কম্পিউটার

Windows 10

এর কনটেক্সট মেনুতে "নোটপ্যাড দিয়ে খুলুন" কীভাবে যোগ করবেন Windows 10

Windows 10-এর প্রসঙ্গ মেনু হল অপশনগুলির ছোট তালিকা যা আপনি Windows 10-এর যেকোনো জায়গায় ডান-ক্লিক করলে প্রদর্শিত হয়। সঠিক বিকল্পগুলি যেগুলি উপস্থিত হবে তা নির্ভর করবে আপনি কোনো ফাইল, ফোল্ডার বা খালি জায়গায় ডান-ক্লিক করবেন কিনা তার উপর। তবে কিছু রেজিস্ট্রি পরিবর্তনের মাধ্যমে, আপনি প্রসঙ্গ মেনুতে বিকল্পগুলিকে প্রসারিত করতে পারেন, যেমন "নোটপ্যাড দিয়ে খুলুন" বিকল্পটি যোগ করে।

যদিও আপনি যদি নির্দেশাবলী অনুসরণ করেন তবে এই প্রক্রিয়াটি নিরাপদ, তবে আপনি যদি পথে পিছলে যান তাহলে প্রথমে রেজিস্ট্রি ব্যাক আপ করা মূল্যবান৷

এর বাইরে, আমরা শুরু করতে পারি।

1. স্টার্ট কী টিপে এবং regedit টাইপ করে রেজিস্ট্রি এডিটর খুলুন . রেজিস্ট্রি এডিটরে, নেভিগেট করুন:

Computer\HKEY_CLASSES_ROOT\*\shell\

2. "শেল" ফোল্ডারের অধীনে, ডান-ক্লিক করুন এবং "নোটপ্যাড দিয়ে খুলুন" নামে একটি নতুন কী তৈরি করুন। তারপর, তার মধ্যে, "কমান্ড" নামে একটি কী তৈরি করুন।

Windows 10

3. "কমান্ড" কী ফোল্ডারে, "ডিফল্ট" স্ট্রিংটিতে ডাবল ক্লিক করুন। মান বাক্সে, notepad.exe %1 টাইপ করুন .

Windows 10

এটাই. এখন রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন, আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন, এবং আপনি যখনই কোনো ফাইলে ডান-ক্লিক করবেন তখন প্রসঙ্গ মেনুতে "ওপেন উইথ নোটপ্যাড" দেখতে পাবেন।

আপনি যদি আগ্রহী হন তবে আমাদের কাছে আরও অনেক Windows 10 রেজিস্ট্রি হ্যাক রয়েছে। অথবা, আপনি যদি অতীত থেকে একটি বিস্ফোরণ খুঁজছেন, আমাদের দুর্দান্ত Windows 10 স্ক্রিনসেভারের তালিকাটি দেখুন। হ্যাঁ, আমরা জানি LCD-এর এই দিনে আপনার প্রযুক্তিগতভাবে স্ক্রিনসেভারের প্রয়োজন নেই, কিন্তু সেগুলি দেখতে সুন্দর, তাই না?


  1. কিভাবে:Windows 10-এর প্রসঙ্গ মেনুতে টেক ওনারশিপ যোগ করুন

  2. কিভাবে উইন্ডোজ কনটেক্সট মেনুতে একটি "স্থায়ীভাবে মুছুন" বিকল্প যোগ করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যুক্ত করবেন

  4. Windows 11 এ কিভাবে একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যোগ করবেন