কম্পিউটার

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করে

দি গেমিং জগত এমন কিছু শোনাতে পারে যা মূলত বাচ্চাদের লক্ষ্য করে। কিন্তু এর বিলিয়ন-ডলার টার্নওভার স্পষ্টভাবে দেখায় যে এটিকে হালকাভাবে নেওয়া উচিত নয়। এবং এই ধরনের অপ্রতিরোধ্য চাহিদা সহ একটি শিল্পের জন্য, হিটের চেয়ে বেশি মিস হতে চলেছে। ব্যবসায় একটি কোম্পানি যতই বিপ্লবী বা কিংবদন্তি হতে পারে না কেন; তারা কিছু অনুতপ্ত সিদ্ধান্ত নিতে বাধ্য যা তাদের জন্য ধ্বংসাত্মক প্রমাণিত হবে। মজার বিষয় হল, আমরা আপনার পাঠক এবং গেমিং গীকদের জন্য একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি যারা আরও জানতে চান।

  1. SNES CD/Nintendo PlayStation

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করে

ব্যবসাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার কোয়েস্টে অবশ্যই সমস্যা হবে যদি আপনি নতুন অঞ্চলে যেতে ভয় পান৷ Moguls Nintendo এর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল, যারা 1991 সালের দিকে Sony-এর সাথে তাদের সহযোগিতার পর পরবর্তী প্রজন্মের কনসোল গেমারদের কাছে পৌঁছে দিতে ব্যর্থ হয়। তাদের প্রকল্পটি ছিল একেবারে নতুন স্বতন্ত্র কনসোল যা Sony SPC 700 চিপ (পরে Sony PlayStation-এ একীভূত) ব্যবহার করতে পারে এবং খেলতে পারে। কার্টিজ ভিত্তিক SNES গেম। দুর্ভাগ্যবশত, এটি কখনই ঘটেনি এবং সোনিকে তাদের নিজস্ব পরবর্তী-জেনার কনসোল, দ্য প্লেস্টেশন বা PS1 বিকাশ করতে পরিচালিত করেছিল। অন্যদিকে নিন্টেন্ডো, কার্টিজ ভিত্তিক মিডিয়ার সাথে আটকে আছে এবং N64 প্রকাশ করেছে যা শক্তিশালী PS1-এর শীর্ষে উঠতে পারেনি।

এছাড়াও দেখুন:SNES ক্লাসিক সংস্করণে 30টি গেম যেটি হতে পারে

  1. Sega 32x এবং Sega CD

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করেসেগার জন্য এটি সবই ভাল এবং ভাল ছিল যখন গেমিংয়ের 16-বিট যুগ চলেছিল। নিন্টেন্ডো থেকে নতুন প্রযুক্তি এবং প্রতিযোগিতার প্রবর্তনের সাথে, সেগা এমন কিছু করেছে যা তাদের করা উচিত নয় এবং পুরোপুরি পুনরুদ্ধার করা হয়নি। প্রথমে সেগা 32x এসেছিল, যা আলাদা কনসোলের পরিবর্তে সেগা জেনেসিসের জন্য একটি অ্যাড-অন ছিল। এর অ্যাড-অন প্রকৃতি নির্বিশেষে, 32x এর এখনও একটি পাওয়ার অ্যাডাপ্টারের প্রয়োজন, একটি কেবল যা জেনেসিসের সাথে সংযুক্ত থাকে, যখন ইতিমধ্যে কার্টিজ স্লটের ভিতরে প্লাগ করা হয়েছে। সেগা সিডির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল যেটি আরেকটি অ্যাড-অন ছিল (ক্ষমতার জন্য আলাদা প্রয়োজনীয়তা সহ) এবং তাদের তিনটিই একসাথে লাইফ সাপোর্টে একটি দানবীয়তার মতো দেখাচ্ছিল যা জেনেসিসে প্রকাশিত কোনও কিছুর উপরে থাকতে পারে না।

  1. ভার্চুয়াল ছেলে

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করে

একমাত্র জিনিস যা হাওয়ার্ড স্টার্ককে টনি স্টার্ক (আয়রনম্যান) এর মতো আইকনিক হয়ে উঠতে বাধা দেয় তা ছিল তার সময়ের প্রযুক্তি। 1995 সালে ভার্চুয়াল বয় নামক ভার্চুয়াল রিয়েলিটি গেমিং-এ নিন্টেন্ডোর ভয়ঙ্কর প্রচেষ্টার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল৷ নিন্টেন্ডোর মতে, কনসোল (নাকি পেরিফেরাল? সিদ্ধান্ত নেওয়া কঠিন!) ছিল 3D চিত্র প্রদর্শনের প্রথম গেমিং মেশিন৷ যাইহোক, এই দাবিটি অর্ধেক বেকড ছিল কারণ এটি শুধুমাত্র প্যারালাক্স ইফেক্ট ব্যবহার করে আপনার চোখকে গভীরতা দেখার জন্য প্রতারণা করতে পারে এবং বেশিরভাগ খেলোয়াড় শুধুমাত্র অস্পষ্ট, লাল একরঙা ছবি দেখতে পারে যা প্রকৃত 3D হতে অনেক দূরে, ভার্চুয়াল রিয়েলিটি ছাড়া। পি>

এছাড়াও দেখুন:প্রধান ফ্র্যাঞ্চাইজিদের জন্য বিপর্যয় সৃষ্টিকারী গেমস

  1. PSP GO

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করে

যদিও এই খারাপ সিদ্ধান্তটি এই তালিকার বাকিদের মতো বিধ্বংসী ছিল না, তবে এটি নিশ্চিতভাবে সোনিকে গেমিং ব্যবসা সম্পর্কে কিছু মূল্যবান পাঠ শিখিয়েছে৷ তাদের পিএসপি বা প্লেস্টেশন পোর্টেবল একটি অত্যন্ত জনপ্রিয় হ্যান্ডহেল্ড যা তাদের গেমবয় হ্যান্ডহেল্ডগুলির সাথে নিন্টেন্ডোর অবিসংবাদিত রাজত্বকে নাড়া দিয়েছিল। কিন্তু যেহেতু স্মার্টফোন গেমিং মার্কেটও গতি বাড়ছিল, তাই পিএসপি জিও চালু করার জন্য সোনির সিদ্ধান্তটি কেবল পিএসপি-এর জনপ্রিয়তাকে নগদ করার একটি সস্তা প্রচেষ্টা বলে মনে হয়েছিল। যদিও হ্যান্ডহেল্ড কনসোলটি খারাপ ছিল না, তবুও এটি পরবর্তী প্রজন্মের গেমিং এবং মূল প্লেস্টেশন পোর্টেবলের জন্য নরখাদক বিক্রয় নিয়ে আসেনি৷

  1. সেগা ড্রিমকাস্ট

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করে

সেগার পরবর্তী প্রজন্মের কনসোল ড্রিমকাস্ট ব্যর্থ হওয়ার কারণে কেউ ইন্টারনেটে একটি অন্তহীন বিষয়বস্তু খুঁজে পেতে পারে৷ একটি উন্নত কনসোল হওয়া সত্ত্বেও, ড্রিমকাস্টের সমস্যাগুলির ন্যায্য অংশ ছিল যেমন তৃতীয় পক্ষের গেমগুলির অভাব, ইলেকট্রনিক আর্টসের লাইসেন্স সংক্রান্ত সমস্যা, পূর্ববর্তী কনসোলগুলি থেকে দুর্বল বিক্রয়, একটি অস্বাভাবিকভাবে বড় কন্ট্রোলার এবং সনি থেকে চরম প্রতিযোগিতা সেগা-এর চূড়ান্ত পেরেক ঠেকিয়েছিল। কফিন, এইভাবে তাদের ভাগ্য সিল করে।

  1. Atari Jaguar এবং Jaguar CD

ব্যবসায়িক সিদ্ধান্ত যা কিংবদন্তি গেমিং জায়ান্টদের হত্যা করে

একটি কোম্পানির জন্য যেটি আক্ষরিকভাবে ভিডিও গেমের জন্য হোম কনসোলের ধারণাটি উদ্ভাবন এবং জনপ্রিয় করেছে, এটি 1983 সালে ভিডিও গেম ক্র্যাশ হওয়ার পরেই শেষ হওয়া উচিত ছিল৷ ক্র্যাশের কারণ ছিল হোম কম্পিউটারের ক্রমবর্ধমান জনপ্রিয়তার সাথে কনসোলের জন্য খারাপভাবে তৈরি, তবুও ব্যয়বহুল শিরোনামগুলির একটি প্রবাহ। যদিও এটি আতারিকে একটি পাঠ শেখায় বলে মনে হয় না যিনি 32-বিট আতারি জাগুয়ার রিলিজের সাথে খারাপভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। যদিও গ্রাফিক্স ততটা খারাপ ছিল না, তবুও তারা সুপার নিন্টেন্ডোকে পরাজিত করতে পারেনি এবং খেলার জন্য চিত্তাকর্ষক শিরোনামের অভাব রয়েছে। অনেকগুলি বোতাম সহ একটি ক্লাঙ্কি এবং অস্বাভাবিকভাবে বড় কন্ট্রোলারের সাথে এইগুলি সমালোচকদের এই কনসোল থেকে দূরে থাকার টোপ হিসাবে প্রমাণিত হয়েছিল। সিডি সংযুক্তিটিও প্লেস্টেশনের মতো সক্ষম কিছু ছিল না এবং শুধুমাত্র জাগুয়ারকে টয়লেটের মতো দেখায়৷

আমরা ইতিমধ্যেই কথা বলেছি যে এমনকি সর্বশ্রেষ্ঠ ভিডিও গেম ডেভেলপার/ফ্র্যাঞ্চাইজিগুলিরও হতাশাজনক শিরোনামগুলির ন্যায্য অংশ রয়েছে, তাহলে কেন কনসোল নয়৷ কেউ কেউ উপরের তালিকার একটি দম্পতিকে দুর্দান্ত বলে বিবেচনা করতে পারে, তবে তারা অবশ্যই তাদের সর্বশ্রেষ্ঠ হিটের কাছাকাছি কোথাও নেই এবং এখানে একটি স্থানের যোগ্য। যদি আপনার কাছে খারাপ ব্যবসায়িক ব্যর্থতার অন্য কোনো উদাহরণ থাকে, তাহলে নিচের মন্তব্যে গল্পটি নির্দ্বিধায় শেয়ার করুন।


  1. প্রযুক্তি সম্পর্কে 5টি ভবিষ্যদ্বাণী যা সত্য হয়েছে

  2. একটি গেমিং মাউসের জন্য দ্রুত সমাধান যা সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে

  3. কীভাবে একটি গেমিং মাউস ঠিক করবেন যা ডাবল ক্লিক করে রাখে:একটি গাইড

  4. গেমিং কীবোর্ডের সুপারিশ যা আপনার প্রয়োজনের সাথে মানানসই