কম্পিউটার

উইন্ডোজ 11-এ পুরানো ডান-ক্লিক প্রসঙ্গ মেনুটি কীভাবে ফিরিয়ে আনবেন

Windows 11 এই মুহূর্তে একটি আলোচিত বিষয়, এবং এটি দেখতে কেমন হবে এবং এটি কীভাবে কাজ করবে তা নিয়ে অনেক হৈচৈ রয়েছে৷ আমরা বিটা বিল্ডগুলি থেকে জানি এবং বৈশিষ্ট্যটি প্রকাশ করে যে Windows 11 রোল আউট হয়ে গেলে আমরা কী পাব, যেমন একটি সংস্কার করা স্টার্ট মেনু, একটি সম্পূর্ণ নতুন Microsoft স্টোর এবং একটি প্রধান ব্যবহারকারী-ইন্টারফেস ডিজাইন ওভারহল৷

এই পরিবর্তনগুলির মধ্যে একটিতে একটি নতুন ডিজাইন করা ডান-ক্লিক প্রসঙ্গ মেনু অন্তর্ভুক্ত রয়েছে, তবে এটি আপনার পছন্দ অনুযায়ী নাও হতে পারে। আপনি যদি পুরানো ফরম্যাটে ফিরে যেতে চান, তাহলে পড়ুন আমরা ব্যাখ্যা করি যে আপনি কীভাবে পরিচিত Windows 10 রাইট-ক্লিক কনটেক্সট মেনুটি সম্পূর্ণ নতুন Windows 11-এ পুনরুদ্ধার করতে পারেন।

Windows 11-এ ক্লাসিক প্রসঙ্গ মেনু পুনরুদ্ধার করুন

ডেস্কটপ এবং ফাইল এক্সপ্লোরারের জন্য ডান-ক্লিক প্রসঙ্গ মেনুটি একটি আধুনিক চেহারার জন্য Windows 11-এ পুনরায় ডিজাইন করা হয়েছে, কিন্তু Windows 10-এর মেনুর সাথে তুলনা করলে সীমিত কার্যকারিতা সহ। নতুন প্রসঙ্গ মেনুতে একটি সংক্ষিপ্ত নকশা রয়েছে কিন্তু যারা Windows 10-এ অভ্যস্ত তাদের জন্য এটি বিভ্রান্তিকর হতে পারে।

আপনি মাত্র কয়েকটি ক্লিকে Windows 11-এ ক্লাসিক ডান-ক্লিক প্রসঙ্গ মেনু দ্রুত ফিরিয়ে আনতে পারেন:

1. ডেস্কটপে ডান-ক্লিক করুন। এটি একটি প্রসঙ্গ মেনুকে পরিচিত বিকল্পগুলির সাথে পপ আপ করবে যেমন দেখুন, সাজান এবং প্রদর্শন সেটিংস৷

2. আরো বিকল্প দেখান-এ ক্লিক করুন Windows 10 প্রসঙ্গ মেনুতে ডান-ক্লিক করুন।

3. বিকল্পভাবে, আপনি কীবোর্ড শর্টকাটও ব্যবহার করতে পারেন Shift + F10 .

উইন্ডোজ 11-এ পুরানো ডান-ক্লিক প্রসঙ্গ মেনুটি কীভাবে ফিরিয়ে আনবেন

লেখার সময়, এই পদ্ধতিটি Dev চ্যানেলের Windows 11 Insider Preview Build 22000.71-এ কাজ করেছিল। উইন্ডোজ 11 সম্পূর্ণরূপে প্রকাশিত হলে, আপনি এখনও এইভাবে উইন্ডোজ 10 রাইট-ক্লিক প্রসঙ্গ মেনু ব্যবহার করতে পারেন কিনা তা নিশ্চিত করা এখনও খুব তাড়াতাড়ি।

Windows 11 এর জন্য উত্তেজিত হন

Windows 11 সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষের জন্য একটি উল্লেখযোগ্য পরিবর্তন হবে এবং আমরা এটি একটি মূলধারার অপারেটিং সিস্টেমে পরিণত হওয়ার ব্যাপারে খুবই আশাবাদী। যদিও Windows 11-এ অনেক পরিবর্তন হবে, মাইক্রোসফ্ট তাদের সাম্প্রতিক অপারেটিং সিস্টেমে প্রচুর জিনিস ধরে রাখবে।


  1. উইন্ডোজ 10 এ ভাষা বারটি কীভাবে ফিরিয়ে আনবেন

  2. কিভাবে উইন্ডোজ 11-এ রাইট-ক্লিক কনটেক্সট মেনু পুনরুদ্ধার করবেন।

  3. Windows 10 এ কিভাবে Windows কনটেক্সট মেনু কাস্টমাইজ করবেন

  4. Windows 11-এ পুরানো কনটেক্সট মেনুগুলি কীভাবে ফিরে পাবেন