কম্পিউটার

স্টার্ট মেনু বা কর্টানা সমস্যা আছে? স্টার্ট মেনু ট্রাবলশুটার ব্যবহার করুন

উইন্ডোজ স্টার্ট মেনু উইন্ডোজ 10-এ ঠান্ডা থেকে ফিরে এসেছে এবং একটি টিকার টেপ প্যারেড পেয়েছে। হ্যাঁ, এটি নিজস্ব উপায়ে দুর্দান্ত -- প্লাস, এখন খেলার জন্য Cortana এবং এর উপরে সমস্ত রঙিন টাইলস রয়েছে৷

কিন্তু এমনকি সেরা জিনিসগুলিও বাগ ধরতে পারে। স্টার্ট মেনুর নিজস্ব অংশ রয়েছে এবং আপনি সম্ভবত সেগুলির কয়েকটিতে নিজেই চলে গেছেন। সুসংবাদ, আপনি যদি এখনও এটি সম্পর্কে সচেতন না হন তবে মাইক্রোসফ্টের একটি ডেডিকেটেড স্টার্ট মেনু সমস্যা সমাধানকারী রয়েছে Windows 10-এর জন্য যা এই ধরনের যেকোনও স্টার্ট মেনু সমস্যার স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে পারে।

স্টার্ট মেনু সমস্যা সমাধানকারী চালু করুন

Microsoft সমর্থন-এ ব্রাউজ করুন পৃষ্ঠাগুলি "স্টার্ট মেনু বা কর্টানা খোলার সমস্যা সমাধান করুন" বিভাগে ড্রিল ডাউন করুন। startmenu.diagcab ডাউনলোড করে স্টার্ট মেনু ট্রাবলশুটার ব্যবহার করে দেখুন লিঙ্কের মাধ্যমে ফাইল করুন।

স্টার্ট মেনু ট্রাবলশুটার ডাউনলোড করতে এক সেকেন্ড সময় লাগে। এখানে প্রথম স্ক্রীন।

স্টার্ট মেনু বা কর্টানা সমস্যা আছে? স্টার্ট মেনু ট্রাবলশুটার ব্যবহার করুন

প্রোগ্রামটিকে সম্পূর্ণ-নিয়ন্ত্রণ দেওয়ার পরিবর্তে প্রথমে সমস্যাগুলি পরীক্ষা করা এবং তারপরে সমাধানগুলি প্রয়োগ করার পরামর্শ দেওয়া হয়। সুতরাং, উপরের স্ক্রীনে, উন্নত> এ ক্লিক করুন অনির্বাচন স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন .

পরবর্তীতে ক্লিক করুন৷ .

সমস্যা সমাধানকারী আপনার সিস্টেমে স্ক্যান করা শুরু করে। আপনার স্টার্ট মেনুতে কোনো সমস্যা সনাক্ত করতে এটিকে কিছু সময় দিন। যদি কোনো সমস্যা বা ত্রুটি পাওয়া যায়, সেগুলি প্রদর্শিত হবে এবং আপনি সেগুলি ম্যানুয়ালি ঠিক করার চেষ্টা করতে পারেন৷ সমস্যা পরীক্ষক সাধারণত ইনস্টল করা প্রোগ্রাম, ত্রুটিপূর্ণ রেজিস্ট্রি কী, বা টাইল ডেটাবেসের অখণ্ডতার সমস্যাগুলি দেখে।

স্টার্ট মেনু বা কর্টানা সমস্যা আছে? স্টার্ট মেনু ট্রাবলশুটার ব্যবহার করুন

আমার ক্ষেত্রে যেমন, সমস্যা সমাধানকারী একটি সমস্যা খুঁজে পায়নি। এটি আমাকে একটি "সমস্যা বার্তা সনাক্ত করতে পারেনি" এবং দুটি পছন্দের প্রস্তাব দিয়েছে -- সমস্যা সমাধানকারীর বিষয়ে প্রতিক্রিয়া দিন বা টুলটি বন্ধ করুন৷ খুব সহায়ক নয়।

আপনি বিস্তারিত তথ্য দেখুন-এ ক্লিক করে টুল দ্বারা স্ক্যান করা সমস্যা ক্ষেত্রগুলি পরীক্ষা করুন .

স্টার্ট মেনু বা কর্টানা সমস্যা আছে? স্টার্ট মেনু ট্রাবলশুটার ব্যবহার করুন

আপনার স্টার্ট মেনু কি কখনো কোনো বাগ ফেলেছে? আপনার স্টার্ট মেনু ঠিক করার অন্যান্য উপায় আছে। কিন্তু এটা মনে রাখা সার্থক যে Windows 10-এ এমন একটি টুল রয়েছে যা আপনি প্রথম শট হিসেবে ব্যবহার করতে পারেন।

আপনি কি Windows 10 স্টার্ট মেনু পছন্দ করেন? কোন বিরক্তিকর সমস্যা হয়েছে যা আপনাকে বিরক্ত করেছে?


  1. ঠিক করুন:স্টার্ট মেনু এবং CORTANA কাজ করছে না

  2. উইন্ডোজ 10 স্টার্ট মেনু সমস্যাগুলি ঠিক করুন

  3. Windows 10 এ কাজ করার জন্য স্টার্ট মেনু সার্চ কিভাবে পাবেন

  4. Windows 11-এ ক্লাসিক Windows 10 স্টার্ট মেনু কীভাবে পাবেন।