কম্পিউটার

উইন্ডোজ 11 জনগণের টাস্কবারগুলি ভাঙছে:এটি কীভাবে ঠিক করা যায় তা এখানে

উইন্ডোজ 11 5 অক্টোবর, 2021 এ যোগ্য পিসিগুলিতে রোল আউট শুরু হয়েছিল, কিন্তু অনুরাগীরা মাইক্রোসফ্টের প্রিমিয়ার পণ্য সম্পর্কে এতটা উত্সাহী বোধ করেননি কারণ উইন্ডোজ 11 অসমাপ্ত দেখাচ্ছে। এটা এমন একটা জগাখিচুড়ি যে Windows 11-এর টাস্কবার, নতুন OS-এর অন্যতম হাইলাইট বৈশিষ্ট্য, কিছু ব্যবহারকারীর জন্য ভেঙে গেছে।

কিছু ক্ষেত্রে, নতুন টাস্কবার দেখা যায় না কারণ পুরানো, Windows 10 এর টাস্কবার টিকে থাকে। এর উপরে, পুরানো টাস্কবারের সাথে আটকে গেলে স্টার্ট মেনুটিও প্রতিক্রিয়াহীন হয়ে পড়ে।

তো, এখানে কি হচ্ছে? চলুন দেখে নেওয়া যাক।

Windows 11-এর টাস্কবার অদৃশ্য হওয়ার কারণ কী?

Reddit এবং Microsoft-এর কমিউনিটি ফোরামের ব্যবহারকারীদের মতে, Windows 11-এর টাস্কবার দেখাতে ব্যর্থ হয় যদি আপনি Windows 11-এর জন্য Microsoft-এর ইনস্টলেশন সহকারী ব্যবহার করে আপনার কম্পিউটার আপডেট করেন। আপডেট সম্পূর্ণ হওয়ার পরে, Windows 10-এর বাম-সারিবদ্ধ টাস্কবার টিকে থাকে এবং স্টার্ট মেনু জমে যায়।

উইন্ডোজ 11 জনগণের টাস্কবারগুলি ভাঙছে:এটি কীভাবে ঠিক করা যায় তা এখানে

সংক্ষেপে, আপনি যদি Microsoft-এর ইনস্টলেশন সহকারী ব্যবহার করে Windows 11-এ আপডেট করেন, তাহলে আপনি পুরানো টাস্কবার এবং একটি প্রতিক্রিয়াহীন স্টার্ট মেনুতে আটকে যেতে পারেন। সৌভাগ্যক্রমে, সমাধানটি বেশ সহজ৷

কিভাবে উইন্ডোজ 11 এর ভাঙা টাস্কবার ঠিক করবেন

আমরা প্রকৃত সংশোধনের দিকে এগিয়ে যাওয়ার আগে, আপনাকে বুঝতে হবে যে এগুলি অফিসিয়াল ফিক্স নয়৷ অন্য কথায়, তারা সংখ্যাগরিষ্ঠের জন্য কাজ করে কিন্তু সবার জন্য নয়।

প্রথম সমাধানের জন্য, আপনাকে যা করতে হবে তা হল ইনস্টল করা আপডেটগুলি মুছে ফেলা এবং আপনার পিসি পুনরায় চালু করা। এটি করতে, সেটিংস-এ যান৷> উইন্ডোজ আপডেট> আপডেট ইতিহাস দেখুন> আপডেট আনইনস্টল করুন . পপ আপ হওয়া তালিকা থেকে, সর্বশেষ ক্রমবর্ধমান আপডেট (KB5005635) আনইনস্টল করুন।

এরপরে, কম্পিউটার পুনরায় চালু করুন এবং Windows 11 টাস্কবার প্রদর্শিত হবে। সেটিংস এ গিয়ে মুছে ফেলা আপডেটগুলি আবার ইনস্টল করুন৷> উইন্ডোজ আপডেট এবং উপলব্ধ আপডেটগুলি পরীক্ষা করা হচ্ছে৷

দ্বিতীয় সমাধান হল Windows-এ একটি নতুন স্থানীয় অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করা এবং লগ ইন করার জন্য সেটি ব্যবহার করা।

একটি স্থানীয় অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করতে, Win + R টিপুন এবং netplwiz টাইপ করুন . যোগ করুন এ ক্লিক করুন৷ এবং স্থানীয় প্রশাসক অ্যাকাউন্ট যোগ করতে নির্দেশাবলী অনুসরণ করুন।

উইন্ডোজ 11 জনগণের টাস্কবারগুলি ভাঙছে:এটি কীভাবে ঠিক করা যায় তা এখানে

একবার আপনি একটি স্থানীয় প্রশাসক অ্যাকাউন্ট যোগ করলে, আপনার পিসি থেকে সাইন আউট করুন এবং স্থানীয় প্রশাসক অ্যাকাউন্টের সাথে আবার সাইন ইন করুন। অনুরোধের ভিত্তিতে Windows-কে ডেটা সংগ্রহ করার অনুমতি দিন যেমন অবস্থানের তথ্য।

তারপর, এই নতুন স্থানীয় অ্যাডমিন অ্যাকাউন্টে আপনার Microsoft অ্যাকাউন্ট যোগ করুন। আপনি আপনার টাস্কবার ফিরে পাবেন।

অবশেষে, পুরানো অ্যাকাউন্ট থেকে নতুন অ্যাকাউন্টে আপনার ডেটা অনুলিপি করুন এবং প্রক্রিয়াটি শেষ করতে পুরানো ব্যবহারকারী অ্যাকাউন্টটি মুছুন।

চূড়ান্ত সমাধান হল Windows 11-এর একটি পরিষ্কার ইনস্টল করা। আপনি Microsoft-এর ওয়েবসাইট থেকে একটি Windows 11 ইমেজ (ISO ফাইল) ডাউনলোড করে একটি বুটযোগ্য Windows USB ড্রাইভের মাধ্যমে আপনার কম্পিউটারে ইনস্টল করে এটি করতে পারেন।

একটি পরিষ্কার ইনস্টল উইন্ডোজ সম্পর্কিত অনেক সাধারণ সমস্যা সমাধানে দীর্ঘ পথ যেতে পারে। সুতরাং, আপনি যদি Windows 11-এ আপডেট করতে চান এবং আপনার ডেটা হারানো কোনো উদ্বেগের বিষয় নয়, তাহলে একটি পরিষ্কার ইনস্টল করাই হল এগিয়ে যাওয়ার সেরা উপায়৷

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 পোলিশ করবে... তবে এতে কিছুটা সময় লাগবে

উইন্ডোজ 11 একটি কঠিন সূচনা বন্ধ করে দিয়েছে। দুর্বল গেমিং পারফরম্যান্স থেকে শুরু করে টাস্কবারের মতো সফ্টওয়্যার বাগগুলি অদৃশ্য হয়ে যাওয়া, মাইক্রোসফ্টের অনেকগুলি সমস্যা সমাধান করার জন্য রয়েছে৷ এমনকি এই সমস্ত বাগগুলি ঠিক করার পরেও, মাইক্রোসফ্টের এখনও যোগ করার বৈশিষ্ট্য রয়েছে। উদাহরণস্বরূপ, Android অ্যাপগুলির জন্য প্রতিশ্রুত সমর্থন এখনও এখানে নেই৷

অতএব, Windows 11 এর সেরা আকারে আসতে একটু সময় লাগবে। এবং সত্যি বলতে, আমাদের মাইক্রোসফ্টকে এটিকে নিখুঁত করার জন্য প্রয়োজনীয় সমস্ত সময় দেওয়া উচিত। সর্বোপরি, Windows 11 হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ডেস্কটপ ওএসের নতুন সংস্করণ। সুতরাং, মাইক্রোসফ্ট যত তাড়াতাড়ি সম্ভব এটি ঠিক করে দিচ্ছে।


  1. Windows 10 বা Windows 11 এ ড্রাইভারের ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 11 এ ঘড়ির সময় ভুল? আপনি কিভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে…

  3. Windows 10 এ Miracast কিভাবে ঠিক করবেন

  4. Windows 11 আপডেট ব্যর্থ হয়েছে বা আটকে গেছে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে