কম্পিউটার

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

বায়োওয়্যার দ্বারা বিকাশিত এবং ইলেকট্রনিক আর্টস দ্বারা প্রকাশিত, ড্রাগন এজ:ইনকুইজিশন হল সবচেয়ে জনপ্রিয় রোল-প্লেয়িং অ্যাকশন গেমগুলির মধ্যে একটি এর অবিশ্বাস্যভাবে কৌশলগত মাল্টিপ্লেয়ার গেমপ্লের জন্য ধন্যবাদ৷ ড্রাগন এজ ইনকুইজিশন ড্রাগন এজ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় প্রধান সংযোজন এবং এটি সমানভাবে জনপ্রিয় ড্রাগন এজ:অরিজিনের একটি সিক্যুয়াল। গেমটি নভেম্বর 2014 থেকে Microsoft Windows, PlayStation, Xbox One, এবং Xbox 360 নামে সমস্ত প্রধান প্ল্যাটফর্মে বিশ্বব্যাপী উপলব্ধ।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

এমন একটি গেম খেলতে না পারা যার জন্য আপনি ভাল অর্থ প্রদান করেছেন সম্ভবত সবচেয়ে হতাশাজনক জিনিস। লঞ্চ/স্টার্ট-আপ সমস্যা গেম এবং ড্রাগন এজ-এ একটি সাধারণ সমস্যা:ইনকুইজিশনও এর থেকে অনাক্রম্য নয়। কিন্তু সৌভাগ্যবশত, এটি সমাধান করা একটি সহজ সমস্যা এবং আপনার সময় মাত্র কয়েক মিনিটের প্রয়োজন, তারপরে আপনি আনন্দের সাথে অনুসন্ধানকারী হিসাবে ফিরে যেতে পারেন এবং লঙ্ঘন বন্ধ করার জন্য আপনার যাত্রা চালিয়ে যেতে পারেন।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

এই নিবন্ধে, আমরা একাধিক কারণ তালিকাভুক্ত করেছি যেগুলি এই সমস্যাটিকে ট্রিগার করার জন্য পরিচিত এবং সেগুলি সম্পূর্ণরূপে নির্মূল করার জন্য আপনাকে কার্যকর সমাধান প্রদান করে৷

ড্রাগন এজকে কী থামাতে পারে:ইনকুইজিশন চালু করা থেকে?

আমরা একটি সমাধান খোঁজার দিকে এগিয়ে যাওয়ার আগে, আসুন সমস্যার প্রকৃতি এবং কারণটি বুঝতে পারি। এই সমস্যার কোনো নির্দিষ্ট কারণ নেই, সম্ভাব্য ভুল কনফিগারেশনের কারণে একাধিক ট্রিগার হয়েছে।

  • বিরোধপূর্ণ পটভূমি পরিষেবা – ব্যাকগ্রাউন্ডে চলমান পরিষেবাগুলি গেমের ফাংশনে হস্তক্ষেপ করতে পারে এবং সমস্যা সৃষ্টি করতে পারে। সাধারণত, এটি উইন্ডোজের নিজস্ব পরিষেবাগুলির মধ্যে একটি বা কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা অপরাধী৷
  • অনুপস্থিত বা দূষিত গেম ফাইল - গেম লঞ্চ এবং সঠিকভাবে কাজ করার জন্য প্রতিটি গেম ফাইল প্রয়োজনীয়। এমনকি একটি অনুপস্থিত বা দূষিত ফাইল গেমপ্লেতে বড় সমস্যা সৃষ্টি করতে পারে।
  • ডাইরেক্ট এক্স এবং ভিসি রেডিস্ট – ডাইরেক্ট এক্স এবং ভিসি রেডিস্ট অ্যাপ্লিকেশন ফাইলগুলি 'গেম ইনস্টলেশন' নামক একটি ফোল্ডারের ভিতরে গেমের সাথেই সরবরাহ করা হয়। কখনও কখনও, ডাইরেক্ট এক্স বা ভিসি রেডিস্টের সংস্করণগুলি ব্যবহারকারীর সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে, এইভাবে গেমটির কার্যকারিতায় হস্তক্ষেপ করে এবং এটি লঞ্চ হতে বাধা দেয়৷
  • প্রশাসনিক বিশেষাধিকার – এর উপাদানগুলিকে মসৃণ এবং সঠিকভাবে চালানোর জন্য একজনকে গেমটিকে প্রশাসনিক সুবিধা প্রদান করতে হবে। যদি এই সুবিধাগুলি মঞ্জুর করা না হয়, তাহলে তারা এর কার্যকারিতা বন্ধ করে দিতে পারে৷
  • ফুল-স্ক্রিন অপ্টিমাইজেশান – উইন্ডোজ ফুল-স্ক্রিন অপ্টিমাইজেশান বৈশিষ্ট্যটি একটি 'সীমান্তহীন উইন্ডো' হিসাবে গেমটি চালানোর জন্য চালু করা হয়েছিল। এই বৈশিষ্ট্যটি গেমিং অভিজ্ঞতাকে মসৃণ করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে তবে এটি গেমের উপাদানগুলিতে হস্তক্ষেপও করতে পারে৷
  • সামঞ্জস্যতা – ড্রাগন এজ:ইনকুইজিশনের প্রোগ্রামের প্রয়োজনীয়তা আপনার সিস্টেমে Windows 10 এর আর্কিটেকচারের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে, যার ফলে বিরোধ হতে পারে। সৌভাগ্যবশত, Windows 10 আপনার প্রোগ্রামকে Windows এর পূর্ববর্তী সংস্করণের জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর একটি উপায় অন্তর্ভুক্ত করে৷

ড্রাগন এজ কিভাবে ঠিক করবেন:ইনকুইজিশন চালু হবে না?

এখন আপনি সমস্যার মূল প্রকৃতি বুঝতে পেরেছেন, আপনি সমাধান খোঁজার দিকে এগিয়ে যেতে পারেন। এই সমস্যাটি সমাধান করার জন্য নীচে তালিকাভুক্ত বিভিন্ন পদ্ধতি রয়েছে। আপনি একটি সমাধান খুঁজে না পাওয়া পর্যন্ত একে একে এগুলি দিয়ে যান যা আপনাকে গেমটি চালু করতে সহায়তা করে৷

পদ্ধতি 1:সিস্টেমের প্রয়োজনীয়তা পরীক্ষা করুন

প্রথমে, আপনার সিস্টেমের স্পেসিফিকেশনগুলি পরীক্ষা করে দেখুন কারণ গেম ডেভেলপাররা নির্দিষ্ট সিস্টেমের প্রয়োজনীয়তা তুলে ধরেছে যা গেমটি মসৃণভাবে চালানোর জন্য অপরিহার্য। কখনও কখনও, ইনস্টল করা হার্ডওয়্যার এই ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারে না, যার কারণে গেমটি চলা বন্ধ হয়ে যায়। আপনার কম্পিউটারের স্পেসিফিকেশন চেক করা এবং তারপরে তাদের প্রকৃত গেমের প্রয়োজনীয়তার সাথে তুলনা করা অপরিহার্য।

ড্রাগন বয়সের জন্য প্রস্তাবিত স্পেসিফিকেশন:সহজে চালানোর জন্য ইনকুইজিশন হল:

CPU: AMD ছয়-কোর CPU @ 3.2 GHz, ইন্টেল কোয়াড-কোর CPU @ 3.0 GHz

OS: উইন্ডোজ 7 বা 8.1 64-বিট

সিস্টেম RAM: 8 জিবি

হার্ড ড্রাইভ: 26 জিবি

DirectX 11

গ্রাফিক্স কার্ড: AMD Radeon HD 7870 বা R9 270, NVIDIA GeForce GTX 660

গ্রাফিক্স মেমরি: 3 জিবি

ড্রাগন বয়সের জন্য প্রয়োজনীয় ন্যূনতম স্পেসিফিকেশন:কাজ করার জন্য অনুসন্ধানগুলি হল:

OS: উইন্ডোজ 7 বা 8.1 64-বিট

CPU: AMD কোয়াড-কোর CPU @ 2.5 GHz, ইন্টেল কোয়াড-কোর CPU @ 2.0 GHz

সিস্টেম RAM: 4 জিবি

হার্ড ড্রাইভ: 26 জিবি

DirectX 10

গ্রাফিক্স কার্ড: AMD Radeon HD 4870, NVIDIA GeForce 8800 GT

গ্রাফিক্স মেমরি: 512 এমবি

আপনি যদি আগে থেকেই স্পেসিফিকেশনগুলি না জানেন, তাহলে নিচে উল্লেখিত প্রক্রিয়া অনুসরণ করে আপনি আপনার সিস্টেমের হার্ডওয়্যার চেক করতে পারেন:

1. Windows কী + R টিপে রান প্রম্পট খুলুন . 'dxdiag' টাইপ করুন এবং তারপর 'এন্টার' টিপুন . পপ আপ অন্য কোনো প্রম্পট নিশ্চিত করুন।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

2. এটি ' খুলবে DirectX ডায়াগনস্টিক টুল উইন্ডো, এখানে আপনি তালিকাভুক্ত আপনার সমস্ত সিস্টেম স্পেসিফিকেশন পাবেন।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

আপনি ডিসপ্লে এ স্যুইচ করতে পারেন আপনার গ্রাফিক কার্ড তথ্য পরীক্ষা করতে ট্যাব. আপনার যদি একটি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড থাকে, তবে এটি সম্পর্কিত তথ্য রেন্ডার -এ তালিকাভুক্ত করা হবে ট্যাব।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

প্রস্তাবিত মানগুলির সাথে তুলনা করুন এবং আপনার সিস্টেমটি চিহ্নিত কিনা তা পরীক্ষা করুন৷ আপনার সিস্টেম সম্পূর্ণরূপে সামঞ্জস্যপূর্ণ হলে, আপনি পরবর্তী সমাধানে যেতে পারেন৷

পদ্ধতি 2:আপনার পিসি ক্লিন বুট করুন

এমন অনেকগুলি পরিষেবা রয়েছে যা ব্যবহারকারীর সম্পর্কে কখনও না জেনেই পটভূমিতে ক্রমাগত চলে৷ এই ব্যাকগ্রাউন্ড পরিষেবাগুলির মধ্যে একটি লঞ্চ সমস্যা বা ড্রাগন এজ ইনকুইজিশন ক্র্যাশের জন্য কিছু প্রয়োজনীয় গেম পরিষেবার সাথে বিরোধ সৃষ্টি করতে পারে৷

কোনো তৃতীয় পক্ষের পরিষেবা ছাড়াই Windows সিস্টেমে বুট করা বা অন্যান্য অপ্রয়োজনীয় Windows পরিষেবাগুলি চলমান এই ক্ষেত্রে সর্বোত্তম সমাধান হতে পারে৷

1. প্রথমত, নিশ্চিত করুন যে আপনি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট থেকে কম্পিউটারে লগ ইন করেছেন৷ এখন, 'MSConfig' টাইপ করুন Windows অনুসন্ধান বারে এবং Enter চাপুন .

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

2. ফলে সিস্টেম কনফিগারেশনে উইন্ডোতে, 'পরিষেবা'-এ ক্লিক করুন ট্যাব।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

3. এখন, 'সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান'-এর পাশের বাক্সটি চেক করুন৷

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

4. অবশেষে, 'সমস্ত নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন৷ ব্যাকগ্রাউন্ডে চলা থেকে সমস্ত তৃতীয় পক্ষের পরিষেবা বন্ধ করতে বোতাম৷

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

5. সমস্ত অ্যাপ্লিকেশন অক্ষম করা হয়েছে তা নিশ্চিত করতে, প্রথমে টাস্কবারে ডান-ক্লিক করুন এবং 'টাস্ক ম্যানেজার' নির্বাচন করুন . আপনি একই সাথে 'Ctrl + Shift + Esc' টিপে টাস্ক ম্যানেজার খুলতে পারেন। কী।

6. এরপর, 'Start-up' -এ ক্লিক করুন৷ ট্যাব উপরে অবস্থিত।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

7. এখন, 'স্থিতি' এর অধীনে বিভাগে, নিশ্চিত করুন যে সমস্ত অ্যাপ্লিকেশনগুলিকে 'অক্ষম' হিসাবে লেবেল করা হয়েছে৷ . আপনি যদি এমন কিছু খুঁজে পান যা না থাকে, তাহলে তাদের নামের উপর ক্লিক করুন এবং তারপর 'অক্ষম করুন' বোতাম।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

8. সমস্ত অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় হয়ে গেলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ গেমটি আবার চালান এবং ত্রুটিটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 3:গেম ফাইল যাচাই করুন

আপনি যে গেমটি ডাউনলোড বা ইনস্টল করেন তাতে একগুচ্ছ ফাইল থাকে এবং প্রতিটি গেমের সঠিক কার্যকারিতার জন্য গুরুত্বপূর্ণ। এমনকি একটি অনুপস্থিত বা দূষিত ফাইল আপনার গেমপ্লেতে বিভিন্ন সমস্যার কারণ হতে পারে। তাই সমস্ত গেম ফাইল উপস্থিত আছে কিনা এবং দূষিত নয় তা পরীক্ষা করা গুরুত্বপূর্ণ।

1. অরিজিন ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন খুলুন আপনার সিস্টেমে এবং সাইন ইন করুন৷ আপনার অ্যাকাউন্টে।

2. 'গেম লাইব্রেরি' -এ ক্লিক করুন আপনার সমস্ত গেম খুঁজে পেতে বাম প্যানেলে অবস্থিত বিকল্পটি। 'ড্রাগন এজ'-এ ডান-ক্লিক করুন এবং ফলস্বরূপ ড্রপ-ডাউন মেনুতে, 'মেরামত গেম' নির্বাচন করুন৷ সমস্ত গেম ফাইল উপস্থিত আছে কিনা তা যাচাই করার বিকল্প। এখন, অনুপস্থিত ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হবে এবং দূষিত ফাইলগুলি প্রতিস্থাপন করা হবে৷

3. কয়েক মিনিট পরে, গেমটি আবার চালান এবং এটি মসৃণভাবে চলছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:ডাইরেক্ট এক্স এবং ভিসি রিডিস্ট পুনরায় ইনস্টল করুন

প্রতিটি গেম ডাইরেক্ট এক্স এবং ভিসি রেডিস্টের নিজস্ব সংস্করণ ইনস্টল করে এবং এটি সম্ভব যে ইনস্টল করা সংস্করণটি গেমের সাথে মিলিত হতে পারে এবং এটিকে সঠিকভাবে চালু হতে বাধা দেয়। তাই আমরা ডাইরেক্ট এক্স এবং ভিসি রেডিস্টের প্রস্তাবিত সংস্করণ ম্যানুয়ালি ইনস্টল করব। নীচে একই কাজ করার পদ্ধতি আছে।

ডাইরেক্ট X এর জন্য

1. ফাইল এক্সপ্লোরার খুলুন (উইন্ডোজ কী + ই) এবং নিজেকে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন - 'C:\Program Files (x86)\Origin Games\Dragon Age Inquisition\__Installer\directx\redist'

2. ‘DXSetup.exe’ খুঁজতে সমস্ত আইটেমগুলির মধ্য দিয়ে যান৷ এক্সিকিউটেবল এবং পূর্ববর্তী সমস্ত সংস্করণ প্রতিস্থাপন করতে এটি চালান।

ভিসি রেডিস্টের জন্য

1. ডাইরেক্ট এক্স-এর মতো, 'C:\Program Files (x86)\Origin Games\Dragon Age Inquisition\__Installer\vc'-এ নেভিগেট করুন

2. ফোল্ডারে, সমস্ত 'VCRedist.exe' চালান৷ প্রতিটি পূর্ববর্তী সংস্করণ প্রতিস্থাপন করতে এক্সিকিউটেবল ফাইল।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 5:আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

আপনার গ্রাফিক কার্ড আপ টু ডেট রাখা আপনার সিস্টেমের পাশাপাশি আপনার গেমপ্লের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গেম, ওয়েবসাইট, ভিডিও স্ট্রীম এবং আরও অনেক কিছুতে আপনি কীভাবে ছবি/ভিডিও (বা টেক্সট) দেখতে পান তা একজন গ্রাফিক্স ড্রাইভার নিয়ন্ত্রণ করে।

একটি গ্রাফিক কার্ড আপডেট করা আপনার সিস্টেমের সামগ্রিক কর্মক্ষমতা বৃদ্ধি করে এবং আপনাকে একটি পরিষ্কার চিত্র পেতে সহায়তা করে। আপনার গ্রাফিক ড্রাইভার আপডেট করার একাধিক উপায় রয়েছে এবং কয়েকটি নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ এবং আপনার গ্রাফিক কার্ডের জন্য সহযোগী অ্যাপ্লিকেশন খুঁজুন (Nvidia ব্যবহারকারীদের জন্য GeForce অভিজ্ঞতা)। আপনি অন্যান্য জিনিসগুলির মধ্যে গ্রাফিক্স কার্ডের সেটিংস পরিচালনা করতে প্রোগ্রামটি খুলতে পারেন। ড্রাইভার আপডেট করার বিকল্পটি সন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন। যে কোনো অন-স্ক্রিন প্রম্পট অনুসরণ করুন।

2. আপনি ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ড্রাইভার আপডেট করতে পারেন।

1. 'Windows কী + X' টিপুন৷ পাওয়ার ব্যবহারকারী মেনু খুলতে এবং ডিভাইস ম্যানেজার বেছে নিন .

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

2. ডিভাইস ম্যানেজার উইন্ডোতে, 'ডিসপ্লে অ্যাডাপ্টার' প্রসারিত করুন এবং গ্রাফিক কার্ডে ডান ক্লিক করুন। 'আপডেট ড্রাইভার' নির্বাচন করুন৷

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

3. এখন, 'আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন' চয়ন করুন৷ বিকল্প।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার সিস্টেমটি পুনরায় চালু করুন। আপনি যদি ঠিক করতে না পারেন যে ড্রাগন এজ ইনকুইজিশন উইন্ডোজ 10 এ চালু হবে না, তাহলে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার জন্য এই 4টি উপায় ব্যবহার করে দেখুন।

পদ্ধতি 6:আপনার গেমের প্রশাসনিক বিশেষাধিকার প্রদান করুন

খেলার কিছু উপাদানের কাজ করার জন্য প্রশাসনিক সুযোগ-সুবিধা প্রয়োজন। যদি এই অনুমতিগুলি মঞ্জুর না করা হয়, তাহলে সমস্যা দেখা দিতে পারে এবং আপনার গেমপ্লে ব্যাহত করতে পারে। আপনি নীচের পদ্ধতি অনুসরণ করে সহজেই এই সুবিধাগুলি প্রদান করতে পারেন:

1. আপনার সিস্টেমে গেম ইনস্টলেশন ফোল্ডার খুলুন। গেম এক্সিকিউটেবল ফাইলে ডান-ক্লিক করুন (এক্সটেনশনের ফাইলগুলি '.exe ') এবং 'বৈশিষ্ট্য'-এ ক্লিক করুন . এছাড়াও আপনি ফাইলটি নির্বাচন করতে পারেন এবং 'Alt + Enter' টিপুন প্রপার্টি খুলতে।

2. বৈশিষ্ট্য উইন্ডোতে, 'সামঞ্জস্যতা'-এ ক্লিক করুন৷ ট্যাব তারপরে 'একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান' এর পাশের বাক্সটি চেক করুন৷ .

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

আপনার সিস্টেম একবার রিস্টার্ট করুন এবং আপনি এখনও সমস্যার সম্মুখীন কিনা তা পরীক্ষা করতে গেমটি চালান৷

পদ্ধতি 7:পূর্ণ-স্ক্রীন অপ্টিমাইজেশান অক্ষম করুন

আগেই উল্লেখ করা হয়েছে, উইন্ডোজের পূর্ণ-স্ক্রীন অপ্টিমাইজেশান ফাংশনটি একটি 'সীমান্তহীন উইন্ডো' হিসাবে অ্যাপ্লিকেশন চালানোর জন্য চালু করা হয়েছিল, অর্থাৎ, উইন্ডোজ 10-এ পূর্ণ স্ক্রীনে, তবে একটি ভাল গেমিং অভিজ্ঞতা তৈরি করার এবং গেমপ্লেকে মসৃণ করার এই প্রচেষ্টাটি হস্তক্ষেপ করতে পারে। গেমের প্রোগ্রাম।

আপনি নীচের পদ্ধতি অনুসরণ করে পূর্ণ-স্ক্রীন অপ্টিমাইজেশান মোড নিষ্ক্রিয় করতে পারেন:

1. পূর্ববর্তী পদ্ধতি অনুসরণ করে, 'বৈশিষ্ট্য' খুলুন গেমের এক্সিকিউটেবল ফাইলের। 'সামঞ্জস্যতা' এ স্যুইচ করুন৷ আবার ট্যাব।

2. 'পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশান অক্ষম করুন' এর পাশে অবস্থিত বাক্সটি চেক করুন বিকল্প এখন, 'Apply' -এ আলতো চাপুন বোতাম।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

গেমটি আবার শুরু করুন এবং এটি কোনও বাধা ছাড়াই চলে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 8:সামঞ্জস্যের সমস্যা সমাধান করুন

কিছু সিস্টেমে, ড্রাগন এজ:ইনকুইজিশন সম্পূর্ণরূপে Windows 10 এর আর্কিটেকচারকে সমর্থন নাও করতে পারে। এটি গেমটি চালু করার চেষ্টা করার সময় বা এটি খেলার সময় একটি সমস্যা হতে পারে। গেমটির জন্য সেরা OS সংস্করণ নির্ধারণ করতে আপনি Windows সমস্যা সমাধানের টুল ব্যবহার করতে পারেন।

1. গেম এক্সিকিউটেবলের বৈশিষ্ট্য উইন্ডো খুলুন এবং তারপর 'সামঞ্জস্যতা' -এ ক্লিক করুন ট্যাব 'রন কম্প্যাটিবিলিটি ট্রাবলশুটার' টিপুন প্রক্রিয়া শুরু করার জন্য বোতাম।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

2. গেমটি সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সবচেয়ে উপযুক্ত অপারেটিং সিস্টেম নির্ধারণ করার জন্য অপেক্ষা করুন৷ 'প্রস্তাবিত সেটিংস ব্যবহার করে দেখুন' নির্বাচন করুন৷ এবং পরবর্তী উইন্ডোতে, 'Test the program'-এ ক্লিক করুন .

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

3. প্রোগ্রাম পরীক্ষা করুন, এই সেটিংস স্থায়ীভাবে প্রয়োগ করুন যদি গেমটি মসৃণভাবে চলে এবং প্রস্থান করুন৷

পদ্ধতি 9:যেকোনো অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন

মাঝে মাঝে, তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার একটি সম্পূর্ণ নিরাপদ প্রোগ্রামকে 'অনিরাপদ' হিসাবে ফ্ল্যাগ এবং লেবেল করতে পারে। এই মিথ্যা অ্যালার্মগুলি একটি নিরাপদ প্রোগ্রাম চালু হওয়া থেকে আটকাতে পারে৷ তাই, আপনার সমস্ত অ্যান্টি-ভাইরাস, অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার বা অন্য কোনও সুরক্ষা প্রোগ্রাম নিষ্ক্রিয় করা সমস্যা সমাধানের চাবিকাঠি ধরে রাখতে পারে৷

আমরা সুপারিশ করি যে আপনি প্রোগ্রামটিকে সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করার পরিবর্তে নির্দিষ্ট গেমটির স্ক্যান বাইপাস করার জন্য সফ্টওয়্যারে একটি ব্যতিক্রম করুন৷

নিচের ধাপ অনুসরণ করে আপনি Windows Defender-এ একটি ব্যতিক্রম করতে পারেন:

1. টাইপ করুনভাইরাস এবং হুমকি সুরক্ষা উইন্ডোজ সার্চ বারে এবং অনুসন্ধানটি ফিরে এলে এন্টার টিপুন।

Fix Dragon Age Inquisition Windows 10 এ চালু হবে না

2. নিচের দিকে স্ক্রোল করুন এবং 'বাদ যোগ করুন বা সরান' নির্বাচন করুন৷ 'বর্জন' বিভাগের অধীনে অবস্থিত৷

3.  'একটি বাদ যোগ করুন' এর পাশে অবস্থিত প্লাস (+) আইকনে ক্লিক করুন এবং ফলস্বরূপ পপ-আপ মেনুতে 'ফোল্ডার' বেছে নিন . তারপরে ড্রাগন এজ:ইনকুইজিশনের গেম ফোল্ডারটি খুঁজুন এবং নির্বাচন করুন।

এটি আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটিকে তার স্বাভাবিক স্ক্যানের সময় গেমটি এড়িয়ে যেতে বাধ্য করবে, এইভাবে এটিকে লাল পতাকা তুলতে বাধা দেবে৷

প্রস্তাবিত: Geforce এক্সপেরিয়েন্স এরর কোড 0x0003

ঠিক করুন

পদ্ধতি 10:একটি ডেডিকেটেড গ্রাফিক কার্ড দিয়ে আপনার সিস্টেম চালান

ড্রাগন এজ:ইনকুইজিশনের জন্য মসৃণভাবে কাজ করার জন্য একটি ভারী গ্রাফিক্স কার্ডের প্রয়োজন, তাই একটি অপর্যাপ্ত গ্রাফিক কার্ড আপনার সমস্ত সমস্যার মূল কারণ হতে পারে। একটি কম শক্তির ইন্টেল চিপসেটকে একটি সক্ষম ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড (যেমন NVIDIA বা AMD কার্ড) দিয়ে প্রতিস্থাপন করা নিখুঁত সমাধান হতে পারে৷


  1. উইন্ডোজ 10 এ WOW51900309 ত্রুটি ঠিক করুন

  2. ফিক্স:লঞ্চে ড্রাগন এজ ইনকুইজিশন ক্র্যাশ

  3. লঞ্চে ড্রাগন এজ ইনকুইজিশন ক্র্যাশের জন্য 10টি সমাধান

  4. সমাধান:ড্রাগন এজ ইনকুইজিশন উইন্ডোজ 10 চালু করবে না