনও বিকল্প হবে।

সাম্প্রতিক পরিবর্তনের পরে আপনি কি পুশবুলেট থেকে জাহাজে ঝাঁপ দিয়েছেন? কেন অথবা কেন নয়? নীচে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:flickr


  1. Windows 11 পুনরায় চালু করার 5টি দুর্দান্ত উপায়

  2. বড়দিনের জন্য জনপ্রিয় প্রযুক্তিগত উপহারের দুর্দান্ত বিকল্প

  3. 5টি সেরা বিকল্প Google Tasks

  4. উবুন্টু লিনাক্সের শীর্ষ 6 বিকল্প